আকাশ ও নদীর কিছু ছবি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-06-25_18-54-43-238.jpg

আজ আমি এসেছি আপনাদের সামনে আমার তোলা কিছু ছবি ভাগ করে নিতে।রেন্ডম ছবিগুলো আমার কাছে কি ভালো লাগে তা আপনাদেরকে বলে বোঝাতে পারব না। এই ছবিগুলো যেমন দেখতে ভালো লাগে তেমনি তুলতেও আমার কাছে অনেক ভালো লাগে ।কিন্তু আমি খুব একটা বাসার বাইরে যায় না আবার এখন যে পরিমাণে গরম পড়েছে তারপর আবার হুটহাট করে বৃষ্টি আসে তাই বাইরে একেবারে যাওয়াই হয় না বললেই চলে। তারপরও কি করবো ছবি তুলতেই হবে আর আমাদের বাসা হলো ২২ তলা বাড়ির ছাদে গিয়ে যে কিছু তুলব সে উপায়ও নেই ।কারণ সব সময় ছাদ তালা দেয়া থাকে যখন তখন ইচ্ছা করলেই ছাদে যাওয়া যায় না ।আর যদি ছাদে যাওয়া যায় তাহলে তো চমৎকার চমৎকার ছবি তুলে আনা যায় ।আজ বাচ্চার বাবাকে বলেছিলাম চলো একটু ছাদে যেয়ে ঘুরে আসি কিন্তু সে কিছুতেই রাজি হলো না আর ২৩ তলার ছাদে আমি একা একা বাচ্চাকে নিয়ে যেতে সাহস পেলাম না। বিকেলবেলা ঠিক সন্ধ্যার আগমুহূর্তে বিছানায় শুয়ে আছি হঠাৎ করে বারান্দার দিকে তাকিয়ে দেখলাম যে আকাশটা খুবই চমৎকার লাগছে ছুটে গিয়ে বারান্দায় দাঁড়ালাম এবং দেখতে পেলাম যে মেঘগুলো ছোটাছুটি করছে দেখতে যে কি অপূর্ব লাগছে ।খুব ছবি তোলার চেষ্টা করলাম কিন্তু আমাদের বাসার বারান্দায় ছোট গ্রীল দিয়ে আটকানো তাই খুব একটা ছবি তোলার উপায় নেই। তারপরও এদিক ওদিক দিয়ে চেষ্টা করে কয়েকটা ছবি বারান্দায় থেকে দাঁড়িয়ে তুলে ফেললাম ।এখন আমি আমার ছবিগুলো আপনাদের সাথে শেয়ার করছি।

আলোকচিত্র:১

20220625_183345.jpg

এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন এই দেখুন এই ভাবে ছোট করে গ্রিল দেওয়া গ্রিল এর বাইরে কোনো কিছু ফেলার উপায় নেই। আবার ভেতর থেকে কোনো ছবিও তোলার কোন কায়দা নাই। তারপরেও গ্রিলের ভেতর থেকে আমি এই ছবিটা তুলেছি আমার কাছে দেখতে অনেক ভালো লেগেছে ছবিটি। বিকেলের আকাশ এত অপূর্ব লাগছিল তাই ছবিটি আপনাদের সাথে শেয়ার করলাম।

