ABB Contest-34 || বিভিন্ন ফলের স্বাদে রেইনবো শরবত ।

in আমার বাংলা ব্লগlast year

1681288292031.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজকের রেসিপিটা মূলত আমাদের এবারের প্রতিযোগিতা নিয়ে করেছি। আমার বাংলা ব্লগ মানে নতুন নতুন প্রতিযোগিতা। আর অসাধারণ অভিজ্ঞতা। এইজন্য আমি যখন এবারের প্রতিযোগিতা দেখেছিলাম আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। বিশেষ করে ইতিমধ্যে এত বেশি গরম করতে ছিল এইজন্য শরবতের রেসিপিটা খুবই প্রয়োজন ছিল।

রমজান মাস উপলক্ষে সবাই সারাদিন রোজা রেখে সন্ধ্যেবেলায় একটু ঠান্ডা শরবত পেলে পুরো রোজা রাখাটা সার্থক হয়। আমরা কিন্তু এমনিতেই বিভিন্ন ধরনের শরবত তৈরি করে রমজানের সময় খেয়ে থাকি। আর সেটা যদি ফলের জুস হয় তাহলে বেশি ভালো লাগে। প্রতিযোগিতা দেখার পরেই এই সপ্তাহে খুবই ব্যস্ত হয়ে পড়েছিলাম। সব সময় যখন প্রতিযোগিতা দেয় আমি প্রতিযোগিতায় জয়েন করার জন্য অনেক বেশি আগ্রহী হয়ে পড়ি। কিন্তু এবারে পারিবারিক অনেক কিছু বুঝতে তার জন্য কোনভাবেই তৈরি করতে পারছিলাম না।

যদিও প্রথম দিক থেকে ঠিক করে নিয়েছিলাম কি তৈরি করব। কিন্তু সময়ের জন্য করতে পারছিলাম না। আমি আসলে যে কোন কাজ সময় দিয়ে সুন্দরভাবে করার চেষ্টা করি। প্রথমেই ভেবে নিয়েছিলাম বিভিন্ন ধরনের ফল দিয়ে রেনবো জুস তৈরি করব। কিন্তু সময়ের জন্য করতে পারছিলাম না বলে খুবই মন খারাপ হয়েছে। ভেবেছিলাম হয়তোবা এবারে আর জয়েন করতে পারবো না। পরবর্তীতে শেষ দিনে এসে অনেক কষ্ট করে ভাবলাম আমি তৈরি করব। তখন শেষ দিনে এসে তৈরি করলাম। রেইনবো মানে হচ্ছে বিভিন্ন রঙের সমন্বয়ে তৈরি করব। রংবেরঙের কালারের হওয়াতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

1681288291813.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
তরমুজ১ টুকরো
মাল্টা১ টা
কলা৩ টা
আনার১ টা
শষা১ টা
লেবু১ টা
বিভিন্ন ফুড কালার১ টেবিল চামচ করে
বিট লবণপরিমান মত
বরফের টুকরোকয়েকটা

IMG_20230411_172930.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি মালটা গুলোকে ভিতরের অংশ টুকরো টুকরো করে কেটে নিলাম। এরপর কলা এবং শসাকে টুকরো টুকরো করে কেটে নিলাম।

IMG_20230411_174608.jpg

ধাপ - ২ :

এরপরে ভাবি তরমুজকেও একইভাবে টুকরো টুকরো করে কেটে নিলাম। এরপরে আনার ফল কেউ খুলে নিলাম। তার সাথে লেবু কেটে নিলাম

IMG_20230411_174616.jpg

IMG_20230411_174610.jpg

ধাপ - ৩ :

এরপরে মালটার টুকরো গুলোকে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিলাম।

1681253177588.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি শসার টুকরাগুলোকে ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিলাম।

1681253203065.jpg

ধাপ - ৫ :

এরপরে কলার টুকরো গুলো দিয়ে খুব সুন্দরভাবে ব্লেন্ড করে নিলাম।

1681253244431.jpg

ধাপ - ৬ :

এরপরে তরমুজের টুকরো গুলো দিয়ে খুব সুন্দরভাবে ব্লেন্ডারের ব্লেন্ড করে নিলাম।

1681253262297.jpg

ধাপ - ৭ :

এরপর আনার গুলোকে ব্লেন্ডারে দিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিলাম।

1681253284482.jpg

ধাপ - ৮ :

এভাবে আমি সবগুলো ফল ব্লেন্ড করে আলাদা আলাদা কাপে নিয়ে নিলাম।

IMG_20230411_180525.jpg

ধাপ - ৯ :

এরপরের সামান্য পরিমাণে ফুড কালার ব্যবহার করে নিলাম।

1681291550920.jpg

ধাপ - ১০ :

এভাবে সবগুলোর মধ্যে ফুড কালার মিশিয়ে মিক্স করে নিলাম।

IMG_20230412_083407.jpg

ধাপ - ১১ :

এরপর আমি একটা গ্লাস নিয়ে নিলাম। গ্লাসের মধ্যে প্রথমে ব্লেন্ড করা কলা দিয়ে দিলাম।

1681291583675.jpg

ধাপ - ১২ :

এরপরে এর মধ্যে বরফের টুকরো দিয়ে তারপর তরমুজের মিশ্রণ টা দিয়ে দিলাম।

1681291606506.jpg

ধাপ - ১৩ :

