DIY || এসো নিজে করি | রঙিন কাগজ দিয়ে তৈরি ফেসওয়াশ এর প্যাকেট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1652089011105.jpg

ফেসওয়াশ এর প্যাকেট


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আজকে একদমই অন্যরকম একটা জিনিস নিয়ে এসেছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফেসওয়াশ এর প্যাকেট তৈরি করলাম।

আমার বাংলা ব্লগের পরিবারের সকল সদস্যরা রঙিন কাগজ দিয়ে নানা ধরনের জিনিস তৈরি করতে পছন্দ করে। এমনকি সবাইকে দেখিয়ে একেক জন একেক ধরনের জিনিস তৈরি করতে। কেউ কেউ ফুল তৈরি করতে পছন্দ করে, আবার কেউ নানান রকমের ওয়ালমেট। আমার কাছেও রঙিন কাগজের তৈরি প্রত্যেকটা জিনিস খুবই ভালো লাগে। এইজন্য আমি হঠাৎ করে ভাবলাম আজকে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করব। কিন্তু কি তৈরি করব তা ভেবে পাচ্ছিলাম না। হঠাৎ করে মাথায় একটা আইডিয়া আর সাথে চিন্তা করলাম এইরকম একটা জিনিস তৈরি করলে কেমন হয়।

দেখতে অনেকটা ফেসওয়াশ এর মত তৈরী করার চেষ্টা করলাম। তো যেই ভাবনা সেই কাজ। ফেসওয়াস এর প্যাকেট তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই প্যাকেট তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1652088756141.jpg

ফেসওয়াশ এর প্যাকেট


🎇 উপকরণ 🎇

• রঙিন কাগজ
• সাদা কাগজ
• কাঁচি
• গাম
• স্কেল

IMG_20220509_123918.jpg

🎇 বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি আকাশী কালারের রঙিন কাগজ নিলাম। এরপর কাগজ থেকে চিকন করে দুইটা লম্বা কাগজ কেটে নিলাম। তার সাথে আরেকটা কাগজ একটু মোটা করে কেটে নিলাম।

1652083691396.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর আমি সাদা কাগজ থেকে ছোট একটা পাতা নিয়ে সমান ভাবে কেটে নিলাম। এরপর কাগজের ঠিক মাঝখানে একটু উপরের অংশে গাম লাগিয়ে চিকন কাগজটা জোড়া লাগিয়ে নিলাম।

1652083734673.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এইভাবে আমি মাঝখানের অংশে গাম দিয়ে মোটা কাগজ এবং এর নিচের অংশের চিকন কাগজটা জোড়া লাগিয়ে নিলাম।

1652083760648.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপর সাদা কাগজটির নিচের অংশে একটা চিকন ভাঁজ দিয়ে দিলাম। এরপর নিচের অংশে থাকে চিকন চিকন করে কুচি করে কেটে নিলাম।

1652083777908.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর কাগজের একটা পাশে চিকন করে গাম লাগিয়ে গোল করে প্যাকেটটা জোড়া লাগিয়ে নিলাম।

1652083796091.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর নিচের কাটা অংশগুলোকে সাদা কাগজের উপরে দাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। এরপর গোল করে সুন্দরভাবে কেটে নিলাম।

1652083816332.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর নিচের অংশটা কে চিকন করে একটা ভাঁজ দিয়ে মাঝখানে গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

1652083831782.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপর আমি হিলাল কাগজ থেকে ছোট একটা লাভ চিহ্নের মতো কেটে নিলাম। এরপর আকাশী কালারের মাঝখানের অংশ তার মধ্যে গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

1652083845308.jpg


✴️ ধাপ 0️⃣9️⃣ ✴️ :

এরপর আমি আকাশী কালার থেকে লম্বা করে একটা কাগজ কেটে নিলাম। কাগজের নিচের অংশটুকু ভাত দিয়ে চিকন চিকন করে কুচি করে কেটে দিলাম।

IMG_20220509_130514.jpg


✴️ ধাপ 1️⃣0️⃣ ✴️ :

