DIY || এসো নিজে করি | ডিজিটাল আর্ট এর মাধ্যমে জল রং এর দৃশ্য আর্ট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

uhvv.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি বিষয় নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি দৃশ্য আর্ট করেছি। কিন্তু দৃশ্যটা কিছুটা জল রঙের মতো দেখতে হলেও ডিজিটাল আর্ট এর মাধ্যমে করার চেষ্টা করলাম। এই দৃশ্যের মধ্যে আমি কিছুটা আমার হাতে আঁকা দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

আমি এইভাবে কখনো ডিজিটাল কার্ডের মাধ্যমে জল রং এর দৃশ্য আর্ট করিনি। এজন্য প্রথমে আমি চেষ্টা করলাম কিভাবে জল রং ফুটিয়ে তোলা যায়। এই জন্য আজকে দৃশ্যটি নিজের মতো করে রাখার চেষ্টা করি। বলতে গেলে এর মাধ্যমে আমি শিখেছি এখনো। ডিজিটাল আর্ট করার জন্যও অনেক স্টাডি করতে হয়। এমনকি অনেকগুলো অপশনের কাজ রয়েছে যা প্রত্যেকটা আয়ত্তে আনা খুব একটা সহজ নয়। এজন্য আমি চেষ্টা করতেছি আস্তে আস্তে কাজ গুলোকে কিভাবে সুন্দর এবং আকর্ষণীয় করে তুলতে পারি। এমনিতেই আমি একটু দৃশ্য আঁকতে পছন্দ করি। কারণ দৃশ্যের মাধ্যমে সবুজ প্রকৃতির কিছু তুলে ধরা যেতে পারে।

আজকের দৃশ্যটি প্রকৃতির কিছু বিষয় নিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আজকের এই আর্ট আমি কিভাবে এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডিজিটাল আর্টের মাধ্যমে জলরং এর প্রাকৃতিক দৃশ্য আপনাদের ভালো লাগবে।

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিট ডিজাইন অ্যাপ

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে অ্যাপস এর ভিতরে প্রবেশ করলাম। এরপর আমি সাদা একটা পেজ সিলেক্ট করলাম।

IMG_20220517_102348.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর আমি ব্রাশ টুলস থেকে জলরঙের ব্রাশ সিলেক্ট করলাম। এরপর আকাশের রং দিয়ে উপরে আকাশের মত করে রং করে নিলাম।

ggfk.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপর নীল রং দিয়ে আকাশের নিচে একটি অংশে সুন্দরভাবে উপর নিচ করে পাহাড় এঁকে নিলাম।

nbhh.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে আকাশী রং দিয়ে মাঝখানের অংশে একটা নদীর মত প্রাণী এঁকে নিলাম।

uhgg.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর একপাশে হালকা কাঠালি কালার দিয়ে কিছুটা রং করে নিলাম।

uygg.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপরে অপর পাশে দুইটা গাছ এঁকে নিলাম। গাছের অনেক সুন্দর পাতা দিয়ে দিলাম। এরপরে অপর পাশে দুইটা ঘর পাশাপাশি করে সুন্দরভাবে এঁকে নিলাম।

yyggf.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর ঘরের উপরে গাছের ঝোপ সুন্দর ভাবে এঁকে নিলাম নিলাম। এরপর গাছের মধ্যে অনেকগুলো সুন্দর পাতা দিয়ে দিলাম।

uhvv.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

uhvv.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীডিজিটাল আর্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আরো কত প্রতিভা দেখাবেন আপনি আপু😍। একের পর এক আমাদেরকে মুগ্ধ করে চলেছেন। কখনো পেইন্টিং বা কখনো ডিজিটাল আর কখনো বা পেন্সিল আর্ট। সত্যি আপু আপনার প্রশংসা না করে পারা মুশকিল। এগিয়ে যান আপু এভাবেই অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এত প্রশংসা পেয়ে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট টি বেশ চমৎকার হয়েছে ।ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি জল রং এর দৃশ্য ফুটিয়ে তুলেছেন যেটা দেখতে বেশ ভালো লাগছে। ডিজিটাল আর্ট গুলো দেখতে বেশ ভালই লাগে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন যা দেখে খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি বাস্তবে অনেক সুন্দর একজন আর্টিস্ট। আপনার চিত্র অংকন গুলো বেশ দারুন লাগে। আজকে আপনি নতুনত্ব নিয়ে আমাদেরকে উপহার দিয়েছেন কার্ডের জলরঙের একটি প্রাকৃতিক দৃশ্য। সত্যিই বেশ দারুন লেগেছে। এতটাই সুন্দর লেগেছে যা বলে বোঝাতে পারব না। আপনি যদিও বলছেন প্রথম, আমার কাছে মনে হচ্ছে যেন আপনি অনেক বার ডিজিটাল আট করেছেন। এবং খুব সুন্দর করে প্রত্যেকটা ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাবি ডিজিটাল আর্ট এর মাধ্যমে জল রং এর দৃশ্য অংকন টি আপনি অসাধারণ ভাবে সম্পন্ন করেছেন। আসলে আপনি প্রতি বারই আমাদেরকে মুগ্ধ করেন এবারেও বিষয়টি তার ব্যতিক্রম ছিল না অনেক ক্রিয়েটিভ একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার প্রতি শ্রদ্ধা এবং শুভকামনা রইল।

