ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

গোলাপ ফুলের ফটোগ্রাফি

IMG-20240404-WA0067.jpg

device : Redme note 9

লোকেশন

গোলাপ ফুলের সাথে পরিচিত না এরকম মানুষ তো খুঁজেই পাওয়া যাবে না। আর গোলাপ ফুল পছন্দ করে না এরকম মানুষ খুঁজে পাওয়াটাই একেবারে মুশকিল। প্রত্যেকটা মানুষ গোলাপ ফুল অনেক বেশি ভালোবাসে। আমি তো সব থেকে বেশি ভালোবাসি গোলাপ ফুলকে। গোলাপ ফুল দেখলেই একেবারে মুগ্ধ হয়ে যাই। গোলাপ ফুলের অনেক রকমের জাত রয়েছে। গোলাপ ফুলের প্রায় 300 প্লাস জাত রয়েছে। প্রত্যেকটা জাতের গোলাপ ফুলের কালার হয়ে থাকে ভিন্ন ভিন্ন। এই গোলাপ ফুলটা এখনো সম্পূর্ণভাবে ফুটে উঠেনি। এটা মিষ্টি কালারের একটা গোলাপ ফুল। আর এটা অন্য একটা নার্সারি থেকে তুলেছি।

জিনিয়া ফুলের ফটোগ্রাফি

IMG-20240404-WA0069.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবারই খুবই পরিচিত এবং পছন্দের একটা ফুল হচ্ছে জিনিয়া ফুল। আমার কাছে তো অনেক বেশি ভালো লাগে জিনিয়া ফুলগুলো। জিনিয়া ফুল আমার অত্যন্ত পছন্দের একটি ফুল। আর এই ফুলের অনেক রকমের জাত রয়েছে। এমন কি এই ফুলের ভিন্ন ভিন্ন বেশ কয়েক রকমের কালার রয়েছে। প্রত্যেক কালারের জিনিয়া ফুল গুলো দেখতে আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে। আমি ফুল অনেক বেশি পছন্দ করি। তাই ফুল দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। কয়েকদিন আগে নার্সারিতে গিয়েছিলাম। আর সেখানেই এই জিনিয়া ফুলটা দেখেছিলাম। আর এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি নার্সারি থেকেই করা হয়েছে আমার। আশা করছি আপনাদের ভালো লাগবে।

বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি

IMG-20240404-WA0068.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবারই খুবই পরিচিত একটা ফুল হচ্ছে বাগান বিলাস ফুল। বাগান বিলাস ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে আমার কাছে। এই ফুলগুলোকে মানুষ ঘরের সামনে অথবা বাড়ির সামনে লাগিয়ে থাকে। যার কারণে দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলগুলোকে আবার অনেকে বলে থাকে কাগজ ফুল অথবা গেইট ফুল। একটা বাড়ির সামনে যদি দুই পাশে ফুল গাছগুলো লাগানো হয়, তাহলে গেটের মতো হয়ে যায়। আর তখন একটা বাড়ির সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পায়। যা দেখতেও ভালো লাগে। আর আমি জিনিয়া ফুলের ফটোগ্রাফিটা যে নার্সারি থেকে করেছি, সেখান থেকে এই ফটোগ্রাফিটাও করেছি।

গাজানিয়া রিগেনস ফুলের ফটোগ্রাফি

IMG-20240404-WA0066.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফুলটা হচ্ছে গাজানিয়া রিগেনস ফুল। এই ফুলটা আমি অনেকবার দেখেছি। তবে এই ফুলটার নাম আমি শুধু ভুলে যাই। এই ফুলটার নাম আমার খুব একটা মনে থাকে না। এই ফুলটা দেখতে আমার কাছে অনেক সুন্দর লাগে। এই ফুলটা একটু বড় আকারের হয়ে থাকে। এই ফুলের পাপড়ি গুলো খুব একটা বেশি থাকে না। চিকন চিকন তার পাশে কয়েকটা থাকে শুধু। তবে এই ফুলগুলো দেখতেও একেবারে অসাধারণ লাগে। কয়েকদিন আগে ফেনীতে একটা নার্সারিতে গিয়েছিলাম আমি। আর সেখানেই ফুল টা দেখার সাথে সাথে ফটোগ্রাফি করেছি। কিন্তু ফুলের নামটা ভুলে গিয়েছিলাম। গুগল থেকে চার্জ দিয়ে জানতে পেরেছি। এখন মনে পড়েছে আবার।

