এলোমেলো কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আবার আপনাদের সময় নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে অনেকদিন পরে আপনাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করব । এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করতে আমার কাছে অনেক ভালো লাগে । সবাই যখন সুন্দর সুন্দর ছবি শেয়ার করে তখন সেই ছবিগুলো দেখতে খুব ভালো লাগে । আমার নিজেরও এ ধরনের ছবিগুলো শেয়ার করতে খুব ভাল লাগে । আর সবার ছবি দেখে অনেকটা আইডিয়া নেওয়া যায় কি ধরনের ছবি শেয়ার করা যায় । আর এরকম এলোমেলো ফটোগ্রাফি মাধ্যমে একসাথে অনেক ধরনের ফটো দেখা যায় । কিছু কিছু ফটো আছে গ্রামগঞ্জের প্রাকৃতিক দৃশ্য নিয়ে তোলা সেই ছবিগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে । আমরা যারা শহরে বাস করি তারা তো গ্রামের সবুজ প্রকৃতি খুব মিস করি এজন্য অন্যের ফটোগ্রাফির মাধ্যমে সেই ছবিগুলো আমরা উপভোগ করার চেষ্টা করি । আজকে আমি আপনাদের সাথে কিছু এলোমেলো ছবি শেয়ার করছি ।

20240328_011725.jpg


প্রথম ছবিটি দেখতে পাচ্ছেন অনেক সুন্দর সুন্দর কিছু ফুল ও গাছপালার ছবি । এই ছবিটি অনেকদিন আগে রমনা পার্কে গিয়ে তুলেছিলাম । তখন শীতকাল ছিল শীতকালে রমনা পার্কে গেলে অনেক ভালো লাগে । চারিদিক দিয়ে ফুলের ছড়াছড়ি বিভিন্ন ধরনের ফুল তখন দেখতে পাওয়া যায় । কিছু কিছু ফুল রয়েছে যেগুলোর নাম আমরা জানি না কিন্তু সুন্দরভাবে ফুটে থাকে চারদিকে একেবারে রঙিন করে রাখে দেখতে খুব ভালো লাগে । এখানে দেখতে পাচ্ছেন লাল কালারের কিছু ফুল নিচে চারিদিক দিয়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে আবার মাঝখানে একটি সবুজ গাছ এবং সেই গাছ ভর্তি সাদা ফুল ফুটেছে । এ ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে তবে এ ফুলের নাম আমি জানিনা । দূর থেকে দেখতে খুবই ভালো লেগেছিল আমার কাছে । রমনা পার্কে এ ধরনের গাছগুলো অনেক রয়েছে ।

20240328_011631.jpg


এই ছবিটা রমনা পার্কের গেটের সামনে থেকে তুলেছি । আমরা যখন পার্কে ঢুকি তখন এই গেটটা দিয়ে আমরা ঢুকি । অন্যান্য সময় এই গেটটা বন্ধই থাকে । আর যখন মানুষের চলাচল হয় তখনই রমনা পার্কে গেটের সামনে দিয়ে বিভিন্ন ধরনের খাবার দাবার এবং খেলনার দোকান বসে । মানুষ জন পার্কের ভিতরে অনেক হাঁটাহাঁটি করে ব্যায়াম করে ক্লান্ত হয়ে পড়ে এবং বাইরে যখন বের হয় তখন এখানে ডাব বিক্রি করে এবং বিভিন্ন পানীয় জাতীয় জিনিস বিক্রি করতে থাকে । মানুষজন এখানে দাঁড়িয়ে খেয়েদেয়ে একটু আরাম পায় । ভালোই লাগে এই জায়গাটা আমার কাছে ।

20240328_011617.jpg


অনেকদিন আগে সোহরাওয়ার্দী উদ্যানে গিয়েছিলাম । রাতের বেলা সেখানে দেখলাম যে লম্বা লম্বা অনেক ধরনের গাছ রয়েছে । এই গাছগুলো দেখতে ভালই লাগছিল । এই গাছের ভিতর দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে যার কারণে লোকজন এখান দিয়ে হাটাহাটি করতে পারে এবং দেখলাম অনেক লোকজন গাছের গোড়ায় গোড়ায় বসে বসে আড্ডা দিচ্ছে । দূর থেকে অন্ধকারে দেখতে ভালোই লাগছিল । মাঝে মাঝে অনেক আলো পড়েছে যার কারণে জায়গাটা অনেক ভালো লাগছিল দেখতে ।

20240328_011557.jpg

20240328_011529.jpg


এখানে দেখতে পাচ্ছেন অনেক ধরনের পাথর রয়েছে এবং এ পাথরের ভিতর দিয়ে পানি থাকে সবসময় । আমরা যখন গিয়েছিলাম তখন যদিও পানি ছিল না শুকনা ছিল । তবে রাতের বেলা লাইটের আলোতে পাথরগুলো চকচক করছিল পানি আছে কিনা দূর থেকে বোঝা যাচ্ছিল না । দেখতে খুব ভাল লাগছিল । এইজন্য ছবিটা তুলে নিয়েছি। এটাও সোহরাওয়ার্দী উদ্যান থেকে তুলেছি ।

