DIY || এসো নিজে করি || একটি গরুর পেইন্টিং 🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1638282028780.jpg


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে নতুন একটি পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। কিন্তু আজকের পেইন্টিং আমি @rme দাদার একটা stracture ফলো করে তৈরি করলাম। বলতে গেলে আমি আজকের পেইন্টিং রং তুলি দিয়ে নিজের মতো করে আঁকিবুকি করে করেছি। আসলে আজকে আমি দাদার কিছু কথা ফলো করে অংকন করেছি। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1638278097515.jpg


🎨 আঁকার উপকরণ 🎨

• পেইন্টিং বোর্ড
• পোস্টার রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• পেন্সিল
• মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি আঁকার জন্য একটি পেইন্টিং বোর্ড নিলাম। এরপর মাস্কিং টেপ দিয়ে চারপাশে লাগিয়ে নিলাম। এরপর পেন্সিল দিয়ে আঁকা স্কেচ আঁকার চেষ্টা করি। প্রথমে আমি একটা ক্রস চিহ্ন দিয়ে শুরু করলাম।


ধাপ ২ :

এরপরে ক্রস চিন্হ এর নিচের অংশে মুখ এঁকে নিলাম। এরপরে চোখ এবং কানের স্কেচ এঁকে নিলাম।


ধাপ ৩ :

এরপরে একটু একটু করে গরুর মাথার অংশ স্কেচ এঁকে নিলাম। আমি গরুর মুখের অংশ একটু একটু করে এঁকে নিলাম।


ধাপ ৪ :

এরপরে একটু একটু করে একটা গরুর পুরো স্কেচ এঁকে নিলাম।

ধাপ ৫ :

এরপর আমি কিছু রং একসাথে মিশিয়ে স্কিন কালার তৈরি করে দিলাম। স্কিন কালার দিয়ে গরুর মাথার উপরের দিকের অংশে রং করে নিলাম। এরপরে শরীরের কিছু কিছু অংশ রং করে নিলাম।


ধাপ ৬ :

এরপরে স্কীন কালারের সাথে একটু গল্প কর আমি শেয়ার একটু হলুদ করে এরপর শরীরের কিছু অংশে লাগিয়ে নিলাম।


ধাপ ৭ :

এরপরে কফি কালার দিয়ে গরুর নাকের অংশটায় আঁকার চেষ্টা করি। এখানে আমি স্কিন কালার এবং সাদা কালার ও ব্যবহার করলাম।


ধাপ ৮ :

এরপরে কালো রং দিয়ে কানগুলোর বাইরের অংশটা একটু একটু করে রং করে। এরপরে চোখের মাঝখানে অংশটা কালো রং দিয়ে রং করি।


ধাপ ৯ :

এরপরে কালো রং দিয়ে মুখের আরো কিছু অংশ এঁকে নিলাম। এরপরে স্কিন কালার দিয়ে মুখের আরো কিছুটা অংশ একটু একটু করে এঁকে নিলাম।


ধাপ ১০ :

এরপরে কালো কালারের সাথে সাদা রং মিশিয়ে ছাই কালার করে নিলাম। ছাই কালার দিয়ে এর মুখের আরো কিছুটা অংশে এঁকে নিলাম।


ধাপ ১১ :

একবারে ছাই কালার দিয়ে শরীরের কিছুটা অংশ এঁকে নিলাম। এরপরে কফি কালার দিয়ে গরুর লেজের অংশটাকে এঁকে নিলাম।


ধাপ ১২ :

এরপরে সাদা রং এবং কফি কালার দিয়ে গরুর শরীরের আরো কিছুটা অংশ একটু একটু করে রং করলাম এবং পায়ের অংশ রং করলাম।


ধাপ ১৩ :

এরপরে আমি কয়েকটা কালার একটা একটা করে একটা স্পঞ্জ এর মাধ্যমে গরু বাহিরের অংশটায় আঁকিবুকি রং করলাম। এভাবে আমি একটু একটু করে রং করতে লাগলাম।


ধাপ ১৪ :

এখানে আমি বিভিন্ন রং দিয়ে চারপাঁচটা অনেক কালার করে নিলাম।


ধাপ ১৫ :

এরপরে কালো রং দিয়ে গরুর শরীরে আরো কিছুটা রং করে দিলাম। এবং লেজ ও রং করলাম।


শেষ ধাপ :

এভাবে আমি আমার অংকন শেষ করলাম। আজকের অংকন আমি একেবারে রং তুলি দিয়ে আঁকিবুকি করলাম। জানিনা আপনাদের ভালো লাগবে কিনা। আশা করি আপনাদের ভালো লাগবে।