জবা ফুলের ফটোগ্রাফি

IMG-20240404-WA0064.jpg

device : Redme note 9

লোকেশন

জবা ফুল তো আমাদের সবারই খুবই পরিচিত। তবে জবা ফুলেরও অনেক রকমের জাত রয়েছে। যেগুলোর কালার ভিন্ন ভিন্ন রকমের হয়ে থাকে। আমার কাছে সব কালারের জবা ফুল দেখতে অনেক সুন্দর লাগে। এই জবা ফুলটা একটু বড় আকারের। আর এর কালারটাও একটু ভিন্ন। ফুল টা দেখতে অনেক বেশী সুন্দর লাগছিল। তবে এই ফুলগুলো খুব একটা জায়গায় দেখা যায় না। নার্সারি গুলোতে দেখা যায়। তবে খুবই কম, কিন্তু এই ফুলটির ফটোগ্রাফি আমি কোন নার্সারি থেকে করিনি। এই ফুলটার ফটোগ্রাফি করেছিলাম আমার হাজবেন্ডের এক বন্ধুর বাড়ি থেকে। বলতে গেলে ওনার এক বড় ভাইয়ের বাড়ি থেকেই করেছি। আসল উনাদের বাড়িতে দাওয়াত ছিল, সেখানে গিয়েছিলাম। হঠাৎ ফুলটা দেখে ফটোগ্রাফি করেছিলাম। অনেক সুন্দর লাগতেছিল ফুল টা দেখতে।

ভারবেনা ফুলের ফটোগ্রাফি

IMG-20240404-WA0065.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে অনেক সুন্দর একটা ফুলের ফটোগ্রাফি। যেটা আমার কাছে অনেক সুন্দর লেগেছিল। বিশেষ করে এই ফুলের কালারটা আমাকে সব থেকে বেশি মুগ্ধ করেছে। এই ফুলের নাম আমি আজকে প্রথমবারের মতো জেনেছি। এটা আমার আগে কখনোই জানা ছিল না। এই ফুলটা আমি খুবই কম দেখেছি। এই ফুলগুলো আকারে ছোট হয়। কিন্তু এই ফুলগুলো ছোট হলেও আমার কাছে দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলের মধ্যে পাঁচটা পাপড়ি থাকে শুধুমাত্র। আর পাপড়ি গুলো অনেক বেশি পাতলা হয়ে থাকে। ছোট এবং পাতলা পাপড়ি হলেও ফুলগুলো দেখতে অসাধারণ লাগে। এই ফুলের ফটোগ্রাফিটাও আমি আমার হাজবেন্ডের ওই বড় ভাইয়ের বাড়ি থেকে করেছি।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 last month 

অত্যন্ত সুন্দর সুন্দর ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি এবং সব কয়টি ফটোগ্রাফির বর্ণনা আমার কাছে খুবই ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে জবা ফুলের ফটোগ্রাফিটি। চমৎকার একটি ফোটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করি সব সময়।

 last month 

ওয়াও অসাধারণ হয়েছে সব গুলো ফটোগ্রাফি। এইরকম ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি জাস্ট দেখার মত ছিল আপু। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আমার তোলা সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে শুনে ভালো লাগলো।

 last month 

আজকে আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। গোলাপ ফুল টা আমার ভীষণ ভালো লাগলো। সর্বোপরি দারুন বর্ণনা দিয়েছেন। জিনিয়া ফুলটি বেশ চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন ও বাগানবিলাস ফুলটি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। সর্বোপরি বেশ সুন্দর সুন্দর ফুল গুলো দেখতে পেলাম আপনার মাধ্যমে।ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

গোলাপ ফুলের ফটোগ্রাফি টা ভীষণ ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 last month 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে আর প্রতিটি ফটোগ্রাফি আসলে নজর কাড়ার মত।এত সুন্দর ফটোগ্রাফি দক্ষ ছাড়া উঠানো সম্ভব না।এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last month 

চেষ্টা করেছি দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করার জন্য।

 last month 

বাহ দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো সবসময় অনেক বেশি ভালো লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last month 

আমার নিজের কাছেও ফুলের ফটোগ্রাফি ভালো লাগে অনেক বেশি।

 last month 

আপু আপনি প্রতিনিয়ত ফুলের খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন । আপনার করা ফটোগ্রাফি গুলো সব সময় উপভোগ করতে পছন্দ করি। আসলে ফটোগ্রাফি করতে আমিও খুবই ভালোবাসি। যেটা প্রতিনিয়ত আপনাদের সাথে শেয়ার করে থাকি ।আপনার করা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

আপনিও ফটোগ্রাফি করতে ভালোবাসেন জেনে খুশি হলাম।

 last month 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে বেশ দারুন লেগেছে। বিশেষ করে জিনিয়া ফুল আর ভিন্ন ধরনের ভারবেনা ফুলের ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে। আসলে এই ফুলের ফোটোগ্রাফি টি প্রথম দেখলাম যার কারণে হয়তো এতটা ভালো লেগেছে যাই হোক চমৎকার ফটোগ্রাফি পর্ব টা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

জিনিয়া এবং ভারবেনা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 last month 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেছি। বিশেষ করে মোটরের ফুল দেখে চোখ ফেরানো যাচ্ছে না। ফটোগ্রাফিগুলো সম্পর্কে সুন্দর বর্ণনাও দিয়েছেন। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

চেষ্টা করেছি ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনা তুলে ধরার জন্য।

 last month 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করে যান, এর আগেও আপনার অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি এই কমিউনিটিতে দেখেছি। দারুণ কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম। বিশেষ করে আমার কাছে জিনিয়া ফুলের ফটোগ্রাফিতে অসাধারণ লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আপনি আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন এটা ভাবতেই ভালো লাগতেছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68734.33
ETH 3745.98
USDT 1.00
SBD 3.72