এরপরে আবারো কয়েকটা বরফের টুকরো দিয়ে দিলাম। এরপরে মালটার মিশ্রণ টা দিয়ে দিলাম।

1681291630312.jpg

ধাপ - ১৪ :

এরপরে আনারের মিশ্রণটা দিয়ে দিলাম।

1681291644756.jpg

ধাপ - ১৫ :

সবশেষে শসার মিশ্রণটা দিয়ে গ্লাস ভর্তি করে নিলাম।

1681288291454.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1681288291850.jpg

1681288291772.jpg

1681288291989.jpg

1681288291609.jpg

1681288292031.jpg

1681288291729.jpg

1681288291691.jpg

1681288291944.jpg

1681288291888.jpg

1681288291516.jpg

1681288291813.jpg

1681288291652.jpg

1681288291565.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই কনটেস্ট অংশগ্রহণ করার জন্য। আপনি খুবই সুন্দর একটি শরবত রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করে তো শরবতের রেসিপি আমার কাছে দারুণ লেগেছে। তবে আপু সারাদিন রোজায় থেকে যদি বিভিন্ন ফুড কালার দিয়ে শরবত বানিয়ে খাওয়া যায় তাহলে আমার মনে হয় শরীরের জন্য ক্ষতিকর। তবে আপনার শরবতে কালার টি দারুন হয়েছে ফুড কালার দেয়ার জন্য। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

আসলে যেহেতু ভার্চুয়ালি প্রতিযোগিতা, তাই সুন্দর দেখানোর জন্য ব্যবহার করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

শরবতের কনটেস্ট না হলে হয়তো এত সুন্দর শরবত দেখা মিস করে ফেলতাম ।আসলেই অনেক সুন্দর ভাবে আপনি বিভিন্ন ফল দিয়ে শরবত তৈরি করেছেন ।আপনার শরবতের পরিবেশনটা আসলে অনেক সুন্দর ছিল ।বাড়ির পাশে হলে যে খেয়ে দেখতাম কেমন হয়েছে খেতে।

 last year 

আমি চেষ্টা করেছি কল দিয়ে এত সুন্দর শরবত তৈরি করার জন্য। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

আপনি লাস্ট মোমেন্টে এসে অসাধারণ একটি কালারফুল শরবত তৈরি করেছেন। আপনি ঠিক বলছেন এ প্রতিযোগিতা কিন্তু অনেক ভাল ভাল শরবতের রেসিপি দেখেছি ভালো লেগেছে। সব ইউজারেরা চেষ্টা করেছেন শরবতের রেসিপি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি তো লাস্টে এসে একদম সবার চোখ জোড়ানোর মত একটি শরবতের রেসিপি শেয়ার করে দিলেন। অনেক ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 last year 

চেষ্টা করেছি আপুর সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। ব্যস্ততার জন্য লেট হয়ে গেছে তৈরি করতে। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 last year 

জি আপু এখন যে রকম গরম পরেছে এর মধ্যে শরবতের রেসিপি অসাধারন ছিল। বিভিন্ন ফলের মিশ্রণে লোভনীয় এই শরবত আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ। পরিবেশন আপনি অনেক সুন্দর ভাবে করেছেন আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল

 last year 

চেষ্টা করেছি সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্,আপু আপনি শেষে ফলের একটি রেইনবো শরবত নিয়ে এলেন।দেখতে দারুন লাগলো। খেতেও আশাকরি স্বাদের হয়েছে।আপনি বেশকিছু উপাদান দিয়ে শরবতটি করেছেন।আর ধাপগুলো ও সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু।

 last year 

আমি চেষ্টা করেছি বিভিন্ন ফুল দিয়ে খুব চমৎকার ভাবে তৈরি করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 last year 

ফলের স্বাদে রেইনবো শরবত রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে এই রেসিপি তৈরি করলেন। আর খুবই সুন্দরভাবে ধাপে ধাপে শেয়ার করলেন। একদম ইউনিক একটি শরবত রেসিপি শিখতে পেলাম আপনার কাছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমি ইউনিকভাবে তৈরি করার চেষ্টা করেছি। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

বিভিন্ন ফলের স্বাদে রেইনবো শরবত দেখেই খেতে ইচ্ছা করছে। এত সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার শরবত রেসিপির পরিবেশন আমার অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। ভীষণ ভালো লাগলো আপনার মন্তব্য করে। একদিন আমাদের বাসায় আসেন তখন খাওয়াবো

 last year 

বিভিন্ন ধরনের ফল দিয়ে দুর্দান্ত শরবত তৈরি করেছেন আপু। বিভিন্ন রংয়ের ফুড কালার দেওয়াতে বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। খেতেও মনে হচ্ছে দারুণ হয়েছে। সারাদিন রোজা রেখে এমন শরবত এক গ্লাস খেলে কলিজা একেবারে শীতল হয়ে যাবে। এমন ইউনিক শরবত রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

শুধু আকর্ষণীয় নয় খেতেও ভীষণ দারুন ছিল। এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

পরিবেশনটাই ছিল চমৎকার, শরবতের মধ্যে এতগুলো ভ্যারিয়েন্ট এতগুলো রং থাকবে এটাই সবথেকে বেশি আকর্ষণীয় করে তুলেছে আপনার অংশগ্রহণের এই পোস্টটিকে, শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

পরিবেশনটা খুব সুন্দরভাবে করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে অনেক আনন্দিত হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56739.93
ETH 2400.98
USDT 1.00
SBD 2.30