ভ্রমণ :- রেললাইনে ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG-20240225-WA0008.jpg

device : Redme note 9

লোকেশন

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। ভ্রমন করতে কম বেশি আমরা সবাই পছন্দ করি। আর ভ্রমণ করতে কার না ভালো লাগে বলুন, আমি তো যেকোনো জায়গায় ঘুরতে খুবই পছন্দ করি। তাই জন্য মাঝেমধ্যেই সময় পেলে ঘোরাঘুরি করার চেষ্টা করি। আসলে সারাদিন ঘরে থাকলে প্রতিনিয়ত কাজের মধ্যেই কাটে। আর মাথার মধ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের চাপ ঘুরে বেড়ায়। তাই জন্য যদি একটু বাইরে থেকে ঘুরে আসতে পারি ভীষণ ভালোই লাগে। তেমনি আজকে আপনাদের মাঝে ভ্রমণ করার মুহূর্ত শেয়ার করব। আশা করি আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

IMG-20240225-WA0007.jpg

IMG-20240225-WA0012.jpg

আজ আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি অনুভূতি প্রকাশ করবো। সত্যি বলতে আমার কখনো ট্রেনে ওঠা হয়নি। অনেকবারই উদ্বেগ নিয়েছিলাম বিভিন্ন জায়গায় যাওয়ার জন্য ট্রেনে করে। কিন্তু কখনো ওঠা হয়নি। ট্রেনে উঠা দূরে থাক কখনো ট্রেন স্টেশনে ও যাওয়া হয়নি আমার। এজন্য কয়দিন আগে চিন্তা করলাম রেললাইন দেখতে যাব। দূর থেকে কাছ থেকে অনেকবার ট্রেন দেখেছিলাম। কিন্তু কখনোই ট্রেন ভ্রমণ করা হয়নি আমার। তবে অনেকদিন আগে একবার রেললাইনে হেঁটেছিলাম। হঠাৎ করে ইচ্ছে হলো একটু রেল লাইনে হাঁটার।

IMG-20240225-WA0011.jpg

তাছাড়া রেল লাইনের পরিবেশটাও কিন্তু খুব সুন্দর। এজন্য হঠাৎ করে এই চিন্তা করলাম রেললাইন দেখতে যাব। অনেকটা সময় কাটাবো সেখানে। রেললাইনে দুই পাশে দুইজন হাত ধরে হাটার মজাই আলাদা। অনেকক্ষণ পর্যন্ত রেললাইনে হেঁটে ছিলাম আমরা দুজন। অনুভূতিটা অনেক বেশি ভালো লাগার। যদি রাতে রেললাইনে বসে সময় কাটানো যেত তাহলে অনেক বেশি ভালো লাগতো। রেল লাইনের দুই পাশে দুইজন বসে বিভিন্ন গল্প করার ইচ্ছে রয়েছে আমার। আমরা যখন গিয়েছি তখন প্রায় দুপুর হয়ে গিয়েছিল।

IMG-20240225-WA0010.jpg

IMG-20240225-WA0009.jpg

আসলে ফেনীতে গিয়েছিলাম অন্য আরও একটা কাজে তার সাথে এটাও করার উদ্দেশ্য ছিলো। চট্টগ্রাম রেল লাইনের পথে একবার হেঁটেছিলাম। কিন্তু ফেনীর রেলওয়ে স্টেশনে আমার কখনোই যাওয়া হয়নি। যেহেতু কোথাও যায়নি তার জন্য মূলত ফেনী রেলস্টেশনে ও যাওয়া হয়নি ‌‌। কিন্তু এবার ফেনী রেলওয়ে স্টেশন দেখে খুবই ভালো লাগলো ‌ জায়গাটা সত্যি খুবই সুন্দর ছিল ‌। তবে আমরা যখন রেলস্টেশনে গেলাম, তখনই একটা ট্রেন আসলো। আমি দেখছিলাম, আসলে নেক্সট টাইম চট্টগ্রাম যাওয়ার সময় ট্রেনে করে যাওয়ার ইচ্ছে রয়েছে।

