আর্ট :- একটি কালারফুল দৃশ্যের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ7 months ago

IMG-20240124-WA0020.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি একটি কালারফুল দৃশ্যের পেইন্টিং করলাম।

আসলে পেইন্টিং করতে আমি পছন্দ করি এটা আপনারা সবাই জানেন। তাই জন্য আজকে আবারো আপনাদের মাঝে নতুন একটি পেইন্টিং নিয়ে আসলাম। আসলে কিছুদিন ধরেই ভাবছিলাম কি পেইন্টিং করা যায়। তবে এই পেইন্টিং এর কালার কম্বিনেশন টা একটু অন্যরকম দেওয়ার চেষ্টা করেছি। তার উপরে কালো রঙের একটা গাছ আর গাছের ডালে বসা একটা পেঁচা দিয়েছি। সব মিলিয়ে পেইন্টিং টাকে সুন্দর করে তোলার চেষ্টা করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

আঁকার উপকরণ

• ক্যানভাস বোর্ড
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি ক্যানভাস বোর্ড নিলাম। এরপর আমি মাঝখানের অংশে হালকা গোলাপি কালার দিয়ে রং করে নিলাম।

IMG-20240124-WA0009.jpg

ধাপ - ২ :

এরপরে আমি একটু একটু করে দুই পাশে গোলাপি কালার এবং আরেকটু গোলাপি কালার দিয়ে রং করে নিলাম।

IMG-20240124-WA0017.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি কালো রং দিয়ে একটা গাছের ডাল এঁকে নিলাম।

IMG-20240124-WA0016.jpg

ধাপ - ৪ :

গাছের ডালে আমি কতগুলো পাতা দিয়ে দিলাম।

IMG-20240124-WA0015.jpg

ধাপ - ৫ :

এরপরে আমি গাছের ডালে একটা পাখির বাসা কালো রঙ দিয়ে এঁকে নিলাম।

IMG-20240124-WA0014.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি খাঁচাটার ভেতরের অংশে চিকন চিকন করে দাগ দিয়ে দিলাম।

IMG-20240124-WA0010.jpg

ধাপ - ৭ :

এরপরে আমি উপরের অংশে কালো রং দিয়ে কয়েকটা গাছের পাতা দিয়ে দিলাম।

IMG-20240124-WA0013.jpg

ধাপ - ৮ :

এরপরে আমি গাছের উপরে একটা পেঁচা এবং নিচের অংশে উড়ন্ত একটা পাঠিয়ে দিলাম।

IMG-20240124-WA0011.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240124-WA0018.jpg

IMG-20240124-WA0021.jpg

IMG-20240124-WA0020.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 7 months ago 

আপু আপনার পেইন্টিং বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আপনার পেইন্টিং দেখেই বরং আমার পেইন্টিং শেখা। আপনার প্রতিটা পেইন্টিং আমার কাছে অনেক ভালো লাগে। আজকের এত সুন্দর পেইন্টিং দেখে তো আমি চোখ ফেরাতে পারছি না। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার সুন্দর পেইন্টিং দেখে আপনি চোখ ফেরাতে পারছিলেন না, এটা ভাবতেই ভালো লাগতেছে।

 7 months ago 

খুব সুন্দর একটি কালারফুল দৃশ্যের পেইন্টিং করেছেন। আর্টের কালার কম্বিনেশন খুবই ভালো ছিল। আপনারা আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ‍। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

চেষ্টা করেছি সুন্দর করে পেইন্টিংটা করার।

 7 months ago 

আমিও পছন্দ করি পেইন্টিং করতে। কিন্তু তেমন ভালো পারি না। সবার কাছ থেকে দেখে দেখে শিখছি। আমার বাংলা ব্লগে সবাই খুব সুন্দর পেইন্টিং করার চেস্টা করছে। আপনার আজকের করা পেইন্টিংটি দেখতে বেশ সুন্দর লাগছে। এ ধরনের পেইন্টিং গুলো দেখতে বেশ সুন্দর লাগে। এভাবে কয়েকটি পেইন্টিং করে দেয়ালে টাঙ্গালে দেখতে বেশ সুন্দর লাগবে। ধন্যবাদ আপু পেইন্টিংটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলেই এই ধরনের পেইন্টিং গুলো দেখতে সুন্দর লাগে।

 7 months ago 

চমৎকার পেইন্টিং শেয়ার করলেন আপু।আপনার পেইন্টিং গুলো দারুন লাগে দেখতে।রঙের ছোঁয়ায় দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুব ই ভালো লেগেছে। কালার কম্বিনেশন ও দারুন ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর এই পেইন্টিংটি শেয়ার করার জন্য।

 6 months ago 

রংয়ের ছোঁয়ায় সুন্দর করে পেইন্টিংটা ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

 7 months ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং এর পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং এ গাছের উপর পেঁচা পাখির চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি পেইন্টিং এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পেঁচা পাখির চিত্রাংকন দেওয়াটা আমার নিজের কাছেও ভালো লেগেছিল।

 7 months ago 

ভালো লাগার মত চমৎকার একটি পেন্টিং আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। লাগলো আপনার সুন্দর এই পেইন্টিংটা দেখে। অসাধারণ একটি দৃশ্য আমাদের মাঝে অংকন করে দেখিয়েছেন।

 6 months ago 

অসাধারণ একটা দৃশ্য আপনাদের মাঝে অংকন করে দেখানোর চেষ্টা করেছি।

 7 months ago 

আপনি আজকে খুবই চমৎকার একটি দৃশ্যের পেইন্টিং করেছেন। এ ধরনের পেইন্টিং গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি তৈরি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন পাশাপাশি সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার নিজের কাছেও এ ধরনের পেইন্টিং গুলো দেখতে খুব ভালো লাগে।

 7 months ago 

খুবই সুন্দর একটা কালারফুল পেন্ডিং তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। প্রতিনিয়ত আপনার অঙ্কন করা পেইন্টিং গুলো দেখে আবৃত্তির মতো মুগ্ধ হয়ে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনি আমার পেইন্টিং গুলো দেখে মুগ্ধ হয়ে যান এটা শুনেই ভালো লাগলো। এভাবেই সব সময় পাশে থাকবেন।

 7 months ago 

আপু প্রথমত বলতে ইচ্ছা হয় যে মেয়েদের হাত ঈশ্বর কিভাবে বানিয়েছে সত্যিই প্রায় প্রতিটি মেয়ে ছবি আকাতে অনেক পারদর্শী ৷ ঠিক আমার বাংলা ব্লগের ইউজার রা দারুন আকেঁ সবাই ৷ বিশেষ করে মেয়েরা ৷যা হোক অনেক সুন্দর এসেছেন আপু অনেক সুন্দর লাগছে পেন্টিং টি ৷ এভাবেই নিত্য নতুন আর্ট বা পেন্টিং দেখবো এমনটাই প্রত্যাশা করি ৷ ধন্যবাদ

 6 months ago 

আসলে প্রতিভা শুধু মেয়েদের মধ্যে না, ছেলেদের মধ্যেও থাকে। তবে এটা কাজে লাগানো দরকার, আমি সব সময় এটাই বলব। চেষ্টা করব প্রতিনিয়ত সুন্দর পেইন্টিং শেয়ার করার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60796.19
ETH 2601.58
USDT 1.00
SBD 2.57