গণেশ ঠাকুরের মূর্তি পেন্সিল ✏️ স্কেচ|| @tathagatachy || ১০% বেনিফিশিয়ারি @shy-fox ও ৫% @abb-school এর জন্যে

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও ভাল আছি। বর্তমানে প্রচুর গরম তাই সবাই সাবধানে থাকবেন।সবাই সব সময় সুস্থ ও ভালো থাকুন এই কামনা করছি।

IMG_20220821_163641.jpg

এই প্রথম গণেশ ঠাকুরের মূর্তি পেন্সিল স্কেচ করার চেষ্টা করলাম । গণেশ ঠাকুরের মূর্তি পেন্সিল ✏️ স্কেচ টি আঁকতে যে ধাপগুলো আপনারা অনুসরণ করবেন তা আপনাদের মাঝে শেয়ার করলাম।

প্রয়োজনীয় উপকরন
সাদা কাগজএক পিস
পেন্সিলএকটি
কাটারএকটি
ইরেজারএকটি

IMG_20220821_234047.jpg

প্রথম ধাপ

প্রথমেই একটি কাগজে উপরে নিচে দুইটি করে ক্রস চিহ্ন অংকন করি।(দেখানো ছবির মতো)

IMG_20220822_110917.jpg

দ্বিতীয় ধাপ

ক্রস চিহ্নগুলো একে অপরের সাথে দেখানো ছবির মতো সংযুক্ত করি।

IMG_20220822_110952.jpg

তৃতীয় ধাপ

ক্রস চিহ্নের উপরের বাহুগুলো একে অপরের সাথে সংযুক্ত করে এবং ক্রস এর মাঝখানে দুইটি দুইপাশে চোখ অংকন করি।

IMG_20220821_163750.jpg

চতুর্থ ধাপ

দেখানো ছবির মতন দুই পাশে কান অঙ্কন করি।

IMG_20220821_163812.jpg

পঞ্চম ধাপ

জিগজাগ অঙ্কন করে মাথার উপরে দেখানো ছবির মতো।

IMG_20220821_163837.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে গণেশ ঠাকুরের হাতির সুরটা সুন্দরভাবে অংকন করতে হবে এবং নিচের অংশে দাঁত দিতে হবে দেখানো ছবি অনুযায়ী।

IMG_20220821_163641.jpg

সপ্তম ধাপ

এখন সুন্দর ভাবে তৈরি হয়ে গেল গণেশ ঠাকুরের মূর্তি।

IMG_20220821_233543.jpg

আপনারা এতক্ষণ ধৈর্য ধরে আমার এই পোস্টটি দেখার জন্য আপনাদেরকে আমার আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি। আমার আঁকা প্রথম ছবি তাই কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
আর্টিস্ট
@tathagatachy
ফটোগ্রাফি
মোবাইল
Sort:  
 2 years ago 

পেন্সিল স্কেচ দিয়ে গনেশ ঠাকুরের খুবই সুন্দর মূর্তি এঁকেছেন। ধাপে ধাপে উপস্থাপনার মাধ্যমে খুবই ভালো হয়েছে চিত্রটি।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য এবং আমাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 years ago 

আপনি আপনাদের গণেশ ঠাকুরের মূর্তি পেন্সিল স্কেচ করেছেন। আপনার আর্ট দেখে ভালো লাগলো। আশা করি সামনে আরো সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করবেন ভাই। ঠাকুরের ছবিটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখে ভালো লেগেছে জেনে আনন্দ হলাম পরবর্তীতে এর চেয়ে সুন্দর করে ছবি উপহার দিতে পারব বলে আশা রাখি

 2 years ago 

গণেশ ঠাকুরের মূর্তি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। পেন্সিল দিয়েই চেষ্টা করেছেন চিত্রাংকন টি ভালোভাবে ফুটিয়ে তোলার। এভাবে ভালো প্র্যাকটিস করতে থাকেন ভাইয়া। সামনের দিকে আরো অনেক সুন্দর করে চিত্রাংকন করতে পারবেন। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপু আপনাকে অনেক অসংখ্য ধন্যবাদ আমাকে আপনি সুন্দর করে গুছিয়ে একটি কমেন্ট করার জন্য। আমি যদি ওবা নতুন এই চিত্রাংকনে তাই পরবর্তীতে আরো সুন্দর করে আঁকার চেষ্টা করব আপু।

 2 years ago 

আপনার আর্টটি ভালো ছিলো তবে আরো চেষ্টা করতে হবে।

  • পোস্টে এমন একটি ছবি দিতে হবে,যেটাতে আপনি আঁকছেন অর্থাৎ আপনার হাতের একটি ছবি থাকতে হবে।
 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে দেখা এবং আমাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য। পরবর্তীতে যখন আপনি এই ধরনের পোস্ট করব তখন নিজে অঙ্কনের ছবিসহ পোস্ট করব ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66521.28
ETH 3454.20
USDT 1.00
SBD 2.67