এরপর আরেকটা আকাশী কালারের কাগজের উপরে গাম দিয়ে গোল করে জোড়া লাগিয়ে নিলাম। এরপর সমান ভাবে গোল করে কেটে নিলাম।

1652083868543.jpg

✴️ ধাপ 1️⃣1️⃣ ✴️ :

এরপর দাম দিয়ে উপরের মাথার অংশটাকে প্যাকেটের উপরের অংশে জোড়া লাগিয়ে নিলাম।

1652083889276.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে তৈরী করে নিলাম একটা খুব সুন্দর ফেসওয়াশ এর প্যাকেট। আশা করি আমার আজকের প্যাকেট তৈরি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1652088718329.jpg

1652088748077.jpg

1652088737582.jpg

1652088756141.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি আইডিয়া শেয়ার করেছেন আপু। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে ফেসওয়াশ এর প্যাকেট তৈরি করেছেন আইডিয়াটা আমার কাছে বেশ ভালো লেগেছে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আইডিয়াটা আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে এত কিছু বানিয়ে থাকি এই আইডিয়া কখনো আমার মাথায় আসেনি। আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ। ফেস ওয়াশ এর প্যাকেট থেকে দেখে সত্তিকারের ফেস ওয়াশ মনে হচ্ছে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

নতুন কিছু সৃজনশীলতা তৈরি করার ইচ্ছে জাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফেসওয়াশের প্যাকেট তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে। মনে হচ্ছে বাজার থেকে ক্রয় করে নিয়ে আসা ফেসওয়াশ এর প্যাকেট। আপনার দক্ষতা আমাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন বাজার থেকে ক্রয় করে আনা ফেসওয়াশ এর প্যাকেটের মত। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ফেসওয়াশ এর প্যাকেট দেখে আমি মনে করেছিলাম এটা নতুন কোন ফেসওয়াশ, সত্যি অসাধারন ছিল। এত সুন্দরভাবে আমাদের মাঝে প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আসলেই নতুনভাবে তৈরি করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফেসওয়াশ এর প্যাকেট দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

এত সুন্দর ভাবে শুভকামনা জানানোর জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি সত্যিই অসাধারণ করে ফেসওয়াশ এর প্যাকেট তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে সত্যি কারের একটি ফেসওয়াশের প্যাকেট। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আসলে সত্যি কারের ফেসওয়াশ এর মত তৈরী করার চেষ্টা করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আইডিয়া টা দারুন তো আপু। আমি প্রথমে ভেবেছিলাম এটি সত্যিই কোনো ফেসওয়াশ। এখন দেখছি আপনি কাগজ দিয়ে তৈরি করেছেন। সতিই অসাধারণ হয়েছে আপু। আপনাকে ধন্যবাদ এতো সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

কাগজ দিয়ে তৈরি করতে ভালই লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফেসওয়াশ এর প্যাকেট তৈরি খুবই সুন্দর লাগছে ।প্রথম দেখে ভাবলাম অরজিনাল ফেস ওয়াশ এর প্যাকেট। পড়ে আপনার পোস্টে ঢুকে দেখি না আপনি নিজ হাতে তৈরি করেছেন।। এক কথায় অসাধারণ ।।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

হ্যাঁ আমি নিজের হাতে তৈরি করেছিলাম। দেখতে অনেকটাই ফেসওয়াশ এর মত। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপু আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ। রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে একটা ফেসওয়াশের প্যাকেট বানিয়েছেন। বেশ সুন্দর হয়েছে। এটি সত্তিকারের ফেসওয়াশ এর প্যাকেটের মত লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য l আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

নতুন নতুন কিছু করার চেষ্টা করি, যাতে আপনাদের ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনার ফেস ওয়াশ তৈরি করার আইডিয়াটা আমার কাছে দারুন লেগেছে আপু। ইউনিট চিন্তাধারার পরিচয় দিয়েছেন। ফেসওয়াশ দেখতে অনেক সুন্দর লাগছে। ফেসওয়াশ এর প্যাকেট তৈরি করার পদ্ধতি গুলো ধাপ আকারে সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ইউনিক কিছু করতে আমার ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45