আমার ভালো লাগা গোলাপ ফুল এর কিছু ফটোগ্রাফি-৪|| @tathagatachy || shy-fox 10% Beneficiary 5% abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও ভাল আছি। সবাই সব সময় নিজের সুস্থ থাকুন এবং পরিবারকে সুস্থ রাখুন এই কামনা করছি।

আজকে আমার ভালোলাগা গোলাপ ফুল এর কিছু ফটোগ্রাফি-৪ আপনাদের মাঝে শেয়ার করব যা আপনাদের ভালো লাগবে আশা করি।

গোলাপ ফুলের সৌন্দর্যের কারণে গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয় তাই আমি আজকে বিভিন্ন ধরনের গোলাপ এর ফটোগ্রাফির মাধ্যমে সাজিয়েছি আজকের এই পোস্ট টি।

এই পৃথিবীতে গোলাপকে ভালোবাসো না এমন মানুষ খুঁজে পাওয়া বিরল আমরা যে কোন অনুষ্ঠানে যেকোনো দিবসে গোলাপের ব্যবহার আমরা দেখতে পাই।

IMG_20220829_022453.jpg

হাইব্রিড টি গোলাপ

IMG_20220829_022252.jpg

ফ্লোরিবুন্ডা গোলাপ

ফ্লোরিবুন্ডা হল বাগানের গোলাপের একটি আধুনিক গোষ্ঠী.

IMG_20220829_022340.jpg

বাগানের গোলাপ

বাগানের গোলাপগুলি প্রধানত হাইব্রিড গোলাপ।

IMG_20220829_022534.jpg

চায়না রোজ

এই রোজা চিনেনসিস সাধারণত চায়না রোজ, চাইনিজ রোজ বা বেঙ্গল রোজ নামে এইটি পরিচিত।

IMG_20220829_022930.jpg

গার্ডেন রোজ

বাগানের গোলাপ গুলো যদি বা হাইবিডের তবুও এই ফুলের গাছগুলো অত্যন্ত জনপ্রিয় এবং বাংলাদেশে প্রচুরভাবে চাষ করা হয়।

IMG_20220829_023728.jpg

গার্ডেন রোজ

এই গার্ডেন রোজ গুলোর বিভিন্ন প্রকারভেদ রয়েছে যেগুলো সাধারণত আমরা বিভিন্ন রকমের ফুলের দ্বারা বুঝতে পারি যেমন আমার ফটোগ্রাফিতে আমি এই ধরনের কিছু সংখ্যক গোলাপ ফুল এর ছবি আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG_20220829_023250.jpg

গার্ডেন রোজ

IMG_20220829_023155.jpg

জুলিয়া রেনেসাঁ

জুলিয়া রেনেসাঁ এই গোলাপ ফুল গুলো দেখতে অত্যন্ত চমৎকার এবং যেকোনো অনুষ্ঠানে এই গোলাপগুলো ব্যবহার দেখতে পাই ।অধিকরত মানুষের ভালোলাগা ফুলের মধ্যে একটি হচ্ছে এটি।

IMG_20220829_023107.jpg

চায়না রোজ

এই ফুলগুলো অত্যন্ত জনপ্রিয় গোলাপ ফুলের মধ্যে একটি।

IMG_20220829_023511.jpg

রুশা ময়েসী

রুশা ময়েসী গোলাপ ফুলটি হল পশ্চিম চীনের স্থানীয় একটি ফুলের উদ্ভিদের প্রজাতি। এই গোলাপ ফুল গুলো আসলে আমার প্রথম দেখার কারণ এই ধরনের গোলাপ আমার চোখে পড়েনি তাই একটু বিস্মিত হয়ে এবং অতি আগ্রহ নিয়ে এই ছবিটি ক্যামেরা বন্দী করতে বাধ্য হলাম।

IMG_20220829_022720.jpg

গার্ডেন রোজ

IMG_20220829_023330.jpg

রোজা 'স্পার্টান'

রোজা 'স্পার্টান' হল একটি ফ্লোরিবুন্ডা গোলাপের চাষ,

IMG_20220829_023430.jpg

গার্ডেন রোজ

IMG_20220829_022621.jpg

বিচ রোজ

বিচ রোজ এই গোলাপটি আমার প্রথম দেখা কারণ এই ধরনের গোলাপ আমারটা চোখে পড়ে না সাধারণ ফুলের মত নিয়ে এই গোলাপটি দেখতে অত্যন্ত সুন্দর তাই এই গোলাপটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

