জেনারেল রাইটিং:- তোমার আজকের পরিশ্রম, আগামীদিনের খুশের চাবি…steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

20230718_101425_0000.jpg
ক্যআনভআ দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে।

আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে লিখতে বসেছি। আসলে আমরা সবাই এই কথা জানি পরিশ্রম দিয়ে দুনিয়ার সবকিছু অর্জন করা সম্ভব। বিশেষ করে সফলতার চাবিকাঠি যেমন পরিশ্রম তেমনি পরিশ্রমের মাধ্যমে আগামী দিনের খুশি আসবে। এজন্য বলা হয়েছে আজকের পরিশ্রম আগামীকালের সুখের চাবিকাঠি। আমরা সব সময় অনেক সফল মানুষের জীবনী পড়েছি। তাদের জীবনে যেমন পরিশ্রম ছিল তেমনি ব্যর্থতা ছিল অনেক বেশি। কারণ ব্যর্থতা ছাড়া সফলতা আশা করা যায় না।

প্রথমত যে কোন মানুষ অনেক বেশি পরিশ্রম করে ব্যর্থ হয় তারপর ব্যর্থটাকে জিদ হিসেবে যখন আরো বেশি পরিশ্রম করে তখনই সফল হয়। আর এই সফলতা অল্প কয়দিনে আসে না। সফলতা আসতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। সময় এবং ধৈর্য দিয়ে যদি কোন কিছু করা না হয় তাহলে সফল হওয়া যায় না। মাঝে মাঝে এই বিষয়গুলো অনেক বেশি চিন্তা করি আমি। আমরা সবাই চাই সফল হওয়ার জন্য। সকল হতে হলে যে কত পরিশ্রম করতে হয় তা কখনোই চিন্তা করে না।

পৃথিবীতে সব মানুষই পরিশ্রম করতে পারে। কথা হচ্ছে কিছু মানুষ বেশি পরিশ্রম করে আবার কিছু মানুষ কম পরিশ্রম করে। শুধু পরিশ্রম দিয়ে সফল হওয়া যায় না। পরিশ্রমের পাশাপাশি ইচ্ছা শক্তির খুবই প্রয়োজন রয়েছে। আসলে একজন দিনমজুর যখন প্রতিদিন কাজ করে চিন্তা করে কাজ শেষে টাকা পাবো। এবং সন্ধ্যায় টাকা পেয়ে বাসায় চলে যায়। এভাবেই তার জীবনটা অতিবাহিত হয়। কিন্তু সেই দিনমজুর কখনো ভাবেনা, সারা জীবন যদি আমি দিনমজুর থাকে তাহলে প্রতিদিনের ইনকাম একই থাকবে।

দিনমজুর যদি চিন্তা করে আমার কাছে আরো অনেকগুলো দিনমজুর কাজ করবে। ধীরে ধীরে আমি অনেকগুলো দিনমজুরকে আমার সাথে রাখবো। এবং সবাই বিভিন্ন ধরনের কাজে পারদর্শী হবে। তাহলে এই দিনমজুর জীবনে ভালো ভাবে সফল হতে পারবে। কিন্তু দিনমজুর যদি সবসময় নিজের দিনমজুরের কথাই ভাবে, বা প্রতিদিন তার নিজের কাজের কথা এভাবে তাহলে সে সারা জীবন একই কাজ করবে এবং সফল হতে পারবে না। এজন্য শুধু পরিশ্রম দিয়ে সফল হওয়া যায় না।

পরিশ্রমের পাশাপাশি নিজের আত্মবিশ্বাস এবং চেষ্টার মাধ্যমে সফল হওয়া যায়। আর যখন নিজের সফল হতে পারে তার পাশাপাশি আরো অনেকগুলো মানুষকে সফল করতে পারে। বর্তমান পৃথিবীতে এমন মানুষ অনেকেই রয়েছে যারা নিজে সফল হওয়ার জন্য চেষ্টা করে। এবং নিজের পাশাপাশি অন্য কাউকে সফল করতে চায় না। যদি তারা চিন্তা করে আমার উপরে উঠে যাবে, আমার থেকে বেশি ইনকাম করবে তাহলে ওই মানুষ বেশিদিন সফল থাকতে পারেনা। আমাদের চিন্তা হওয়া উচিত, আমার সাথে আমি আরও অনেকগুলো মানুষকে সফল করে দিব।

