পেইন্টিং :- কাঁচের বয়ামে ধনিয়া পাতার পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি কাঁচের বয়ামে ধনিয়া পাতার পেইন্টিং পেইন্টিং করলাম।

আমার কাছে বরাবরই এই ধরনের পেইন্টিং গুলো করতে ভীষণ ভালো লাগে। কিছুদিন আগে দেখলাম ঘরে খুব সুন্দর একটা কাছের বয়াম রয়েছে। ওইটার দিকে তাকাতেই আমি ভাবলাম যদি পেইন্টিং করি তাহলে ভীষণ ভালো লাগবে। ঘরের ছোটখাটো জিনিসপত্র গুলো খুঁজে পেইন্টিং করতে আমার কাছে ভালো লাগে। আবার এই পেইন্টিং এর জন্য নতুন একটা আইডিয়া খুঁজেছি। ধনিয়া পাতা ডিজাইন টা আমার কাছে ভীষণ ভালো লাগে। এইজন্য ভেবেছি ধনিয়া পাতার ডিজাইনটা করব। ডিজাইনটা করার পরে দেখলাম ভীষণ সুন্দরী লাগতেছে দেখতে। বিশেষ করে লাল কালারের মধ্যে সাদা কালার দেখতে ভালো লাগে। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1675940327289.jpg

আঁকার উপকরণ

• কাঁচের বয়াম
• ধনিয়া পাতা
• গাম
• ফোম
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG_20230104_174917.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি কাঁচের বয়াম নিলাম। এরপর বয়ামের মধ্যে ধনিয়া পাতা ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। পুরোটার মধ্যে তিনটা ধনিয়া পাতা লাগিয়ে নিলাম।

IMG_20230104_175744.jpg

ধাপ - ২ :

এরপরে আমি লাল রং দিয়ে পুরো বয়ামের চারপাশটা রং করা শুরু করি।

IMG_20230209_164207.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি লাল রং দিয়ে পুরো বয়ামের চারপাশটা রং করে নিলাম।

IMG_20230104_181357.jpg

ধাপ - ৪ :

লাল রং করার পর ধনিয়া পাতাটাকে উঠিয়ে নিলাম। ধনিয়া পাতার জায়গাটা খালি করে নিলাম।

IMG_20230104_181536.jpg

ধাপ - ৫ :

এরপরে পাতার অংশের মধ্যে সাদা রং দিয়ে রং করা শুরু করি।

IMG_20230104_182340.jpg

ধাপ - ৬ :

এরপরে একটু একটু করে সাধারণ দিয়ে পুরো একটা পাশের ধনিয়া পাতা রং করে নিলাম।

IMG_20230104_183151.jpg

ধাপ - ৭ :

এরপরে আবারও সাদা রং দিয়ে ধনিয়া পাতার অর্ধেকটা অংশ রং করে নিলাম।

IMG_20230104_183212.jpg

ধাপ - ৮ :

এরপরে সাদা রং দিয়ে পুরো পাতাগুলো রং করে নিলাম।

IMG_20230104_183832.jpg

ধাপ - ৯ :

এরপর আমি একটি ফোম দিয়ে বয়ামের নিচের অংশটা সাদা রংয়ের রং করে নিলাম।

IMG_20230104_184038.jpg

ধাপ - ১০ :

নিচের অংশে ফোন দিয়ে এবং উপরের অংশে সাদা রং দিয়ে রং করে নিলাম।

IMG_20230104_184223.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1675939992617.jpg

