একটি ইলিউশন আর্ট

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20240125_163624.jpg

আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আমি আবার আপনাদেরকে একটি ইলিউশন আর্ট করে দেখাবো । এ ধরনের ইলিউশন আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে । এই জন্য আমি বিভিন্ন রংবেরঙের ইলিউশন আর্টগুলো নিয়ে আপনাদের সামনে উপস্থিত হই । আর্ট গুলো বুঝে শুনে করতে পারলে খুব অল্প সময়ের ভিতরে সুন্দরভাবে আর্টটি সম্পন্ন করা যায় । আর যদি না বুঝে ঝটপট করতে যাই তাহলে মাঝ পথে গিয়ে নষ্ট হয়ে যায় তখন নিজের কাছেই খারাপ লাগে । সময় নষ্ট হল আবার কষ্ট হলো কিন্তু আর্টটি কিছুই হলো না ।এজন্য আমি এ ধরনের আর্ট করতে হলে সব সময় একটু বুঝে শুনে সময় নিয়ে আস্তে আস্তে করার চেষ্টা করি ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
লালকলম
কম্পাস
স্কেল

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20240125_163007.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটি ত্রিভুজ এঁকে নিয়েছি । ত্রিভুজের দাগগুলো আমি সব দিক দিয়ে সমান রেখেছি ।

20240125_162951.jpg

এরপর উপর থেকে নিচের দিকে আরো একটি ত্রিভুজ এঁকে নিয়েছি ।

20240125_162924.jpg

এরপর পেন্সিলের দাগের উপর দিয়ে লাল কলম দিয়ে আমি এঁকে নিয়েছি ।

20240125_162910.jpg

এরপর নিচের দিকে ত্রিভুজের ভেতরে দাগানো শুরু করেছি ।

20240125_162843.jpg

দাগাতে দাগাতে প্রায় ত্রিভুজের বেশিরভাগ অংশই আমি ভরে ফেলেছি ।

20240125_162825.jpg

তারপর সম্পূর্ণ ত্রিভুজটা দেখাতে দেখাতে একেবারে ভরে ফেলেছি ।

20240125_162812.jpg

তারপর উপরের দিকের ত্রিভুজটা একই রকম ভাবে দাগিয়ে ভরে দিয়েছি । খেয়াল রাখতে হবে চিকন থেকে মোটা ভাবে দাগ গুলো সব দিক দিয়ে একই রকম ভাবে দিলে ভুলটা হয় না । এই জিনিসটা মাথায় রেখে আমার দাগ গুলো সম্পন্ন করেছি ।

20240125_162756.jpg

20240125_162736.jpg

এরপর আঁকাটা সম্পূর্ণ হয়ে গেলে প্রথমে কয়েকটি ছবি তুলে নিয়েছি । তারপর আমি আমার নাম লিখে নিয়েছি ।

20240125_162720.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 8 months ago 

ইলিউশন আর্ট গুলো করতে আমার কাছেও খুবই ভালো লাগে। ঠিকই বলেছেন আপু বিভিন্ন ধরনের ইলিউশন আর্ট দেখতেও খুব সুন্দর লাগে। আপনার আজকের ইলিউশন আর্টটি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে লাল কালার হওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে। ইলিউশন আর্ট এর মধ্যে অনেকটা থ্রিডি ভাব বোঝা যাচ্ছে।

 8 months ago 

এ জাতীয় আর্ট গুলো দেখলে একদম মন মুগ্ধ হয়ে যায়। আপনি ত্রিভুজ আকৃতির মধ্য দিয়ে খুব সুন্দর একটি আর্ট করে দেখিয়েছেন। আমি শুধু আপনার কার্যক্রম চেয়েছি দেখলাম। তবে সুন্দর এই রূপটা দেয়া বেশ কঠিন মনে হল। আপনার দক্ষতা সত্যি প্রশংসনীয়।

 8 months ago 

ইলিউশন আর্টটি দেখে খুবি ভালো লাগছে। আপনার চিত্র অংকন আমার খুবি ভালো লাগে।আর আপনি ঠিক বলেছেন।ইলিউশন আর্ট বুঝে শুনে করতে অল্প সময়ে মধ্যে করার যাই।শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার আজকের এই আর্ট টা সত্যি অনেক বেশি আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর ছিল। অনেক সুন্দর করে একটা ইলিউশন আর্ট অঙ্কন করেছেন আপনি। কালারফুল আর্ট হওয়ার কারণে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দেখতে। এই ধরনের আর্ট গুলো অনেক বেশি সাবধানতা অবলম্বন করে তারপরে আঁকা লাগে। সাবধানতা অবলম্বন না করলে এলোমেলো হয়ে যায়, যার ফলে সুন্দর লাগে না দেখতে। সত্যি একেবারে চোখে ধাঁধানো একটা আর্ট শেয়ার করলেন আজকে।

 8 months ago 

খুবই সুন্দর একটা ইলুয়েশন আর্ট অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরনের চিত্রগুলো অঙ্কন করা অনেক কঠিন কাজ। আমি লক্ষ্য করে দেখেছি এই ধরনের চিত্রগুলো দেখলে যেন চোখে ধাঁধা লেগে যায়।

 8 months ago 

আপনি আজকে খুবই দারুন একটি ইলিউশন আর্ট শেয়ার করেছেন। এধরনের আর্ট গুলো দেখতে জাস্ট অসাধারণ লাগছে। এই আর্ট গুলো করা আসলেই অনেক কঠিন কাজ। আপনি চমৎকার ভাবে ইলিউশন আর্ট সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 8 months ago 

দারুন একটি ইল্যুশন আর্ট অঙ্কন করেছেন আপু আর এর সৌন্দর্যটা ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার আর্ট করার দক্ষতা আবারও আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে পেন্সিল এবং লাল কলম দিয়ে ইলিউশন আর্ট করেছেন। তবে এই আর্টগুলো খুব জটিল এই আর্ট গুলো করতে বুঝে শুনে করতে হয়। তবে আজকে আপনার ইলিউশন আর্ট সত্যি অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ইলিউশন আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 8 months ago 

আপনার আর্টগুলো আমার কাছে প্রতিনিয়তই খুব ভালো লাগে আপু। আজকেও আপনি অন্য দিনের মতো সুন্দর একটা ইলিউশন আর্ট করে আমাদের মাঝে শেয়ার করলেন, যেটা অনেক বেশি চোখ ধাঁধানো ছিল। বিশেষ করে এটা লাল কলম দিয়ে আঁকার কারণে বেশি আকর্ষণীয় লাগতেছে। অনেক সময় ব্যবহার করে, ধৈর্য ধরে, এটা অঙ্কন করেছেন যা বুঝতে পারতেছি। আমি তো এক নজরে তাকিয়ে ছিলাম আপনার এই আর্টের দিকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60007.10
ETH 2415.95
USDT 1.00
SBD 2.41