রঙিন কাগজ দিয়ে তৈরি স্টারsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি স্টার তৈরি করলাম।

আমরা সাধারণত রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করে থাকি। আসলে আমরা রঙিন কাগজ দিয়ে যা তৈরি করে থাকি না কেন দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগে। আর আমার কাছে তো ডাই পোস্ট করতে সব থেকে বেশি ভালো লাগে। হয়তোবা এখন তৈরি করতে বেশি সময় দিতে পারি না। কিন্তু একটু সময় পেলেই বসে পড়ি কিছু না কিছু তৈরি করার জন্য। আমার কাছে নতুন ধরনের কাজ করতে একটু বেশি ভালো লাগে। এজন্য রঙিন কাগজ দিয়ে একটা খুব সুন্দর স্টার তৈরি করলাম। স্টার তৈরি করার আইডিয়াটা আমার কাছে নতুন ছিল।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই স্টার তৈরি করতে আমি রঙিন কাগজ ব্যবহার করেছি। স্টার তৈরি করতে রঙিন কাগজ ছাড়াও আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই রঙিন কাগজ দিয়ে স্টার তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের রবিন কাগজের তৈরি স্টার আপনাদের ভালো লাগবে।

1662873322574.jpg

প্রয়োজনীয় উপকরণ :

• রঙিন কাগজ
• কাঁচি

IMG_20220907_171251.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি দুই কালারের দুইটা রঙিন কাগজ নিলাম। এরপর আমি চারপাশে সমান একটা মাপ নিয়ে বাকি অংশটা কেটে নিলাম। এভাবে আমি দুইটা কাগজেরই সমানভাবে কেটে নিলাম।

1662872913789.jpg

ধাপ - ২ :

এরপর আমি প্রথমে একটা কাগজ কোনা করে ভাঁজ করে নিলাম। আমি দুই দিক থেকে কোনা করে ভাঁজ করে নিলাম।

1662872979953.jpg

ধাপ - ৩ :

এরপরে মাঝখান থেকে একটা ভাঁজ করে চিকন করে আরও একটা ভাঁজ দিলাম। এরপরে মাঝখান থেকে ভাঁজ দিয়ে অর্ধেক করে নিলাম।

1662873005474.jpg

ধাপ - ৪ :

এরপরে এক পাশ থেকে মাজ বরাবর করে এক কোনা একটা ভাঁজ দিলাম। পরবর্তীতে অপর দিক থেকে অপর পাশে আরেকটা ভাঁজ দিলাম।

1662873047580.jpg

ধাপ - ৫ :

এরপরে একইভাবে আমি আরো একটা কাগজকে সেম ভাবে ভাঁজ করে নিলাম।

IMG_20220907_172047.jpg

ধাপ - ৬ :

এরপর আমি কোনা থেকে দুই দিক আবারও মাঝখানের দিকে ভাঁজ করে সমান করে নিলাম। দুটোই একই রকম ভাবে করে নিলাম।

1662873070047.jpg

ধাপ - ৭ :

এরপর আমি দুইটা ভাঁজ খুলে দুইটা কাগজ একটার উপর একটা কোনা করে ধরলাম। পরবর্তীতে অপর একটা পাশ এনে উপরের দিকের অংশটার ভেতরে দিয়ে আটকে নিলাম। এভাবে দুই পাশে আটকে নিলাম।

1662873094073.jpg

ধাপ - ৮ :

একই রকম ভাবে পরবর্তী দুই পাশে দুই দিকে করে আটকে নিলাম। দেখবো একটা স্টার এর মতো তৈরি হয়ে গেছে। এমন কি এটা খুবই শক্ত হয়েছে।

1662873121896.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো স্টার তৈরি করা শেষ করি। আশা করি আমার আজকের রঙিন কাগজের তৈরি স্টার আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1662873322574.jpg

