প্রিয় টিনটিনের ছবি আর্ট । জন্মদিনের ছোট্ট উপহার।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

শুভ জন্মদিন টিনটিন

শুভ হোক টিনটিনের দিন,
আজ টিনটিনের জন্মদিন।
তোমার মুখের মুচকি হাসি,
টিনটিন তোমায় অনেক ভালবাসি।

শুভ হোক সকল দিন তোমার,
এই প্রার্থনা এ মনে আমার।
তোমার ভবিষ্যৎ উজ্জ্বল হোক,
সাফল্য কামনায় রাখলাম চোখ।

গতদিনে ছিলাম তোমার সাথে,
আজকেও আছি তোমার পাশে।
ভবিষ্যতের সকল দিন,
টিনটিন তোমার শুভ জন্মদিন।

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি আর্ট করলাম। কিন্তু আমার আর্ট আজকে শুধুমাত্র আমাদের ছোট্ট টিনটিন বাবুর জন্য। এটা হচ্ছে আমার তরফ থেকে টিনটিন বাবুর জন্য একটি উপহার। প্রথমেই আমাদের শ্রদ্ধেয় @rme দাদা এমনকি @tanuja বৌদির কাছ থেকে ক্ষমা চাইছি অনুমতি না নিয়ে এই ছবিটি আঁকার জন্য। আর আমাদের দাদা কিংবা বৌদির কাছে আমার একটা অনুরোধ! যদি আপনারা এই পোস্ট দেখে থাকেন তাহলে অবশ্যই টিনটিন বাবুকে একবার ওকে দেখাবেন। তাহলে সত্যিই আমি অনেক খুশি হব।আর আসলে আমাদের টিনটিন বাবু সত্যিই অনেক নাদুস নুদুস একজন।

IMG-20220922-WA0003.jpg

গত কয়েকদিন যাবত আমি ভাবছিলাম টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে কি স্পেশাল করা যায়। এমনকি কি উপহার দেওয়া যায় টিনটিন বাবুর জন্মদিনে। যেহেতু আমি সবসময় ছবি আঁকতে পছন্দ করি এই জন্য ভাবলাম একটা ছবি আঁকা যাক ‌‌‌। আর তা যদি হয় টিনটিন বাবুর নিজের ছবি তাহলে সেটা একটু হলেও আকর্ষণীয় হবে। আমি এঁকেছি টিনটিন বাবু ৪ মাস বয়সের একটা ছবি। কিন্তু এখন আমাদের টিনটিন বাবু হচ্ছে চার বছর বয়স। আমি আজকে যেই ছবিটি এঁকেছি তা দাদার একটি পোস্ট থেকে নিয়েছি। যদিও এই ছবিটি আমি একেবারে হুবহু করার চেষ্টা করেছি কিন্তু হয়তোবা পারিনি। কিন্তু তারপরেও বলবো আপনাদের অবশ্যই ভালো লাগবে। আবারো জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা টিনটিন।

IMG_20220925_212330.jpg

ইমেজ সোর্স

আঁকার উপকরণ

• আঁকার বই
• কালো পেন্সিল
• সাদা পেন্সিল
• ব্লাইন্ডিং
• রাবার
• কাটার
• স্কেল

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yEADQqXoHtuExBHZ1A3kYmYoB4QGqEE35PSmdQiWoq8AwRMTJ1pqUNeQWegvmF9ZeiRjaYXhNWzsUhezNeDdNgnMHVTPc.jpeg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি একটা পেজের মধ্যে ছোট ছোট বক্স করে সমানভাবে দাগ দিয়ে নিলাম।

IMG_20211231_150140.jpg

IMG_20211231_150052.jpg

ধাপ - ২ :

এরপর আমি মোবাইলের ভেতর থেকে ওই বক্স অনুসারে হালকাভাবে পেন্সিল দিয়ে চোখ মুখ আঁকা শুরু করি।

IMG_20211231_151117.jpg

IMG_20211231_160746.jpg

ধাপ - ৩ :

এরপর হালকাভাবে পেন্সিল দিয়ে সম্পূর্ণ মুখের একটা স্কেচ এঁকে নিলাম। তারপর মুখের বাহিরের দাগগুলো মুছে দিলাম।

IMG_20211231_165913.jpg

IMG_20211231_170928.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি গারো কালো পেন্সিল দিয়ে দুটো চোখ খুব সুন্দর ভাবে হাইলাইটস করে এঁকে নিলাম।

IMG_20220922_102536.jpg

IMG_20220922_102536.jpg

ধাপ - ৫ :

এরপর আমি একটু একটু করে নাক এবং মুখের অংশটা এঁকে নিলাম।

IMG_20220922_103737.jpg

IMG_20220925_205245.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি মুখের নিচের অংশ এবং দুটো কান খুব সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG_20220925_205301.jpg

IMG_20220925_205301.jpg

ধাপ - ৭ :

এরপর আমি প্রথমে মাথার চুল গুলোকে হালকা ভাবে একটু হালকা কালার দিয়ে এঁকে নিলাম।

IMG_20220925_205314.jpg

IMG_20220925_205314.jpg

ধাপ - ৮ :

এরপরে চুলগুলোকে একদম কালো করে সুন্দরভাবে আঁকার চেষ্টা করলাম।

IMG_20220925_205327.jpg

IMG_20220925_205327.jpg

ধাপ - ৯ :

এরপরে একটু একটু করে গায়ের জামাটাকে খুব সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220922_115208.jpg

