সবুজের মাঝে ঘোরাঘুরির কিছু ফটো

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ শেয়ার করতে হাজির হয়ে গিয়েছি । প্রতিদিন নতুন নতুন কিছু শেয়ার করতে আমার কাছে খুবই ভালো লাগে । তবে প্রতিদিন নতুন নতুন কিছু শেয়ারের চক্করে কোথায় কি আছে সেটা দেখতে দেখতে সারাদিন চলে যায় ।কিভাবে কি করা যায় সেটা ভাবতে ভাবতে সময়টা কোথা দিয়ে যে চলে যায় টেরই পাওয়া যায় না । শীতের দিন চলে এসেছে ইদানিং চোখের নিমিষে দিন টা কোথা দিয়ে চলে যায় বোঝাই যায় না ।তারপরও আমরা চেষ্টা করি যাচ্ছি নিয়মিত নতুন নতুন ব্লগ শেয়ার করার জন্য ।


আজকে আমি প্রকৃতির অপরূপ কিছু সৌন্দর্য আশেপাশ থেকে তোলা সেটি আপনাদের সাথে শেয়ার করব । বেশ কিছুদিন আগে কিশোরগঞ্জ ঘুরতে গিয়েছিলাম । কিশোরগঞ্জ এরিয়াটা আমার কাছে খুব ভালো লেগেছে । আশেপাশে অনেক সবুজ প্রকৃতি যা আমাদের চোখে পড়েছিল যেটা আসলে চোখে লেগে থাকার মত । আমাদের বাংলাদেশের সবুজ প্রকৃতি এত সুন্দর যা অন্যান্য দেশের সৌন্দর্যকে যেন হার মানায় ।এরকম সবুজ প্রকৃতি শুধু বাংলাদেশেই মনে হয় রয়েছে । আমাদের বাংলাদেশে ঘোরার মত অসংখ্য সুন্দর সুন্দর জায়গা রয়েছে । আমরা যদি সময় সুযোগ করে সেখানে ঘুরতে পারি তাহলে সুন্দর সুন্দর জায়গা গুলো আমরা দেশের ভিতরেই দেখে নিতে পারি । সবুজ প্রকৃতির ছবিগুলো আসলে ক্যামেরাবন্দি করে দেখানো যায়না চোখে যেটা দেখা যায় সেটার কোন তুলনা হয় না ।তারপরও আমি চেষ্টা করেছি অল্প কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করার ।

20231105_233900.jpg


প্রথম যে ছবিটি দেখতে পাচ্ছেন দুটো নারিকেল গাছ একেবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে ফাঁকা মাঠের ভিতরে । এরকম দুটো নারকেল গাছ দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছিল । ছবিটা ঠিক একেবারে বিকেলবেলা তোলা হয়েছে । মনে হচ্ছে মা ও বাচ্চা দুটো গাছ পাশাপাশি দাঁড়িয়ে আছে আমার কাছে অনেক ভালো লেগেছে ।

20231105_233932.jpg


এখানে কিছু কলা গাছের ছবি দেখা যাচ্ছে । তার পেছনে পুকুরে কচুরিপানা ফুল দিয়ে ভরা ছিল । আমরা যখন কিশোরগঞ্জে যাই তখন ট্রেনে করে এরকম আশেপাশে অনেক পুকুর দেখেছি যেখানে পুকুর ভর্তি কচুরিপানা ফুল দিয়ে ভরা রয়েছে । মনে হয়েছিল ট্রেনটা যদি থামত তাহলে কিছু ছবি তোলা যেত এবং কাছ থেকেও দেখতে পারতাম । তারপরও আমি চলন্ত ট্রেন থেকে কিছুটা হলেও তোলার চেষ্টা করেছি ।

20231105_233915.jpg


কিশোরগঞ্জ আমরা যে গ্রামে গিয়েছিলাম সেই গ্রামটার ভেতরে মসজিদ মাদ্রাসা ছিল এগুলো খুব সুন্দর ভাবে তৈরি করা হয়েছে । এটি একটি মাদ্রাসার ছবি দেখুন কত সুন্দর ভাবে মাদ্রাসা তৈরি করা হয়েছে । এখানে অনেক এতিম বাচ্চারা থাকার সুযোগ পায় যেটা আসলে অনেক ভালো লেগেছে ।

