DIY || এসো নিজে করি || কার্ডবোর্ড এবং এয়ার ড্রাই ক্লে দিয়ে তৈরি ওয়ালমেট 🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

1638372640765.jpg

ওয়ালমেট


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম।সবসময় চেষ্টা করি আপনাদের সামনে নতুন কিছু নিয়ে আসার। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি কার্ডবোর্ড এবং এয়ার ড্রাই ক্লে দিয়ে তৈরি ওয়ালমেট।আজকের এই ওয়ালমেট আমি অনেক সময় নিয়ে তৈরি করলাম। এই ওয়ালমেট তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ওয়ালমেট তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ওয়ালমেট তৈরি আপনাদের ভালো লাগবে।

1638278738547.jpg

ওয়ালমেট


🎨 উপকরণ 🎨

• এয়ার ড্রাই ক্লে
• কার্ডবোর্ড
• গাম
• ছুরি
• পার্ল মেটালিক কালার
• কালো রং
• রং করার তুলি
• গ্লু গাম

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি এক প্যাকেট এয়ার ক্লে নিলাম। এরপর প্যাকেট খুলে পুরো ক্লে বের করে নিলাম। এরপর ওইখান থেকে কিছুটা ক্লে কেটে নিলাম।


ধাপ ২ :

এরপর আমি একটা গ্লাস এর সাহায্যে একটু একটু করে ক্লেটাকে বেলে নিলাম।এখানে আমি ক্লে রুটির মতো করে নিলাম।


ধাপ ৩ :

এরপরে একটা গ্লাস এর মুখ বসিয়ে গোল করে একটা ব্যস্ত একটু একটু করে কাটতে শুরু করি।


ধাপ ৪ :

এরপর গোল করে একটা বৃত্ত কেটে নিলাম।এরপর গোল বৃত্তটা আলাদা করে নিলাম।

ধাপ ৫ :

এরপর বাকি অংশটা মধ্যে চিকন করে পাতা কেটে নিলাম। একই মাফ নিয়ে আমি অনেকগুলো পাতা কাটতে শুরু করি। এভাবে আমি অনেকগুলো পাতা কেটে আলাদা করে নিলাম।


ধাপ ৬ :

এরপর পাতাগুলোর মুখের অংশে একটু চেপে ভাঁজ করে নিলাম। এরপরে পাতার মাঝখানের অংশে চিকন চিকন করে চাপ বসিয়ে দিলাম।


ধাপ ৭ :

একইভাবে আমি সবগুলো পাতা চেপে নিলাম এরপরে এর মধ্যে দাগ কেটে দিলাম। সবগুলো পাতা রেডি করে নিলাম।


ধাপ ৮ :

এর পর গোল বিত্তর মধ্যে গাম লাগিয়ে নিলাম। এরপর একটা একটা করে পাতা বসিয়ে দিলাম। আমি বৃত্তটার গোল করা বাইরের অংশে বসিয়ে দিলাম।


ধাপ ৯ :

এরপর চারদিকে একটু একটু করে গাম লাগিয়ে এর মধ্যে একটা একটা করে পাতা বসিয়ে দিলাম। সবগুলো পাতা বসিয়ে আমি একটা ফুল তৈরি করে নিলাম।


ধাপ ১০ :

এরপর ফুলটির আরেকটু বড় করে চারকোনা করে একটা কার্ডবোর্ড কেটে নিলাম। একবারে মাঝখানের কিছুটা অংশ চারকোনা করে কেটে নিলাম।

1638364708182.jpg

1638364708129.jpg


ধাপ ১১ :

এরপর কালো রং দিয়ে চারকোনা করে কেটে নেওয়া কার্ডবোর্ডের মধ্যে একটু একটু করে রং করতে শুরু করি। এরপর পুরা কার্ডবোর্ড রং করে নিলাম।

1638278528195.jpg

1638278528144.jpg


ধাপ ১২ :

এরপরে ক্লে দিয়ে তৈরি করা ফুল টা কে কালো রং দিয়ে একটু একটু করে রং করা শুরু করি। এভাবে পুরো ফুল কালো রং করে নিলাম।

1638278528067.jpg

1638278528042.jpg


ধাপ ১৩ :

এরপরে কালো রঙের ফুলের মধ্যে গোল্ডেন কালারের পারল মেটালিক কালার নিলাম। এর পর একটু একটু করে রং করা শুরু করলাম।

1638278527834.jpg

1638278527759.jpg


ধাপ ১৪ :

এভাবে একটু একটু করে গোল্ডেন কালার দিয়ে রং করে নিলাম। এভাবে ফুল পুরাটা গোল্ডেন কালার করে নিলাম।

1638278527734.jpg

1638278527709.jpg


ধাপ ১৫ :

