ফুলের পেইন্টিংsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ফুলের পেইন্টিং করলাম।

আপনারা সবাই জানেন আমি পেইন্টিং করতে ভীষণ পছন্দ করি। কিন্তু যখন আমার মেয়ে ছোট ছিল ওকে রেখে অনেকটা সময় নিয়ে পেইন্টিং গুলো করতাম। এটা তো আপনারা সবাই নিশ্চয়ই বুঝতে পারেন পেইন্টিং মানেই সময় এমনকি মনোযোগ নিরিবিলি করতে হয়। কিন্তু যেহেতু এখন আমার মেয়ে বয়স মাত্র দুই বছর। এই দুই বছর বয়সে একটু বেশি দুষ্টামি এবং ছটফটে। এইজন্য এখন আমি পেইন্টিং করতে বসতে পারিনা। বিশেষ করে বসলেই ও সেখানে গিয়ে হামলা শুরু করে। এরমধ্যে পেইন্টিং করাটা ভীষণ কঠিন।

প্রায় অনেকদিন পর আবারো পেইন্টিং করতে বসলাম। আজকে যে পেইন্টিংটা করেছি এটা আমার জন্য একদমই সহজ প্রকৃতির একটি পেইন্টিং। কিন্তু এইটা করতে বসে ও আমাকে বহু হিমশিম খেতে হয়েছে। একবার দরজা বন্ধ করে বসে ছিলাম। কিন্তু আমার মেয়ে এসে ডাকাডাকি শুরু করল। আবার দরজা খোলাতে সবকিছু নিয়ে টানাটানি শুরু করল। এই কারণে এই পেইন্টিংটা করতে ভীষণ কষ্ট হয়েছে। আপনারা সবাই আমার পেইন্টিং ভীষণ পছন্দ করেন। তাই আমি ভাবলাম কষ্ট করে হলেও সপ্তাহে একটি পেইন্টিং কিংবা আর্ট পোস্ট করার চেষ্টা করব।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1663641432284.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি আমার সকল উপকরণ নিয়ে আঁকা শুরু করি। প্রথমে আমি মাস্কিং টেপ দিয়ে চারপাশে লাগিয়ে নিলাম। এরপরে পুরো পেজে কালো রং করা শুরু করি।

IMG_20220919_122824.jpg

ধাপ - ২ :

এরপর আমি পুরো পেজের মধ্যে কালো রং দিয়ে রং করা শেষ করি।

IMG_20220919_123001.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি পেন্সিল দিয়ে কালো রং এর উপরে একটা ফুলের স্কেচ এঁকে নিলাম।

IMG_20220919_123315.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি ভেতরের অংশে সবুজ এবং ফুলের পাপড়ি গুলো গোলাপি রং দিয়ে রং করে নিলাম।

IMG_20220919_123826.jpg

IMG_20220919_124313.jpg

ধাপ - ৫ :

এরপর ফুলের পাপড়িগুলোর ভেতরের অংশে সাদা রং দিয়ে রং করে নিলাম।

IMG_20220919_124648.jpg

ধাপ - ৬ :

এরপরে সবুজ রঙের সাথে সাদা রং মিশিয়ে বড় বড় কয়েকটা পাতার রং করে নিলাম।

IMG_20220919_124701.jpg

IMG_20220919_125213.jpg

ধাপ - ৭ :

এরপরে উপরের অংশে আরো চিকন চিকন কতগুলো পাতা এঁকে নিলাম। এরপর হলুদ রং দিয়ে বড় পাতাগুলোর উপরে ডিজাইন করে নিলাম।

IMG_20220919_125844.jpg

IMG_20220919_125850.jpg

ধাপ - ৮ :

এরপর উপরের সবগুলো পাতার মধ্যে হলুদ রং দিয়ে দুই কালারের পাতা পূর্ণ করলাম।

IMG_20220919_130327.jpg

ধাপ - ৯ :

এরপর ভেতরের অংশে দুই তিনটা সাদা এবং গোলাপি রঙ দিয়ে ছোট ছোট ফুল এঁকে নিলাম।

IMG_20220919_130515.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1663641432284.jpg

1663641015322.jpg

1663641439210.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

জি আপু আপনি ঠিক বলেছেন এসব পেইন্টিং করতে হলে একা মনে নিরিবিলি করতে হয়। আমার বাচ্চারও বয়স আড়াই বছর, ওর জন্য আমি আর্ট করতে একেবারে বসতে পারিনা। আমার আগে ও আর্ট করা শুরু করে। আপনি খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। কালো রংয়ের উপরে গোলাপি রঙের সাদা এবং সবুজ রঙের গোলাপী ফুলগুলো বেশ ফুটে উঠেছে।