20231105_233832.jpg

20231105_233802.jpg


গ্রামের ভিতরে রাস্তার পাশে খুব সুন্দর একটি সিঁড়ি বাঁধানো বড় একটি পুকুর ছিল সেই পুকুরের পানি একেবারে দেখুন কতটা স্বচ্ছ এবং ঝকঝকে ছিল । যেটা দেখে আমারই মনে হচ্ছিল পুকুরের পানিতে নেমে পড়ি ।উপরে আকাশ নিচে পানি পানির ভিতরে আকাশ ও গাছপালার ছবি পড়েছে দেখতে খুবই ভালো লেগেছিল ।আমার ছেলেটা তো এরকম বাঁধানো পুকুর দেখে খুবই খুশি হয়েছে সে একেবারে পারলে নেমেই পরে পানিতে ।ওর বাবার সাথে যতটুকু পেরেছিল নেমে পানি ধরার চেষ্টা করেছিল ।

20231105_233745.jpg


এখানেও দেখতে পাচ্ছেন পুকুরের ভিতরে কত কচুরিপানা ফুল ফুটে রয়েছে । দূর থেকে তেমন একটা বোঝা যাচ্ছে না তবে সারা পুকুরটা একেবারে ফুলে সাদা হয়েছিল ।

20231105_233725.jpg


কিশোরগঞ্জ থেকে নিকলীতে যাওয়ার সময় রাস্তার পাশে এরকম কতগুলো রেস্টুরেন্ট দেখতে পেয়েছিলাম ।একেবারে পানির মাঝখানে দূরে কত সুন্দর করে রেস্টুরেন্ট গুলো তৈরি করা হয়েছে আমার কাছে দেখে খুবই ভালো লেগেছে । এরকম একটা রেস্টুরেন্ট আমরা খেয়েওছিলাম ।

20231105_233704.jpg


এই ছবিটা আমি চলন্ত ট্রেন থেকে তোলার চেষ্টা করেছি সবুজ প্রকৃতি দেখতে আসলেই খুব ভালো লাগে । তার যতটুকু পেরেছি ছবির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 9 months ago 

আমাদের কমিউনিটিতেই কোন একজন কবির লেখা একটি কবিতাতে পড়েছিলাম মনটাকে ফ্রেশ করতে চাও সবুজ গাছপালার সাথে বন্ধুত্ব করো ।ভালো থাকতে চাও সবুজ দিগন্তে নিজেকে হারিয়ে ফেলো।
আসলে এরকম সবুজ দিগন্ত ভ্রমণ করতে আমারও খুব ভালো লাগে ফটোগ্রাফি গুলা দেখে খুব ভালো লাগলো নিশ্চয়ই সুন্দর সময় পার করেছেন।

 8 months ago 

ঠিকই বলেছেন এরকম সবুজ প্রকৃতির মধ্যে গেলে মনটা আসলেই অনেক ভালো হয়ে যায় ।

 9 months ago 

একদম প্রকৃতির মাঝখান থেকে ধারণ করেছেন বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি। আপনার এই অসাধারণ ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। যেখানে গাছের দৃশ্য প্রতিষ্ঠানের দৃশ্য পাশাপাশি পানির দৃশ্য ধারণ করেছেন। সব মিলি দারুন একটি পোস্ট হয়েছে।

 8 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে যেনে ভাল লাগল ভাইয়া ।

 9 months ago 

সবুজের মাঝে ঘুরাঘুরি করলে মনটা যেমন একেবারে ফ্রেশ থাকে, তেমনি মনটা একেবারে ভালো হয়ে যায়। সবুজের মাঝে বেশ ভালোই ঘোরাঘুরি করেছিলেন যা দেখেই বুঝতে পারছি। আর বেশ কিছু ফটোগ্রাফিও করেছেন, যেগুলো আমাদের মাঝে এখন ভাগ করে নিয়েছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে।

 8 months ago 

একদম ঠিক বলেছেন ঘোরাঘুরি করলে এমনিতেই মন ফ্রেশ লাগে আর এরকম সুন্দর জায়গায় ঘুরলে আরো আরো বেশি ভালো লাগে ।

 9 months ago 

সবুজ প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। ঘুরতে গিয়ে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগতেছে। আপনার অনুভূতি গুলো আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