1662873322666.jpg

1662873322619.jpg

1662873322713.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

একটু সময় পেলে আমিও কিছু না কিছু তৈরি করতে বসে যাই। যাইহোক আপনার এই তৈরিকৃত তারাটি বেশ আকর্ষণীয় লাগছে। সুন্দর একটি কাজ উপহার দিয়েছেন ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে ঠিক বলেছেন সময় পেলে এ ধরনের কাজগুলো করতে ভালই লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডাই পোস্ট করতে আমারও ভালো লাগে আপু। রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায়। তবে এখন সময় তেমন পায়না। আপনার রঙিন কাগজের তৈরি স্টার সুন্দর হয়েছে। ধাপে ধাপে বানানোর প্রক্রিয়া সুন্দর করে দেখালেন।

 2 years ago 

ডাই পোস্ট করতে সত্যি ই ভীষণ ভালো লাগে। একটু সময় করে তৈরি করবেন ভালো লাগবে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে স্টার বানানো টা দারুন হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা চমৎকার হয়েছে। কাজটি অনেক ভালো লেগেছে আপু।এই ধরনের ডাই পোস্ট করতে অনেক ভালো লাগে আমার কাছে। সবমিলিয়ে কাজটি প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডাই পোস্ট বরাবরই খুব ভাল হয়। আমারও এই ধরনের কাগজ দিয়ে তৈরি জিনিস ভাল লাগে। আপনার রঙিন কাগজ দিয়ে স্টার বানানো খুব সুন্দর হয়েছে। কাগজের রঙ সিলেকশন ভাল হয়েছে। দেখতে সিম্পল মনে হলেও স্টারটি বানাতে ভাল করে মনযোগ দিয়ে বানাতে হবে। আপনি প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে দুইটা কালার ফুটিয়ে তোলার মত কাগজ ব্যবহার করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর স্টার তৈরি করেছেন। আপনার স্টার তৈরি করার উপস্থাপন এবং ধাপে ধাপে পরিবেশন দেখে আমিও শিখতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই কাজটা করতে আমার কাছে বেশ ভালই লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি স্টার দেখে মুগ্ধ হয়ে গেলাম। রঙিন কাগজের জিনিস গুলো চমৎকার ফুটে উঠে। আপনি তো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপনিও অনেক সুন্দর সুন্দর ডাই পোস্ট করেন আমার কাছে ভালো লাগে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে দারুন একটি স্টার প্রস্তুত করেছেন খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। তবে আপনার এই চিত্রটি দেখে বিশেষ করে আমার ছোটবেলার কথা মনে হয়ে গেল ছোটবেলায় কাগজ দিয়ে এরকম স্টার বানিয়ে সুতা দিয়ে ক্লাস রুমে ঝুলিয়ে রাখতাম।।

 2 years ago 

আসলে ই সুতা দিয়ে ঝুলিয়ে রাখলে স্টার গুলো দেখতে বেশি সুন্দর দেখায়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি স্টার তৈরি করেছেন ৷ এসব রঙ্গিন কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট দেখতে অনেক সুন্দর লাগে ৷ আপনি নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু ৷

 2 years ago 

ঠিক বলেছেন পোস্টগুলো দেখতে বেশি ভালো লাগে।

 2 years ago 

শুধুমাত্র রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি স্টার তৈরি করেছেন আপনি। স্টার তৈরির আইডিয়াটা আমার কাছেও একবারে নতুন। স্টার টি আসলেই খুব সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে কাগজের কালার কম্বিনেশনের কারণে আরো বেশি ফুটে উঠেছে। এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আসলে যে কোন বিষয়ে কালার কম্বিনেশনটা এই সব থেকে বেশি ফুটে ওঠে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি স্টার তৈরি করেছেন আপু। শুরু থেকে শেষ পর্যন্ত দেখবো দারুন লাগছে। স্টার তৈরি করার জন্য আপনি সুন্দর দুটি রঙিন কাগজ বেছে নিয়েছে । ধন্যবাদ আপু

 2 years ago 

আমি সুন্দর এবং উজ্জ্বল দুটি কালার বেছে নিয়েছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41