মিষ্টি কুমড়া ভাজি রেসিপি,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি।

আজ আমি আপনাদের সাথে খুবই সহজ একটা রেসিপি শেয়ার করব সেটি হল মিষ্টি কুমড়া ভাজি রেসিপি।এটি খুব মজার একটি খাবার এবং খুব সহজে ঝটপট রান্না করে ফেলা যায়। গরম ভাতের সাথে খুবই মজা খেতে। খুব অল্প উপকরণ দিয়ে রান্না করা যায় তেমন একটা উপকরণের প্রয়োজন হয় না। চলুন তাহলে আমার ঝটপট মিষ্টি কুমড়া ভাজি রেসিপি আপনাদের সাথে শেয়ার করি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

Polish_20211014_183045393.jpg

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণ নিচে দেওয়া হলো:

উপকরণপরিমান
মিষ্টি কুমড়া১টার অর্ধেক
মরিচ৫পিছ
পেঁয়াজ১/২কাপ
লবণস্বাদ মতো
তেলপরিমাণ মত
হলুদের গুঁড়া১/২চা চামচ
ধোনিয়ার পাতাআন্দাজমত

Polish_20211014_183402294.jpg

প্রস্তুত প্রণালী:

১ম ধাপঃ

IMG20211002131831.jpg

প্রথমে আমি কুমড়ো গুলো কেটে ভাল করে ধুয়ে নিয়েছি।

২য় ধাপঃ

IMG20211002131913.jpg

তারপরে কুমড়োর ভিতরে একটু হলুদ ও লবণ দিয়ে দিয়েছি।

৩য় ধাপঃ

IMG20211002131928.jpg

হলুদ ও লবণ দিয়ে ভালো করে মাখিয়ে নিয়েছি।

৪র্থ ধাপঃ

IMG20211002132115.jpg

এ পর্যায়ে চুলায় একটি কড়াই বসিয়ে ভালোমতো গরম করে তার ভিতরে পরিমাণমতো তেল দিয়ে দিয়েছি ।

৫ম ধাপঃ

IMG20211002132205.jpg

তেল গরম হয়ে গেলে হলুদ লবণ মাখিয়ে রাখা কুমড়ো গুলো দিয়ে দিয়েছি।

৬ষ্ঠ ধাপঃ

IMG20211002132757.jpg

কুমড়ো গুলো বারবার উল্টেপাল্টে বাদামি করে ভেজে নিয়েছি ।বাদামি করে ভাজা হয়ে গেলে তুলে নিয়েছি।

৭ম ধাপঃ

IMG20211002134444.jpg

তারপর ওই তেলের ভিতরে কেটে রাখা পেঁয়াজ ও মরিচ দিয়ে দিয়েছি।

৮ম ধাপঃ

IMG20211002134508.jpg

পেঁয়াজ মরিচ দিয়ে একটু নাড়াচাড়া দিয়ে মিশিয়ে নিয়েছি।

৯ম ধাপঃ

IMG20211002134553.jpg

তারপর হলুদ ও লবণ দিয়ে দিয়েছি।

১০ম ধাপঃ

IMG20211002134609.jpg

হলুদ ও লবণ দিয়ে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে নিয়েছি ।

১১তম ধাপঃ

IMG20211002134845.jpg

পেঁয়াজ একটু নরম করে ভাজা হয়ে গেলে তার ভেতরে ধনেপাতা দিয়ে দিয়ে।

১২তম ধাপঃ

IMG20211002134945.jpg

ধনেপাতা দিয়ে নেড়েচেড়ে আরো একটু জ্বাল করে নিয়েছি।

১৩তম ধাপঃ

IMG20211002135000.jpg

এ পর্যায়ে ভেজে রাখা কুমড়ো গুলো দিয়ে দিয়েছি।

১৪তম ধাপঃ

IMG20211002135115.jpg

কুমড়ো গুলো দিয়ে নেড়েচেড়ে আরো একটু জাল করে নিয়েছি ।আমার কুমড়াটা হয়ে গেছে আমি চুলাটা বন্ধ করে দিয়েছি।

১৫তম ধাপঃ

IMG20211002135229.jpg

এখন আমি আমার ভাজিটা একটা প্লেটে তুলে নিয়েছি।এখন গরম গরম পরিবেশন করতে হবে।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

Sort:  

স্বাধ স্বাভাবিক। লবন, ঝাল সবই ঠিক আছে। লেখা পড়ে বোঝা যায়। ভাল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মিষ্টি কুমড়ার এমন আজব ভাজি আমি কখনো খাইনি। তবে যখন সেগুলো আপনি কল দিয়ে নাড়াচাড়া করছিলেন এবং সেগুলো যখন দেখতে মচমচে মনে হচ্ছিল মনে হয় এর শাদ টা অনেক ভালো হবে। চেষ্টা করে দেখব।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 3 years ago 

মিষ্টি কুমড়া আমার অনেক বেশি পছন্দের। কিন্তু মিষ্টি কুমড়াকে যে এভাবে আগে ভাজা যায় তা আমার জানাই ছিলোনা একদম।অনেক ইউনিক ছিলো রেসিপিটি।
অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

হ্যা আপু এভাবে ভাজি করে খেয়ে দেখবেন অনেক মজা লাগে।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

যে কোনো ভাজি ই অনেক বেশি সুস্বাদু হয়।এটা যে তার ব্যতিক্রম নয় সেটা স্পষ্ট ।ধন্যবাদ আপনাকে ।।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা যে আপনি আমার পোস্টে সুন্দর একটি মন্তব্য করেছেন।ভাজিটা আসলেই অনেক সুস্বাদু হয়েছিল।

 3 years ago 

অনেক মজাদার রেসিপি করেছো, দেখে খুবই টেস্টি মনে হচ্ছে, আমার অনেক পছন্দের এই রেসিপিটি। ধন্যবাদ শেয়ার করার জন্য, শুভকামনা রইল।

 3 years ago 

তোমাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন মিষ্টি কুমড়া দিয়ে। মিষ্টি কুমড়া আমার খুব ফেভারিট খাবার। রেসিপি টা খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর আলোচনা করেছেন এই রেসিপিটা নিয়ে। আগামী দিনের জন্য শুভকামনা থাকলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলে এটি পেলে আর আমার অন্য কোন কিছুর প্রয়োজন হয় না এটি দিয়ে ভাত খাওয়া হয়ে যায় ।এগুলো খেতে এত ভালো লাগে। মিষ্টি কুমড়া ভাজি ভাজি বিশেষ করে আপনি এত সুন্দর ভাবে কুমড়া ভাজি তৈরি করেছেন ।যা ছিল দেখার মতো এবং প্রতিটি ধাপ ছিল একদম সূক্ষ্ম আমরা সহজেই দেখলে রান্না করতে পারবো। অনেক ভালো লাগলো শুভকামনা রইল আপু

 3 years ago 

আমার রান্নাটি আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাজিটি আপু।আমার এইভাবে কুমড়ো ভাজি খেতে খুব ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

মিষ্টি কুমড়া ভাজি আমার এক ধরনের প্রিয় খাবার, খাবার তারিখের মধ্যে। অনেক যত্নসহকারে সুন্দর করে আধার নাম্বার আছেন। আপনার রেসিপিটি আমার মনে হচ্ছে অত্যন্ত সুস্বাদু হয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এবার অসাধারণ একটি ভিন্নধর্মী রেসিপি নিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। মিষ্টি কুমড়া স্বাস্থ্যের জন্যে খুবই ভালো। মিষ্টি কুমড়ার ভাজি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাব৷ আপনার তৈরি রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40