আলোকচিত্র:২

20220625_183254.jpg

আলোকচিত্র:৩

20220625_183129.jpg

আলোকচিত্র:৪

20220625_184358.jpg

আলোকচিত্র:৫

20220625_184336.jpg

আলোকচিত্র:৬

20220625_184226.jpg

এখন যে ছবি গুলো দেখছেন সেগুলো অন্য বারান্দা থেকে তুলেছি ।ওই পাশের বারান্দার গ্রিলটা একটু খোলা যায় পাল্লার মত সিস্টেম করা তাই তখন গ্রীলটা খুলে কোনরকমে ছবিগুলো তুলেছি। আবার ভয়ও করেছিল হঠাৎ করে যদি আট তালার উপর থেকে হাত থেকে ফোনটা পড়ে যায় তাহলে তো গেল ।তারপরেও বাচ্চাকে নিয়ে বাচ্চাকে গ্রিল ধরে রাখতে বলেছে আর আমি বিভিন্ন পাশ থেকে ছবিগুলো তুলেছি। আমি যখন ছবিগুলো তুলছিলাম তখন মেঘগুলো এদিক-ওদিক ছোটাছুটি করছিল খুবই চমৎকার লাগছিলো ছবি তোলার সময়। কিন্তু ছবিতে বোঝা যাচ্ছে না যতটুকু বোঝা গেল সেটুকুই আপনাদের সাথে শেয়ার করলাম।

আলোকচিত্র:৭

20220625_185058.jpg

আলোকচিত্র:৮

20220625_185045.jpg

আলোকচিত্র:৯

20220625_184845.jpg

আলোকচিত্র:১০

20220625_184637.jpg

উপরের এখন যে ছবিগুলো রয়েছে সেগুলো সব আমাদের পদ্মা নদীর ছবি। বেশ কিছুদিন আগে যখন পদ্মা নদীর উপর দিয়ে ফেরিতে করে যাচ্ছিলাম তখন ছবিগুলো তুলেছিলাম। ছবিগুলো দেওয়াই হয়নি আজ ফোন ঘাটতে গিয়ে ছবিগুলো পেয়ে গেলাম ভাবলাম যে আকাশের ছবির সাথে মিলিয়ে ছবিগুলো দিয়ে দেয়। আপনারাও একটু দেখলেন আমার ছবিগুলো ।দেখুন পদ্মা নদীতে দূরে একটি ফেরি চলছে আবার ছোট্ট একটি ফেরি চলছে বড় ফেরিতে করে আমরা সবসময় পর হয়। দূর থেকে এসব দৃশ্য গুলো দেখতে ভালো লাগে আর পানিটা দেখতে কি যে ভালো লাগে তার পরে মাঝে মাঝে পানিগুলো ফেরি চলাচলের কারণে উথাল পাথাল করছিল তখন খুব ভালো লাগছিল। আমরা জানলার সাইডে ছিলাম দেখে খুব সুন্দরভাবে ছবিগুলো তুলতে পেরেছি ।এখন তো আমাদের পদ্মা ব্রিজ হয়ে গেল হয়তোবা ফেরিতে করে আর যাওয়া তেমন একটা হবে না তাই এই ছবিগুলো রেখে দিলাম ।আবার কবে যাই না যাই এজন্য এখানে শেয়ার করে দিলাম যাতে ছবিগুলো এখানে যত্নের সাথে থেকে যায়।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার পোস্টটি পড়ে আসলে খুবই ভাল লেগেছে। আপনি ঠিকই বলেছেন আমরা যারা শহরে থাকে তারা বন্দিজীবন পার করা লাগে। আপনার অটোগ্রাফি গুলো খুব সুন্দর লাগছে। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। তার মধ্যে ৭ নাম্বার ও ৮ নাম্বার আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। পানির ছোট ছোট ঢেউ গুলো দেখতে খুব সুন্দর লাগছে আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এমনিতেই বাইরে খুব একটা বের হওয়া হয় না তারপরে করোনা এবং অতিরিক্ত গরমের কারণে একেবারেই যাওয়া হয় না। ধন্যবাদ আপনাকে আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আকাশ এবং নদীর দৃশ্যমান ছবিগুলো দেখে খুবই ভালো লাগলো। আসলেই এরকম সুন্দর দৃশ্য দেখতে সবাই পছন্দ করে। পরিবেশটা আসলে উপভোগ্য ছিল আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এরকম দৃশ্য গুলো সবাই দেখতে পছন্দ করে আর পরিবেশটাও আসলে উপভোগ করার মতো ছিল।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আকাশ ও নদীর। শুভকামনা আপনার জন্য ধন্যবাদ।

