ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

টমেটো ফুলের কলির ফটোগ্রাফি।

20240207_102754.jpg

আজ আমি আপনাদের মাঝে টমেটো ফুলের খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছি। এ ধরনের ফটোগ্রাফি গুলো আমার অনেক বেশি ভালো লাগে। ঘরের আশেপাশে খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করতে পারি সব সময়। কয়েকদিন আগে ঘরের ছাদের উপরে উঠে দেখি টমেটো গাছের মধ্যে ফুল ফুটেছে। দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। আমি তখনই ছাদের উপর থেকে নিচে এসে মোবাইল নিয়ে ফটোগ্রাফিটি করেছি। ফটোগ্রাফিটি আমার অনেক বেশি ভালো লেগেছে। টমেটো আমাদের সবারই খুবই প্রিয় একটি সবজি। বিশেষ করে আমি টমেটো সস খেতে খুবই পছন্দ করি। আশা করি আপনাদের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে আজ।

device : Redme note 9

লোকেশন

একটি সুন্দর পরিবেশের ফটোগ্রাফি।

20240410_065508.jpg

device : Redme note 9

লোকেশন

মাঝে মাঝে হঠাৎ খুবই সুন্দর ছবি উঠে যায় মোবাইলে। যা আগে থেকে কোন পরিকল্পনাই থাকে না। কয়েকদিন আগে সকালে যখন হাঁটতে ছিলাম হঠাৎ করেই সাদা ফুল গাছটি চোখে পড়লো। তখনই ফটোগ্রাফিটি করেছি। ফটোগ্রাফিটি করার পর আমার অনেক বেশি ভালো লেগেছে। যার কারণে আজ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। মাঝে মাঝে অনাকাঙ্খিতভাবে অনেক সুন্দর ফটোগ্রাফি উঠে যায়। তখন সকালের আকাশটাও দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছিল। দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। আমি আশা করি এই ফটোগ্রাফিতে আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি।

20240413_173917.jpg

device : Redme note 9

লোকেশন

আমরা যারা ফটোগ্রাফি করি এবং ফটোগ্রাফি ছবি দেখতে পছন্দ করি, তারা সবাই সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি অনেক বেশি পছন্দ করি। কয়েকদিন আগে বিকেল ঘুরতে বের হয়েছিলাম। খুবই সুন্দর একটি পরিবেশের মধ্যে বসে সময় কাটাচ্ছিলাম। তখনই সূর্য অস্ত যাচ্ছিল। বিভিন্ন ঘাসের ভিতর দিয়ে সূর্যটা দেখতে অনেক বেশি ভালো লাগতেছিল আমার কাছে। আর তখনই এই ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফিটি করার পর আমার অনেক বেশি ভালো লেগেছে। যার কারণে আজ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। ‌ আমি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

নাম না জানা একটি ফুলের ফটোগ্রাফি।

20240430_131029.jpg

device : Redme note 9

লোকেশন

আজ আমি খুব সুন্দর একটি সাদা কালারের ফুলের ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফিটি করার পর আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে আমাদের বাড়ির আশেপাশে অসংখ্য ফুল থাকে যেগুলো আমাদের খুব পরিচিত কিন্তু নাম জানা থাকে না। এ ফুলটি আমাদের সবারই খুব পরিচিত একটি ফুল। কিন্তু কখনো এই ফুলের নাম আমি শুনিনি। গুগলে সার্চ দিয়ে দেখেছি কিন্তু নাম পেলাম না। আপনাদের মধ্যে যদি কারো এ ফুলটির নাম জানা থাকে তাহলে অবশ্যই বলবেন। মাঝে মাঝে এমন কিছু ফুল দেখা যায় যেগুলো অনেক বেশি সুন্দর হয়ে থাকে। বিশেষ করে সাদা কালারের ফুল গুলো অনেক সুন্দর লাগে আমার কাছে। যার কারণে দেখার সঙ্গে সঙ্গে আমি এই ফটোগ্রাফিটি করেছি।

একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি।

20240422_173431.jpg

device : Redme note 9

লোকেশন

মাঝে মাঝে এমন কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে ফেলি যা দেখতে অনেক বেশি সুন্দর লাগে আমার কাছে। কিছুদিন আগে শেষ বিকেলে আমি এই ফটোগ্রাফিটি করেছি। তখন প্রাকৃতিক দৃশ্যগুলোর দিকে তাকিয়ে থাকতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আসলে আমাদের আশেপাশে অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে। যেগুলো খালি চোখে আমাদের সুন্দর কম লাগে। কিন্তু যখন সুন্দরভাবে ফটোগ্রাফি করা হয় তখন চমৎকার লাগে এবং তাকিয়ে থাকি। অনেক বেশি ভালো লেগেছে যখন এই ফটোগ্রাফিটি করেছি। আজ যখন আপনাদের মাঝে শেয়ার করেছি তখন আরো বেশি ভালো লাগতেছে।

