কালারফুল একটি ময়ুর অংকন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



আজ আমি আবার একটি পেন্সিল আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি পেন্সিল ও কালার পেন্সিল দিয়ে একটি কালারফুল ময়ুর অংকন করেছি। ময়ুরটি দেখতে খুবই সুন্দর কালারফুল হয়েছে ।আমার কাছে অনেক ভালো লেগেছে। এ ধরনের ছোট ছোট আর্ট আমি সবসময় আঁকার চেষ্টা করি তেমন একটা ভালো পারিনা তারপরও চেষ্টা করে যাচ্ছি সবারটা দেখে দেখে। আশা রাখছি ভবিষ্যতে আরো ভালো করে আঁকতে পারব। এখন আমি যে সুন্দর একটি ছোট্ট ময়ুর এঁকেছি সেটি আপনাদের সাথে শেয়ার করব।



20220422_212746.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
রাবার
রং পেন্সিল

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

কার্যক্রম

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220427_154429.jpg20220427_154441.jpg

প্রথমে পেন্সিল দিয়ে ময়ূরের একটি শেপ এঁকে নিয়েছি। ময়ূরের পিঠের ও পেটের কিছু অংশও এঁকে নিয়েছি। তারপর ময়ুরের পেটের ভিতরের কিছু অংশ এঁকে নিয়েছি।

20220427_154451.jpg20220427_154504.jpg

এখন আমি ময়ূরের লেজের উপরের দিকের কিছু পাখনা এঁকে নিয়েছি।

20220427_154516.jpg20220427_154527.jpg

সম্পূর্ণ ময়ুর আঁকা হয়ে গিয়েছে এখন বেগুনি কালারের রং দিয়ে রং করা শুরু করেছি।

20220427_154538.jpg20220427_154557.jpg

ময়ূরের পেটের ও পেটের নিচের কিছু অংশ ও মাথার মাঝের কিছু অংশ নিল কালারের রং দিয়ে রং করে দিয়েছি।

20220427_154613.jpg20220427_154626.jpg

এরপর ময়ূরের পাখনা গুলো বিভিন্ন কালারের পেন্সিল দিয়ে রং করা শুরু করেছি।

20220427_154733.jpg

20220427_154733.jpg

ব্যাস আমার ময়ূর রং করা হয়ে গিয়েছে দেখুন কত সুন্দর একটি ময়ুর তৈরি হয়ে গিয়েছে।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপু চেষ্টা করতে করতে একসময় ভালো আঁকা সম্ভব। আমিও আগে একদমই আর্ট পারতাম না। চেষ্টা করতে করতে এখন মোটামুটি আর্ট করতে পারি। আপনার ময়ূরের আর্টটি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশনের কারণে দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু খুবই কালারফুল একটি ময়ূর অঙ্কন করেছেন। রংবেরঙের ময়ূরটিকে দেখতে খুবই আকর্ষণীয় মনে হচ্ছে। কালার কম্বিনেশন অত্যন্ত চমৎকার হয়েছে। সব মিলিয়ে আপনার ময়ূরকে দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আর এই সুন্দর ময়ূরটিকে অংকন করার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু ময়ূরটিকে দেখতে খুবই আকর্ষণীয় মনে হচ্ছে। সত্যি আপনার অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

কালারফুল একটি ময়ুর অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ময়ূর অংকনটি খুবই চমৎকার হয়েছে ।আমার কাছে তো বেশ ভাল লেগেছে। খুব সুন্দর করে কালার করেছেন ।যার জন্য আপনার ময়ূরটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে দেখিয়েছেন ।যা দেখে খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

কিছুক্ষণ আগে একজনার ময়ূর অঙ্কন করা দেখেছি, সে ডিজিটাল আর্ট এর মাধ্যমে সম্পন্ন করেছে। এখন আপনার ময়ূর অঙ্কন করা দেখলাম, দুজনের ময়ূর অংকন আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি তার থেকে ভিন্ন আঙ্গিকে কাজটি সম্পন্ন করেছেন। আপনার এত সুন্দর ময়ূর হাতের মাধ্যমে অঙ্কন করা দেখি আমার খুব ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কালারফুল একটি ময়ুয়ের অংকন খুবিই সুন্দর হয়েছে, আপনি অনেক সুন্দর আর্ট করে থাকেন, এবং কাজের ফিনিশিং খুবই সুন্দর হয়।ধন্যবাদ আপু সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ্ কী অপূর্ব সুন্দর একটা ময়ূর।যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। কালার এতো সুন্দর ভাবে করেছেন যা আমার খুবই ভালো লেগেছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

দারুণ কালারের একটি ময়ূর অঙ্কন করেছেন আপনি। রং পেন্সিল দিয়ে বিভিন্ন রংয়ে রাঙিয়ে ময়ূর টি আঁকায় সুন্দর দেখাচ্ছে। আপনি খুব সহজে এঁকে দেখালেন দেখে যে কেউ শিখে নিতে পারবে। ধন্যবাদ এত সুন্দর ময়ূর এঁকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.031
BTC 68790.22
ETH 3865.85
USDT 1.00
SBD 3.63