কলম দিয়ে চোখ ধাঁধানো একটি আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20220802_002941.jpg

আজ আমি আবার একটি আর্ট নিয়ে আপনি হাজির হয়ে গিয়েছি। প্রতিনিয়ত আমি চেষ্টা করি বিভিন্ন ধরনের আর্ট করার কিন্তু তারপরও সময়ের অভাবে তেমন একটা আর্ট করা হয়ে ওঠে না ।আজ আমি একেবারে সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি আর্ট নিয়ে হাজির হয়েছি। এ ধরনের আর্ট আমি আগে কখনো করিনি। এই আর্টগুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগে কিন্তু আমি কখনো সাহস করে করিনি , তারপরও আজ আমি সাহস করে বসে পড়লাম। কিন্তু আঁকতে আঁকতে শেষে যখন চলে এসেছে ঠিক সেই সময় সামান্য একটু ভুল হয়ে গিয়েছে ,কিন্তু আমার আঁকাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে ভুলটা তখন আর সংশোধন করার কোন উপায় নেই আর কলমের দাগ ভুল হলেও কিছু করার নেই। তাই ভুল সহ আমি আমার আর্টটি আপনাদের সামনে উপস্থাপন করলাম ।আপনারা ভুলটি খুঁজে পেলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি।

02design-down.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • কালো কলম
      • পেন্সিল
        • ইরেজার
        • স্কেল

02design-down.png

কার্যপ্রণালী

02design-down.png

ধাপ-১


20220802_002828.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল দিয়ে চারপাশে দাগ দিয়ে নিয়েছি ।তারপর মাঝখান দিয়ে দুই পাশে দুটো দাগ দিয়েছি এবং ঠিক মাঝখানে একটা ঘর এঁকে নিয়েছি।

ধাপ-২


20220802_002754.jpg

তারপর ঘরের দুই সাইডে লম্বা করে দুটো দাগ দিয়ে দিয়েছি এবং বাইরের চারপাশে চারটা ঘর তৈরি হয়েছে এবং সেই ঘরের প্রত্যেকটা ঘরে মাঝ বরাবর একটি করে দাগ দিয়ে দিয়েছি।

ধাপ-৩


20220802_002715.jpg

এখানে মাঝের ঘরের ভেতরের দাগ গুলো ইরেজার দিয়ে মুছে দিয়েছি এবং পেন্সিলের দাগের উপর দিয়ে কালো কলম দিয়ে সবগুলো দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-৪


20220802_002659.jpg

নিচের সাইডের একপাশের একটা ঘর থেকে ডিজাইন করা শুরু করেছি।

ধাপ-৫


20220802_002640.jpg

একটা ঘর ডিজাইন করা হয়ে গিয়েছে এবং পাশের ঘরটা ডিজাইন করা শুরু করেছি একইভাবে।

ধাপ-৬


20220802_002624.jpg

পাশাপাশি দুইটা ঘর ডিজাইন করা হয়ে গিয়েছে। এখানে খুব সাবধানে দাগগুলো দিতে হবে একটু এলোমেলো হলে পুরা আঁকাটাই নষ্ট হয়ে যাবে।

ধাপ-৭


20220802_002557.jpg

এই একইভাবে দাগিয়ে নিজের আরো দুটো ঘর আমি করে নিয়েছি।

ধাপ-৮


20220802_002535.jpg

এ পর্যায়ে মাঝের একটা সাইডের ঘরের ডিজাইন করা শুরু করেছি।

ধাপ-৯


20220802_002509.jpg

|তারপর ওই ডিজাইনটা করা হয়ে গেলে ঠিক মাঝখানের ঘরটা আমি ডিজাইন করে নিয়েছি।|

`

ধাপ-১০


20220802_002437.jpg

ওই একই ভাবে আরো যে ঘরগুলো ছিল সবগুলো ঘর আমি ডিজাইন করে ভরে দিয়েছি। আমার আঁকাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

কলম দিয়ে আপনার করা চোখ ধাঁধানো আর্টটি অনেক চমৎকার হয়েছে আপু। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়েছে। কারণ এই আর্টের প্রতিটি লাইন আপনি অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি কলম দিয়ে খুব সুন্দর একটি আর্ট করেছেন। দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগলো সত্যি অসাধারন। আপনি প্রতিটা ধাপ খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ।তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আঁকতে আঁকতে শেষে যখন চলে এসেছে ঠিক সেই সময় সামান্য একটু ভুল হয়ে গিয়েছে

আসলে আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি আর্ট তৈরি করে শেয়ার করেছেন। কিন্তু আপনি যে এই আর্ট এর মধ্যে লিখেছেন আর তৈরীর সময় একটু ভুল হয়ে গিয়েছে আসলে আমি আপনার ভুল খুঁজে পাইনি। আসলে আপনি টাইটেলে যেমন লিখেছেন আপনার পোস্টটি দেখতে ঠিক তেমনি চোখ ধাঁধান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আজকের এই আর্ট টি বেশ চমৎকার হয়েছে। এখানে থ্রিডি একটি ভাব রয়েছে এবং কয়েক মাস আগে আমি এটি আঁকার চেষ্টা করেছিলাম, তবে অনেক বেশি জটিলতা তাই আঁকা হয়নি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু এ আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। আজকে খুব ইউনিক ভাবে আপনি একটি আর্ট করেছেন, আর খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার চোখ ধাঁধানো চিত্রটি অদ্ভুত সুন্দর হয়েছে। এরকম চিত্র আমি আর দেখিনি দেখতে কিন্তু অসাধারণ লাগছে। মনে হচ্ছে একটা একদিকে কোনটা কোনদিকে ঠিক বুঝে উঠতে পারছি না চোখ আসলেই ধাধিয়ে গেল। বুঝাই যাচ্ছে আপনি অনেক পরিশ্রম করে এটি তৈরি করেছেন।

 2 years ago 

ওয়াও আপু কলম দিয়ে সত্যিই চোখ ধাঁধানো আর্টটি খুবই চমৎকারভাবে এঁকেছেন। অসম্ভব সুন্দর হয়েছে আপনার আর্টটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসম্ভব সুন্দর একটি আর্ট করেছেন আপনি। এসব আর্ট দেখতে আমার অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে দেখেিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি আসলেই কলম দিয়ে একটি চোখে ধাঁধানো আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।আর্ট টি দেখতে ভীষণ সুন্দর। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই আর্টটি। আপনাকে ধন্যবাদ আপু এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45