এত দিন অপেক্ষা করার পরেও আবার ব্যর্থ।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে।

IMG-20221003-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

IMG-20221003-WA0007.jpg

প্রতিনিয়ত আমাদের জীবন কোন গতিতে আমরা বুঝতে পারি না। এমনকি সময়, কাজ কিভাবে দিন কেটে যায় না। এর আগে আমি একটা পোস্ট করেছিলাম আমার বাবাকে নিয়ে। গত কিছুদিন ধরে টানা বাবা হসপিটালে। প্রায় ২৫ দিনের বেশি হবে। একটা সমস্যার কারণে অপারেশন হওয়ার কথা ছিল। হঠাৎ সব কিছু চেক করাতে হাই প্রেসার ধরা পড়লো। হাই প্রেসারের কারণে ডাক্তার বলেছে অপারেশন করা সম্ভব হবে না। এটা মনে হয় কমবেশি আপনারা সবাই জানেন হাই প্রেসার হলে অপারেশন করা সম্ভব না।

এজন্য ডাক্তার বলেছিল আবারও এক সপ্তাহ ঔষধ খেয়ে রেস্ট নেওয়ার জন্য। এভাবে এক সপ্তাহ ধরে অপেক্ষা করেছিল হাসপাতালে। পরবর্তীতেও দেখা গেল সকালে কিছুটা কন্ট্রোলে থাকে কিন্তু বিকেল হলে আবারও বেড়ে যায়। এইভাবে আরো কিছুদিন অপেক্ষা করতে বলল। এক সপ্তাহ না হলে পরের সপ্তাহ এইভাবে করতে করতে প্রায় এক মাসে পূর্ণ হতে লাগলো। বাবা প্রায় এতদিন ধরে হসপিটালে। পরে এর জন্য একটা পরীক্ষা করতে বললেন কেন প্রেসার কমছে না এটা দেখার জন্য। এমনকি হার্ট এ কোন সমস্যা আছে কিনা তাও দেখবে।

কিন্তু এই পরীক্ষাটা করানোর পর দেখা গেল কোন রকমের সমস্যা নেই। পরবর্তীতে প্রায় ২৫ দিন পর প্রেশার কিছুটা কন্ট্রোলে আসলো। এখন আবার ও অপারেশনের তারিখ দেওয়া হলো। আজকের ৩ তারিখ সোমবার অপারেশনের তারিখ দেওয়া হয়েছিল। তাই কালকে রবিবার আমি এবং আমার হাজব্যান্ড আমরা চট্টগ্রামে আসলাম। এইজন্য যে বাবাকে দেখার জন্য আমাকে অপারেশন হবে এজন্য। সকালবেলা একদম ভোরে উঠে বাবার সাথে দেখা করার জন্য হাসপাতাল চলে আসলাম। কাল সকাল সাতটায় হাসপাতালে চলে আসলাম।

পরবর্তীতে চাই অনেকদিন পরে আমার সাথে দেখা হল। এমনকি আমার মেয়ে ওর নানাকে দেখতে পেয়ে বেশ খুশি। কিছুক্ষণ আমরা বসার পর বাবাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হল। আমরা সেখানে অপেক্ষা করতে লাগলাম। প্রায় এক-দেড় ঘণ্টা অপেক্ষা করার পর ভেতর থেকে বাবা বের হয়ে আসে আর বলে। সবকিছু যখন রেডি করছিল তখন আবার প্রেসার চেক করার পর আবারো হাই প্রেসার হয়ে গেল। এজন্য আজকেও অপারেশন করা হলো না। তখন বলল কিছুক্ষণ আবার ওপর রেস্ট নিতে। প্রায় এক দুই ঘন্টা ধরে রেস্ট নেওয়ার পর যখন আবার গেল তখন ডাক্তার বললেন আজকেও করা সম্ভব না।

IMG-20221003-WA0008.jpg

IMG_20221003_084102.jpg

এজন্য এতদিন অপেক্ষা করার পরেও আজকেও ব্যর্থ হল। একেবারে অপারেশন থিয়েটার গিয়েও অপারেশন হলো না। ব্যর্থ হয়ে আবার ফিরে আসলো। কি করবো কিছুই বুঝতে পারছি না। অনেক বেশি চিন্তা হচ্ছে। জীবন কোন দিকে নিচে কিছুই বুঝতেছিনা। বাবার জন্য অনেক বেশি চিন্তা হচ্ছে। এতদিন টানা হাসপাতালে থাকাটা অনেক বেশি অসহ্যকর। যদিও এই হাসপাতাল টা অনেক বেশি পরিষ্কার-পরিচ্ছন্ন এমনকি সুন্দর। কিন্তু হাসপাতাল যতই সুন্দর হোক না কেন কারো এত দিন টানা থাকতে ইচ্ছে করবে না। আপনারা সবাই আবারও আমার বাবার জন্য দোয়া করবেন।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

হাই প্রেসার হলে রোগীকে অপারেশন করানো যায় না। আমার মায়ের একই সমস্যা। বারবার অপারেশন থেকে ফিরে আসা আসলেই অনেক কষ্টকর। দোয়া করি আপনার বাবার অপারেশনটা যেন ঠিকমতো হয়ে যায়। ধন্যবাদ আপু এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মায়ের একই অবস্থা জেনে খারাপ লাগলো।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

