রেসিপি :- চিকেন চাপ রেসিপি।

in আমার বাংলা ব্লগ6 days ago

IMG-20240802-WA0034.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব চিকেন চাপ রেসিপি। রেসিপিটা খেতে অনেক মজার।

আসলে বেশিরভাগ সময় রেস্টুরেন্টে গেলে চিকেন চাপ খাওয়া হয়। আমার কাছে চিকেন চাপটা খেতে বেশি ভালো লাগে। বিশেষ করে পরোটা দিয়ে খেতে অনেক বেশি ভালো লাগে। তাই জন্য ভাবলাম যদি এই চিকেন চাপ ঘরেই তৈরি করে ফেলতে পারি তাহলে আরো বেশি স্বাস্থ্যসম্মত হবে। তার সাথে একটা রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে পারবো। এর আগে আমি একবার চিকেন চাপ তৈরি করেছিলাম। এটা হচ্ছে আমার দ্বিতীয়বার তৈরি করা চিকেন চাপ। তবে এই চিকেন চাপ তৈরি করতে অনেক বেশি সময় লাগলেও, খেতে কিন্তু খুবই কম সময় লাগে হা হা । এটা কিন্তু একদম সত্যি কথা। সেদিন আবার চিকেন চাপের সাথে পরোটা তৈরি করেছিলাম। এজন্য খাওয়াটা একেবারে জমে গেছে। আমার কাছে তো খুবই ভালো লেগেছে। আশা করি রেসিপিটা আপনাদেরও ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

IMG-20240802-WA0037.jpg

IMG-20240802-WA0032.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
মুরগির মাংস১ কেজি
টমেটো সস১/২ কাপ
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ টেবিল চামচ
সয়া সস২ টেবিল চামচ
ধনিয়া পাতা কুচি২ টেবিল চামচ
হলুদের গুঁড়া২ টেবিল চামচ
মরিচের গুঁড়া২ টেবিল চামচ
মসলা গুড়া১ টেবিল চামচ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

IMG_20240806_124708.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

আমি মুরগির মাংসগুলোকে ধুয়ে ভালো ভাবে পরিষ্কার করে নিলাম। এরপরে একটা পরিষ্কার পলিথিনের ভেতরে রেখে একটু থেঁতলে নিলাম।

IMG_20240806_121643.jpg

ধাপ - ২ :

এরপর এই মাংসগুলো একটি পাতিলের মধ্যে নিয়ে নিলাম। এরপর হলুদ গুঁড়া, মসলা গুঁড়া এবং লবণ দিয়ে মাখিয়ে নিলাম।

IMG_20240806_121657.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে নিলাম। এর মধ্যে কিছুটা পরিমাণে তেল দিয়ে দিলাম। এরপর একটা একটা করে মাংস দিয়ে দিলাম। এরপরে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

IMG_20240806_121709.jpg

ধাপ - ৪ :

এরপর উল্টেপাল্টে এগুলোকে ভালোভাবে ভেজে নিলাম। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিবো। এরপর এগুলোকে একটু হাত দিয়ে ছিরে ছোট ছোট করে নিলাম।

IMG_20240806_121730.jpg

ধাপ - ৫ :

এরপর আমি চুলায় আবারো একটি কড়ায় বসিয়ে দিলাম। এর মধ্যে পেঁয়াজ কুচি, রসুন বাটা এবং লবণ দিয়ে কিছুক্ষণ ভেজে নিবো।

IMG_20240806_121750.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি এর মধ্যে সব রকমের মসলা দিয়ে দিলাম। মসলাগুলো দিয়ে একটু নেড়েচেড়ে দিবো।

IMG_20240806_121804.jpg

ধাপ - ৭ :

এরপরের মধ্যে টমেটো সস, সয়াসস এগুলো দিয়ে দিলাম। এগুলো কিছুক্ষণ নেড়েচেড়ে দিলাম।

IMG_20240806_121819.jpg

ধাপ - ৮ :

এরপর এর মধ্যে ভেজে রাখা মুরগির মাংস গুলো দিয়ে দিলাম।

IMG_20240806_121832.jpg

ধাপ - ৯ :

এগুলোকে বেশ কিছুক্ষণ রেখে নেড়েচেড়ে ভেজে নিবো। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিবো।

IMG_20240806_121843.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240802-WA0037.jpg

IMG-20240802-WA0033.jpg

IMG-20240802-WA0036.jpg

IMG-20240802-WA0032.jpg

IMG-20240802-WA0035.jpg

IMG-20240802-WA0034.jpg

IMG-20240802-WA0031.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 6 days ago 

আপু আপনি অনেক সুন্দর একটি লোভনীয় রেসিপি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। চিকেন চাপ আমার খুবই পছন্দনিয় একটি খাবার। তবে রেস্টুরেন্টের চাইতে যদি ঘরে তৈরি করা যায় সেটাই স্বাস্থ্যসম্মত বেশি হয়। আপনার চিকেন চাপ রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। তাছাড়া রেসিপি তৈরির ধাপগুলো ছিল অনেক সুন্দর। যাইহোক আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