কোথাও ঘুরতে যাব আর সুন্দর ফটোগ্রাফি করবো না তাই কি হয় নাকি ।

 9 months ago 

আপু আপনার কিশোরগঞ্জের ঘুরাঘুরি পর্বগুলো দেখছিলাম। খুবই ভালো লেগেছে। আমারই তো মন চাচ্ছে যেতে। ঠিকই বলেছেন এরকম সবুজের প্রকৃতিতে কার না ভালো লাগে। তাছাড়া ঘুরতে গিয়ে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফিও শেয়ার করেছেন আজকে। ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। পরিবার নিয়ে ভালো সময় কাটিয়েছেন বোঝা যাচ্ছে। ভালো লাগলো দেখে।

 8 months ago 

আপু একদিন সময় সুযোগ করে চলে যাবেন আসলে জায়গাটা অনেক সুন্দর ।

 9 months ago 

সবুজের মাঝে সুন্দর মুহূর্ত উদযাপন করেছেন ও আমাদের মাঝে তুলে ধরেছেন। ভীষণ ভালো লাগতেছে। আপনি কিশোরগঞ্জ ঘুরতে গিয়েছেন এবং আশপাশের অনেক সুন্দর প্রকৃতি আপনাকে মুগ্ধ করছে। সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। জি আপু যদি মন মানসিকতা সুন্দর হয় তাহলে ঘুরার জন্য বাইরের প্রয়োজন হয় না। দেশের ভিতরে আমরা সুন্দর সুন্দর মুহূর্ত উদযাপন করতে পারি। পুকুরের ভিতরে কত কচুরিপানা অনেক সুন্দর ফুল ফুটে উঠেছে ভীষণ ভালো লাগলো। অনেক ভালো লাগছিল দেখ। আমি তো মুগ্ধ হয়ে গেলাম। বরাবরি খুব সুন্দর ফটোগ্রাফি ও নিজের অনুভূতি শেয়ার করেছেন।

 8 months ago 

আমাদের দেশে কত সুন্দর সুন্দর জায়গা রয়েছে এখন পর্যন্ত ঘুরে শেষ করতে পারলাম না দেশের বাইরে যাওয়া তো দূরের কথা । আগে নিজের দেশকে প্রাণভরে দেখি তারপর ভাবা যাবে ।

 9 months ago 

সুন্দর সুন্দর কিছু ছবি এখানে তুলে ধরেছেন, নিকলীতে যাওয়ার পথে পানির উপরে যে রেস্টুরেন্টের ছবিটা শেয়ার করেছেন সেটা অনেক সুন্দর লেগেছে তাছাড়া ট্রেনের মধ্য থেকে কলা গাছ আর কচুরিপানার ফুলের ছবি তুলেছিলেন সেই ছবিটাও বেশ ভালো ছিল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

পানির উপরে এই রেস্টুরেন্ট গুলো দেখতে খুব ভালো লাগে দূর থেকে । আমরা এই রেস্টুরেন্টে খেয়েছিলাম ভালোই লেগেছিল ।

 9 months ago 

ঠিক বলেছেন আমাদের বাংলাদেশে ঘোরার জন্য অসংখ্য জায়গা আছে সৌন্দর্য। আপনি আজকে খুব সুন্দর করে সবুজের মাঝে ঘুরাঘুরি করে কিছু চমৎকার ফটোগ্রাফি করেছেন। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো।তবে আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এক একটা ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমাদের বাংলাদেশে এখনো অসংখ্য সুন্দর সুন্দর জায়গা রয়েছে আমরা ঘুরতে পারিনি । সত্যি বাংলাদেশের প্রকৃতিটা আসলেই অনেক সুন্দর ।

 9 months ago 

বর্ষার সময় যখন হাওরে পানি আসে তখন কিশোরগঞ্জ এর সৌন্দর্য আর অনেক বেশিগুণে বেড়ে যায়। সুন্দর সবুজ গাছপালা পুকুর মাঠে পানি সবমিলিয়ে দারুণ ছিল পরিবেশ টা। এবং ফটোগ্রাফি গুলো বেশ অসাধারণ করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এখনই তো হাওড় ভর্তি প্রচুর পরিমাণে পানি ছিল । এই সময়টা হাওরে যাওয়ার পারফেক্ট সময় আমরা বর্ষার সময়ে গিয়েছিলাম ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65