সম্পর্ক।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে একটি বিষয় নিয়ে লেখার চেষ্টা করলাম। আসলে লিখার চিন্তা করলে মাথায় অনেক কিছুই আসে। ভাবলাম আপনাদের সাথে শেয়ার করলে বিষয়টা আপনাদের পড়ে ভালো লাগবে।

2022-12-23-15-51-25-974.jpg

সম্পর্ক, এই শব্দটার সাথে আমরা সবাই অতী পরিচিত। সম্পর্ক এমন একটি শব্দ যার সীমা নেই। সম্পর্ক শব্দের সীমা অপরিসীম। যার তুলনাও করা যায় না। বর্তমানে সম্পর্কটা খুবই গুরুত্বপূর্ণ। সম্পর্ক তৈরি করা খুবই কঠিন একটি কাজ। কিন্তু আমরা চাইলে যেকোনো সময় যেকোনো মুহূর্তে সম্পর্ক নষ্ট করতে পারি। বর্তমানে সম্পর্ক টিকিয়ে রাখাটা খুবই কষ্টসাধ্য। কিন্তু সম্পর্ক টিকিয়ে রাখতেই হবে। কিছু কিছু মানুষের সাথে সম্পর্ক না রাখাই ভালো। যে মানুষগুলো আপনার ক্ষতি চাইবে, যে কোন সময় আপনাকে বিপদে ফেলার সম্ভাবনা রয়েছে। এ ধরনের মানুষ থেকে দূরে থাকাটাই ভালো।

আবার অনেকের সাথে সম্পর্ক নষ্ট হয় শুধু ছোটখাটো বিষয় থেকে। নিজেকে একটু ছোট রেখে সামনের দিকে চললে তাহলে সম্পর্ক নষ্ট হয় না। যেমন, আমার উপর একজন ব্যক্তি রাগ করেছেন। তিনি আমার খুবই আপন। তাকে আমি খুবই ভালোবাসি। কিন্তু ছোট একটি বিষয় নিয়ে আমার উপর রাগ করেছে। এখানে যদি আমি ছোট হই তাহলে কোন সমস্যা নাই। আমি যদি ছোট হয়ে তার সাথে কথা বলি। এবং রাগ করার কারণ খুঁজি, অথবা সমস্যার সমাধান করি, তাহলে সম্পর্কটা টিকিয়ে রাখা সম্ভব। এজন্য আমি সবার সাথে সম্পর্ক রাখার চেষ্টা করি। শুধু যারা আমার ক্ষতি করতে চায় তাদের কে নয়।

সম্পর্ক নষ্ট হওয়ার আরও একটি কারণ খুঁজে পেয়েছি। এই বিষয়টা আমার একদমই মাথায় আসেনা। আমার সাথে আমার একজন বন্ধু থাকে মনে করেন। দুইজন দুজনের জন্য অনেক আন্তরিক। । কিন্তু একটি ভুলের কারণে তাদের দুজনের সম্পর্কটা দূরত্ব তৈরি হয়ে যায়। কিন্তু সঠিক তথ্য দুজনের একজনের কাছেও ছিল না। তার আশেপাশের মানুষ যদি তাদেরকে জিজ্ঞেস করত তোদের দুজনের কি সমস্যা? কাউকে তারা সঠিক উত্তর দিতে পারতো না। কারণ সঠিক উত্তর তাদের কাছেও ছিল না। উত্তর কিভাবে দিবে সঠিক উত্তর তাদের নিজের ও জানা নাই।

যেকোনো একজন যদি একটু ছোট হয় তাহলে সমস্যার সমাধান হয়ে যায়। ছোট বলতে বুঝাতে চেয়েছি, যেকোনো একজন যদি সমস্যার কথা জানতে চায়, জেনে খুব সুন্দরভাবে যদি সমাধান করে, তাহলে সম্পর্কটা ঠিক হয়ে যায়। কিন্তু যে কারো একজন যদি বাঁকা থাকে, সম্পর্ক ঠিক রাখতে চায়না তাহলে সম্পর্ক রাখা কোনভাবেই সম্ভব নয়। যাদের এই সমস্যা থাকে তারা। যাদের মাথা বাঁকা থাকে, তাদের সাথে কারো সম্পর্ক বেশিদিন টিকবে না। যারা সম্পর্ক টিকিয়ে রাখতে চায়না, তাদের সাথে কোনভাবেই সম্পর্ক টিকিয়ে রাখা যায় না। কিন্তু যারা ভুল বুঝে থাকে তাদের ভুল ভাঙ্গানো যায়। এজন্য আমি সবসময় সম্পর্ক ঠিক রাখার চেষ্টা করি।