যদি জীবনে কখনো আমি পুনরায় ব্যর্থ হই তাহলে আমাকে তারাই আবার উপরে উঠতে সহযোগিতা করবে। বর্তমান পৃথিবীতে শুধু নিজের চিন্তা করে বেশি মানুষ। আমার দৃষ্টিতে এটা একদমই উচিত নয়। এজন্য আমি সবসময় চিন্তা করি আমার সাথে আরো কয়েকটি মানুষকে উপরে তোলার কথা। এ মানসিকতা থাকা আমাদের সবারই খুব প্রয়োজন। পরিশ্রমের পাশাপাশি যেমন নিজস্ব সফল হওয়ার দরকার তেমনি একাধিক মানুষকেও সফল করা প্রয়োজন। আর বর্তমান পৃথিবীতে এই ধরনের মানুষেরই খুব অভাব রয়েছে।

আমি আশা করি আজকের জেনারেল রাইটিং আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে। আসলে সকল হওয়া খুব প্রয়োজন। এর জন্য প্রতিনিয়ত পরিশ্রম এবং উপরে উঠার চিন্তা থাকা প্রয়োজন। এবং নিজের পাশাপাশি অন্য কাউকে উপরে উঠা প্রয়োজন। এভাবে যদি আমরা সবাই চিন্তা করি তাহলে ধীরে ধীরে আমি যখন পরিবর্তন হব আমার পাশাপাশি আরো অনেকগুলো মানুষ পরিবর্তন হবে।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

যে মানুষ ব্যর্থতাকে জিদ হিসেবে কাজে লাগায় সেই জীবনের সফল হতে পারে। ব্যর্থতা জীবনে আসবে তাই বলে বসে থাকলে চলবে না। পরিশ্রমের মাধ্যমে সেসব ব্যর্থতাকে দূর করতে হবে। ঠিকই বলেছেন আপু পরিশ্রম ছাড়া জীবনে সফলতা অর্জন করা সম্ভব নয়। বিষয়টি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ভালো লাগলো পড়ে।

 last year 

ঠিক বলেছেন যে মানুষ ব্যর্থতাকে জিৎ হিসেবে কাজে লাগায় সেই মানুষ জীবনে সফল হতে পারে। আপনার কাছে এটি পড়ে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপনি একদমই ঠিক কথা বলেছেন পরিশ্রম করলেই একটা সময় গিয়ে সুখের মুখ দেখা যায় আর যদি কেউ পরিশ্রম না করে সুখের আশা করে সেটা হবে সবথেকে বড় বোকামি। আপনার আজকের পোস্টটি পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। খুবই অসাধারণ লিখেছেন আপনি ।শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আসলে পরিশ্রম করলে সুখ অবশ্যই পাওয়া যাবে সেই সাথে সফলতা তো আসবেই। এটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনার জন্য ও শুভকামনা রইল।

 last year 

আপু আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগল। সত্যি আপু পরিশ্রম করার পাশাপাশি আমাদের আত্মা বিশ্বাস একান্ত প্রয়োজন। আসলে জীবনে সফলতা করতে হলে পরিশ্রম ও আত্মা বিশ্বাস দুটিই থাকতে হবে। আর বর্তমান মানুষ শুধু নিজের চিন্তায় করে থাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি শিক্ষা মূলক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এটা কিন্তু ঠিক বলেছেন বর্তমান মানুষগুলো শুধু নিজের চিন্তায় থাকে। চেষ্টা করেছি শিক্ষামূলক একটা পোস্টটি শেয়ার করার। আপনার কাছে পড়ে ভালো লেগেছে জেনে আমার কাছেও ভালো লাগলো।

 last year 

পরিশ্রম সাফল্যের চাবিকাঠি এটা আমরা আসলে সবাই জানি। কিন্তু পরিশ্রম করাটা মুখ্য বিষয়। যারা পরিশ্রম করবে তারা অবশ্যই ভালো কিছু অর্জন করতে পারবে। ধন্যবাদ বাস্তবমুখি একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করেছি একটা বাস্তবিক মুখী পোস্ট শেয়ার করার। সুন্দর একটা মন্তব্য করেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

ঠিকই বলেছেন আপনি পরিশ্রম করলে সফলতা আসবেই। আর জীবনে সফলতা আনার জন্য পরিশ্রম এবং আত্মবিশ্বাস দুটোরই প্রয়োজন। সবাই যদি নিজের সাফল্য হওয়ার পাশাপাশি অন্যের সফলতা হওয়ার জন্য উৎসাহিত করত। তাহলে পৃথিবী আরো অনেক সুন্দর হতো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলে সবাই যদি নিজের সফলতার পাশাপাশি অন্যজনকে সফল হওয়ার জন্য উৎসাহিত করতো, তাহলে এই পৃথিবী অনেক বেশি সুন্দর হতো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42