পেইন্টিং সহ আমার একটি ছবি


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আজ ক দিন শুধু গরু অংকন দেখছি।কোনটা থেকে কোনটা কে ভালো বলি বুঝতে পারছি না।

আপনি অনেক সুন্দর পেয়েন্টিং করেছেন।
সুন্দর উপস্থাপন করেছেন।
শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন অনেকগুলা গরু অংকন করা হয়েছে সবগুলোই খুব সুন্দর। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে সাধুবাদ জানাই, গরুর পেইন্টিং অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে, আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে গরুটির দাঁড়ানোর স্টাইল আর লেজটি, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে আপনি অনেক সুন্দর একটি গরু পেন্টিং করেছেন দেখে খুবই ভালো লাগলো। আর এইরকম গরু পেন্টিং সচরাচর দেখা যায় না। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার জন্যও শুভেচ্ছা রইল অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার আর্টিটির অপেক্ষায় ছিলাম। আমি জানতাম যে আপনি দাদার এই স্ট্রাকচার ফলো করে খুব সুন্দর একটি আর্ট করবেন। কারণ আপনি এমনিতে অনেক সুন্দর আর্ট করেন। দাদার স্ট্রাকচার টা ফলো করে আর্টটি আপনার চমৎকার হয়েছে। দেখতে একদম সত্যি কারের গরুর মত লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার আর্টের অপেক্ষায় ছিলেন জেনে খুবই ভালো লাগলো। আপনার পুরো মন্তব্যের কথাগুলো অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু।

আপু এটা সত্যিই অসাধারণ। প্রথমবারের মতো আমাদের দাদাকে উৎসাহিত এবং সফল ভাবে উপস্থাপন করলেন আপনি। দাদার পোস্ট অনুসরণ করে আপনি যে অসাধারণ কিছু উপহার দিলেন সেটা সত্যিই আমাদের এবং আমার বাংলা ব্লগ পরিবারের জন্য গৌরবোজ্জ্বল একটি বিষয়।

কার কাছে কেমন লেগেছে আমি জানিনা। আমি কিন্তু সত্যিই মুগ্ধ

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো। আর আপনার কথাগুলো অনেক বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অও,দারুণ ও চমৎকার হয়েছে আপনার গরুর পেইন্টিংটি।ভীষণ সুন্দর দেখতে লাগছে।আপনি নতুন ও ভিন্ন প্রজাতির গরু অঙ্কন করেছেন।যেটি শিং ছাড়া,আপনার অঙ্কনের হাত অনেক সুন্দর ।ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু শিং ছাড়া গরু এঁকেছি। আপনার মন্তব্য খুবই ভালো লেগেছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
  • আপনার গরুর পেইন্টিংটি এক কথায় অসাধারণ হয়েছে। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে পেইন্টিংটি উপস্থাপন করেছেন ,দেখে মনে হচ্ছে একদম বাস্তব চিত্র। এমন পেইন্টিং তৈরি করতে অসাধারণ দক্ষতা লাগে যা আপনার মাঝে বিদ্যমান। ধন্যবাদ আপু আপনার এত সুন্দর প্রতিভা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। মাত্র ১৬ টি ধাপে আমাদের মাঝে অনেক সুন্দরভাবে পেইন্টিংটি তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

অনেক সুন্দর ভাবে মন্তব্য করলেন। আমার পেন্টিং ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গরুটির পেন্টিং অনেক সুন্দর লাগছে আপু খুব কিউট লাগছে দেখতে আমআর অনেক ভালো লেগেছে।ধাপ গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যিই অনেক মনমুগ্ধকর ছিল। নিয়মগুলো ভাল ভেবে দেখেশুনে পেইন্টিং করেছেন। আমার খুবই ভালো লেগেছে। দাদা যেভাবে অঙ্কন করেছেন। এটা ফলো করে করেছেন।প্রয়োজনীয় উপকরণ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো। আপনার কাজ আমার খুবই ভালো লাগে

 2 years ago 

হ্যাঁ ভাইয়া দাদা যেভাবে অংকন করেছে তা অনুসরণ করে করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি গরুর পেইন্টিং খুব ভালো ভাবে আয়ত্ত করেছেন। আপনি খুব ভালো চিত্র অংকন করতে পারেন। আপনার চিত্র অংকন এর দক্ষতা অনেক ভালো। আমার কাছে খুবই ভালো লাগে আপনার অংকিত চিত্র। অনেক অনেক শুভকামনা রইল আপু। 😍😍

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64455.55
ETH 3147.84
USDT 1.00
SBD 3.94