একটি পোকার ম্যাক্রো ফটোগ্রাফি // ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1652638752756.jpg

ম্যাক্রো ফটোগ্রাফি

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে একদম ভিন্ন কিছু নিয়ে আসলাম। আজকে আমি ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করব।

নিশ্চয় আপনারা সবাই ম্যাক্রো ফটোগ্রাফি সম্পর্কে জানেন। ম্যাক্রো ফটোগ্রাফি করা অনেক কঠিন একটি কাজ। আর আমাদের জন্য তো অবশ্যই কঠিন কাজ। সব সময় এমনিতে ফটোগ্রাফি করতে ভালোই লাগে। কিন্তু সব সময় ফটোগ্রাফির করা হয়না। আমাদের চারপাশে অনেক ছোট ছোট পোকামাকড়ের উপগ্রহ রয়েছে। যেগুলো কিন্তু দেখতে ছোট হলেও যদি সঠিকভাবে ফটোগ্রাফি করা যায় তাহলে তো কোন কথাই নেই। আর এইগুলোর ফটোগ্রাফি করা অত্যন্ত কঠিন একটি কাজ। কারন তারা তো আবার এক জায়গায় বসে থাকে না।

এইরকম একটা পোকার ফটোগ্রাফি এবং গল্প নিয়ে হাজির হলাম। আমার কাছে এমনিতেই সাদা কিছু দেখতে খুবই ভালো লাগে। এমনকি সাদা জিনিসের ফটোগ্রাফি করলে ভালো লাগে। তেমনি আজকে একটি ছোট্ট পোকার ফটোগ্রাফি করলাম। বলতে গেলে আমি এর নামও জানিনা। কিন্তু দেখতে অনেক অসাধারণ একটি প্রাণী। তো বলব কিভাবে আমি এটি ফটোগ্রাফি করেছিলাম। আশা করি আজকের ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।

1652636441342.jpg

আজ আমি নাম-না-জানা একটি পোকার ফটোগ্রাফি করেছি। আমি মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। কয়েকদিন আগে আমি গিয়েছিলাম আমাদের বাড়িতে। বাড়ি থেকে আসার সময় হঠাৎ করে পোকাটি দেখতে পেলাম। সাদা হওয়ার কারনে আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রথমে আমি অন্য কোন কিছু মনে করেছিলাম।

1652638771278.jpg

পোকাটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তখন চিন্তা করলাম আজ আমি পোকাটার ফটোগ্রাফি করব। আমি তখন মোটরসাইকেলের উপরে ছিলাম। মোটরসাইকেল থেকে নেমে ফটোগ্রাফি করতে শুরু করলাম। প্রথমে ভালোভাবে আমি ছবি তুলতে পারতেছিলাম না। তখন আমার হাজব্যান্ড আমাকে সাহায্য করেছে। তিনি ম্যাক্রো ফটোগ্রাফি কিভাবে করে তা নিয়ে কিছু কথা বলেছে।

1652638752756.jpg

এরপর আমি ভালোভাবে ছবি তোলার চেষ্টা করি। প্রথমে আমি মনে করেছিলাম ছবি গুলো ভালোভাবে উঠেনি। বা দেখতে এত বেশি ভালো লাগবে না। আমি যখন আমার হাজব্যান্ডকে ছবিগুলো দেখলাম সে খুবই প্রশংসা করেছে আমার। আগ থেকেই আমি যে কোন কিছু ছবি তুলতে খুব ভালোবাসি। মোবাইল নিয়ে এলোমেলোভাবে ছবি তুলতাম কিন্তু কখনো সেগুলো প্রকাশ করতাম না।

1652636455495.jpg

1652636463028.jpg

যখন ভালো ছবি উঠেছে আমার নিজের কাছেও খুব ভালো লেগেছে। তখন চিন্তা করলাম আপনাদের সাথে শেয়ার করার কথা। এজন্য আজ আপনাদের সাথে ছবিগুলো শেয়ার করলাম। আমার মনে হয় আপনাদের সবার এই ছবিগুলো ভীষন ভালো লাগবে।

1652636446295.jpg

1652636425822.jpg

এখন থেকে প্রায় সময় আমি চেষ্টা করব ফটোগ্রাফির একটা একটা পোস্ট শেয়ার করার জন্য। এবং কি কমপক্ষে প্রতি সপ্তায় চেষ্টা করব। ছবি তুলতেও আমার ভীষণ ভালো লাগে। কিন্তু আমার হাতে তেমন ভালো ছবি উঠে না এজন্য শেয়ার করি না। কিন্তু আশা করি এখন থেকে ভালো ছবি তোলার চেষ্টা করব। আর আশা করব আপনাদের ভাল লেগেছে ফটোগ্রাফি গুলো। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকবেন।

