বাচ্চাকে নিয়ে পার্কে ঘুরাঘুরি,10%বেনিফিশিয়ারী সাইফক্স এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Polish_20220309_021142913.jpg

আসসালামু আলাইকুম আমার প্রিয় কমিউনিটির সবাই আশাকরি নিশ্চই ভাল আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি । আজ আমি এসেছি আমার বাচ্চার সাথে কাটানো একটি দিন আপনাদের সাথে শেয়ার করতে। বেশ কয়েকদিন ধরে আমার বাচ্চা শুধু বাইরে যাওয়ার জন্য খুব বায়না করছে। করোনার কারণে বাচ্চাকে নিয়ে বাইরে একেবারেই যাওয়া হয়না। ঘরে বন্দী থাকতে থাকতে বাচ্চাটা আমার একেবারে হাঁফিয়ে উঠেছে। শুধু বাইরে যাওয়ার জন্য অস্থির থাকে। সবসময়ই রেডি হয়েই থাকে বাইরে যাওয়ার জন্য ।আর সারাদিন শুধু বসে বসে ইউটিউব দেখে ইউটিউবে যাই দেখে সেখানে সে যেতে চায়। আজ কয়েকদিন ধরে সে বায়না করছে সে হামটি ট্রেনা চড়বে। আমাকে শুধু বলছে মা চলো আমরা হামটি ট্রেনে চড়ি। হামটি ট্রেনে করে সে নাকি তার খালার বাসায় যাবে। এখন আমি তাকে সান্ত্বনা দেওয়ার জন্য বলেছি নিয়ে যাব ।তখন সে বিকেলবেলা আবার বায়না ধরেছে মা হামটি ট্রেনে যাবা কখন। তখন তাকে নিয়ে বাইরে বের হলাম আমরা তিনজন ।আমাদের বাসার কাছেই একটি পার্ক আছে আমরা সেই পার্কেই গেলাম। কিছুদূর রিকশায় করে যাওয়ার পরে পার্কের কাছাকাছি যেয়ে আমরা রিক্সা ছেড়ে দিলাম। ওই রোড দিয়ে রাস্তা দিয়ে হাঁটতে খুব ভালো লাগে। ওই রাস্তায় সচারাচর গাড়ি খুব একটা থাকে না। রাস্তার দুই সাইড দিয়ে ছেলেমেয়েরা বসে থাকে চা ফুচকা খায় দেখতে খুব ভালো লাগে। আমরা সেই রাস্তা দিয়ে অনেকটাই হেঁটে চললাম রাস্তা দিয়ে যেতে যেতে কয়েকটা ছবিও তুললাম।

20220219_171700.jpg

20220219_171810.jpg

পার্কের সামনে রাস্তাটা অনেক বেশি বিজি ছিল তাই আমরা ফ্লাইওভার দিয়ে রাস্তাটা পার হলাম ।দেখতে পাচ্ছেন ছেলে আর ছেলের বাবা ফ্লাইওভারে উঠছে আবার অন্য পাশ দিয়ে নামছে পেছন থেকে আমার তাদেরকে দেখতে খুব ভালো লাগছিল তাই ছবিটা তুললাম।

20220219_171359.jpg

তারপর আরো খানিকটা হাঁটার পরে দেখলাম যে রাস্তার সামনে বেশ কতগুলো কাক বসে আছে ।ছেলে আমার আগে কখনো এতগুলো কাক একসাথে দেখেনি। কাকগুলো দেখে ও খুব খুশি হয়েছে কাকের কাছে যেতে চাচ্ছিল তখন আমি ছবিটা তুলেছিলাম।তারপর আমরা পার্কের খুব কাছে চলে আসলাম রাস্তা পার হয়ে আমরা পার্কের গেট দিয়ে পার্কে ঢুকলাম।

