জল রং দিয়ে রঙীন কিছু গাছের পেইন্টিং,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



CamScanner 06-21-2022 01.39_1.jpg

আজ আমি আবার জল রং দিয়ে আঁকা আমার খুব সুন্দর একটি পেইন্টিং নিয়ে হাজির হয়ে গিয়েছি। জল রং দিয়ে আঁকা পেইন্টিং গুলো আমার কাছে খুব সুন্দর লাগে। এগুলো এজন্য আমি খুব সুন্দর বলি। আপনাদের কাছে কেমন লাগবে জানি না তবে আমার কাছে অনেক ভালো লাগে। আমি আমার জল রং দিয়ে আজকে যে ছবিটা এঁকেছি সেটি এখন আপনাদের সাথে শেয়ার করছি।

0101010.png

প্রয়োজনীয় উপকরণ

আর্ট পেপার
রং
তুলি
বোর্ড
মাস্কিং টেপ

0101010.png

কার্যপ্রণালী

0101010.png

20220621_014047.jpg20220621_014112.jpg

প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়ে মাসকিন টেপ দিয়ে
একটি বোর্ডের সাথে লাগিয়ে নিয়েছি তারপরও পেপারের উপর দিকে নীল রং দিয়ে রং করা শুরু করেছি।

20220621_014128.jpg20220621_014145.jpg

তারপর নীল রংয়ের ভিতরে সাদা সাদা দিয়ে মেঘে এঁকে নিয়েছি এবং তার নিচে বেগুনি কালারের রং দিয়ে একটা দাগ দিয়ে দিয়েছি।

20220621_014201.jpg20220621_014215.jpg

তারপর বেগুনি কালারের নিচে খয়েরি এবং উপরে সবুজ রং দিয়ে রং করে দিয়েছি।

20220621_014231.jpg20220621_014250.jpg

তারপর একসাথে হলুদ, কমলা, খয়েরি ও লাল লাল কিছু ছোট ছোট ফুল গাছে এঁকে নিয়েছি ও নিচ দিয়ে সবুজ রং দিয়ে ঘাস এঁকে নিয়েছি।

20220621_014311.jpg20220621_014327.jpg

সবুজের ভিতরে হালকা হালকা হলুদ রং দিয়ে দিয়েছি এবং মাঝের কিছু অংশ লাল খয়েরি মিলিয়ে রং করে দিয়েছি ও এক সাইডে গাছ এঁকে নিয়েছি।

20220621_014344.jpg20220621_014435.jpg

প্রথমে সবুজ ও পরের লাল কমলা মিলিয়ে গাছের উপরটা রং করে দিয়েছি এবং নিচের অংশ রং করে পানির মত বানিয়ে নিয়েছি পানির মধ্যে গাছের ছায়া এঁকে নিয়েছি।

20220621_014509.jpg

আমার দৃশ্যটি আঁকা সম্পন্ন হয়ে গিয়েছে আমি মাসকিন টেপ খুলে নিয়েছি।

CamScanner 06-21-2022 01.39_1.jpg

সম্পূর্ণ দৃশ্যটি আঁকার পরে আমার আর্টটি দেখতে উপরের ছবির মতই হয়েছে। মোটামুটি ভালই লাগছিল একেবারে লাল রঙের একটি দৃশ্য হয়েছে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার গাছের পেইন্টিংটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। খুবই নিখুঁতভাবে আপনি পেইন্টিংটি সম্পন্ন করেছেন। এসব পেইন্টিং দেখতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আমার জল রং দিয়ে আঁকা পেইন্টিংটি একটু নিখুঁত করে আঁকার চেষ্টা করেছি আর আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জল রং দিয়ে রঙিন কিছু গাছের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। রঙিন গাছ গুলো দেখতে কিন্তু অসম্ভব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এতোটা রঙীন করে আঁকার চেষ্টা করেছি যাতে দেখতে সুন্দর লাগে আর আপনি পছন্দ করেছেন জেনে সত্যিই আনন্দিত হলাম।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুব সুন্দর ভাবে রঙিন কিছু গাছের পেইন্টিং করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার আজকের পেইন্টিংটি। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে করে দেখিয়েছেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

জল রং দিয়ে একটি রঙিন কিছু আঁকার চেষ্টা করেছি যাতে দেখতে ভালো লাগে আর আপনার ভালো লেগেছে জেনে সত্যি খুব ভাল লাগলো।

 2 years ago 

বাহ আপু দারুন পেইন্টিং অঙ্কন করেছেন দেখছি। পেইন্টিংটি সত্যিই খুবই রঙ্গিন হয়েছে। খুবই ভালো লাগলো পেইন্টিংটির রংয়ের কম্বিনেশন। আর আপনার উপস্থাপনাও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাইয়া আমার দৃশ্যটি আমি আজকে একটু বেশি রঙিন করে ফেলেছি এ জন্য নাম দিয়েছি রঙিন দৃশ্য অংকন ।আপনার ভালো লেগেছে জেনে আনন্দ লাগছে।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে একটা করেছেন। মনে হচ্ছে যেন একটা ফটোগ্রাফি। আপনার গুলো সত্যিই প্রশংসনীয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার রঙিন করে আঁকা দৃশ্যটি আপনার কাছে ফটোগ্রাফি মনে হয়েছে জেনে সত্যিই খুবই খুশি হলাম ।এভাবে সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন এই আশা রাখি।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর রঙীন কিছু গাছের পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা রঙিন গাছের পেইন্টিংটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে আমারও ভালো লাগলো। সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

জল রং দিয়ে লাল গাছের সুন্দর একটি পেইন্টিং প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন অসাধারণভাবে ফুটেছে

 2 years ago 

লাল কিছু রঙ ব্যবহার করে কালার কম্বিনেশন টাকে একটু ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আর কি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

ছবিগুলো খুবই সুন্দর হয়েছে। মাসকিন টেপ ব্যবহার এর বিষয় টি দারুণ লেগেছে। নতুন একটি ধাপ শিখতে পারলাম। আপনার উপস্থাপনা খুব সুন্দর। এত সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের শিখানোর জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

মাসকিন টেপ ব্যবহার করলে কাগজটা সুন্দরভাবে সেট হয়ে থাকে আঁকতে সুবিধা হয় ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

জল রং দিয়ে ছবি অংকন করার দক্ষতা এখনো হয়নি। আপনার জল রং দিয়ে রঙিন গাছের ছবি অংকনের দক্ষতা দেখে খুবই ভালো লাগলো আপু। আমার কাছে অনেক ভালো লেগেছে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে প্রতিদিন একটু একটু করে আর্ট করছি আর দক্ষতা বৃদ্ধি পাচ্ছে আর ভালো কিছু আঁকার প্রতি আগ্রহ বাড়ছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং ব্যবহার করে দারুন একটি দৃশ্য অংকন করেছেন গাছের। আমি তো দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই মনমুগ্ধকর ছিল আপনার এই দৃশ্য অংকন। আপনি অনেক দক্ষতার সহকারে এটি অঙ্কন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার জলরং এর আঁকা দৃশ্য টা আপনার কাছে এতই ভালো লেগেছে আর যে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন ।সত্যি আপনার মন্তব্য দেখে আমিও মুগ্ধ হয়ে গেলাম সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দিয়েছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56