লাইফ স্টাইল :- আব্বুর উমরাহ্ হজ্জ পালনের জন্য টাকা জমা দেওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 months ago

20240715_173156.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা রয়েছে। যেহেতু আমার বাংলা ব্লগ আমাদের একটি পরিবার, তাই জন্য আমি আমার দৈনন্দিন জীবনে যেকোনো বিষয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পছন্দ করি। তেমনি আজকেও আপনাদের মাঝে নতুন একটি বিষয়ে শেয়ার করতে আসলাম ‌। আশা করি আপনাদের ভালো লাগবে।

যেহেতু আমরা একটা পরিবার, সে ক্ষেত্রে আমরা আমাদের সবকিছুই আপনাদের মাঝে শেয়ার করি। তাই জন্য ভাবলাম এই বিষয়টাও আপনাদের মাঝে শেয়ার করি। কারন আমি মনে করি এটা আমার জন্য অনেক খুশি এবং আনন্দের একটা বিষয়। এর আগেও আপনাদেরকে বলেছিলাম আমার আব্বু একজন সরকারি চাকরিজীবী ছিলেন। বর্তমানে রিটায়ার্ড প্রাপ্ত। আর এই জন্য আব্বুর কখনো বাইরের দেশে যাওয়ার সুযোগ হয়নি। তাছাড়া কয়েক বছর হয়ে গেছে চট্টগ্রাম থেকে বাড়িতে এসেছে।

20240715_174045.jpg

20240715_174051.jpg

আসলে হজ্জ পালনের সুযোগ কিংবা পালন করার কথা চিন্তা করাটাও অনেক আনন্দের বিষয়। আমি মনে করি এটা আমাদের সবার জন্য। আসলে এই বিষয়ে প্রথমত আমাদের এমনিতে কোন চিন্তা ভাবনা ছিল না। পরবর্তীতে আমি নিজেই অনেক কিছু চিন্তা ভাবনা করে ভাবলাম আব্বুকে উমরাহ্ হজ্জ পালনের জন্য পাঠাবো। তাহলে আমি মনে করি এটা অনেক ভালো হবে। এমনকি এই কথাটা আমি আমার পরিবারের সবাইকে জানাই। কথাটা শুনে আমার আব্বু সবথেকে বেশি খুশি হয়। এমন কি আমাদের ভাই-বোনেরা সবাই খুবই খুশি হয়।

আসলে অনেক সময় দেখা যায় আমরা যেকোনো কাজ করার উদ্দেশ্য থাকলেও অনেক সময় বিষয়গুলো আমাদের মাথায় থাকে না। কিন্তু যখন আমি এই বিষয়টা সবার সামনে তুলে ধরলাম তখন সবারই বেশ ভালো লাগলো। তো এই কথাটা বলেছিলাম তখন রমজান মাসের শেষের দিকে। সেই অনুসারে আব্বুর জন্য পাসপোর্ট করিয়েছিলাম। এটা করতেও কয়েকদিন সময় লেগেছিল। এরপর আমরা একটা ট্রাভেলস এর সাথে কথা বলে, তাদের কাছে পাসপোর্ট জমা করি। আসলে কোরবানির ঈদের সময় তো আবার বড় হজ্জ পালনের একটা সময়।

20240715_174043.jpg

20240715_173156.jpg

এইজন্য তারা বলেছিল ঈদের পরের সময় হতে পারে। এরপরে কয়েকদিন আগে আমাদেরকে জানায় টাকা জমা দেওয়ার জন্য। ইমিডিয়েট ফ্লাইট এর তারিখ পড়বে। তো এই কথাটা শুনে আমি, আমার ভাইয়া এবং আমার হাজব্যান্ড সহ আমরা গিয়েছিলাম টাকাটা জমা দেওয়ার জন্য। আমরা তখন গিয়েছিলাম ট্রাভেলস এ টাকা জমা দিতে। আসলে যখন পুরো টাকাটা জমা করি তখন যেন নিজের কাছে একটা শান্তি লেগেছিল। আর বিষয়টাতে অনেকটা তৃপ্তি পেয়েছিলাম। তখন ট্রাভেলস এর লোকটা বলেছিল, ফ্লাইটের তারিখটা আমাদেরকে জানিয়ে দেবে।

