আর্ট : R অক্ষর দিয়ে ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি আর্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি R অক্ষর দিয়ে ম্যান্ডেলা আর্ট করলাম।
আপনারা সবাই জানেন আমি আর্ট করতে সব থেকে বেশি পছন্দ করি। বিশেষ করে রঙিন পেইন্টিং করতে আমার বেশি ভালো লাগে। তার সাথে কিন্তু মেন্ডেলা আর্ট করতেও ভীষণ ভালোবাসি।

গত কয়েকদিন আর্ট গুলো করতে একটু বেশি ভালো লাগে। কারণ ম্যান্ডেলা আর্ট এর মধ্যে অন্যরকম একটু আকর্ষণীয়তা রয়েছে। যদিও মেয়ের জন্য একদমই আঁকতে বসতে পারি না। কারণ আঁকতে বসলে ও নিজেই সবকিছু উলটপালট করে ফেলে। তারপরেও কিছুটা সময় পেলে আঁকার চেষ্টা করি। আজকের ম্যান্ডেলাটি একটা ইংরেজি অক্ষর দিয়ে আঁকার চেষ্টা করলাম। যদিও আমার প্রিয় একটি অক্ষর দিয়ে এঁকেছি। আশা করব ডিজাইনটা আপনাদের ভালই লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

CamScanner 11-04-2022 09.53_3.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• কালো কলম
• মার্কার কলম
• পেন্সিল
• রাবার
• স্কেল

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yWkj8zAcm5x2X5XwjZVCrCiobv6tiSQpajHdUaLUFoutcrXiEZhMJmvzKQePc6TRZhgBWMBAXtn71U8BaWJys7FGF1tBx.jpeg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি কি আঁকব, তার পেন্সিল দিয়ে একটা স্কেচ তৈরি করে নিলাম।

1667609907513.jpg

ধাপ - ২ :

এরপর আমি কালো মার্কার কলম দিয়ে অক্ষরটাকে একটু একটু করে রাখার চেষ্টা করি।

1667609956399.jpg

ধাপ - ৩ :

এরপরে একটু একটু করে নিচের অংশটার কিছুটা ডিজাইন এঁকে নিলাম

IMG_20221104_110539.jpg

ধাপ - ৪ :

এরপরে পরের অংশে কয়েকটা পাপড়ি বিশিষ্ট খুব সুন্দর একটি ফুল এঁকে নিলাম।

IMG_20221104_111114.jpg

ধাপ - ৫ :

এরপরে গোল যে রাউন্ড অংশটা আছে সেটার কিছুটা ডিজাইন একটু একটু করে এঁকে নিলাম।

IMG_20221104_111906.jpg

ধাপ - ৬ :

এরপরে গোল রাউন্ড অংশটার মধ্যে কালো কলম দিয়ে গাঢ় করে কালো রং করে নিলাম।।

IMG_20221104_113438.jpg

ধাপ - ৭ :

এরপর অংশটার নিচের অংশে গোল করে ছোট্ট একটা ফুলের ডিজাইন করে নিলাম।

IMG_20221104_113733.jpg

ধাপ - ৮ :

ভেতরের অংশগুলোতে পেন্সিল দিয়ে কিছুটা হালকা পেন্সিলের চাপ দিয়ে দিলাম।

IMG_20221104_114006.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 11-04-2022 09.53_3.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

আপনার ম্যান্ডেলা চিত্রটি অনেক সুন্দর হয়েছে। খুবই সুন্দর এবং দক্ষতার সাথে ধাপে ধাপে চিত্র অংকন করে আপনাদের মাধ্যমে শেয়ার করলেন। দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

দক্ষতা কিনা জানিনা সব সময় ভালো আর্ট করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আসলে আর্টিস্টদের গুণ থেকে আলাদা। যেটা আপু আপনি আপনার শিল্পের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে পেন্সিল কলম সাইন দিয়ে আপনি কি সুন্দর আর্ট উপহার দিয়েছেন।

 2 years ago 

আপনার মন্তব্য করে সত্যি অনেক বেশি উৎসাহ পেলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

R অক্ষর দিয়ে খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। এই ম্যান্ডেলা চিত্র অংকনটি খুবই ভালো লেগেছে। বিশেষ করে আমার নামের প্রথম অক্ষর R তাই ম্যান্ডেলা চিত্রটি আমার বেশি ভাল লাগল।

 2 years ago 

ও আচ্ছা আপনার নামের অক্ষরের সাথে মিলে গেছে এজন্য পছন্দ হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট বাবুরা একটু বেশি দুষ্টামি করে, এতে করে আপনার প্রচুর ডিস্টার্ব হয় বুঝতেই পারছি। তবে আপনার প্রিয় অক্ষরটা ছিল দুলাভাইয়ের, রকি ভাইয়ের নামের অক্ষর সেটা আমি বুঝে গেছি। কিন্তু আমারও যে নামের প্রথম অক্ষর তাই আরো বেশি ভালো লাগলো। আমাদের মাঝে এত সুন্দর আর দিয়ে মান্ডালা আর্ট উপহার দেওয়ার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যাক আপনার নামের সাথেও দেখছি মিলে গেল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

R অক্ষর দিয়ে ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি সব সময়ই চমৎকার পোস্ট উপহার দেওয়ার চেষ্টা করেছেন। আজকেও তার ব্যাতিক্রম নয়। আপনার হাতের আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

সত্যি সব সময় ব্যতিক্রম কিছু করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু।শুধু পেন্সিল আর কলম দিয়ে যে এত সুন্দর আর্ট করা যায় তা কল্পনার বাইরে।এর থেকেই বোঝা যায় আপনি কতটা ক্রিয়েটিভ।ধন্যবাদ আপু এত সুন্দর একটি ম্যান্ডেলা শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে সব সময় ক্রিয়েটিভ কিছু করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার নামের প্রথম অক্ষর আর। R দিয়ে দারুন একটি মেন্ডালা একেছেন অনেক সুন্দর হয়েছে আপু।ধন্যবাদ আপনাকে শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে দারুণ লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রিয় একটি অক্ষর দিয়ে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। বেশ সুন্দর লাগছে ম্যান্ডেলা আর্ট টি। এই আর্ট গুলো করতে অনেক বেশি সময় প্রয়োজন হয় যার কারণে আমার খুব একটা করা হয় না। আপনি নিখুঁতভাবে আর্ট টি সম্পন্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন এগুলো করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আজকের আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট এর মধ্যে আর্কষনীয় না থাকলে সুন্দর হয় না। বিশেষ করে ছোট ছোট কারুকাজ করা হলে অনেক সুন্দর লাগে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই ম্যান্ডেল আর্টের ছোট ছোট কারুকাজ গুলোই সব থেকে বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64