ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

গাঁদা ফুলের ফটোগ্রাফি

20240130_172107.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবার অতি পরিচিত একটা ফুল হচ্ছে গাঁদা ফুল। গাঁদা ফুল চেনে না এরকম মানুষ তো খুবই কম পাওয়া যাবে। কারণ গাঁদা ফুল খুবই কমন একটা ফুল। এই ফুলটা বেশিরভাগ মানুষের বাড়িতে দেখা যায়। আর নার্সারিতে তো প্রচুর পরিমাণে দেখা যায়। আবার বিয়ে বাড়িতেও সাজানোর কাজে ব্যবহার করা হয়। গাঁদা ফুল আমার খুবই পছন্দের একটা ফুল। বিশেষ করে গাঁদা ফুলের ঘ্রাণ টা আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। বেশ কয়েকদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে নার্সারিতে গিয়েছিলাম। সেখান থেকে এই গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছি আমি।

জবা ফুলের ফটোগ্রাফি

20240130_170559.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবার খুবই পছন্দের এবং পরিচিত একটা ফুল হচ্ছে জবা ফুল। জবা ফুল আমার খুবই পছন্দের একটা ফুল। আর জবা ফুলের অনেক জাত রয়েছে, যার কালার গুলো ও একেবারে ভিন্ন ভিন্ন রকমের হয়ে থাকে। প্রত্যেকটা কালারের জবা ফুল দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। এই জবা ফুলটার কালার কমলা ছিল। এই জবা ফুল সরাসরি দেখতে যেমন ভালো লাগে তেমনি ফটোগ্রাফির মাধ্যমেও খুব ভালো লাগে দেখতে। আরো অনেক দিন আগে আমি আমার হাজবেন্ড এবং মেয়ে নিয়ে একটা পার্কে গিয়েছিলাম ফেনীতে, সেখান থেকেই ফটোগ্রাফিটা করেছি আমি।

নয়নতারা ফুলের ফটোগ্রাফি

20240130_161007.jpg

device : Redme note 9

লোকেশন

নয়নতারা ফুল আমাদের সবার খুব পছন্দের এবং প্রিয় একটা ফুল। নয়নতারা ফুলেরও অনেক রকমের জাত রয়েছে। যেগুলোর কালার ভিন্ন হয়। আর আমার কাছে সব রকমের নয়নতারা ফুল খুবই ভালো লাগে। গোলাপি কালারের নয়ন তারা ফুলটাও কিন্তু আমার কাছে ভালো লাগে। কয়েকদিন আগে আমি আমার এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলাম। তাদের বাড়িতে আমি নয়ন তারা ফুল গাছটা দেখি, আর সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আশা করছি নয়নতারা ফুলের ফটোগ্রাফি টাও আপনাদের ভালো লাগবে।

পাতাবাহার গাছের ফটোগ্রাফি

20240130_160852.jpg

device : Redme note 9

লোকেশন

এইটা হচ্ছে অনেক সুন্দর একটা পাতাবাহার গাছের ফটোগ্রাফি। পাতাবাহার গাছ আমার অনেক ভালো লাগে দেখতে। এই পাতাবাহার গাছের পাতাগুলো একটু বেশি সুন্দর। কারণ পাতাগুলোর কালার দুই রকমের হয়ে থাকে। এই গাছ যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখা হয়, অথবা ঘরের বাহিরে সাজিয়ে রাখা হয় তাহলে দেখতে অনেক সুন্দর লাগে। পাতা বাহার গাছের এই সুন্দর ফটোগ্রাফিটা আমি যখন করেছিলাম, ফটোগ্রাফি করার পরে আমার কাছে অনেক ভালো লেগেছিল তাই তো শেয়ার করলাম সবার মাঝে। আর এই পাতা পাহাড় গাছের ফটোগ্রাফি করেছিলাম অনেকদিন আগে একটা বাড়ির সামনে থেকে।

পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি

20240130_160618.jpg

device : Redme note 9

লোকেশন

পিটুনিয়া ফুলের সৌন্দর্য দেখলেই আমি অনেক বেশি মুগ্ধ হয়ে যাই। কারণ পিটুনিয়া ফুল আমার খুবই পছন্দের একটা ফুল। পিটুনিয়া ফুলেরও অনেক রকমের জাত রয়েছে, যেগুলোর কালারও ভিন্ন ভিন্ন হয়। আবার একটা ফুলের মধ্যে দুই তিনটা কালার হয়ে থাকে, যার কারণে ফুলগুলো আমার কাছে বেশি ভালো লাগে দেখতে। এই পিটুনি ও ফুলের কালার হচ্ছে বেগুনি এবং সাদা কালারের মধ্যে। বেগুনি এবং সাদা কালারের হওয়ার কারণে, সরাসরি দেখতে যেমন সুন্দর লেগেছিল, তেমনি ফটোগ্রাফি করার পরও দারুন লেগেছিল। এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আমি নার্সারি থেকে করেছি।