20220219_180303.jpg

20220219_173334.jpg

উপর যে ছবিদুটো দেখছেন এই ছবিটাতে ছেলেটা পার্কের ভিতরে ঢুকে আপন-মনে রাস্তা দিয়ে হাঁটছে আর তার বন্ধুর সাথে ফোনে কথা বলছে। তার বন্ধু বলতে আমাদের পাশের ফ্ল্যাটের যে ভাই থাকে সে। আমরা তাকে ভাই বলে ডাকি সেও তাকে ভাই বলে ডাকে বাবা বলে ডাকে সবই বলে। সেই তার বন্ধু পার্কের ভিতরে কি হচ্ছে না হচ্ছে সে তাকে ফোনে সব জানাচ্ছে।

20220219_175639.jpg

এখন যে ছবিটি দেখছেন এই ছবিটিতে সে যেটার উপর দাঁড়িয়ে ছবিটা তুলেছে সে বায়না করেছে মা আমি ওখানে দাঁড়াবো। সে ওটার ওপর দাঁড়িয়ে একটি ছবি তুলল।

20220219_174119.jpg

এখনকার ছবিটিতে তার বায়না সে পাখির সাথে একটি ছবি তুলবে ।সে যতই পাখির কাছে যায় পাখি উড়ে চলে যায় সে ছবি তুলতে পারে না তখন দূর থেকে তাকে পাখির সাথে একটি ছবি তুলে দেই।

20220219_173703.jpg

আর এখনকার ছবিটা সে খুব মনোযোগ সহকারে পার্কে কিছু ছেলেরা ক্রিকেট খেলছিল সেটি দেখছে। আগে কখনো এতো কাছ থেকে ক্রিকেট খেলা দেখেনি তাই সে অবাক হয়ে দাড়িয়ে দাড়িয়ে দেখছে।
আমরা বেশ খানিকটা সময় পার্কের ভিতর ছিলাম সন্ধ্যা পার হয়ে গিয়েছিল। তারপর আমরা পার্কে আরো অনেক সময় হাটাহাটি করলাম আরো অনেক ছবি তুলেছিলাম সব ছবি তো একদিনে দেখানো যায়না পরে আস্তে আস্তে ছবিগুলো আপনাদের সাথে শেয়ার করবো। সন্ধ্যার পরে আরো কিছু সময় হাঁটাহাঁটি করার পরে আমরা পার্ক থেকে বের হয়ে আসলাম।

20220219_182229.jpg

পার্কের গেটের সামনে দেখলাম হাওয়াই মিঠাই দাঁড়িয়ে আছে সেটা দেখে অনেকদিন পরে খেতে ইচ্ছা করলো তাই তিনজনে তিনটা হওয়ায় মিঠাই নিয়ে বাসার দিকে রওনা হলাম ।

20220219_185314.jpg

20220223_001141.jpg

বাসার কাছে আসতেই আমাদের বিল্ডিংয়ের নিচে শপিং মল ।সেখানে তাকে ঢুকতেই হবে সেখানে শপিংমলে ঢুকে এদিক ওদিক তাকিয়ে কোনটা রেখে কোনটা নিবে বুঝতে পারলো না ।তার পরে উপরের ছবিতে দেখানো এই কয়েকটি জিনিস নিয়ে তবেই বাসায় ফিরলাম ।

এটাই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার আজকের ব্লগটি আপনাদের কাছে ভাল লেগেছে। তাহলে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি আবার কোনদিন হাজির হয়ে যাব এ ধরনের কোন ব্লগ নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus
ছবির লিংকLink