IMG_20220922_115208.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ।আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1663826288946.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আর্টটি। আপু আমরা সবাই খুশি হয়েছি বাবুর ছবি আঁকা দেখে। বাবু দেখেও খুব খুশি হয়েছে। ছবি দেখে আর বলে টিনটিন। এত সুন্দর করে আঁকানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এটি আঁকতে আপনার বেশ সময় লেগেছে বুঝতে পারছি। তারপরও অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে সত্যিই আমার সময় এবং কষ্ট দুটোই সার্থক হলো। বিশেষ করে টিনটিন ছবিটা দেখেছে এমন কি খুশি হয়েছে এটা শুনে আরও বেশি ভালো লাগলো। অনেক ধন্যবাদ বৌদি। এইভাবে পাশে থাকবেন।

 2 years ago 

টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে আপনি খুবই সুন্দর ছবি অঙ্কন করেছেন। আসলে ছবি অংকন করার দেখে খুবই ভালো লাগলো। সত্যিই আপনার দক্ষতার প্রশংসা করতেই হবে। ছবিটি আমার কাছে দারুন লেগেছে।

 2 years ago 

আপনি এত সুন্দর প্রশংসা করেছেন সত্যি ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টিনটিন বাবুর জন্য দারুন এক গিফট বলা যায়। খুবই দক্ষতার সাথে টিনটিন বাবুর স্কেচ আকা সম্পন্ন করেছেন৷ সত্যি আর্ট দেখে আমি মুগ্ধ।

 2 years ago 

ছবিটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা শুনে ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এক কথায় অনবদ্য হয়েছে আপু।ফোনের ফটোগ্রাফি আর আপনার চিত্রের মাঝে কোন তফাৎ নেই একদম হবহু এক।আপনার প্রতিভা দেখে হিংসে হচ্ছে।ধন্যবাদ সুন্দর একটি চিত্রকর্ম শেয়ার করার জন্য।

 2 years ago 

কি বলেন আমি তো ভেবেছিলাম আরো হুবহু আঁকতে পারিনি। আপনাদের কাছ থেকে এত বেশি উৎসাহ পেলাম অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আপু। মনে হচ্ছে সত্যি টিন টিন বাবু বসে আছে। আপনার আর্টটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ছবির সাথে একদমই মিলে গেছে।দাদা ছবিটি দেখলে অনেক পছন্দ করবে আশা করছি। সাথে টিন টিন বাবু দেখলে অনেক খুশি হবে। জন্মদিনে উপলক্ষে দারুন একটি গিফট হবে আশা করছি। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

সত্যি টিনটিন বাবু খুশি হলে আমিও অনেক বেশি খুশি হব। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু আপনার ছবি তারিফ করে শেষ করতে পারবো না। টিনটিন বাবুর ছবি প্রথম থেকে শেষ পর্যন্ত যেভাবে এঁকেছেন সত্যিই অসাধারণ। আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

এত সুন্দর সুন্দর মন্তব্য পেয়ে সত্যি ভীষণ ভালো লাগলো। এভাবে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে টিনটিন বাবুর প্রতি জন্মদিনের শুভেচ্ছা রইল। তার জন্মদিন উপলক্ষে আপনি খুবই সুন্দরভাবে একটি আর্ট প্রস্তুত করেছেন। এই আর্টটি দেখতে খুবই সুন্দর হয়েছে এবং অসাধারণ লাগতেছে।

 2 years ago 

আপনার কাছে এত ভালো লেগেছে এটা হচ্ছে সবথেকে বড় কথা। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সেরা উপহার টিনটিনের জন্মদিনের। খুব সুন্দর এবং নিখুঁত হয়েছে ছবিটা দিদি। আপ্লুত আপনার হাতের কাজ দেখে। টিনটিন দেখলে বা বুঝলে ভীষণ খুশি হয়ে যেতো। আপনি এই ভাবেই এগিয়ে যান দিদি।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন টিনটিন দেখলে সত্যি ভীষণ খুশি হবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
টিনটিন বাবু জন্মদিন উপলক্ষে খুবই সুন্দর একটি চিত্রকর্ম আপনার মাধ্যমে দেখতে পেলাম। যা এককথায় অসাধারণ হয়েছে আপু।মে,২০১৯ সালে টিনটিন বাবুর যে ছবিটি ফটোগ্রাফির মাধ্যমে তোলা হয়েছিল।সেই ছবির অনুকরণে হুবহু চিত্রাংকনটি অংকন করছেন।আর আমার কাছে মনে হচ্ছে এটা টিনটিন বাবু জন্য একটা উত্তম উপহার। অসংখ্য ধন্যবাদ আপু, টিনটিন বাবুর ফটোগ্রাফিটি এত নিখুঁতভাবে অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আসলেই চেষ্টা করেছি যতটুকু সম্ভব সমান ভাবে আঁকার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু টিনটিন বাবুর জন্ম দিন উপলক্ষে আপনি টিনটিন বাবুর অসাধারণ একটি ছবি এঁকেছেন। যদিও ৪ মাস বয়সের ছবি এঁকেছেন, ছোটবেলা মনে হচ্ছে দেখতে অনেক নাদুস নুদুস ছিল। আপনার অঙ্কনটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ছবি দেখেই বোঝা যাচ্ছে অনেক নাদুস নুদুস ছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62497.97
ETH 2428.72
USDT 1.00
SBD 2.65