আমি এবং আমার জীবনসঙ্গী যে কোন সময় ছোটখাটো কোন সমস্যা হলে আমরা নিজেরা নিজেরাই সমাধান করি। যে কেউ একজন আগে কথা বলি। আর খুব তাড়াতাড়ি আমাদের সম্পর্ক আবার ঠিক হয়। এখান থেকে অনেক কিছু শিখার আছে। সম্পর্ক টিকিয়ে রাখার জন্য যে কারো একজনকে একটু নত হতে হবে। তাহলে সম্পর্ক ঠিক থাকে। সম্পর্ক ঠিক রাখা খুবই কষ্টের বিষয়। নষ্ট করা একদমই সহজ।

আমার আজকের এই পোস্ট থেকে অনেক কিছু শিখার আছে। এই পোস্ট এর মাধ্যমে আমি একটি মেসেজ দেওয়ার চেষ্টা করেছি। সবাই সবার সাথে সম্পর্ক টিকিয়ে রাখুন। দেখবেন একদিন আপনি এবং আপনার প্রিয় মানুষটির সাথে সম্পর্ক কখনো নষ্ট হবে না। একজন অন্যজনের উপকারে আসবেন। সম্পর্ক নষ্ট করা খুবই সহজ। কিন্তু সম্পর্ক টিকিয়ে রাখা অনেক কষ্টের । এজন্য বলব সবাই সম্পর্ক টিকিয়ে রাখুন। সম্পর্ক নষ্ট হলেও তা আবার ঠিক রাখার চেষ্টা করুন।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

তোমার পোস্ট পড়ে ভীষণ ভালো লেগেছে। বর্তমানে সম্পর্ক টিকিয়ে রাখা খুবই কষ্টসাধ্য। দুজনের মধ্যে ভুল বোঝাবুঝি হলে একজন ছোট হয়ে যদি সমস্যার সমাধান করে তাহলে কোন সম্পর্ক নষ্ট হয় না। আর আমাদের দুজনের সম্পর্কটা এমনই থাকবে। যেকোনো সময় সমস্যা হলে আমরা দুজন দুজনের সমস্যার সমাধান করে নিব।এটিও ঠিক বলেছ কিছু বাঁকা মানুষের সাথে সম্পর্ক টিকিয়ে রাখা যায় না। কারণ তারা সমস্যার সমাধান করতে চায় না। সম্পর্ক ঠিক রেখে সামনের দিকে এগিয়ে যাওয়াই ভালো।

 2 years ago 

ঠিক বলেছ সবকিছু সমস্যার সমাধান আমরা নিজেরাই করব। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি বিষয় নিয়ে লিখেছেন। সম্পর্ক, এটি খুব ছোট একটি শব্দ কিন্তু এর গভীরতা অনেক।সম্পর্ক টিকিয়ে রাখতে একজন একটু ছোট হলে সম্পর্কটা টিকে যায় এটা ঠিক কিন্তু এমন অনেক স্বার্থপর মানুষ আছে তাদেরকে এড়িয়ে চলাই ভাল।সম্পর্ক নষ্ট করা খুব সহজ কিন্তু সম্পর্ক টিকিয়ে রাখা অনেক কঠিন।সর্বোপরি আমাদের সম্পর্ক সুন্দর ভাবে টিকিয়ে এগিয়ে চলা উচিত।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জ্বী আপু সম্পর্কের গভীরতা অনেক বেশি। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি টপিকস নিয়ে আমাদের সাথে আলোচনা করেছেন আমার বেশ ভালো লেগেছে। ঠিক কথা বলছেন আপু কিছু কিছু মানুষের থেকে দূরে সরে থাকা অনেক ভালো।আবার কিছু কিছু মানুষ আছে যাদের কাছে নিজে অপরাধী না হয়েও আগ বাড়িয়ে কথা বললে সম্পর্কটা ভালো থাকে।যারা সম্পর্কের মূল্য দিতে জানেন তারাই অন্যের সাথে সুন্দর ব্যবহার করে সম্পর্ক টিকিয়ে রাখার চেষ্টা করেন।ধন্যবাদ আপনাকে সুন্দর বিষয় নিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন।

