ইলেকট্রিক সেলাই মেশিন কেনার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কালকে থেকেই ভীষণ ঠান্ডা লেগেছে এজন্য আমার শরীরটা ভীষণ খারাপ লাগছে। আমি অনেকটাই অসুস্থ বোধ করছি। আসলে এখন ঠান্ডা লাগলে সুস্থ হতেও অনেক সময় লেগে যায়। আপনারা সবাই জানেন আমি সেলাইয়ের কাজ জানি। ইতিমধ্যে আমার মেয়ের জন্য কয়েকটা ড্রেস তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। যদিও আমার আগের সেলাই মেশিনটা ছিল এমনিতে নরমাল। গতকাল দিন ধরে ভাবছিলাম একটা ইলেকট্রিক সেলাই মেশিন কিনব। বিশেষ করে ইলেকট্রিক সেলাই মেশিনে অনেকগুলো সুবিধা রয়েছে।

1674408450151.jpg

device : Redme note 9

লোকেশন

যদিও আমি এই মেশিনটা আগে কখনো ইউজ করিনি। আমার বড় বোন ও সেলাইয়ের কাজ জানে। আমি মূলত আমার আপুর কাছ থেকেই শিখেছিলাম। এজন্য আমি আর আপু ভাবছিলাম দুইজনেই ইলেকট্রিক সেলাইয়ের মেশিন কিনব। এজন্য আমরা ইলেকট্রিক মেশিন কেনার জন্য সিঙ্গারের শোরুমে গেলাম। যদিও এর আগে কয়েকবার ওয়ালটন শোরুম থেকে আমরা কিছু জিনিসপত্র কিনেছিলাম। এজন্য আমরা সেখানেও গিয়েছি। কিন্তু দেখলাম ওয়ালটন শোরুমে এই সেলাই মেশিনটা নেই। সেই জন্য আমরা সিঙ্গারের শোরুমে গেলাম। অবশ্য আগে থেকেই আমি যতগুলো মেশিন দেখেছিলাম সবগুলো সিঙ্গার কোম্পানিরই ছিল।

1674408486387.jpg

1674408493173.jpg

আমরা শোরুমে যাওয়ার পর দেখলাম একটা মেশিন সেখানে বসানো। তারপর আমরা একটু ঘুরে দেখছিলাম। এরফাকে আমি কয়েকটা ফটোগ্রাফি করে নিলাম। এখানে বেশ কিছু জিনিসপত্র রয়েছে। শোরুমগুলোতে বিভিন্ন ধরনের জিনিসপত্র থাকে। বিশেষ করে ফ্রিজ, টিভি,ওভেন, বিভিন্ন ধরনের ব্লেন্ডার মেশিন এছাড়াও আরও জিনিসপত্র রয়েছে। প্রথমেই আমি সেলাই মেশিনটা দেখলাম। এরপর শোরুম এর একটা লোকের সাথে কথা বললাম মেশিন নিয়ে। এই মেশিনের সুবিধা অসুবিধা কিছু জানতে পারলাম লোকটার কাছ থেকে। এছাড়াও আমাদেরকে বলেছে কোথাও কোন অসুবিধা হলে আমরা ইউটিউব থেকে এর সম্পর্কে বিস্তারিত জানতে পারবো। যদিও আমরা প্রথমে ভেবেছিলাম আজকে মেশিনটা দেখে যাই এরপরে এক দুই দিন পর এসে নিয়ে যাব।

1674408502899.jpg

1674408463089.jpg

তখন শোরুমের লোকটার সাথে কথা বলে জানতে পারলাম, যদি আমরা আজকে নিয়ে যায় তাহলে এর দাম হবে ২৮৯৬০ টাকা। যদি এর পরের দিন নিয়ে যায় তাহলে এর দাম হবে ৩১৪৯০ টাকা। মূলত এর পরদিন থেকে এর দামটা আপডেট হবে। আসলে এই ধরনের জিনিসপত্র গুলো শোরুমে এরকমই সিস্টেম। আজকে যদি একটা দামে থাকে তাহলে পরের দিন অন্য আরেকটা দাম হয়ে যায়। প্রতিনিয়ত জিনিসপত্রের দাম আপডেট হতে থাকে। এইজন্য ভাবলাম যেহেতু আমরা কিনবই সে ক্ষেত্রে আজকে কিনলে ভালো হয়। কারণ শুধু শুধু বাড়তি টাকাগুলো দেওয়ার কি দরকার। তাছাড়া এই মেশিনটার দাম আরো কিছুদিন আগে আরো কম ছিল। প্রতিনিয়ত জিনিসপত্রের দাম বেড়েই চলেছে।