চিকেন চাপ আপনারও পছন্দের শুনে ভালো লাগলো। যাইহোক রেসিপিটা দেখে অনেক সুন্দর একটা মন্তব্য করলেন। এজন্য ধন্যবাদ।

 6 days ago 

চিকেন চাপ তৈরি করার লোভনীয় পদ্ধতি আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন আপু। এই রেসিপিটা আপনি আসলেই অনেক লোভনীয় ভাবে তৈরি করেছেন। চিকেন চাপ খেতে আমার কত ভালো লাগে তা আপনাকে আমি বলে বোঝাতে পারবো না।

 6 days ago 

হ্যাঁ ভাইয়া চিকেন চাপটা অনেক লোভনীয় ভাবে তৈরি করেছি।

 6 days ago 

চিকেন চাপ রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে, আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। এত সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 days ago 

রেসিপির পরিবেশন আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 6 days ago 

এমনিতেই সকালে ঘুম উঠলেই আমার খিদা লাগে। তার উপর এখনও ব্রেকফাস্ট হয়নি। এমন সময় এই ফটো, খিদা বাড়িয়ে দিলো। প্রেজেন্টেশন এতই দারুণ হইছে যে দেখা মাত্রই জিহ্বায় জল চইলা আসছে।

 6 days ago 

আপনাকে কি বলবো, আমার নিজেরও তো অনেক লোভ লেগে গিয়েছিল পোস্টটা করার সময়।

 6 days ago 

হাহা। 😅

 6 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন চিকেন চাপ রেসিপি তৈরি করে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। আসলে মাংস এত সুন্দরভাবে ভাজি করে রান্না করলে খেতে বেশ ভালো লাগে। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে প্রত্যেকটা স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 6 days ago 

হ্যাঁ ভাইয়া এই চিকেন চাপ অনেক সুস্বাদু হয়েছিল। খেতে দারুন লেগেছে।

 6 days ago 

সকাল সকাল এত মজাদার একটি রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে আপু। খুবই লোভনীয় ভাবে আপনি রেসিপিটা পরিবেশের করেছেন। রান্না প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু চিকেন চাপ রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 days ago 

চেষ্টা করলাম সুন্দর করে চিকেন চাপ তৈরি করার পদ্ধতি সবার মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

মাঝেমধ্যে রেস্টুরেন্টে নাকে বাসায় এভাবে বানিয়ে খেতে বেশ দারুন লাগে। আপনি আজকে খুবই চমৎকার ভাবে চিকেন চাপ রেসিপি তৈরি করেছেন। এটা ঠিক বলেছেন এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু । আপনি বেশ চমৎকারভাবে তৈরি করে ধাপগুলো আমাদের মাঝে সুন্দর করে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 6 days ago 

মজার মজার রেসিপি গুলো খেতে অনেক পছন্দ করি। তাই মাঝে মাঝেই তৈরি করার জন্য চেষ্টা করি।

 6 days ago 

ঠিক বলেছেন আপু রেস্টুরেন্টে গেলে এই ধরনের চিকেন চাপ বেশি খাওয়া হয়। পরোটা দিয়ে এগুলো খেতে খুবই ভালো লাগে। এই চিকেন চাপ যদি বাসায় এভাবে স্বাস্থ্যকর উপায়ে তৈরি করা যায় তাহলে বাইরেরগুলো আর খাওয়ার দরকার পরে না। আপনার চিকেন চাপের রেসিপি দেখে শিখে নিলাম। দেখেই বোঝা যাচ্ছে খেতে বেশ মজাদার হয়েছিল। লোভনীয় লাগছে দেখতে।

 6 days ago 

আমরা তো রেস্টুরেন্টে গেলে চিকেন চাপটাই বেশি খেয়ে থাকি। মাঝেমধ্যে বাড়িতেও তৈরি করি।

 6 days ago 

বাহিরের রেস্টুরেন্টে খাবার খেতে আসলেই অনেক বেশি ভালো লাগে তবে সেটা কতটুকু স্বাস্থ্যকর সেটাই ভাবার বিষয়। নিজেরা বাসায় যেকোনো ধরনের রেসিপি তৈরি করে খেলে অনেক বেশি ভালো লাগে কারণ সেটা সবসময় স্বাস্থ্য সম্মত। চিকেন চাপ আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে, রেসিপিটি দেখেই জিভে জল এসে গেল শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 days ago 

ঘরের খাবারগুলো আসলেই অনেক স্বাস্থ্যসম্মত হয়ে থাকে। তাইতো মাঝেমধ্যে বসে পড়ি তৈরি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61615.30
ETH 2674.97
USDT 1.00
SBD 2.60