লাইফ স্টাইল :- কেনাকাটা করার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ6 months ago

IMG20231112183710.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা রয়েছে। যেহেতু আমার বাংলা ব্লগ আমাদের একটি পরিবার, তাই জন্য আমি আমার দৈনন্দিন জীবনে যেকোনো বিষয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পছন্দ করি। তেমনি আজকেও আপনাদের মাঝে নতুন একটি বিষয়ে শেয়ার করতে আসলাম ‌। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG20231112184849.jpg

IMG20231112184837.jpg

কিছুদিন ধরেই ভাবছিলাম কিছু কেনাকাটা করতে যাব। আসলে কেনাকাটা করার জন্য ভাবতে ভাবতেই অনেকদিন চলে গেল। সময় সুযোগ করে আর যেতে পারছিলাম না। তাই জন্য ভাবলাম যেহেতু প্রয়োজন তাহলে যাই। আমি মূলত সবার জন্য কিছু না কিছু কিনতে চাইছিলাম। আসলে অনেকদিন হলো কেনাকাটা করেছি। যেহেতু ভেবে নিয়েছি তার জন্য বেরিয়ে পড়লাম সকাল বেলা। আমি মূলত আমাদের এখানকার একটা শপিং মলে গিয়েছি। এখান থেকে আমরা প্রায় সময় কেনাকাটা করে থাকি।

IMG20231112182334.jpg

আমি চলে গেলাম একটা দোকানে, এই দোকান থেকে প্রায় অনেক সময় কেনাকাটা করেছি। যদিও আমাদের সেরকম পরিচিত নয় কিন্তু কেনাকাটা করতে করতে পরিচয় হয়েছে। দোকানদারের ব্যবহার ও খুব ভালো। প্রথমেই আমি গেলাম শাড়ি কিনতে। আমি আমার মা এবং শাশুড়ি দুইজনের জন্যই শাড়ি কিনবো। তাই জন্য প্রথমে দোকানদারকে বললাম ভালো শাড়ি গুলো দেখাতে। দোকানদার আমাদের অনেকগুলো দেখালে আমি সেখান থেকে পছন্দ করতে শুরু করি। আসলে সবগুলো শাড়ি আমার ভীষণ ভালো লাগছিল দেখতে।

IMG20231112182457.jpg

IMG20231112182329.jpg

কোনটা নিব এটাই ভেবে পাচ্ছিলাম না। পরবর্তী তে একটা শাড়ি আমার পছন্দ হয়েছে সেটা আলাদা করে নিলাম। এরপরে আরো একটা শাড়ি আবারো পছন্দ করে নিলাম। দুইটা শাড়ি পছন্দ করা হলে সেগুলো আমি আলাদা করে রেখেছি। এরপরে দোকানদারকে বললাম থ্রি পিস দেখাতে। আমাকে কয়েকটা থ্রি-পিস দেখিয়েছিল। তার থেকে আমি পছন্দ করতে শুরু করলাম। এখান থেকে আমি আমার জন্য একটা পছন্দ করলাম এবং আমি আমার বড় বোনের জন্য একটা জামা নিলাম।

IMG20231112183131.jpg

IMG20231112183040.jpg

কারণ অনেকদিন আপুকে কিছু দেওয়া হয় না তার জন্যই একটা জামা নিয়েছি। এরপর আমি আরো কয়েকটা জামা দেখলাম। সেখান থেকে আমি আমার ননদের জন্য একটা জামা নিলাম। যদিও এসব কেনাকাটা গুলো আমি একটা দোকানে বসেই করছিলাম। কারণ এই দোকানে প্রায় সব ধরনের জিনিস রয়েছে। তাছাড়া দোকানদার যেগুলো দেখা ছিল সেগুলোই আমার পছন্দ হয়েছে। পছন্দের জিনিসগুলো পেয়ে গেলে আর বেশি দোকান ঘুরতে হয় না। তাছাড়া এক জায়গা থেকে কিনলেই আমার কাছে ভালো লাগে।

IMG20231112183038.jpg

বেশি হাঁটাহাঁটি করলে ভালো লাগে না। পরবর্তীতে আমি আমার জন্য আরো দুইটা জামা পছন্দ করলাম। পছন্দ করে সবকিছু একত্রে দোকানদারকে বললাম দাম বলে দেওয়ার জন্য। পরে একটা একটা করে দাম বললে সেগুলোকে কথা বলে দাম ঠিক করে নিলাম। এরপর সবগুলো প্যাকিং করে দিতে বললাম। সবকিছু প্যাকিং করা হয়ে গেলে এরপরে দোকানদারকে টাকা দিয়ে দিলাম। যেহেতু কেনাকাটা হয়ে গেছে তারপর আবারও বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। আজকে আপনাদের সাথে এ পর্যন্তই। পরবর্তীতে আবারও নতুন কোন বিষয় নিয়ে আসবো।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 6 months ago 