1652638758562.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আপনার মাইক্রো ফটোগ্রাফি দেখে একদম মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে আলোকচিত্রগুলো ক্যামেরাবন্দি করেছেন‌ বেশ দুর্দান্ত হয়েছে । এত দুর্দান্ত ম্যাক্রো ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো‌‌। এতো অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই ‌‌।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত লেগেছে জেনে খুশি হলাম‌। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোকার নাম জানার দরকার নেই আপু আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটা ক্লিক আপনি ভালোভাবে দিতে পেরেছে এক কথায় অসাধারণ।

 2 years ago 

আপনার কথা শুনে সত্যিই অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পথ চলার পথে এমন অনেক দৃশ্য আমাদের চোখে পড়ে কিন্তু আমরা অনেকেই এরিয়ে যাই, তবে আপনার বিষয়টি ভালো লেগেছে বাইক থামিয়ে অনেক সুন্দর একটি পোকার ম্যাক্রো ফটোগ্রাফি করেছে যদিও পোকা টির নাম জানা ছিলো না, এটাও ঠিক বলেছেন আপু মনি ম্যাক্রো ফটোগ্রাফি করা খুবই কঠিন বিশেষ করে মোবাইল দিয়ে, এই পোকা গুলো এক জায়গায় বসে থাকে না, যাই হোক আপনি ম্যাক্রো ফটোগ্রাফির প্রশংসা না করে পারলাম না, অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সত্যিই অনেক কঠিন একটা কাজ ম্যাক্রো ফটোগ্রাফি করা। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলছেন আপু ম্যাক্রো ফটোগ্রাফি অনেক কঠিন ব্যাপার। কেননা পোকামাকড় গুলো স্থায়ী না তাই এক্টা ক্লিকের জন্য অনেক সময় দিতে হয়। আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।আমার কাছে অনেক ভালো লাগছে, ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন এর জন্য অনেক সময় দিতে হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবুজের সমারোহ এবং তার ভেতর থেকে অসাধারণ ম্যাক্রো ফটোগ্রাফি। ম্যাক্রোফটোগ্রাফি সব সময় আমার ভালো লাগে এবং আমিও মাঝে মাঝে এ বিষয়ে পোস্ট করে থাকি। অনেক ক্লিয়ার এবং সুন্দর অ্যাঙ্গেল ম্যাক্রো করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সবুজের সমারোহ এরমধ্যে সত্যি সাদা পোকাটাকে অনেক দারুন লাগছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ম্যাক্রো ফটোগ্রাফি আমি ও কখনো করি নি্এবং কিভাবে করতে হয়,তাও জানি না।যদিও আমি পোকা অনেক ভয় পাই। তবে আপনার ছবিগুলো দেখতে বেশ ভালো লাগছে আপু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে অনেক পোকা কে আমিও ভয় পাই। কিন্তু এই পোকাটা কেন জানিনা ভয় লাগেনি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো ছিল অসাধারণ, চোখ জুড়ানোর মত। তবে আপনি যে সাদা জিনিস পছন্দ করেন সেটাও জানা হল। সেই সাথে যে পোকার মাইক্রো ফটোগ্রাফি করেছেন এ ধরনের পোকা আগে কখনো দেখেছি বলে আমার মনে হয় না। তবে দেখেই বুঝা যাচ্ছে এটা ঝোপের মধ্যে গাছের মধ্যে আছে। আর আপনার উপস্থাপনা অসাধারণ, আমাদের সাথে এত সুন্দর মাইক্রো ফোটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আমার কাছে যে কোন সাদা কিছুই ভাল লাগে। যদি তা হয় কোন জামাকাপড় তাহলে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা ঠিক বলেছেন ম্যাক্রো ফটোগ্রাফি করা বহু কঠিন একটি কাজ। সহজে তোলাও যায়না। এর জন্য দরকার অনেক ধৈর্যের। আবার অনেক গুলা শট নেওয়ার পর দেখা যায় একটি পার্ফেক্ট শট পাওয়া যায়। আপনার ম্যাক্রো ফটোগ্রাফিটি খুবই সুন্দর হয়েছে। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

সত্যিই অনেক ধৈর্য ধরে ম্যাক্রো ফটোগ্রাফি করতে হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার মাইক্রো ফটোগ্রাফির জাস্ট অসাধারণ ছিল। তবে আমার কখনো মাইক্রো ফটোগ্রাফি করা হয়নি এখনো। তবে আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো দেখে আমার খুব ইচ্ছে করছে মাইক্রো ফটোগ্রাফি করতে। আমি অবশ্যই চেষ্টা করবো মাইক্রো ফটোগ্রাফি করার। আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে আপু আমার খুবই ভালো লেগেছে। তবে এই ধরনের পোকা আগে কখনো দেখিনি। পোকাটি দেখতে অনেক অদ্ভুত ও ভয়ানক। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য। আপনার জন্য রইল অসংখ্য শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আমি নিজেও এই ধরনের পোকা কখনো দেখিনি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি পোকার কিছু দারুন দারুন ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি খুবই দারুন হয়েছে এবং আপনি খুব গুছুয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপা কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46