শুভ জন্মদিন বৌদি। আমার তরফ থেকে বৌদির জন্মদিনের গিফট।

in আমার বাংলা ব্লগlast year

আজকে আপনার আনন্দের দিন,
বৌদি আপনার জন্মদিন।
হাজার বছর ফিরে আসুক,
জীবন আপনার আনন্দময় হোক।

এই দিনে পরিবারের সবাই পাশে থাকুক,
মুহূর্তটা আরো সুন্দর হয়ে উঠুক।
আমাদের সকলের শুভেচ্ছা নিয়েন,
আপনার জন্মদিন সুন্দর কাটুন।

20230116_132154_0000.jpg

শুভ জন্মদিন তনুজা বৌদি


হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকের দিনটা আমাদের জন্য ভীষণ শুভ একটা দিন। গত বছরেও এই দিনটা পালন করেছিলাম আমরা। দেখতে দেখতে একটা বছর যেন কেটে গেল। এক বছর পর আবারো আমাদের প্রিয় @tanuja তনুজা বৌদির জন্মদিন চলে আসলো। এজন্য বৌদিকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আমি চাই বৌদির প্রতিটা দিন এবং প্রতিটা মুহূর্ত শুভ কাটুক এবং ভালো কাটুক। পরিবারের সবাইকে নিয়ে এরকমই হাসিখুশি এভাবে সময় কাটাক।

আমি মনে করি সবার জীবনে জন্মদিন টা অনেক বেশি স্পেশাল। এরকম স্পেশাল দিনটা আনন্দের সাথে কাটালে আরো বেশি স্পেশাল হয়ে ওঠে। আমাদের দাদা নিশ্চয়ই এই দিনটা উপলক্ষে বৌদির জন্য অনেক সারপ্রাইজ রেখেছে। যদিও আমরা কিছুই না। তারপরেও আজকের দিন উপলক্ষে নিজের থেকে একটা গিফট তৈরি করলাম বৌদির জন্য। যদিও গিফটটা বৌদির হাতে তুলে দিতে পারব না। কিন্তু অন্তত দেখাতে পারব এই জন্য তৈরি করলাম। জন্মদিন উপলক্ষে অনেকেই মাথায় মুকুট পড়ে। সেই জন্য হঠাৎ করে ভাবলাম যদি বৌদির জন্য একটা মুকুট তৈরি করি তাহলে কেমন হবে। বিশেষ করে নিজের হাতে কিছু তৈরি করতে আমার সব থেকে বেশি ভালো লাগে। আর আমাদের বাড়িতে থাকার কারণে খুব একটা সরঞ্জাম নেই তৈরি করার জন্য।

এজন্য শুধুমাত্র দুইটা উপকরণ দিয়ে এই মুকুট তৈরি করলাম। তার উপরে আবার এই উপকরণ দুইটার মধ্যেও কম পড়ে গিয়েছিল। চেষ্টা করেছি হাতের কাছে থাকা জিনিস দিয়ে সুন্দর একটা উপহার তৈরি করার জন্য। আশা করি এই উপহারটা আমাদের প্রিয় বৌদির ভীষণ ভালো লাগবে। আর শুধুমাত্র এটাই চাওয়ার বৌদি যেন খুব সুন্দর এবং ভালোভাবে সারা জীবন কাটাতে পারে। এই দিনটা যেন তার জন্য সারা জীবন ফিরে আসে। হাজার বছর এই দিনটা যেন বৌদির জীবনে ফিরে আসে। পরিবারের সবাইকে নিয়ে অনেক ভাল এবং হাসিখুশি থাকুক এটাই কামনা।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

1673849379695.jpg

1673849379656.jpg

প্রয়োজনীয় উপকরণ

• অ্যালুমিনিয়াম তার
• পুঁতি

IMG_20230116_103435.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি অ্যালুমিনিয়াম তার নিলাম। এরপর আমি তার টাকে হাত দিয়ে গোল করে এরপর একটু পেঁচিয়ে নিলাম।

1673847594365.jpg

ধাপ - ২ :

এরপরে আমি আর একটা তার নিলাম হাতে, তারের মধ্যে একটা পুঁতি দিয়ে এরপর গোল অংশটার মধ্যে পেঁচিয়ে নিলাম। কিছুটা অংশ পেঁচিয়ে এরপর আবারও একটা পুঁতি দিয়ে দিলাম।