1675939992697.jpg

1675939992763.jpg

1675939992809.jpg

1675939992889.jpg

1675939992849.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

কাঁচের বয়ামে ধনিয়া পাতার পেইন্টিং টি বেশ চমৎকার হয়েছে। আর পেইন্টিং এর ধাপ গুলো যথাযথভাবে আমাদের মাঝে বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার কাছে চমৎকার লেগেছে শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি কাঁচের বয়ামে খুব সুন্দর ভাবে ধনিয়া পাতার পেন্টিং করেছেন। আবার দেখি প্রথমে ধনিয়া পাতার ছাপ ও দিয়ে নিয়েছেন। খুব দারুণ একটি আইডিয়া ছিল ‌‌। আর কালারের কম্বিনেশন টা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর পেইন্টিং করার আইডিয়াটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করেছি সুন্দরভাবে করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি অনেক সুন্দর ভাবে কাঁচের বয়ামে ধনিয়া পাতার পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি যেহেতু বয়মের এর উপরে পাতার ছাপ দিয়ে করেছেন তাই আমি মনে করি একটু সহজ হয়েছে তৈরি করতে। সব মিলাইয়া আপনার পোস্টটি দেখতে আমার কাছে বেশ দারুন লাগছে আপু ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আসলে এটা কিন্তু ততটাও সহজ নয়। পুরোটা মিলি করতে একটু সময় লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ আপু খুব সুন্দর পেইন্টিং করেছেন। লাল কালারের মধ্যে সাদা কালার ফুটে ওঠেছে। পাতাগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার পেইন্টিং গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনার এত সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন লাল কালারের মধ্যে সাদা কালার টা আমার কাছেও ভালো লেগেছে ‌। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

কাঁচের বয়ামে ধনিয়া পাতার পেইন্টিং খুবই সুন্দর পেইন্টিং করেছেন সত্যিই আপনার দক্ষতার প্রশংসা করে শেষ করা যাবে না। আপনি আজকের এই পেইন্টিংটি এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখে খুবি ভালো লেগেছে।

 last year 

চেষ্টা করি ভাইয়া সুন্দর কিছু করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বুদ্ধি টা বেশ ভালো তো আপু,আপু ক্যাপ টা ও রং করে নিতেন তাহলে দেখতে আরো ভালো লাগতো,এমনিতেও বেশ ভালো লাগছে।আসলেই কাচের এভাবে পেইন্টিং করলে দেখতে বেশ ভালোই লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

ঠিক বলেছেন আপু কেপটা রং করলেও হয়তো ভালো লাগতো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার আইডিয়াটা কিন্তু অনেক চমৎকার ছিল । কাচের বয়ামে এর মধ্যে ধনেপাতা দিয়ে আর্ট অনেক সুন্দর লাগছে। বিশেষ করে লাল সাদা রং খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনি খুবই সুন্দর আর্ট করেন। আমার কাছে আপনার আর্ট গুলো অনেক ভালো লাগে ।

 last year 

আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year (edited)

কাঁচের পাত্রের উপর ধনিয়া পাতার অসাধারণ একটি ডিজাইন প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।
সুন্দর উপস্থাপনা করেছেন ধবগুলো শুভেচ্ছা রইল।।

 last year 

ডিজাইনটা করার পর আমার কাছেও ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু কাঁচের বয়ামে ধনে পাতার প্রেইন্টিং চমৎকার হয়েছে। সত্যি আপু এভাবে ঘরে পরে থাকা ছোটখাটো জিনিসে প্রেইন্টিং করলে অনেক ভালো লাগে।প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

জ্বী আপু ঘরে পড়ে থাকা জিনিসপত্র রং করতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যি বলতে আমি মাঝে মধ্যে চিন্তা করি ৷ এতো সুন্দর সুন্দর আইডিয়া কিভাবে পান ৷ সত্যি বলতে আপনার পেইন্টিং কাচের বয়ামে ধুনিয়া পাতার ডিজাইন সব মিলে একদম নিখুঁত ভাবে পেইন্টিং করছেন ৷ অনেক ভালো লাগলো আপু অসংখ্য ধন্যবাদ আর এভাবেই নতুন নতুন ব্লগ শেয়ার করবেন এমনটাই আশা প্রত্যাশা ৷

 last year 

আইডিয়া খুঁজে বের করি ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65560.09
ETH 3467.72
USDT 1.00
SBD 2.68