বিষয়টি জেনে খুবই খারাপ লাগলো আপু। দীর্ঘ ২৫ দিন অপেক্ষার পর আর পরেও যখন অপারেশন থিয়েটার এর মধ্য থেকে হাই প্রেসার এর জন্য ফিরে আসতে হল বিষয়টি সত্যিই অনেক কষ্টদায়ক। অপেক্ষা করতে থাকুন আল্লাহ তায়ালা আপনার আব্বাকে দ্রুত সুস্থ করে দিবেন।

 2 years ago 

আসলেই কি করবো বুঝতে পারছি না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু এরকম বিষয়টা খুবই খারাপ লাগে, কারণ আমি তো হসপিটালে জব করি এবং আমিও অপারেশন থিয়েটারে থাকি। অনেক রোগীকে সবকিছু ঠিকঠাক করার পরে যখন হাইপেশারে কারণে রোগীর অপারেশন করা হয় না। তখন রোগীর লোকদের অবস্থা খুব খারাপ হয়। কারণ তারা অনেক আশা নিয়ে হসপিটালে এসেছিল। আসলে হসপিটালে বারবার এরকম যেন খুব কষ্টকর। যাই হোক আল্লাহ আপনার বাবার জন্য হয়তো সামনে আরও ভাল কিছু রেখেছেন। তাই হয়তো এমন হচ্ছে। দোয়া রইল উনি যেন খুব তাড়াতাড়ি স্বাভাবিক হয়ে ওঠেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এরকম অবস্থা হলে সত্যি মাথা খারাপ হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক খারাপ লাগলো আপু পুরো বিষয়টি পড়ে। আপনার বাবার জন্য অনেক দোয়া রইল। উনি যেন অতি তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। অপারেশন থিয়েটারে গিয়ে হাই প্রেসার এর জন্য আবারো ফিরে আসা সত্যি হতাশা জনক। আপনার বাবার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি দোয়া করেছেন এটা শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের প্রিয়জন কেউ যদি এরকম অসুস্থ হয়ে পড়ে তাহলে সবার কাছে খুব চিন্তিত লাগে। প্রথমে আপনার বাবার জন্য সুস্থতা কামনা করছি। জ্বী আপু আমিও যতটুকু জানি হাই প্রেসার হলে অপারেশন করানো যায় না। কিন্তু বারবার চেষ্টার পরে আজকেও ব্যর্থ হয়েছেন শুনে খুবই খারাপ লাগলো। ঠিক বলেছেন আপু হাসপাতাল টা দেখে খুব পরিষ্কার পরিচ্ছন্ন লাগছে। আসলে সকল হাসপাতাল এরকম পরিষ্কার পরিচ্ছন্ন রাখা উচিত। তাহলে রোগীদের সুস্থ হওয়ার ক্ষেত্রে খুব ভালো একটা দিক এটি।

 2 years ago 

আসলে এত কিছু করেও যে এরকমটা হবে বুঝতে পারিনি। অনেক চিন্তা হচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু অপারেশন থিয়েটার থেকে যখন প্রেসার বেশি হওয়ার কারণে অপারেশন করা হয় না তখন খুবই খারাপ লাগে। আসলে 25 দিন অপেক্ষা করার পরেও যদি এই সমস্যাটা হয় তখন আরো বেশি খারাপ লাগার কথা। আসলে আমার মনে হয় অপারেশন রুমে গেয়ে আঙ্কেলের টেনশন হয়তো প্রেসার বেড়ে যায়। যার কারণে এমন হচ্ছে কিনা। যাই হোক আল্লাহ যা করে ভালোর জন্যই করে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমারও মনে হয় রুমে গিয়ে টেনশন করছিল এইজন্য।

 2 years ago 

আসলে এই বিষয়টা কোনভাবেই মাথায় ঢুকছে না যে অপারেশন করতে গেলেই কিভাবে প্রেসার হাই হয়ে যায়। যাই হোক বিবেচনা করে সিদ্ধান্ত নিবেন এই কামনা করি।

 2 years ago 

আমিও বুঝতে পারছি না এটা কি হচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার মনে হয় পার্সোনালি ট্রিটমেন্ট করালেই ভালো হবে।

 2 years ago 

হাসপাতাল এমন একটি জায়গা যেখানে সুস্থ মানুষ গেলে রোগী হয়ে ফিরে। একটি মাস এভাবে পড়ে থাকা খুবই কষ্টের ব্যাপার। হাসপাতাল সম্পর্কে আমার ভালো অভিজ্ঞতা আছে। কারণ আমিও কাটিয়েছি মাসের পর মাস। দোয়া করি আপনার বাবাকে আল্লাহ সুস্থতা দান করুন এবং আপনাদেরকে স্বস্তি ফিরিয়ে দিন। আমাদের মাঝে আপনার হতাশাযুক্ত মনের ভাবগুলো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

কিছুতেই স্বস্তি আনতে পারছি না। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68383.66
ETH 2646.07
USDT 1.00
SBD 2.72