আর্ট :- ক্যানভাসে করা সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240315_211319.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ক্যানভাসে সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করলাম।

কিছুদিন আগে দেখেছিলেন আমি অনলাইন থেকে অনেকগুলো ক্যানভাস অর্ডার করে এনেছিলাম। সেখান থেকে একটা ক্যানভাস নিয়ে পেইন্টিং করতে বসে পড়লাম। তবে কি রকম ছবি আঁকবো এটাই ভেবে পাচ্ছিলাম না। তাই জন্য ভাবলাম একটা সূর্যাস্তের পেইন্টিং করি। এমনিতেই সূর্যাস্তের পেইন্টিং গুলো আমার কাছে বেশি ভালো লাগে। তাছাড়া ক্যানভাসে পেইন্টিং করার অনুভূতিটাই অন্যরকম। পেইন্টিং করতে করতে ভাবলাম ক্যানভাসে পেইন্টিং করলে পেইন্টিং টা বেশি দিন পর্যন্ত টেকসই করার উপায় এবং রং কম খরচ হওয়ার উপায় নিয়ে একটা পোস্ট করব। তাহলে হয়তো আপনাদের কাজে আসবে। তবে এই সম্পূর্ণ পেইন্টিংটা করার পর দেখতে কিন্তু দারুন লেগেছিল। আস্তে আস্তে বড় ক্যানভাসগুলোতেও পেইন্টিং করব। আর সেগুলোও আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি এই পেইন্টিংটা আপনাদের ভালো লেগেছে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

IMG-20240312-WA0114.jpg

IMG-20240312-WA0116.jpg

IMG-20240312-WA0109.jpg

আঁকার উপকরণ

• ক্যানভাস
• এক্রোলিক কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG-20240201-WA0001.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি ক্যানভাস নিলাম। এরপর হলুদ রং দিয়ে মাঝখানের অংশে রং করে দিলাম।

IMG-20240312-WA0119.jpg

ধাপ - ২ :

এরপরে উপরের অংশে আকাশী কালার দিয়ে আকাশটাকে রং করে মিশিয়ে নিলাম।

IMG-20240312-WA0120.jpg

ধাপ - ৩ :

এরপর বেগুনি কালার এবং একটু হালকা কমলা কালার দিয়ে কিছু মেঘ এঁকে দিলাম।

IMG-20240312-WA0121.jpg

ধাপ - ৪ :

নিচের অংশে একটু কমলা কালার দিয়ে এঁকে নিলাম মাঝখানের অংশে একটা সূর্য হয়ে এঁকে নিলাম।

IMG-20240312-WA0122.jpg

ধাপ - ৫ :

এরপর এর নিচের অংশে সবুজ এবং কালো রং দিয়ে একটু একটু করে রং করে নিলাম।

IMG-20240312-WA0123.jpg

ধাপ - ৬ :

মাঝখানের অল্প কিছু অংশ খালি রেখে বাকিটার মধ্যে এই এঁকে নিলাম ‌। এরপর বড় বড় কিছু ঘাস গাছ গাছ এঁকে নিলাম।

IMG-20240312-WA0124.jpg

ধাপ - ৭ :

এরপর ঘাস গাছের মধ্যে সূর্যের কালারের একটু আভা দিয়ে দিলাম। নিচের অংশে সাদা, হলুদ এবং আকাশী কালার দিয়ে ফুল এঁকে নিলাম।

IMG-20240312-WA0118.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240312-WA0115.jpg

IMG-20240312-WA0114.jpg

IMG-20240312-WA0116.jpg

IMG-20240312-WA0109.jpg

IMG-20240312-WA0117.jpg

IMG-20240312-WA0113.jpg

IMG-20240312-WA0111.jpg

IMG-20240312-WA0112.jpg

IMG-20240312-WA0110.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 5 months ago 

বরাবরের মতো আপনি আজকে ও আমাদের মাঝে সূর্যাস্তের পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সূর্যাস্তের পেইন্টিং গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি পেইন্টিং করতে পারদর্শী। আপনার করা পেইন্টিং গুলোর মধ্যে একটু আলাদা সৌন্দর্য দেখতে পাওয়া যায়। আজকের সূর্যাস্তের পেইন্টিং টি বেশ দারুন হয়েছে।