সালভিয়া স্প্লেন্ডেন্স ফুলের ফটোগ্রাফি

20240130_160547.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে সালভিয়া স্প্লেন্ডেন্স ফুলের ফটোগ্রাফি। এই ফুলটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে দেখতে।এই ফুলটার কালার হচ্ছে গাড়ো লাল, যার কারণে দেখতে অনেক সুন্দর লাগছিল। এখন কিন্তু এই ফুলটা অনেক বেশি দেখা যাচ্ছে নার্সারিতে এবং বিভিন্ন জায়গায়। আমি কিন্তু অন্য কোথাও এই ফুল দেখিনি নার্সারিতে দেখেছি। নার্সারিতেই ফুলটার ফটোগ্রাফি করেছি আমি। লাল কালারের ফুল হওয়ার কারণে দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল। আর ফটোগ্রাফি করার পরও সুন্দরভাবে ফুটে উঠেছে সৌন্দর্য। আশা করছি এই ফুলটার ফটোগ্রাফি পছন্দ হবে আপনাদের ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 4 months ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপু দুর্দান্ত কিছু ফটোগ্রাফি সুন্দর বিবরণের মাধ্যমে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

দুর্দান্তভাবে ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করেছি যদিও জানিনা কি রকম হয়েছে।

 4 months ago 

আপু দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন তো দেখছি। আপনার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে কিন্তু আমি মুগ্ধ হয়ে গেলাম। চেনা জানা ফুল গুলো কে আপনি আপনার হাতের জাদুতে সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে । ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার আজকের ফুলের ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনেই ভালো লাগলো।

 4 months ago 

অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। গাঁদা ফুলের ফটোগ্রাফি সহ প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনাগুলো পড়েও বেশ ভালো লেগেছে আমার। অত্যন্ত দক্ষতার সাথে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রত্যেকটা ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনা পড়েও ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 4 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার ফটোগ্রাফি গুলো থেকে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে বিশেষ করে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি ও গাঁদা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আমার ফটোগ্রাফি আপনার কাছে বরাবরই ভালো লাগে শুনে ভালো লাগলো।

 4 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি ফুলের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। সত্যি আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ দারুন ছিল তাই কোনটিই নির্দিষ্ট করে বলার নয়। ফটোগ্রাফিগুলো দারুন ছিল ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আমার ফটোগ্রাফির এত সুন্দর প্রশংসা করেছেন দেখে ভালো লাগলো।

 4 months ago 

আপনি তো দেখছি একদম প্রফেশনাল ফটোগ্রাফারদের মতো ক্যাপচার করেছেন আপু। খুবই সুন্দর হয়েছে প্রত্যেকটি ফটোগ্রাফি। জবা, নয়নতারা, গাদাঁ ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে🌼

 4 months ago 

জবা, নয়ন তারা এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 4 months ago 

আপু আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। আপনি ভিন্ন ভিন্ন ফুল ও পাতা বাহার গাছের ফটোগ্রাফি শেয়ার করলেন। ফুলের পাশাপাশি পাতাবাহার গাছটিও ভীষণ সুন্দর লাগছে।চমৎকার সব ফটোগ্রাফি গুলো ও সুন্দর সুন্দর বিবরন পড়ে ভীষণ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে আপু শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি দেখে আপনার কাছে ভীষণ ভালো লাগলো শুনে খুশি হলাম।

 4 months ago 

বেশ চমৎকার কয়েকটি ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই অসাধারণ লাগছে আপু। ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও ধন্যবাদ আমার ফটোগ্রাফি দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

সু স্বাগতম আপু ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ফুলসহ পাতাবাহারের খুব চমৎকার সব ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন দেখি আমার খুবই ভালো লেগেছে আপু। মাঝেমধ্যে এ জাতীয় ফটোগ্রাফি মূলক পোস্ট দেখতে পারে খুব ভালো লাগে পাশাপাশি নিজের হয়েছে জাগে এ জাতীয় সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করি।

 4 months ago 

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64107.54
ETH 3514.26
USDT 1.00
SBD 2.53