 2 years ago 

এত প্রশংসা পেয়ে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে আপনি দারুন একটি চিত্র অংকন করেছেন অংকন টি খুবই সুন্দর হয়েছে এবং বেশ গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার মন্তব্য অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি যে কত বড় একজন আর্টিস্ট তা হয়তোবা আপনি এখনো উপলব্ধি করতে পারেন নাই আপু।আপনার জল রং দিয়ে অংকন করা দৃশ্যটি যে কত সুন্দর হয়েছে তা বলাই মুশকিল।যাইহোক আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার কথা শুনে সত্যিই নিজেকে অনেক বড় মনে হচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

ছবি আঁকা একটা শিল্প। ভালো ছবি আঁকতে দক্ষতার প্রয়োজন হয়। আপনার হাতে আঁকা ছবি দেখে আমি বরাবরই মুগ্ধ হতাম। খুব ভালো ছবি আকেন আপনি। তবে ডিজিটাল আট নামে এই ছবি আঁকার প্রহসনের সাথে আপনিও জড়িয়ে গেলেন দেখে খারাপ লাগলো। আশা করি আপনার হাতে আঁকা দারুণ দারুণ ছবিগুলো আবারো দেখতে পাবো। শুভকামনা রইল

 2 years ago 

হাতে আঁকা ছবি গুলো অবশ্যই দেখতে পাবেন। কিন্তু ডিজিটাল আর্ট করাটা প্রহসন মনে করিনা। কারণ করতে পারলে এটাও সময় নিয়ে সুন্দর এবং ভালো লাগার মত কিছু তৈরি করা সম্ভব। হ্যাঁ কয়েকজন এই বিষয়টাকে একটু অন্যরকমভাবে ভালোভাবে তৈরি করে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভুল বুঝবেন না আপু। আমি আপনার ডিজিটাল আর্টের কথা বলিনি। কয়েকজন আছে যারা এই ডিজিটাল আর্টকে একটা ফালতু হাস্যকর পর্যায়ে নিয়ে গেছে। আর সত্যি বলতে কি আমি এখানে সৃষ্টিশীলতার কিছু দেখি না। সবকিছুই কম্পিউটার বা মোবাইল এর মাধ্যমেহয়। হাতে আঁকার মাধ্যমে মানুষের যে শিল্প দক্ষতার প্রকাশ ঘটে এখানে তা পাওয়া যায় না এটাই বুঝাতে চেয়েছি যাই হোক সবকিছু ডিজিটাল হচ্ছে আপনিই বা পিছিয়ে থাকবেন কেন। শুভ হোক আপনার পথচলা

 2 years ago 

খুব অসাধারণ লেগেছে আমার কাছে। প্রথম দেখাতেই মুগ্ধ হয়ে গেলাম। খুবই অসাধারণ ভাবে এ দৃশ্যটি করেছো তুমি। শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা এটা খুব ভাল ছিল। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে জল রং এর দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই দৃশ্য অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করেছেন ,বিশেষ করে নদী এবং পাহাড়ের দৃশ্যটি অনেক বেশি আকর্ষণীয় ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নদী এবং পাহাড়ের যেকোনো দৃশ্য দেখতে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি তো ভেবেছিলাম এটি আপনি হাতে পেইন্টিং করেছেন। পরে দেখলাম এর ডিজিটাল আর্টের মাধ্যমে জলরঙের আর্ট করেছেন। আসলে আপনার সব ধরনের প্রতিভা আছে আপু।যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি জল রঙের ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আসলে আমি হাতের পেইন্টিংটা কে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46