তাহলে ট্রেনে উঠার ইচ্ছেটাও পূরণ হয়ে যাবে। এখন যেহেতু যাব না তাই জন্য রেলওয়ে স্টেশন ঘুরেই চলে যায়। তবে আমরা সেখানে প্রায় অনেকক্ষণ বসে ছিলাম। আমাদের বাড়ি থেকে রেলওয়ে স্টেশন অনেক দূরে। তাই জন্য নাশিয়াকে সাথে করে নিয়ে যায়নি। ওর দাদুর কাছে বাড়িতেই রেখে গিয়েছিলাম। আসলে রেখে গেলেও ওর জন্য খুব মন খারাপ করে। আবার বেশি দূরে গেলে অনেকটা জার্নির পথ হলে না নেওয়াটাও ভালো। যেহেতু আমরা রেলওয়ে স্টেশন যেতে দেখেছি দুপুর হয়ে গেল।

IMG-20240225-WA0007.jpg

তার জন্য ভাবলাম সেখানে কিছুটা সময় কাটিয়ে এরপর বের হয়ে যাই। তবে আমরা কিছুক্ষণ অপেক্ষা করেছিলাম, যাত্রীরা ট্রেন থেকে বেরিয়ে যখন ভেতরে প্রবেশ করছিল তার জন্য। এরপরে আমরাও অনেকক্ষণ সময় কাটিয়ে বেরিয়ে পড়লাম। যেহেতু দুপুর হয়ে গেছে তাই জন্য ভাবলাম। তাহলে একটা রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করে যাই। তো আমরা খাওয়া দাওয়া করে বাড়ির উদ্দেশ্যে বেরিয়ে পড়লাম। তবে রেল স্টেশনে অনেক ভালো। পরবর্তীতে আবারো আসবে আপনাদের মাঝে অন্য কিছু শেয়ার করতে। সবাই ভালো থাকবেন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 5 months ago 

রেল লাইন ঘুরতে যাওয়ার সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন আপু।আপনার লেখা পড়ে বুঝতে পারলাম, আপনি বেশ ইনজয় করেছেন। তবে খুব তাড়াতাড়ি আপনি ট্রেন ভ্রমণ করে ফেলুন আপু। ট্রেন ভ্রমণ অনেক আরামদায়ক ও নিরাপদ। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ রেললাইনে গিয়ে ভালোই ইনজয় করেছিলাম।

 5 months ago 

আপনার রেললাইন ঘোরাঘুরি করার অনুভূতি গুলো পড়ে অনেক ভালো লাগলো। আমি ও কখনো রেললাইনে চড়িনি। রেললাইন দেখতে বেশ চমৎকার ছিল। ধন্যবাদ আপু সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

রেল লাইনে ঘোরাঘুরি করার অনুভূতি আপনার কাছে পড়ে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 5 months ago 

রেললাইনে দেখতে ভীষণ ভালো লাগে। আর যখন ট্রেন যায় ট্রেন চলার শব্দ আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার কাটানো মুহূর্তগুলো দেখে ভালো লাগলো। অনেক সুন্দর করে আপনার অনুভূতি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

আমার নিজের ও রেললাইন দেখতে ভীষণ ভালো লাগে।

 5 months ago 

ফেনীতে বাসা থাকা কালীন প্রতিদিন নিভৃতকে নিয়ে রেল লাইনে ঘুরতে যেতাম। কারণ ওকে সেখানে নিলে তার মা কিছুক্ষণ শান্তিতে পড়তে পারতো। ধন্যবাদ সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য।

 4 months ago 

নিভৃত কে নিয়ে আপনি রেললাইনে ঘুরতে যেতেন শুনে ভালো লাগলো।

 4 months ago 

জি মাঝে মাঝে তো কয়েকবারও যেতে হতো।

 5 months ago 

আপনার রেললাইনে ঘুরতে যাওয়ার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো আপু।আমার কলেজে ভর্তি হওয়ার সুবাদে প্রায় রেললাইনে যাওয়া হয়।আলাদা একটা ভালো লাগার জায়গা এই রেলগাড়ি চলাচলের শব্দ আর স্টেশন টা।ভালো লাগলো আপনার পোস্টটি আপু।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রেল লাইনে ঘুরতে যাওয়ার অনুমতির পোস্ট পড়ে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41