1674408475794.jpg

এরপর আমরা শোরুমের লোকটির সাথে কথা বলে সবকিছু ঠিক করলাম। এমনকি আমরা বললাম দুইটা মেশিন কিনব। লোকটি তখন খুশি হয়ে আমাদের সাথে খুব সুন্দর ভাবে কথাবার্তা বলল। তাছাড়া মেশিনটা ফিটিংস করতেও একটা সময় দরকার। কিন্তু তাদের শো রুমে যে লোকটা ফিটিংস করে ওই লোকটা তখন ছিল না। এজন্য লোকটি আমাদেরকে বলল আমরা যদি কিছু টাকা দিয়ে রিসিট কেটে নিয়ে যায় তাহলে পরের দিন আসলেও আমাদের থেকে এই দামটাই নিবে। এইজন্য আমরা প্রায় বার হাজার টাকার মতো দিয়ে এরপর একটা রিসিট কেটে বাসায় চলে আসলাম। এরপর পরের দিন বিকেলে আবার গেলাম মেশিন নিয়ে আসার জন্য। সেখানে একটা মেশিন ফিটিংস করাই ছিল। তখন আরেকটা মেশিন ফিটিংস করছিল লোকটা। যদিও অনেক বেশি সময় লাগতে ছিল।

প্রায় ২ ঘণ্টা সময় লাগলো মেশিনটা ফিটিংস করতে। এরপরে আমরা এটা ভ্যান গাড়ি রিজার্ভ করে দুইটা মেশিন দুই জায়গা নিয়ে আসলাম। আপুরটা আপু বাড়িতে নিয়ে গেল। আমারটা আমাদের বাড়িতে নিয়ে আসলাম। বাড়িতে নিয়ে আসার পর আমি একটু সেলাই করে দেখছিলাম কি রকম। দেখলাম বেশ ভালো লাগছিল সেলাই করতে। আশা করছি এই মেশিনে কিছু সেলাই করে আপনাদের মাঝে শেয়ার করব। আজকে এ পর্যন্তই। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

নিয়মিত সেলাই এর কাজ করলে এরকম ভালো মেশিন কিনে নেওয়াই ভালো। কিন্তু এই মেশিনগুলো আমি আগে কখনো দেখিনি আজকে দেখলাম। আমার একটি মেশিন আছে ম্যানুয়াল ছিল আমি অবশ্য ইলেকট্রিক করে নিয়েছি। কিন্তু এই মেশিনটি একেবারেই অন্যরকম লাগছে দেখতে। আবার দামও দেখছি অনেক চড়া। তা অবশ্য ভালো করেছেন কিনতে যেহেতু হবেই বেশি দাম দিয়ে কেনার কি দরকার। আগে কিনেই ভালো করেছেন। আশা করি ভালোই কাজ করতে পারবেন এই মেশিন দিয়ে। ধন্যবাদ আপু।

 2 years ago 

জ্বী আপু পরেরদিন দাম বেশি হয়ে যাবে এজন্য আগেই কিনে নিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলহামদুলিল্লাহ শুনে ভীষণ ভালো লাগলো আপনি ইলেকট্রিক সেলাই মেশিন কিনেছেন। সিঙ্গার কোম্পানির জিনিস বেশ ভালো হয়ে থাকে, আশাকরি ভালোভাবে মেশিনটি চালাতে পারবেন। আর দাম প্রতিনিয়ত বেড়েই চলেছে, কি আর করা আমাদের কিনতে তো হবেই। দোয়া রইল আপু।