আপনার পোস্টের মাধ্যমে কেনাকাটার কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করছেন।কেনাকাটার বিষয়ে মেয়েরা অনেক এক্সপার্ট হয়। কোন জিনিসের কেমন দাম এবং কোনটা কিনলে ভালো হয় সব কিছু তাদের দক্ষতার ফোনে থাকে। আপনার মা এবং শাশুড়ির জন্য যে শাড়ি ন্যাশন সাড়ে দুটো দেখতে বেশ ভালোই লাগছে। থ্রি পিস গুলাও বেশ সুন্দর।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি সবার জন্য কেনাকাটা করার। কেনাকাটা করার পোস্টটা পড়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

সু স্বাগতম আপু। ভালো থাকবেন সুস্থ থাকবেন

 6 months ago 

আপনার বড় বোন কি আকলিমা আপু? নাকি তিনি আপনার ছোট। বেশ ভালই কেনাকাটা করে ফেলেছেন আপনি। আমি কেনাকাটা করতে গেলে বিভিন্ন দোকান ঘুরতে পারি না। এক দোকানে বসে সব কিছু পছন্দ করে সবকিছু কিনে ফেলি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

না আপু, আকলিমা অর্থাৎ মুনিয়া আমার ছোট। জামাটা আমার বড় বোনের জন্য কিনেছিলাম।

 6 months ago 

আসলে আপু কেনাকাটা করতে সবারই কম বেশি ভালো লাগে। আমার তো খুবই ভালো লাগে। তবে আপনি দেখছি কেনাকাটা খুব সুন্দর একটা মুহূর্ত উপভোগ করেছেন এবং সেখান থেকে বেশ কয়েকটি ফটোগ্রাফার করে আমাদের মাঝে শেয়ার করলেন এবং বিস্তারিতভাবে লেখে উপস্থাপন করলেন। আর অনেকদিন আপনি আপনার আপুকে কিছু দেননি তাই তার জন্য একটা খুব সুন্দর জামা কিনেছেন খুবই ভালো লাগলো ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার নিজের কাছেও কেনাকাটা করতে ভালো লাগে। হ্যাঁ অনেকদিন আপু কি কিছু দেওয়া হয়নি তাই আপুর জন্য ও কিনলাম।

 6 months ago 

আপনি তো দেখেছি বেশ ভালই কেনাকাটা করেছেন। আসলে আপু কিনতে গেলে পছন্দ করতে করতে জীবন শেষ। তবে আপনি একদোকান থেকে পছন্দের জিনিস পেয়েছেন জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু পোষ্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ এক দোকানের মধ্যে পছন্দের জিনিস গুলো পেয়ে গিয়েছিলাম।

 6 months ago 

অনেক ভালো লেগেছে আপু আপনার কেনাকাটার মুহূর্তগুলো। আপনি ঠিক বলছেন আপু কোন একটি পরিচিত দোকান থেকে যদি জিনিস গুলো কেনাকাটা করা যায়। তাহলে বেশ ভালই হয় তারা ভালো জিনিস গুলো দেওয়ার চেষ্টা করেন। শাড়ি গুলো সব ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া থ্রি পিস এর কালার গুলো খুব সুন্দর ছিল। কেনাকাটার মুহূর্তটি শেয়ার করলেন ভালো লাগলো।

 6 months ago 

আমার কেনাকাটা করার মুহূর্ত ভালো লেগেছে শুনে খুশি হয়েছি।

 6 months ago 

কেনাকাটা সুন্দর একটি মুহূর্ত আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। আর এর মধ্য দিয়ে আপনার সেই আনন্দঘন মুহূর্তটা প্রকাশ পেয়েছে আর জানতেউ পারলাম। আমি মনে করি কেনাকাটা একটি দোকান থেকে করাটাই উত্তম। যদি ভালো সেলার হয় অবশ্যই সাশ্রয় দামে কিনতে পারবেন। পাশাপাশি বাজে হয়রানি হওয়া ও টাইম লস হয় না।

 6 months ago 

আমার মাঝেও খুব ভালো লেগেছে, কেনাকাটা করার এই আনন্দঘন মুহূর্তটা আপনাদের মাঝে প্রকাশ করতে পেরে।

 6 months ago 

আপু পরিবারের সবার জন্যই তো কিনলেন কিন্তু ভাইয়া আর বাবুর জন্য তো কিছু কিনলেন না। নাকি কিনেছেন আমাদেরকে দেখালেন না। যাইহোক খুবই ভালো লাগলো আপু আপনার কেনাকাটার অনুভূতি পড়ে। পরিবারের সবার জন্য কেনাকাটা করতে অনেক ভালো লাগে। আমি নিজেও যখন কেনাকাটা করতে যাই সবার জন্যই করি।

 6 months ago 

তাদের দুজনের জন্য অন্যদিন কিনেছিলাম আপু। সেদিন তাদের জন্য ছিল না। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39