এরপরে কার্ডবোর্ডের উপরে গ্লু গান দিয়ে গাম লাগিয়ে ফুলটা এর উপরে লাগিয়ে নিলাম।

1638278527558.jpg

1638278527532.jpg


ধাপ ১৬ :

এরপরে গাম লাগিয়ে চারকোণায় চারটা পাতা একটা একটা করে লাগিয়ে নিলাম।

1638278527475.jpg


শেষ ধাপ :

এভাবে আমি ওয়ালমেট তৈরি করে নিলাম। অলমেট তৈরি করার পর আমি এর কিছু ফটোগ্রাফি করলাম। আশা করি আমার আজকের ওয়ালমেট তৈরি আপনাদের ভালো লাগবে।

1638278738520.jpg

1638278738598.jpg

1638278738547.jpg


ওয়ালমেট সহ আমার একটি ছবি

1638278738458.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

সত্যি আপু আপনার কাজগুলো দেখে প্রশংসা না করলে হয়না। অনেক ইউনিক একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছেন আপনি। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় এবং ধৈর্য নিয়ে কাজটিই করেছেন। অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে ধাপ গুলোউপস্থাপন করার জন্য। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

জি আপু ওয়ালমেট তৈরি করতে আমার অনেকটা সময় লেগেছিল। কিন্তু আপনাদের ভালো লাগলেই আমার কষ্ট সার্থক হয়। অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

ওয়াও আপু সত্যি অসাধারণ কাজ করেন আপনি আপনার প্রশংসা না করে পারা যায় না। খুব সুন্দর করে আপনি সূর্যমুখী ফুল টি তৈরি করেছেন। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কার্ডবোর্ড এবং এয়ার ড্রাই ক্লে দিয়ে তৈরি ওয়ালমেট খুবি সুন্দর হয়েছে। আমার খুব ভালো লাগছে। আপনার ধাপে ধাপে উপস্থাপন আমার খুব ভালো লাগছে। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এটা কিন্তু দারুন হয়েছে । আপনার তৈরী করা সব গুলো জিনিস দারুন হয়। সুন্দর ভাবে তৈরী করেছেন আর প্রতিটি পদক্ষেপ বোঝার মতন । আইডিয়া টি দারুন।এগিয়ে যান আশাকরি সফল হবেন। ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 
আমি বরাবরই আপনার কাজ কে খুবই পছন্দ করি।আপনি খুব দক্ষতার সহিত কাজগুলো করে থাকেন। আজকে আপনি আমাদের মাঝে কার্ডবোর্ড এবং এয়ার ড্রাই ক্লে দিয়ে তৈরি ওয়ালমেট তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখার মত ছিল। আপনার হাতের কাজ অনেক ভালো এবং আজকে অনেক ভালোলাগলো এটি দেখে। সৃজনশীলতার উদ্ভব ঘটেছে
 3 years ago 

প্রতিদিন সৃজনশীলতার প্রকাশ করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপু আপনার ওয়ালমেট এর প্রশংসা না করলেই নয়। আপনার হাতের কাজ জাস্ট অসাধারণ। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার কার্ডবোর্ড দিয়ে বানানো ওয়ালমেট। প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন টি দেখে যে কেউ খুব সহজেই শিখে নিতে পারবে। ধন্যবাদ আপনাকে ওয়ালমেট বানানোর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনাদের মন্তব্য করলে আমার অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি অনেক বুদ্ধিমতী একটা মেয়ে। আপনি আপনার বুদ্ধির পরিচয় গুলো আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। আপনি অনেক সুন্দর একটা ওয়ালমেট আমাদের মাঝে উপস্থাপন করেছে। সত্যি প্রশংসা না করে পারছি না। অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের সাথে সেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার কথা শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনি কার্ডবোর্ড এবং এয়ার ড্রাই ক্লে দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দারুন হয়েছে। আর পাতা গুলো অনেক সুন্দর হয়েছে। একদমই ইউনিক একটা পোস্ট এর আগে কখনো দেখিনি। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার কাছে এ কাজটি ইউনিক লেগেছে বলে আমার খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনাকে প্রশংসা করার মত আমার কোনো ভাষা নেই। এয়ার ড্রাই ক্লে দিয়ে আপনি এত সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন যা ভাবারই বাইরে। এই ধরনের কাজ করতে সত্যি অনেক সময় ব্যয় করতে হয় এবং অনেক ধৈর্যের প্রয়োজন লাগে। যার সবটাই আপনার মধ্যে আছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কাজ আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য শুনে অনেক বেশি ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার ওয়ালমেট টি দেখতে খুবই সুন্দর হয়েছে। আমিও ওয়ালমেট তৈরি করতে খুবই পছন্দ করি। আপনার ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপের বর্ণনা এবং ফটোগ্রাফি সত্যি অসাধারণ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68373.55
ETH 2650.22
USDT 1.00
SBD 2.71