 2 years ago 

আপনার আলহামদুলিল্লাহ কথাটা শুনে ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ভালো লেগেছে আপনি ইলেকট্রিক্স সেলাই মেশিন টা কিনেছেন দেখে।সেলাই মেশিন আমারও আছে আপু নরমালটা তবে আমারও ইচ্ছে আছে ইলেকট্রিক সেলাই মেশিন টা নিয়ে নেব।নিজের কাপড় নিজে সেলাই করে পরার আনন্দ আলাদা।তবে এই সময় নিয়ে নিয়েছেন অনেক দাম থেকে সাশ্রয় পেয়ে গেছেন।স্বল্প সময়ে ইলেকট্রিক মেশিন দিয়ে অনেকগুলো কাপড় সেলাই করা যায় তাছাড়া সময়ও একদম কম লাগে।আপনার সুন্দর অনুভূতি পড়ে বেশ ভালো লেগেছে।এখন আমারও ইচ্ছে করতেছে ইলেকট্রিক সেলাই মেশিন টা নিয়ে নেওয়া লোভ লাগাই দিছে না আপনি।

 2 years ago 

জি আপু নিজের কাপড়ের নিজের সেলাই করার মজাটাই আলাদা। লোভ লাগলে নিয়ে নিন আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যে কোন জিনিস কেনার মধ্যে আসলে অন্যরকম একটা অনুভূতি কাজ করে। আপনার মধ্যেও খুব ভালো একটা অনুভূতি কাজ করছে এটা বোঝা যাচ্ছে। খুব ভালো করেছেন আপু সেলাই মেশিন কিনেছেন। যেহেতু আপনি সেলাই করেন তাই একটু ভালো মানের সেলাই মেশিন হলে ভালো হয়। ধন্যবাদ আপু আপনার অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু ভালো মানের সেলাই মেশিন হলে ভালো হয় এই জন্যই এটা কেনা। অনেক ধন্যবাদ আপনাকে ‌।

 2 years ago 

ইলেকট্রিক সেলাই মেশিন কেনার অনুভূতি পড়ে ভীষণ ভালো লাগলো। আশাকরি এবার এই মেশিন দিয়ে চমৎকার চমৎকার কাজ করতে পারবেন। আপু আমার মনে হচ্ছে মেশিন এর দামটা একটু বেশি হয়ে গিয়েছে। এই দামে জুকি অথবা ব্যাদ্রার কোম্পানির ভালো মেশিন নিতে পারতেন। সমস্যা নেই এই মেশিন গুলোও ভালো। আপনার অনুভূতি পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার জানামতে এটাও ভালো মেশিন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দৈনন্দিন কাজের জন্য এরকম ইলেকট্রিক মেশিন গুলোই ভালো আপু।অল্প সময়ে নিজের কাজ কমপ্লিট করে নেওয়া যায়।দাম বেশি আর সিঙ্গার কোম্পানি যেহেতু ভালোই হবে ।একবারে ভালো জিনিস টাই কিনে ফেলেছেন।এই মেশিন দিয়ে আপনারা দুইবোন নিজেদের কাজ গুলো অল্প সময়ে করে নিতে পারবেন আপু।ধন্যবাদ শুভ কামনা রইল।

 2 years ago 

জ্বী আপু আমার বড় আপু সেলাই করতে পছন্দ করে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দৈনন্দিন কাজের জন্য এরকম ইলেকট্রিক মেশিন গুলোই ভালো আপু।অল্প সময়ে নিজের কাজ কমপ্লিট করে নেওয়া যায়।দাম বেশি আর সিঙ্গার কোম্পানি যেহেতু ভালোই হবে ।একবারে ভালো জিনিস টাই কিনে ফেলেছেন।এই মেশিন দিয়ে আপনারা দুইবোন নিজেদের কাজ গুলো অল্প সময়ে করে নিতে পারবেন আপু।ধন্যবাদ শুভ কামনা রইল।

 2 years ago 

দুইবার কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57326.97
ETH 2428.61
USDT 1.00
SBD 2.32