‌‌ সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি।

20240418_181034.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবারই খুব পরিচিত একটি ফুলের নাম হলো সূর্যমুখী ফুল। সূর্যমুখী ফুল দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। যার কারনে আমি কিছুদিন আগে সূর্যমুখী বাগান দেখতে গিয়েছিলাম। তখন এই ফটোগ্রাফিটি করেছি। মাঝে মাঝে সূর্যমুখী বাগান দেখি অনেক বড় বড়। কিন্তু এই বছর সূর্যমুখী বাগান এত বেশি চোখের সামনে পড়ে নাই। এরপরেও বাড়ি থেকে একটু দূরে একটি সূর্যমুখী বাগানের কথা শুনেছিলাম। আর তখনই এই ফটোগ্রাফিটি করতে গিয়েছিলাম। খুবই ভালো লাগে যখন সূর্যমুখী বাগান দেখি। কারণ সূর্যমুখী ফুল অনেক বড় আকারের হয়ে থাকে। বড় আকারের ফুলগুলো সব সময় দেখতে অনেক সুন্দর হয়ে থাকে। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 last month 

রেনডম ফটোগ্রাফি গুলো একটু বেশি ভালো লাগে। কারন হচ্ছে এক পোস্ট এর মাধ্যমে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। টমেটো ফুলের কলির ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া সাদা ফুলটিও আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

অনেক সময় পরিকল্পনা ছাড়াই আমরা অনেক ছবি তুলে ফেলি। আর সেই ছবিগুলো দেখতে অনেক ভালো লাগে। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে দারুন সময় উপভোগ করেছেন আর ফটোগ্রাফি গুলো করেছেন।

 last month 

ঠিক বলেছেন আপু পরিকল্পনা ছাড়া ছবিগুলো কিন্তু ভীষণ দারুন হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last month 

সূর্যমুখী ফুল আমার নিজেরও ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আসলে আপনি আমাদের মাঝে আজকে সত্যিই অসাধারণ কিছু ছবি নিয়ে হাজির হয়েছে। আমার কাছে বিশেষ করে সূর্যাস্তের ছবিগুলো অনেক বেশি ভালো লেগেছে। এছাড়াও আপনি প্রতিটা ছবির বিবরণ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

সূর্যাস্তের ছবি আমার নিজেরও অনেক বেশি পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। সূর্যমুখী ফুলটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 last month 

আমার ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ।

 last month 

আপু একদম অসাধারণ রেনডম ফটোগ্রাফি করেছেন। ফুল আর প্রকৃতির দারুন সমন্বয় ঘটিয়েছেন আজকের ফটোগ্রাফি গুলোতে। আমার কাছে প্রতিটি ফটোগ্রাফিই কিন্তু দারুন লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ফটোগ্রাফির বর্ণনাও করেছেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করেছি আপু বিভিন্ন ধরনের ফটোগ্রাফি রাখার। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। খুব সুন্দরভাবে আপনি রেনডম ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে প্রকাশ করেছেন। এত সুন্দর একটি পোস্ট দেখতে পেরে অনেক ভালো লাগলো আমার।

 last month 

বিভিন্ন ধরনের রেমডম ফটোগ্রাফি গুলো করতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

সবমিলিয়ে আপনার ফটোগ্রাফির পর্বটা খুব উপভোগ করতে পারলাম আপু। প্রাকৃতিক দৃশ্য, সূর্যাস্ত, সুন্দর পরিবেশের ফটোগ্রাফিগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে আপু। 🌸

 last month 

আপনি দেখছি সবগুলো ফটোগ্রাফির প্রশংসা করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপু আপনার ফটোগ্রাফি গুলো বিভিন্ন ধরনের হলেও প্রতিটি ফটোগ্রাফি চমৎকার সুন্দর হয়েছে। যদি যেকোন একটা ফটোগ্রাফিকে ভালো বলি সেটা ভুল হবে। আপনার বাসার ছাদের টমেটো ফুলের ফটোগ্রাফি থেকে শুরু করে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি পর্যন্ত প্রতিটি ফটোগ্রাফি ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last month 

ফটোগ্রাফি হল আপনার এত ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64354.36
ETH 3507.50
USDT 1.00
SBD 2.54