NFT এর জন্য আর্ট নির্মাণ প্রতিযোগিতা ||আমার হাজব্যান্ড এর ছবির NFT অঙ্কন ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

1643554185834.jpg


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। দাদা অনেক সুন্দর একটি কনটেস্টের আয়োজন করেছেন। NFT এর জন্য একটি আর্ট নির্মাণ করার প্রতিযোগিতা। আমার NFT এর সম্পর্কে অল্প কিছু ধারনা রয়েছে ‌‌। আর আমি ডিজিটাল আর্ট করতে পারিনা। কিন্তু রং তুলি দিয়ে আর্ট করতে পারি। এ জন্য আমি আজকে একজনের আমাকে ছবি ডিজিটাল আর্টের মত অংকন করার চেষ্টা করেছি। জানিনা আমার এই আর্ট সঠিক ভাবে হয়েছে কিনা। ছবিটা আঁকার পর PC দিয়ে স্ক্যানিং করে নিলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

🎨 আঁকার উপকরণ 🎨

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• মাস্কিং টেপ
• পেন্সিল

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর এর চারপাশে টেপ লাগিয়ে নিলাম। এরপর আমি পেন্সিল দিয়ে যে ছবিটি আঁকব তার একটি স্কেচ এঁকে নিলাম।


ধাপ ২ :

মুখের বাহিরের অংশটায় হালকা আকাশী রং দিয়ে একটু আকাশী রং করে নিলাম।


ধাপ ৩ :

এরপর কাঠালি কালারের সাথে একটু পানি মিশিয়ে নিচের দিকের অংশগুলোতে রং করে নিলাম।


ধাপ ৪ :

এরপরে কালো কালার সাথে হালকা সাদা কালার মিশিয়ে ছাই কালার করে নিলাম। এরপর ছাই কালার দিয়ে কয়েকটা জায়গায় পাথরের মতো এঁকে নিলাম।


ধাপ ৫ :

এরপর টি শার্টের কলারে কালো রং দিয়ে একটু একটু করে রং করে নিলাম।


ধাপ ৬ :

এরপর টি-শার্টের সাইটে যে দাগ গুলো আছে সেগুলোতে কালো রং করে নিলাম।


ধাপ ৭ :

এরপর মুখের দুই পাশে এবং চশমার অর্ধেক অংশে কালো রং করে নিলাম।


ধাপ ৮ :

এরপর নীল রং দিয়ে টি-শার্টের কয়েকটা জায়গায় নীল রং এবং চশমার উপরের অংশের নীল রং দিয়ে রং করলাম।


ধাপ ৯ :

এরপর হলুদ কালারের সাথে সাদা রং মিশিয়ে টি-শার্টের এবং মুখের কিছু জায়গায় রং করে নিলাম।


ধাপ ১০ :

এরপর হলুদ কালারের সাথে সাদা রং মিশিয়ে এর সাথে সামান্য পরিমাণে কালো রং দিয়ে টি-শার্টের আরো কিছুটা অংশ রং করলাম।


ধাপ ১১ :

এরপর ছাই কালার দিয়ে মুখের কিছুটা অংশ রং করে নিলাম।


ধাপ ১২ :

এরপর কালো রং দিয়ে চুলের উপরের অংশটা কালো রং করে নিলাম।


ধাপ ১৩ :

এরপর সাদা রংয়ের সাথে হালকা একটু কালো রং মিশিয়ে চুলের উপরে কিছুটা হাইলাইট করে দিলাম।


ধাপ ১৪ :

এরপরে সাদা রঙের সাথে সামান্য পরিমাণে কালো রং মিশিয়ে সবগুলা জায়গায় চিকন করে হাইলাইট করে দিলাম। এবং টি শার্টের বোতাম এঁকে নিলাম। এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি।


স্ক্যানিং করার পর

1643554185834.jpg


ট্রন ওয়ালেট এড্রেস

TK3uBJ5zmYgsP3kpBfPiRRVBgPJrpCkfzh

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

Nft এর প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ করে খুবই চমৎকার একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এই কনটেস্ট এর বিশেষত্ব হচ্ছে দাদা নিজেই এই কনটেস্টে আয়োজন করেছেন। আপনার তৈরি করা আর্ট টি দেখতে খুব চমৎকার লাগছে । আপনি খুবই সুন্দরভাবে আপনার ক্রিয়েটিভ মাইন্ড দিয়ে আর্ট টি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

nft এর জন্য আপনার আর্ট টি অসাধারণ হয়েছে। দেখে বোঝা যাচ্ছে খুব দক্ষতা ও নিপুণ ও তার সাথে অনেকটা ধৈর্য নিয়ে তৈরি করেছেন। এবং সেইসাথে প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অভিনন্দন আপু।

এন এফ টি প্রতিযোগিতার অংশবিশেষ হিসেবে আপনি যে আপনার হাসবেন্ড এর একটি অসাধারণ আর্ট নির্মাণ করেছেন এটা কিন্তু খুবই চমৎকার একটি বিষয়।

আসলেই আপনার চিত্রাঙ্কনের হাত কিন্তু অসাধারণ। খুবই চমৎকার হয়েছে। প্রতিযোগিতায় আপনি সর্বোচ্চ স্থান অধিকার করুন সে দোয়া এবং ভালোবাসা রইলো

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। এত সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

Nft এর জন্য আপনি যে পেইন্টিংটি করেছেন সত্যিই খুব সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 2 years ago 

আপু আপনি খুব ভালো আঁকেন।NFT প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য আপনার জন্য শুভেচ্ছা এবং দোয়া রইলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি আজকে হাজব্যান্ড এর ছবির NFT অঙ্কন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনি প্রশংসার দাবিদার নিখুঁত ভাবে পুরো কাজ সম্পুর্ন করেছেন আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকুন

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করার জন্য।

আপু অনেক সুন্দর ভাবে ছবিটি আর্ট করছেন।কালার কমিনিকেশন অনেক সুন্দর। আর্টের সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর্।অনেক ধন্যবাদ।প্রতিযোগিতা অংশগ্রহন করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

Nft এর জন্য আপনি যে অঙ্কন করেছেন তা সত্যি মনমুগ্ধকর। আপনি এত সুন্দরভাবে আর্ট আমাদের মাঝে অঙ্কন করেছেন সেটি নিয়ে আসলে যাই বলি না কেন খুব কম বলা হবে। এই আর্ট আমার খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ নিখুঁত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমি নিশ্চিত আপনি ভালো কিছু করবেন এই প্রতিযোগিতায়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

আমার কাছে নতুন হলেও, আপনার টা দেখে অনুপ্রেরণা পাই। ভাল ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60289.82
ETH 3304.15
USDT 1.00
SBD 2.42