20240328_011446.jpg


সোহরাওয়ার্দী উদ্যানে গেট দিয়ে বের হওয়ার সময় দেখলাম যে এরকম একটা ভ্যানে করে বেগুনি পেঁয়াজু ও বিভিন্ন ধরনের ভাজা জাতীয় আইটেম বিক্রি করছে । লোকজন রাতের বেলাও এখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে এগুলো খাচ্ছে । এগুলো এমন একটা খাবার যে দেখলেই খেতে মন চায় । আর চার দিক দিয়ে ভাজার গন্ধ ছড়িয়ে ছিটিয়ে থাকে যার কারণে খাওয়ার প্রতি আরো বেশি আগ্রহ জাগে ।

20240328_011347.jpg


এ আকাশের ছবি দুটি সেদিন বসুন্ধরা মার্কেটে যাওয়ার সময় জ্যামে বসে তুলেছিলাম । সূর্যটা ঠিক মাথার উপরে ছিল ব্যাগের ভিতর থেকে ফোন বের করে ছবি তুলতে তুলতে সুর্যটা মেঘের আড়ালে লুকিয়ে গেল । আবার কিছু সময় অপেক্ষা করার পরে দেখলাম যে সূর্যটা আবার একটু মেঘের ভিতর থেকে উকি দিচ্ছে সেই সুযোগে ছবি দুটো তুলে নিয়েছি ।

20240328_011334.jpg

20240328_011256.jpg


এই ছবিটা অনেকদিন আগে তোলা । শীতের সময় বই মেলায় গিয়েছিলাম যেতে যেতে প্রায় সন্ধ্যা পার হয়ে গিয়েছিল আকাশে দেখলাম চাঁদ উঠেছে । গাছের ফাঁকা দিয়ে চাঁদটা কোনরকমে দেখা যাচ্ছিল রাস্তার জ্যামে বসে এই ছবিটা তুলে নিয়েছিলাম ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 5 months ago 

বাহ আপু আপনি দারুন কিছু ফটোগ্রাফি আপনার ফোনের গ্যালারি থেকে শেয়ার করেছেন। আসলেই যারা শহরে থাকি তারা গ্রামীন সেই সৌন্দর্য আমরা অনেক বেশি মিস করি। গ্রামের পরিবেশ গুলো বরাবরই রূপক কাকে হয়। আপনার বড় ফটোগ্রাফি গুলি বেশ দারুন হয়েছে আপু। বিশেষ করে আকাশের ফটোগ্রাফি গুলি। রাতের বেলা সোহরাওয়ার্দী উদ্যান দেখছি দারুন রকমের সৌন্দর্য উপভোগ করা যায়। গাছের ফাঁক দিয়ে যেন ঝলমলে দেখাচ্ছিল যদিও বা শীতকাল ছিল। সব ফটোগ্রাফি আমার কাছে বেশ ভাল লেগেছে আপু। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আসলে সোহরাওয়ার্দী উদ্যানে রাতের বেলা গেলে অনেক সুন্দর দৃশ্য উপভোগ করা। আমার কাছে অনেক ভালো লেগেছে সবকিছু মিলিয়ে ।

 5 months ago 

ঢাকায় মাঝে মাঝেই যায় অনেক জায়গা ঘোরা হলেও এই রমনা পার্কে যাওয়া হয়নি। রমনা পার্কের দুটো ফটোগ্রাফি বেশ ভালো ছিল। সোহরাওয়ার্দী উদ‍্যান এর ফটোগ্রাফি টাও বেশ দারুণ করেছেন। এলোমেলো ফটোগ্রাফি গুলো যেন একটু বেশিই ভালো লাগে। কোন সাবজেক্ট নির্ভর থাকে না। ঢাকা শহরে জ‍্যামে বসে ফটোগ্রাফি ব‍্যাপার টা খারাপ না।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রমনা পার্ক এখন আগের থেকে অনেক সুন্দর করেছে যদি কখনো সময় সুযোগ হয় একবার ঘুরে যাবেন ভালো লাগবে ।

 5 months ago 

আজকে আপনি খুব সুন্দর চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগে। তবে আপনি রমনা পার্কে গেটের এবং ভিতরে গাছের ফটোগ্রাফি খুব ভালো লাগলো। এবং আপনার অন্যান্য ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। সত্যি বলতে আপনি চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

গাছের ফটোগ্রাফি গুলো আমার কাছেও ভালো লাগে । আমি দেখতেও পছন্দ করি এবং সামনাসামনি ফটোগ্রাফি করতেও পছন্দ করি ।

 5 months ago 

আপু আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। রমনা পার্কের দৃশ্যটি সত্যি সত্যি চমৎকার ছিল ।আর সোহরাওয়ার্দি উদ্যানের গাছগুলো সত্যিই অসাধারণ ।ভীষণ ভালো লেগেছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59165.12
ETH 2617.93
USDT 1.00
SBD 2.43