1673847632330.jpg

ধাপ - ৩ :

এরপরে একই রকম ভাবে একটা পুঁতি দিয়ে কিছুটা অংশ পেঁচিয়ে নিলাম। এভাবে অর্ধেকটা অংশের মধ্যে পুঁতি লাগিয়ে নিলাম।

1673847665207.jpg

ধাপ - ৪ :

এরপরে আবারও কিছুটা অংশ পেঁচিয়ে একটা একটা করে পুঁতি দিয়ে পুরোটা মধ্যে লাগিয়ে দিলাম। পুরো গোল অংশটার মধ্যে পুঁতি লাগিয়ে নিলাম।

IMG_20230116_104755.jpg

ধাপ - ৫ :

এরপর আমি ছোট ছোট কয়েকটা তার কেটে নিলাম। এরপরে একটা তারের মধ্যে একটা পুঁতি লাগিয়ে তারটাকে পেঁচিয়ে নিলাম।

1673847681876.jpg

ধাপ - ৬ :

এভাবে আমি তিনটা পুঁতি তৈরি করে নিলাম।

IMG_20230116_105653.jpg

ধাপ - ৭ :

একই রকম ভাবে আমি হাত দিয়ে তারগুলো পেঁচিয়ে পেঁচিয়ে কতগুলো পুঁতি তৈরি করে নিলাম।

IMG_20230116_105754.jpg

ধাপ - ৮ :

এরপর ছোট অংশটাকে গোল অংশটার মধ্যে পেঁচিয়ে লাগিয়ে উপরের দিকে দিয়ে দিলাম। এভাবে আমি দুইটা লাগিয়ে নিলাম।

1673847762806.jpg

ধাপ - ৯ :

এভাবে আমি পুরো গোল অংশটার চারপাশে কয়েকটা লাগিয়ে নিলাম।

1673847785774.jpg

ধাপ - ১০ :

এরপর আমি একটু একটু করে সবগুলো পুঁতি গোল পুরো অংশটার মধ্যে লাগিয়ে নিলাম।

1673847809815.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো মুকুট তৈরি করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1673849379617.jpg

IMG-20230116-WA0006.jpg

IMG-20230116-WA0005.jpg

IMG-20230116-WA0003.jpg

IMG-20230116-WA0007.jpg

1673849379444.jpg

1673849379540.jpg

1673849379656.jpg

1673849379695.jpg

1673849379495.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

প্রথমে বৌদিকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। দেখতে দেখতে আবারো একটি বছর কেটে গেল। বৌদি যেন এভাবে সারা জীবন হাসি খুশিতে থাকে । বৌদির জন্মদিন উপলক্ষে আপনি চমৎকার একটি গিফট উপহার দিয়েছেন। অনেক সুন্দর লাগছে আপু আপনার মেয়ে কে দেখতে । ধন্যবাদ আপনাকে

 last year 

বৌদি এবং তার ফ্যামিলি সারাজীবন হাসিখুশি থাকলেই ভালো হবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বৌদির জন্মদিন উপলক্ষে আপনি সুন্দর একটি উইশ করেছেন যেখানে প্রথম এই কবিতা লক্ষণীয় এবং পরবর্তীতে পুথিরমালা অ্যালুমিনিয়ামের তারে গেছে দারুন ভাবে সাজিয়ে দেখিয়েছেন। আশা করি আপনার আজকের এই পোস্ট বৌদিকে খুবই আনন্দ দিয়েছে এবং আপনার পোস্ট পড়ে বৌদিও খুশি হয়েছেন।

 last year 

বৌদি খুশি হলেই আমার ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রথমে জানায় প্রিয় বৌদিকে শুভ জন্মদিনের শুভেচ্ছা।প্রত্যেক মানুষের কাছে তার জন্মদিন মানে অনেক খুশির একটা দিন।আপনি জন্মদিনে অনেক সুন্দর একটি গিফট তৈরি করি বৌদিকে উইশ করেছেন অনেক সুন্দর দেখাচ্ছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ বিশেষ দিনে সুন্দর একটি গিফট বানিয়ে শুভেচ্ছে জানানের জন্য।