গতকালকেই লোকটা আমাদেরকে ফোন করে বলেছে ১২/৮/২৪ ফ্লাইটের তারিখ। বিষয়টা শুনে খুবই ভালো লেগেছে। তখন আমিও আব্বুকে জানিয়ে দিলাম বিষয়টা। তখন তিনি শুনে ভীষণ খুশি হয়েছে। আসলে আমি মনে করি এটা অনেকটা আনন্দের বিষয়। তো আপনারা সবাই আমার আব্বুর জন্য দোয়া করবেন,। যাতে তিনি ভালোভাবে উমরাহ্ হজ্জ পালন করে আবারও দেশে ফিরে আসে আমাদের মাঝে। আজকে এ পর্যন্তই। পরবর্তীতে আবার আসবো আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে। এ পর্যন্ত সবাই ভালো থাকবেন।

20240715_174138.jpg

20240715_174044.jpg

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 months ago 

মা বাবারা সন্তানদেরকে অনেক কষ্ট করে বড় করেন। কিন্তু মা বাবাদেরও কিছু স্বপ্ন থেকে যায় বিশেষ করে মুসলিম সমাজে হজ করাটা খুবই গুরুত্বপূর্ণ। তো আপনারা সবাই মিলে সেই ব্যবস্থাটা করে দিলেন আপনার আব্বু তো খুবই খুশি হলো। বিশেষ করে আপনার ভূমিকা অনেক বেশি ছিল। আসলে এই ধরনের ভূমিকা পালন করাটাই প্রত্যেকটা সন্তানের কাছে দায়িত্ব। ভালো লেগেছে আপু বিষয়টা আমাদের সাথে আপনি শেয়ার করলেন।

 2 months ago (edited)

আমার আব্বু আসলেই অনেক বেশি খুশি। আব্বুর জন্য কিছু করতে পেরে অনেক ভালো লাগছে।

 2 months ago 

আপু আপনার বাবা হজ্জে যাবেন জেনে অনেক ভালো লাগলো। এই খবরটি শুনে আপনার বাবা অনেক খুশি হয়েছে বুঝতে পারছি আপু। যেহেতু ডেট নির্ধারিত হয়ে গেছে তাই শুধু অপেক্ষার পালা। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি তিনি যেন ভালোভাবেই হজ্জ পালন করে আবার আপনাদের মাঝে ফিরে আসেন।

 2 months ago 

হ্যাঁ আপু, এখন শুধু অপেক্ষা করার পালা। দোয়া করবেন আপু সব সময়।

 2 months ago 

আপনার আব্বুর ওমরা হজ পালনের কথা জেনে সত্যিই খুব ভালো লাগলো। আসলেই মুসলমানদের এরকম পবিত্র জায়গা গুলোতে যাওয়ার সুযোগ সবার হয় না। আপনার আব্বু একজন সরকারি চাকরিজীবী ছিলেন জেনে ভালো লাগলো। আপনার আব্বু যেন ভালোভাবে ওমরা হজ পালন করে আবারো ঠিকভাবে দেশে ফিরে আসতে পারে সেই দোয়া রইল।

 2 months ago 

দোয়া করবেন। যেন আব্বু সুস্থভাবে যেতে এবং আসতে পারে।

 2 months ago 

বাবা মার যে কোন স্বপ্ন পূরণ করলে কতটা খুশি লাগে সেটা আমি জানি আপু। আপনার বাবার যাত্রা শুভ হোক। আপনার বাবার ওমরাহ হজ্জ পালনের জন্য টাকা জমা দেওয়ার মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপু আপনারা ভালো একটা সিদ্ধান্ত নিয়েছেন। আসলে মা-বাবাকে উমরাহ্ হজ্জ বা বড় হজ্জ করাতে পারলে তাদের কাছে যেমন ভাল লাগে নিজেদের কাছে অন্যরকম ভালো লাগে। তবে আপনার বাবার জন্য অনেক দোয়া রইলো। যেন সুস্থভাবে সেই উমরাহ্ হজ্জ পালন করতে পারে। আর আপনার উদ্যোগ টা আমার কাছে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67112.11
ETH 2610.99
USDT 1.00
SBD 2.67