অসাধারণ একটি ইউনিক ফুলের ফটোগ্রাফি ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1661960849735.jpg

device : Redme note 9

লোকেশন



✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

যদিও বর্তমানে আমি ফটোগ্রাফি করার ভীষণ চেষ্টা করি। এমনকি ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর যখনই কোন ফটোগ্রাফি করি সেটা নিজের সর্বোচ্চ টুকু দিয়ে করার চেষ্টা করি। তেমনি ভাবে আজকে একদম নতুন একটি ফুল নিয়ে এসেছি। আসলে আমি এই ফুলটা প্রথমবার দেখেছি। এর আগে আমি ফুলটা কখনো দেখেছি কিনা তা মনে পড়ছে না। এজন্য ফুলটার সঠিক নাম আমার জানা নেই। কিন্তু গুগল থেকে আমি এর একটা সাইন্টিফিক নাম বের করেছি। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভীষণ ভালো লাগবে।

এই ফুলের সাইন্টিফিক নাম : purple passionflower

এই ফুলের কালার টা হচ্ছে বেগুনি কালার। যদিও এটি বেগুনি কালার টাই বেশি কিন্তু আমি অনলাইনে এই ফুলের আরো কালার দেখেছিলাম। ফুলটা দেখতে এত অসাধারণ কি বলবো। সামনাসামনি এই ফুলটা দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছিল। বিশেষ করে বেগুনি কালারের একদম চিকন চিকন পাপড়িতে ভরা। চিকন চিকন পাপড়ি ঘিরে গোলাকার আকৃতির একটি ফুল। ফুলের গাছগুলো মাঝারে সাইজের। আমার মনে হচ্ছে এই ফুলের মধ্যেও কয়েকটা জাত রয়েছে। যদিও আমার সঠিক জানা নেই।

এবার বলি কোথায় আমি ফুলটা দেখেছি। কয়েকদিন আগে চট্টগ্রামে বেড়াতে গিয়েছিলাম। আমরা প্রায় চট্টগ্রামের কয়েকটা জায়গায় ঘুরেছি। তার মধ্যে বিশেষ করে আপুর বাসা থেকে কাছাকাছি একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম। বলতে গেলে এটা বিকেলে হাঁটাহাঁটি করার জন্য। দূরে কোথাও না হেঁটেই আমরা একটা ছোট পার্কে ঘুরতে গিয়েছিলাম। পার্কে যাওয়ার সময় দেখতে পেলাম একটা অনেক বড় এবং সুন্দর বাড়ি। বাড়িটার সামনে একদম ফুল গাছের সৌন্দর্যের ভরা।

আমরা প্রায় কয়জন মিলে গিয়েছিলাম। সবাই মিলে সেখানে গিয়ে বেশ সুন্দর একটা মুহূর্ত উপভোগ করি। এমনকি আমি সেখানে গিয়ে প্রায় অনেকগুলো ফটোগ্রাফি করি। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে বেশি ভালো লাগে। আর সেখানে গিয়ে আমি এই অসাধারণ ফুল টা দেখতে পাই। ফুলটা দেখতেই আমি প্রায় কিছুক্ষণ ফুলটার দিকে তাকিয়ে থাকি। আমার কাছে কিন্তু ফুলটা দেখতে বেশ ভালো লেগেছিল। আমি ফুলটার বেশ কিছু ফটোগ্রাফি করলাম। বিশেষ করে এত সুন্দর একটা ফুল ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে তেরে বেশ ভালো লাগতেছে। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1661960849695.jpg

1661960849497.jpg

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWXcpyHgUB9E5PjXSRTvmDvTKxzQ9jgqhNDyAWtykiQkpPp1NQwrBAXzmgjLXPN5vmGxZQ3hZaKezrpciyy1VQ2.jpeg

1661960849793.jpg

1661960849659.jpg

1661960849562.jpg

1661960849735.jpg

1661960849867.jpg

1661960849830.jpg


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনার মত আমিও এই ফুলটি প্রথম দেখলাম আপু। বেকেনি কালার এই ফুলটি দেখতে আমার কাছে বেশ ভালই লাগছে।

 2 years ago 

আসলেই বেগুনি কালারের ফুল সত্যি খুব সুন্দর।

 2 years ago 

সম্পূর্ণ নতুন ভিন্ন ধরনের এবং ইউনিক একটি ফুলের ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন এর পূর্বে এরকম ফুল আমি কখনো দেখিনি।। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম খুবই ভালো লাগলো ফুলটি।।

 2 years ago 

ফুলটা আপনি প্রথম দেখেছেন এটা শুনে ভালো লাগলো।

 2 years ago 

এ ফুলটি অসাধারণ একটি ফুল। দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। আপনি বেশ সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি করেছেন তবে।এই ফুলটি আমি আগে কখনো দেখেছি বলে মনে পড়ে না। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সবাই দেখছি ফুলটা প্রথম দেখছে, আমি নিজেও প্রথম দেখেছি।

 2 years ago 

purple passionflower

দেখে মনে হচ্ছে এটা একটা বুনো ফুল। আমিও প্রথম দেখলাম। বেশ অদ্ভুত দেখতে ফুলটা সেটা বলাই যায়। বেশ দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

হতে পারে। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য।

 2 years ago 

সত্যি অসাধারণ একটি ইউনিক ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।ঠিক ফুলটি আমি নাম জানিনা কিন্তু দেখতে অনেক সুন্দর। এই ফুলটি আমার নজর কেড়েছে ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন সত্যিই নজর কাড়া একটি ফুল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আর খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো কারণ ফুলটি আমার কাছে একদম নতুন মনে হয়েছে। এই ফুল আমি হয়তো এর আগে কখনো দেখিনি। ভালো লাগলো ফটোগুলো।

 2 years ago 

আপনিও প্রথমবার দেখলেন শুনে ভালো লাগলো।

 2 years ago 

অসাধারণ একটি ইউনিক ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই প্রথমবারের মতো দেখলাম। চমৎকার পোস্ট শেয়ার করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আমিও প্রথমবার দেখেছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

Purple passionflower এর আগে কখনো দেখিনি, আপনার পোস্টের মাধ্যমে এই প্রথম দেখলাম।আপু আপনার ফটোগ্রাফি অসাধারণ ছিল সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনিও দেখছি ফুলটা নতুন দেখেছেন বেশ ভালো লাগলো।

 2 years ago 

অনেক সুন্দর এবং ইউনিক একটি ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে এরকম ফুল এর আগে কখনো দেখিনি। ফুল টি দেখতে খুবই চমৎকার লাগছে। আপনার ফুলের ফটোগ্রাফি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নিজের কাছেও ফুলটি দেখে বেশ চমৎকার লেগেছে।

আপনি ভীষণ ভালো ছবি আঁকেন আর তার সাথে নতুন নতুন এই ফটোগ্রাফির চেষ্টাটাও খুব চমৎকার হচ্ছে আপু। ফুলটা দেখতে সত্যিই অসাধারণ। আমার কাছে অনেকটা সমুদ্রের জেলিফিশ এর মত লাগছে দেখতে 😊। বেগুনি রং টা খুব বেশি আকর্ষণ করছে।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন একদম জেলি ফিস এর মত দেখতে লাগছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41