 last year 

ঠিক বলেছেন জন্মদিনটা সবার জীবনে স্পেশাল। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বৌউদির জন্মদিনে আপনার অনুভুতি ও আপনার উপহার হিসেবে তৈরি সুন্দর একটি মুকুট দেখে অনেক ভালো লাগলো ৷ অনেক সুন্দর এবং নিখুঁত ভাবে পুঁতি দিয়ে একটি মুকুট তৈরি করেছেন ৷ মুকুট টি দেখতে আসলেই অনেক সুন্দর হয়েছে ৷ আশা করি বৌউদি আপনার এই মুকুট দেখলে অনেক খুশি হবে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ৷ অনেক ভালো লাগলো আপনার অনুভুতি ও মুকুট দেখে ৷

 last year 

বৌদি খুশি হলে অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রথমে বলতে চাই শুভ জন্মদিন তনুজা বৌদি। আপনার প্রতিটা সময় অনেক সুন্দর কাটুক এই কামনাই করি। আজকে বৌদির জন্মদিন এটা জানা ছিল না। আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম। বৌদির জন্ম দিন উপলক্ষে জন্মদিনের মুকুট তৈরি করেছেন দেখতে খুব সুন্দর লাগছে। এই মুকুট বৌদিকে পড়িয়ে দিয়ে জন্মদিনের কেক কাটতে হবে 😍

 last year 

ঠিক বলেছেন এই মুকুট পরিয়ে কেক কাটতে পারলে ভালো লাগতো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রথমেই বৌদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। গত বছর আমরা হ্যাংআউটের মাধ্যমে খুব সুন্দর ভাবে বৌদির জন্মদিন পালন করেছি। দেখতে দেখতে একটি বছর কেটে গিয়ে আবারও সেই দিন চলে এসেছে। আপু আপনি বৌদির জন্মদিন উপলক্ষে খুব সুন্দর একটি মুকুট বানিয়েছেন। আমার কাছে আপনার এই ডাই প্রজেক্ট অনেক ইউনিক লেগেছে। আপনি অনেক ধৈর্য সহকারে এই মুকুট বানিয়েছেন। আপনার মেয়ের মাথায় দেওয়াতে মুকুট সহ আপনার মেয়েকে দেখতে মাশাআল্লাহ অনেক কিউট লাগছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট তৈরি করার জন্য।

 last year 

জ্বী আপু গত বছর বৌদির জন্মদিন খুব সুন্দর ভাবে পালন করেছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রথমে বৌদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। বৌদির জন্মদিন উপলক্ষে আপনি দারুন একটি গিফট তৈরি করেছেন। আপু আপনার মেয়ে দেখতে মাশাল্লাহ অনেক সুন্দর। খুবই মিষ্টি চেহারা। মামনির জন্য অনেক অনেক ভালোবাসা রইলো। আপনার তৈরি করা উপহারটি সত্যি অনেক সুন্দর হয়েছে আপু।

 last year 

অনেক ধন্যবাদ আপু আমার মেয়ের এত প্রশংসা করার জন্য।

 last year 

প্রথমে বৌদির জন্মদিন উপলক্ষে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। এই দিনটা আসলে সবার অনেক আনন্দে দিন। বৌদির জন্মদিনে উপলক্ষে অনেক সুন্দর একটি গিফট মুকুট তৈরি করেছেন । দেখতে আমার কাছে খুবই ভালো লাগছে। এই মুকুটটি বৌদির মাথায় পরিয়ে দিতে দিতে পারলে আপনার কাছে আরো বেশি ভালো লাগতো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মুকুট তৈরি করা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন বৌদির মাথায় পরিয়ে দিতে পারলে ভালো লাগতো।

 last year 

প্রথমেই বৌদিকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাচ্ছি। আমার তরফ থেকে বৌদির জন্য রইল অনেক অনেক ভালোবাসা এবং শ্রদ্ধা। আপনিই তনুজা বৌদির জন্মদিন উপলক্ষে খুবই সুন্দর একটি মুকুট তৈরি করেছেন। মুকুটটি খুবই সুন্দর হয়েছে। মনে হচ্ছে অনেক সময় দিয়ে এটি তৈরি করেছেন। নাশিয়া এই মুকুট টি লাগানোর কারণে তাকে কিন্তু খুবই মিষ্টি লাগছে। মুকুট পেয়ে মনে হয় অনেক খুশি হয়েছে। যাই হোক খুবই ভালো ছিল।

 last year 

মুকুট তৈরি করতে ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64400.33
ETH 3140.71
USDT 1.00
SBD 3.93