 2 years ago 

যেকোনো ফটোগ্রাফি করার সময় একটু সুন্দর করেই তুলতে হয় এই জন্যই তো আপনাদের কাছে সুন্দর লাগে ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আকাশ ও নদীর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমি মুগ্ধ মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি আছে যেগুলো দেখলে আমাদের মন ভালো হয়ে যায়। আপনার ফটোগ্রাফি গুলো মন ভালো করার মতোই ছিল ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া মাঝে মাঝে এমন কিছু ফটোগ্রাফি দেখলে আসলেই মনটা ভালো হয়ে যায়। অনেক ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে বলে।

 2 years ago 

আপনার প্রত্যেকটা রেনডম ফটোগ্রাফি ছিল দারুণ। ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লাগে। নিদারুন উপভোগ করা যায় তবে আপনার 22 তলা ভবনের কথা শুনে পেট মোচড় দিয়ে উঠল। 22 তলার ছাদে গিয়ে ছবি তোলার সময় কাটানো একটা বিশাল ব্যাপার স্যাপার আছে। তারপরেও আপনি ছাদে গিয়ে খুব সুন্দর শুধু ফটোগ্রাফি করার জন্য আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ভাইয়া এই ছবিগুলো 22 তলা ছাদ থেকে তোলা হয়নি আটতলার বারান্দা থেকে তোলা হয়েছে 22 তলা ছাদে গিয়ে তুললে তো আরো বেশি ভালো হতো আমাদের বিল্ডিঙের ছাদে খুব একটা যাওয়া হয় না।

 2 years ago 

আকাশের মত বিশালতা নিয়ে নদীর মত প্রাণচ্ছল জীবনটা এখন কাটা তারে বন্দী।
আপনার আজকের ফটোগ্রাফি গুলোর সারমর্ম।

 2 years ago 

ভাই আপনার কমেন্ট টা পড়ে বেশ ভালো লাগলো।

 2 years ago 

ভালোই অনেক সুন্দর মিলিয়ে এবং ছবিগুলো দেখে সুন্দর একটি সারমর্ম দিয়েছেন খুব ভালো লাগল আপনার কমেন্টটি।

 2 years ago 

আপু আপনার আজকের পোস্টটা পড়ে বেশ ভালো লাগলো ।ছবি তোলার জন্য আপনি কত চেষ্টা করেছেন। অবশেষে তবুও তুলতে পেরেছেন এটাই শান্তি। তবে বাচ্চাকে নিয়ে এত ঝামেলা করে ছবি না তোলাই ভালো ।শেষে বিপদ হতে পারে ।আপনার আকাশের ছবিগুলো চমৎকার ছিল ।নদীর ছবিগুলোও আমার কাছে বেশ ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

কি করবো আপু ঘরে বসে বসে তো আর ছবি তোলা হয় না তাই বারান্দা দিয়ে কোনরকমে তোলার একটু চেষ্টা করি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাথায় তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে নীল আকাশের বুকে সাদা মেঘের ভেলা সত্যি খুব চমৎকারভাবে ক্যামেরাবন্দি করেছেন

 2 years ago 

অসাধারণ অসাধারণ কিছু আলোকচিত্র কোথায় ভাই আপনার মাথায় তুলে ধরলাম আপনার সামনেই তো তুলে ধরেছি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আকাশ ও নদীর অনেক সুন্দর সুন্দর ছবি আপনি আমাদের মাঝে উপহার দিয়েছেন ।আসলেই আপনার আকাশ ও নদীর ছবিগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ।এমনিতেই পানি দেখলে আমি অনেক ভয় পাই ।তবুও আমার নদীর ছবি দেখতে অনেক ভালো লাগে ।নদীতে ভ্রমণ করতেও আমি অনেক পছন্দ করি ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

পানি দেখলে আপু ভয় পাওয়ার কিছু নেই আপনি তো আর পানিতে পড়ে যাবেন না দূর থেকে শুধু দেখবেন দেখবেন যে কতটা ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44