আমার করা পোস্টার কালার দিয়ে মন্ডলা সহজ পেন্টিং🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি অনেক সুন্দর মন্ডলা সহজ পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1635008572143.jpg

আঁকার উপকরণ :

• আঁকার বই
• পোস্টার রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পেন্সিল
• রাবার
• মাস্কিং টেপ

1634915603354.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বইয়ের উপর চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম। এরপর পেন্সিল দিয়ে যে ছবিটি আঁকবো তার একটি স্কেচ তৈরী করে নিলাম।

1634915622391.jpg

ধাপ ২ :

এরপর নিচের ফুলের পাতা গুলোকে একটু একটু করে হলুদ রং দিয়ে রং করে নিলাম। এখানে আমি একটা ফুল পুরো হলুদ রং দিয়ে রং করে নিলাম।

1634915630374.jpg

ধাপ ৩ :

এরপর উপরের অংশের ফুলটাকে একটু একটু করে হলুদ রঙ দিয়ে পুরোটা রং করে নিলাম। এখানে আমি সব গুলো পাতা হলুদ রং করে নিলাম।

1634915649337.jpg

ধাপ ৪ :

এরপর কফি রং দিয়ে ফুলের পাতার ভেতরের অংশ থেকে একটু একটু করে ডোরাকাটা দাগ এর মত এঁকে দিলাম। এবং পাতার উপরের অংশে একটু একটু এঁকে দিলাম। একইভাবে দুটো ফুলের মধ্যে এঁকে দিলাম।

1634915664595.jpg

ধাপ ৫ :

এরপর সবুজ রং দিয়ে ফুলের বাইরের পুরো অংশটা একটু একটু করে রং করে নিলাম। এখানে আমি অনেক সাবধানতা অবলম্বন করে বাইরের অংশ পুরোটা সবুজ রং করে নিলাম।

1634915675875.jpg

ধাপ ২ :

এরপর কালো রং দিয়ে পা তার চারপাশে একটু একটু করে চিকন বিট এর মতো এঁকে নিলাম। আমি পুরো ফুলের মধ্যে কালো বিট এঁকে নিলাম। একইভাবে আমি দুটো ফুলের মধ্যে এঁকে নিলাম।

1634915693553.jpg

ধাপ ৬ :

এরপর কালো রং দিয়ে দুটো ফুলের মাঝখানের দিকে একটা ফুলের লতা এঁকে নিলাম। আমি কালো রঙ দিয়ে একটু একটু করে ছোট ছোট পাতা দিয়ে ফুলের লতা আঁকলাম।

1634915843103.jpg

ধাপ ৭ :

এরপর লাল রং দিয়ে ফুলের মাঝখানের অংশগুলোকে পাতার মাঝখানে ডোরাকাটা দাগ হাইলাইট করে দিলাম। এবং ফুলের পপুলার মাথায় একটু একটু লাল রং দিয়ে দিলাম। এভাবে দুটো ফুলের মধ্যে এ কিভাবে রং করে নিলাম।

1634915865931.jpg

শেষ ধাপ :

এরপর ছবিটা আঁকা শেষ হলে কিছুক্ষণ শুকানোর জন্য রেখে দিলাম। শুকিয়ে আসলে এর চারপাশ থেকে মাস্কিং টেপ অনেক সাবধানে তুলে নিলাম। এরপরে আঁকা ছবিটা আর কিছু ফটোগ্রাফি করলাম। আশা করি আমার আঁকা পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1635008572143.jpg

1635008560717.jpg

1635008552803.jpg

1635008494926.jpg

পেইন্টিং সহ আমার একটা ছবি

1635008632159.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

খুব সুন্দর ভাবে আপনি পেন্টিং টি করেছেন। এটা ঠিকই বলেছেন এটা একটা সহজ পেন্টিং কিন্তু রংটা করা সহজ নয়। আপনি খুব সুন্দর ভাবে রং কমপ্লিট করেছেন ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনি বুঝতে পারছেন। অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাহ দারুন পেন্টিং করেন তো। সত্যি অসাধারণ হয়ছে আপনার আঁকা চিত্র। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার আর্টটি খুব সুন্দর হয়েছে।
আপনার করা পোস্টার কালার দিয়ে মন্ডলা সহজ পেন্টিং অতি চমৎকার একটি পোস্ট। ভালো লাগলো।
ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

পোস্টার কালার দিয়ে মন্ডলা তৈরি দারুণ দেখতে হয়েছে। প্রতিটা ধাপ সুন্দর করে আলোচনা করেছেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনি বরাবরই সুন্দর আর্ট করেন।আপনার আগের আর্টগুলো খুব সুন্দর হয়েছিল। আজকের আর্টটি খুব সুন্দর হয়েছে।তাছাড়া আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে বুঝিয়ে দেন। আপনার জন্য শুভকামনা রইল। পরবর্তী আর্ট এর অপেক্ষায় রইলাম।

 3 years ago 

অবশ্যই পরবর্তী আর্ট দেখবেন।এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

খুবই সুন্দর পেইন্টিং হয়েছে।শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার পেইন্টিং যত দেখছি ততই আমি অবাক হয়ে যাচ্ছি। সত্যিই অবাক করার মতোই, খুবই সুন্দর হয়েছে যা দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

অসাধারণ হয়েছে। পোস্টার কালার দিয়ে মান্ডালা আর্ট টা খুবই সুন্দর হয়েছে। রীতিমতো এই বিষয়ে আপনার দক্ষতা ফুটে উঠেছে। এবং আপনার উপস্থাপনা টাও ভালো ছিল। ধন্যবাদ এই রকম সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। এবং ফুলের কালার টা হলুদ হওয়াই যেন আরও বেশি ফুটে উঠেছে।।

 3 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

খুব সুন্দর ভাবে পেইন্টিং তৈরি করেছেন। প্রতিটা ধাপে ধাপে বুঝিয়েছেন কিভাবে তৈরি করতে হয়। বিভিন্ন কালারের মিশ্রণে তৈরি করেছেন খুবই সুন্দর দেখাচ্ছে যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

এক কথায় অসাধারণ হয়েছে আপু আপনার পেইন্টিংটি।কালারটা এতো সুন্দরভাবে ফুটে উঠেছে তা বলে বোঝাতে পারবো না।ধাপে ধাপে উপস্থাপনা ও বর্ণনাও অনেক সুন্দর ছিল।শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63350.70
ETH 2595.60
USDT 1.00
SBD 2.85