 2 years ago 

একদম আপু এরকম ছোট বাচ্চাদের জন্য এ সকল কাজ করা ভীষণ কঠিন।

 2 years ago 

বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর পেইন্টিং আমাদেরকে উপহার দিয়ে আসছেন।। আজকের পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে ফুল দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে কালার কম্বিনেশন টাও দারুণ ফুটে।।

ঠিকই বলেছেন আপনি সবসময়ই পেইন্টিং করতে হলে নিরিবিলি পরিবেশ এবং স্থিরতার দরকার হয়।। ছোট বাচ্চা পোলাপান কাছে থাকলে এই ধরনের কাজ করা অনেকটাই কষ্টসাধ্য হয়ে যায়।।

তারপরও আপনি যেহেতু এই বিষয়ে অনেক এক্সপার্ট এজন্য অল্প সময়ে খুব সুন্দর একটি চিত্র আমাদেরকে প্রস্তুত করে উপহার দিতে পেরেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

আপনি আমার পুরো পোস্ট করেছেন এটা দেখে ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি সবসময়ই খুব সুন্দর সুন্দর ছবি আঁকেন। দারুণ হয়েছে।

 2 years ago 

আপনার প্রশংসাপত্র সত্যিই ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার মেয়ের বয়স যেহেতু দুই বছর আমি বুঝতেই পারছি সে কতটা দুষ্টুমি করে। এই সময়ে তাদের জন্য কোন কাজ ঠিকভাবে করাই যায় না। তবুও আপনি কষ্ট করে চমৎকার এই পেইন্টিং করেছেন যে আমার অনেক পছন্দ হয়েছে। বিশেষ করে পাতাগুলো আমার কাছে বেশি ভালো লাগছে।

 2 years ago 

জি আপু, অনেক কষ্ট করে পেইন্টিংটা করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মানুষ বলে কষ্টের ফল ভাল হয়,কিন্তু আপনার ক্ষেত্রে কষ্টের ফুল ভাল হয়েছে।আপু এভাবেই তো হ্যান্ডপেইন্ট করে তাইনা? চিত্রকর্ম টি অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

জ্বী ভাইয়া এভাবেই হ্যান্ড পেইন্ট করে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি প্রেইন্টিং করতে খুবই পছন্দ করেন অনেকদিন হলো আপনার হাতের সুন্দর সুন্দর পেইন্টিং দেখতে পায় না। আসলে অনেক ব্যস্ততার কারণে এই ধরনের কাজ সব সময় হয়ে ওঠে না। সেটা আমরাও বুঝি অনেক দিন পর ভালো একটি পেইন্টিং করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। আর এই ধরনের কাজ খুব মনোযোগ সহকারে দক্ষতার মাধ্যমে সম্পূর্ণ করতে হয় অনেক ভালো লাগলো দেখে।

 2 years ago 

অনেকদিন পর আপনাদের এত প্রশংসা পেয়ে সত্যিই ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে দেখে মনে হল এটা কোন ফুলের ফটোগ্রাফি পরে বুঝতে পারলাম না এটা পেইন্টিং করেছেন যা অসম্ভব রকমের সুন্দর লাগছে। আপনার পেইন্টিং এটা যতই প্রশংসা করব মনে হবে কম হয়ে যাচ্ছে। খুবই ভালো লাগলো দেখে।

 2 years ago 

আসলেই আমি এরকম ভাবে এঁকেছি দেখতে যেন ফটোগ্রাফি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ফুলের পেইন্টিং করেছেন। আপনার ফুলের পেইন্টিং দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়ে গেছেন শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ অনেক সুন্দর করে আপনি ফুলের পেইন্টিং বানিয়েছেন। দেখে বোঝা যাচ্ছে অনেক টাইম নিয়ে পেইন্টিং তৈরি করেছেন। আসলে সত্যি ছোট বাচ্চা থাকলে এ ধরনের পেইন্টিং করতে খুব কষ্ট হয়। আপনার মেয়ের বয়স তো দুই বছর এ সময় তো একটু দুষ্টামি বেশি করবে। তবে আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে অনেক সমস্যা হয়েছে পেইন্টিং করতে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে ফুলের পেইন্টিং করেছেন । দেখে সত্যি খুব ভালো লাগলো । আসলে জল রঙের পেইন্টিং গুলো দেখতে বেশ সুন্দর লাগে। ধাপে ধাপে পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66