 2 years ago 

জি আপু বিষয়টি আপনি বুঝতে পেরেছেন এটাই অনেক। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সম্পর্ক নিয়ে আপনি খুবই অনুপ্রেরণামূলক কিছু কথা বলেছেন। আসলেই আপু একটি সম্পর্ক টিকিয়ে রাখতে হলে দুজনেরই সমান সাপোর্ট এর প্রয়োজন। সেটা বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন এমনকি স্বামী স্ত্রীর সম্পর্কই হোক না কেন ।তবে সম্পর্কে ক্ষেত্রে সব সময় একজন যদি মাথা নত করে তখন অন্যজনের কাছে নিজে ছোট হতে হয়। তাই আমি মনে করি সম্পর্কের ক্ষেত্রে দুজনেরই প্রায়োরিটি থাকা উচিত।

 2 years ago 

দুজনের প্রায়োরিটি থাকলেও কখনো কখনো সেক্রিফাইস করলে সম্পর্কটা সুন্দর হয়।

 2 years ago 

আসলেই সম্পর্ক মানেই তো একজন আরেকজনের পাশে দাঁড়িয়ে থাকা। কেউ যদি কোন সমস্যায় পড়ে সেই মানুষগুলোই সব সময় তার বিপদে সবার আগে তাড়িয়ে যায়। কিন্তু এখনকার মানুষ সম্পর্ক গুলো টিকিয়ে রাখতেই চায় না। কিন্তু আমি আমার সম্পর্ক গুলো নিয়ে খুবই চিন্তা ধারণা করি। আপনার পোস্টটা পড়ে আমার কাছে ভীষণ ভালো লাগলো। উপস্থাপনা করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে পোস্ট করে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রিয় আপু আপনি অতি সুন্দর একটি টপিক তুলে ধরেছেন ৷ সত্যি সম্পর্ক একটা ছোট্ট শব্দ কিন্তু এর ভিতরে লুকিয়ে আছে ৷ হাজারো অজনা কথা ৷
আমার মানুষ জাতী যে জীবন -যাপন করছি ৷ সবাই কিছু না কিছু সম্পর্ক ঘিরেই ৷ কিন্তু এই সম্পর্কের মতো কিছু ভালো ৷ আর কিছু আছে যারা আপনার বা আমার ক্ষতি টাই চাইবে ৷

আর জীবন সঙ্গীর সম্পর্ক তো জন্মান্তর ৷ অনেক ধন্যবাদ খুব চমৎকার একটি টপিক তুলে ধরার জন্য ৷

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এরকমটাই বুঝাতে চেয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কথা গুলো বেশ ভালো লিখেছেন, কিন্তু সমস্যা হলো কে ক্ষতি করবে কে না করবে তাই তো বুঝি না,এখন তো আপন মানুষেই বেশি ক্ষতি। তবে হ্যা সুসম্পর্ক বজায় রাখা উচিত।আমি একটু নিচু হয়ে যদি কাছের মানুষের সাথে সম্পর্ক ভালো রাখা উচিত।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপু এখন কাউকেই বোঝা যায় না। কিন্তু সুসম্পর্ক বজায় রাখাটাই উচিত। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

মাঝে মাঝে এই বিষয়গুলো আমি খুবই চিন্তা করি । আমি নিজেও সম্পর্ক নিয়ে দ্বিধায়-দ্বন্দ থাকি । আমি নিজেও সম্পর্ক নষ্ট করতে চাই না। আমি এজন্য সব সময় সবার সাথে সম্পর্ক ঠিক রাখার চেষ্টা করি। অনেকে আমার সাথে সম্পর্ক নষ্ট করতে চাইলেও আমি নিজ থেকে তার সাথে সম্পর্ক নষ্ট করি না। আপনার আর রকি ভাইয়ার কথা শুনেও ভীষণ ভালো লেগেছে একজন একজনের কাছে সম্পর্ক ঠিক রাখার জন্য এ কোন সমস্যা সমাধান করা দরকার ।

 2 years ago 

আমি সব সময় সম্পর্ক গুলো ঠিক রাখার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39