পৃথিবীর সব ফুলের চেয়ে আকর্ষণীয় ফুল হচ্ছে গোলাপ ফুল। এই পৃথিবীতে ১২০টিরও বেশি গোলাপ ফুলের প্রজাতি রয়েছে।গোলাপ ফুল মানুষের মনের মাঝে আনে অনাবিল আনন্দ ।

আশা করি আপনাদের কাছে এই পোস্টটি ভাল লাগবে। সবাইকে আবারো শুভেচ্ছা জানিয়ে আজ এই পর্যন্তই।

ক্যামেরাOPPO F9
ক্যাটাগরিফোটোগ্রাফি
লোকেশনত্রিশাল ময়মনসিংহ,
তারিখ28.08.2022
Sort:  
 2 years ago 

আপনার ভালোলাগা কিছু ফুলের ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে আপনার মোবাইলের ক্যামেরা বন্ধ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে মনে হয় আসলেই প্রত্যেকটি মানুষ ফুলকে অনেক ভালোবাসে। সত্যি আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখা এবং আমাকে সুন্দর একটি গুছিয়ে কমেন্ট করার জন্য

 2 years ago 

আপনার ভালো লাগা গোলাপ ফুল এর কিছু ফটোগ্রাফি করেছেন। লাল গোলাপ ফুলের মধ্যে সবার সেরা। ফুল পছন্দ করে না এমন কোন লোক আমার মনে হয় নেই। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটিতে সুন্দর করে গুছিয়ে একটি কমেন্ট করার জন্য এবং গোলাপ ফুল গুলো আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

 2 years ago 

১২০ টি গোলাপ ফুলের প্রজাতি আছে বাহ দারুন। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। হলুদ গোলাপের ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এত ধরনের যে গোলাপ রয়েছে তাই তো জানতাম না।ধন্যবাদ ভাই। প্রত্যেকটি আলোকচিত্রই অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য এবং আমাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

গোলাপকে সকল ফুলের রানী বলা হয়, আবার গোলাপ ভালোবাসার প্রতিক। সেই গোলাপ ফুলের অনেক ধরনের জাতের কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের সাথে তুলে ধরেছেন, বেশ চমৎকারভাবে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ আমাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ এবং আশা করি সামনে এই রকম আরো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি উপহার দিবেন

 2 years ago 

গোলাপ হচ্ছে ফুলের রানী। আপনি অসাধারণ সব গোলাপের কালেকশন আমাদের সাথে শেয়ার করেছেন। আমার সব চেয়ে বেশি ভালো লাগে লাল কালারের গোলাপ। আপনার তোলা ছবিগুলো অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আমার গোলাপ ফুলের ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

গোলাপ ফুলের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার আলোচিত্র গুলো খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে।। সবকটা গোলাপের জাতই আমার বাগানেও রোপন করা রয়েছে গোলাপ ফুল আমার খুবই খুবই ফেভারিট এজন্য আমার বাগানে এক-তৃতীয়াংশই গোলাপ ফুলের গাছ।।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফুল গুলো আপনার ভালো লেগেছে জেনে এবং আমাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 years ago 

গোলাপের কত নাম এবং কত প্রকার। গোলাপ এমন একটা ফুল সবাই পছন্দ করে। পছন্দের মানুষ কে এটা দিলে খুশি হয়ে যায়।দারুন হয়েছে আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো। একেবারে অনেক গুলো গোলাপ ফুল দেখলাম। চমৎকার ফটোগ্রাফি।।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ আমাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য এবং আপনার ফুলগুলো ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম

 2 years ago 

ভালোবাসার দুটি মানুষকে এমনকি পৃথিবীর সমস্ত মানুষকে এক করে গোলাপ। গোলাপের থেকে বোধহয় কিছু ভালো হতে পারে না। ভালো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন গোলাপের। ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ আমাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লাগা কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ আমাকে একটি সুন্দর কমেন্ট করার জন্য আমার পোষ্ট ভালো লেগেছে যেন খুবই আনন্দিত হলাম ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61155.34
ETH 2383.47
USDT 1.00
SBD 2.56