 5 months ago 

আমার পেইন্টিং গুলোর মাধ্যমে আলাদা সৌন্দর্য দেখতে পান শুনেই ভালো লেগেছে।।

These paintings are wonderful. Thank you for also showing us the steps of their creation

 5 months ago 

আরে বাহ, দারুন একটি চিত্র তৈরি করেছেন তো আপু। চিত্রটি দেখে মনে হচ্ছে কোথাও থেকে ফটোগ্রাফি ধারণ করে এখানে রেখেছেন। সত্যি চিত্রটি দুর্দান্ত হয়েছে। ক্যানভাসে করা সূর্যাস্তের পেইন্টিং টি দিকে তাকালে চোখ ফেরানো যাচ্ছে না। আর্ট তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। আপনার ব্লগে সব সময় নতুন নতুন পোস্ট দেখি ধন্যবাদ আপু।

 5 months ago 

ক্যানভাসের মধ্যে করা সূর্যাস্তের এই পেইন্টিং দেখে আপনি চোখ ফেরাতে পারছিলেন না শুনেই ভালো লাগলো।

 5 months ago 

সূর্য অস্তের পেইন্টিংটি আপনি এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে খুবই ভালো লাগলো। আসলে আপনার চিত্র অঙ্কন দক্ষতা অসাধারণ। যত দেখি ততই ভালো লাগে। আজকের এই চিত্র অংকনটি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার এই অংকনটি আমার অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি ক্যানভাসের মধ্যে চিত্র অংকটা সুন্দর করে ফুটিয়ে তোলার জন্য।

 5 months ago 

আপনি অনেক সুন্দর ভাবে ক্যানভাসে সূর্য উদয়ের দৃশ্য পেন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অসাধারণ প্রতিভা সম্পন্ন একটি আর্ট র্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনার বেশ প্রতিভা রয়েছে এই বিষয়ে তাই খুবই সুন্দর করে অঙ্কন করতে পেরেছেন।

 5 months ago 

আমার কাছেও খুব ভালো লেগেছিল যখন ক্যানভাসের মধ্যে পেইন্টিংটা করেছিলাম।

 5 months ago 

অনেকদিন আগে অনলাইন থেকে ক্যানভাস এবং এখন সেই ক্যানভাসে সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করেছেন দেখে বেশ ভালো লাগলো। আপু আমার কাছেও অনেক বেশি ভালো লাগে সূর্যাস্তের দৃশ্য। আপনি সবসময়ই আমাদের মাঝে দারুণ দারুণ পেইন্টিং শেয়ার করেন সত্যি আপনার পেইন্টিং গুলো দেখতে ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার পেইন্টিং দেখে এত সুন্দর একটা মন্তব্য করেছেন এবং প্রশংসা করেছেন দেখে ভালো লাগলো।

 5 months ago 

খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু। ক্যানভাসের উপরে হওয়াতে সূর্যাস্তের পেইন্টিংটি আরও অনেক বেশি সুন্দর লাগছে।ধাপগুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সূর্যাস্তের পেইন্টিংটা দেখতে সুন্দর লাগছে জেনে ভালো লাগলো।

 5 months ago 

সূর্যাস্তের অংকন গুলো দেখতে আসলেই
অপরূপ হয় । আপনি দারুণভাবে সূর্যাস্তের অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। ক্যানভাসে ছবি আঁকলে ছবি
খুব সুন্দর ভাবে ফুটে উঠে। আজকের সূর্যাস্তের অংকনটি অনেক চমৎকার হয়েছে। অংকনের কালার কম্বিনেশন টা অনেক দারুন ছিল যা চোখে পড়ার মত। ধন্যবাদ আপু দারুনএকটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

চেষ্টা করেছি পেইন্টিংটা সুন্দরভাবে করার বিশেষ করে কালারটা সুন্দর করে ফুটিয়ে তোলার।

 5 months ago 

একদম প্রফেশনাল দের মত একেছেন আপু। মুগ্ধ হয়ে গেছি আপনার পেইন্টিং দেখে। একটু একটু হিংসেও যে হচ্ছে না তা নয়। রঙ কম খরচ এর পোস্ট টার অপেক্ষায় রইলাম। আর ধন্যবাদ এমন চোখ জুড়ানো সূর্যাস্তের পেইন্টিং শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব তাড়াতাড়ি সেই পোস্টটা আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব। এই পেইন্টিংটা চোখ জুড়ানো ছিল জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41