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

বাচ্চাদের নিয়ে মাঝে মাঝে বাড়ির বাইরে ঘুরতে বেরোলে তাদের মনটা অনেক ভালো হয়ে যায়। আমাদের শহরটা এখন এমন হয়ে গিয়েছে ঘনবসতিপূর্ণ আশেপাশে কোথাও সময় কাটানোর সেই রকম ব্যবস্থা নেই। ঘরের মধ্যে থাকতে থাকতে বাচ্চাদের মনটা ছোট হয়ে যাচ্ছে তাই মাঝে মাঝে তাদের কে নিয়ে ঘুরতে বের হলে তাদের মধ্যে একটা ফ্রেশনেস চলে আসে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া বাচ্চাদের নিয়ে বাইরে মাঝে মাঝে ঘুরতে গেলে নিজেরও ভালো লাগে ওদেরও মনটা ভালো থাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাচ্চাকে নিয়ে পার্কে ঘোরাঘুরি করেছেন বেশ ভালই লাগলো এবং দারুন দারুন কিছু খেলনাও দেখতে পেলাম এবং সে সুন্দরভাবে উপভোগ করেছে এবং তার ছবিটি সত্যিই অসাধারণ ভাবে ফুটে উঠেছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর কিছু কোয়ালিটি টাইম আপনি ব্যয় করেছেন পার্কে ঘোরাঘুরি করে আপনার বাচ্চাকে নিয়ে। আসলে মাঝে বাচ্চাদেরকে নিয়ে ঘুরাঘুরি করলে তাদের মেধা বিকাশে সহায়তা হয়। অনেক ধন্যবাদ আপনার পার্কে ঘুরা ঘুরির কিছু ফটো চিত্র আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি আপনার বাচ্চাকে নিয়ে পার্কে ঘুরতে গিয়েছিলেন সেই কাহিনী আমাদের সাথে শেয়ার করেছেন। রাস্তায় বসে থাকা পাখিগুলোর ছবি তুলেছেন। তবে আপনার বাচ্চা টা অনেক কিউট। আপনাদের সবার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

আপু আপনার বাচ্চাকে নিয়ে পার্কে অনেক সুন্দর মুহূর্ত পার করলেন। আসলে বাড়িতে অনেক সময় থাকলে নিজের মধ্যেই অস্থিরতা কাজ করে। কোথাও যেতে পারলে মনটা ভালো হয়ে যায়। খুব ভালো একটা কাজ করেছেন আপনার বাচ্চাকে নিয়ে পার্কে ঘোরাঘুরি করার মাধ্যমে মনের অস্থিরতা দূর হয়েছে। পার্কের পরিবেশটা যথেষ্ট সুন্দর ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

পার্কে ঘুরাঘুরি করার মজাই আলাদা। যদি ছোট ছোট বাচ্চাদের নিয়ে পার্কে ঘোরাঘুরি করা যায় তাহলে তো আরো মজা হয়। সবাই মিলে বাচ্চাকে নিয়ে ঘুরতে গিয়ে খুবই আনন্দ করলেন। আপনাদের ঘুরাঘুরি আর আনন্দ উপভোগ পড়ার কিছু ফটোগ্রাফি দেখে আমারও খুবই ভালো লাগলো। অনেক অনেক দোয়া রইল আপনার জন্য এইভাবে সুন্দর জীবন কাটুক। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

ঠিকই বলেছেন আপু বাচ্চাদেরকে নিয়ে পার্কে ঘুরতে আসলে ভালই লাগে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাচ্চাকে নিয়ে পার্কে ঘুরাঘুরি দেখে খুবই ভালো লেগেছে আমার কাছে। ঘোরাঘুরি করলে আমার নিজেরও খুবই ভালো লাগে। আমি এবং আমার হাজব্যান্ড দুজনে প্রায় সময় এদিক ওদিক ঘুরাঘুরি করে থাকি। খুবই চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মতামত করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাচ্চাদেরকে মাঝেমাঝেই এভাবে বাহিরে ঘুরতে নিয়ে যাওয়া উচিত। কারণ এতে তাদের অনেকটাই ভালো লাগে কারণ তারা সারাদিনে একটা ঘরের ভেতরে আটকা থাকে আপনি খুবই সুন্দর সময় কাটিয়েছেন সেটা আমার আপনার পোস্ট পড়ে বুঝতে পেরেছি। আর সাথে সাথে আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33