ডাই : রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি করলাম।

কিছুদিন আগে ডাই পোস্ট তৈরি করার জন্য বসেছিলাম। যখন তৈরি করব তখনই ভাবলাম ভিন্ন ধরনের কিছু তৈরি করব। তখনই আমি ভাবলাম রঙিন কাগজকে চিকন চিকন করে কেটে তারপরে ডিজাইন করে ঝুড়ি তৈরি করব। আসলে এই ঝুড়ি যখন তৈরি করেছি ভেবেছিলাম হয়তোবা বেশি সময় লাগবে না। কিন্তু কাগজগুলোকে ভাঁজ করে পিন লাগাতে অনেক বেশি কষ্ট হয়েছিল। এই কাজটা এত বেশি কঠিন হবে সেটা বুঝতে পারিনি। কিন্তু পুরোটা তৈরি করার পর দেখতে ভীষণ ভালো লেগেছিল। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

1689335564196.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

IMG_20230705_181242.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর কাগজের উপরে পেন্সিল দিয়ে চিকন চিকন দাগ দিয়ে নিলাম ।

1689331831841.jpg

ধাপ - ২ :

এরপরে আমি দুই কালারের রঙিন কাগজ চিকন চিকন করে কেটে নিলাম।

1689331882054.jpg

ধাপ - ৩ :

এরপর আমি দুই কালারের কাগজ দুই দিক থেকে একটা উপরে নিচে করে সুন্দরভাবে করে নিলাম।

1689331922195.jpg

ধাপ - ৪ :

এভাবে দুই দিক থেকে একটা একটা করে আরো কয়েকটা কাগজ লাগিয়ে নিলাম।

1689331935762.jpg

ধাপ - ৫ :

এরপরে আমি এক দিকের কাগজগুলোকে দুই দিক থেকে ভাঁজ করে পিন লাগিয়ে নিলাম।

1689331953615.jpg

ধাপ - ৬ :

এভাবে করে আমি এক দিকে একদিক করে তিন দিকে থেকে ভাজ করে পিন লাগিয়ে নিলাম।

1689331977967.jpg

ধাপ - ৭ :

পরবর্তীতে আমি পরের অংশটাও পিন লাগিয়ে দিলাম।

1689332006616.jpg

ধাপ - ৮ :

এভাবে আমি ঝুড়ির নিচের অংশটা লাগিয়ে নিলাম।

1689332027727.jpg

ধাপ - ৯ :

এরপরে একটা চিকন কাগজ নিয়ে এরপর গাম লাগিয়ে আরো কয়েকটা কাগজ একটার উপর একটা লাগিয়ে নিলাম। এভাবে আমি দুইটা ফিতা তৈরি করে নিলাম।

1689332046591.jpg

ধাপ - ১০ :

এরপরে আমি দুই দিকের অংশের মধ্যে পিন দিয়ে উপরের ফিতা জোড়া লাগিয়ে দিলাম।

1689332062054.jpg

ধাপ - ১১ :

এরপরে অপর অংশ থেকে আরও একটা ফিতা লাগিয়ে দিলাম।

1689332073610.jpg

ধাপ - ১২ :

এরপরে সাদা কাগজ কেটে খুব সুন্দরভাবে একটা ফুল তৈরি করে নিলাম।

1689332085674.jpg

ধাপ - ১৩ :

ফুলটাকে উপরের অংশে জোড়া লাগিয়ে নিলাম। এর উপরের অংশ একটা পুঁতি লাগিয়ে নিলাম।

1689332110847.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1689334133915.jpg

1689334133943.jpg

1689334133859.jpg

1689334133971.jpg

1689334133887.jpg

1689334133830.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে এত সুন্দর সুন্দর কিছু তৈরি করা যায় যা এই প্লাটফর্মে কাজ করতে এসে বুঝতে পেরেছি। সবাই খুব সুন্দর সুন্দর জিনিস তৈরি করে মুগ্ধ করে। আপনার জুড়ি তৈরি এতটাই সুন্দর হয়েছে দেখে মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক।

 last year 

আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। আপনি এই প্লাটফর্মে এসে সেগুলো বুঝতে পেরেছেন এটা জেনে ভালো লেগেছে।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ঝুড়ি তৈরি করেছেন। এই রঙিন কাগজের ঝুড়ি তৈরি করার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last year 

ঝুড়ি তৈরি করার উপস্থাপনা দেখে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আমার কাছেও।

 last year 

রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি অসাধারণ হয়েছে। দেখে খুবি ভালো লেগেছে। এতো সুন্দর ডাই পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমার কাগজের তৈরি ঝুড়িটি দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন। সত্যি আপু রঙিন কাগজের জিনিস গুলোর তুলনা হয় না।আসলে দেখে মনে হয় অনেক সহজে করা যাবে কিন্তু করতে গেলে অনেক সময় লাগে। আর আপনি বিভিন্ন ধরনের রঙিন কাগজ ব্যবহার করাই দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমার কাছে রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করতে ভালো লাগে। তাই চেষ্টা করি এভাবে কিছু তৈরি করার।

 last year 

রঙ্গিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতেই ভীষণ সুন্দর লাগে আর আপনি আজকে খুবই ব্যতিক্রমী একটি ঝুড়ি তৈরি করে দেখিয়েছেন। রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন এবং ঝুড়ি তৈরির প্রত্যেকটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করেছি একটু ব্যতিক্রমী ঝুড়ি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার। আর সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করেছি । ধন্যবাদ।

 last year 

আপু রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ঝুড়ি বানিয়েছেন। আপনার ঝুড়ি আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানালে দেখতে অনেক ভালো লাগে।ঝুড়ির উপরে ফুল লাগানোর জন্য দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার ঝুড়ি আপনার কাছে দেখতে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি। আমার কাছে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস বানালে দেখতে ভালো লাগে।

 last year 

এরকম একটি ঝুড়ি আমিও তৈরি করেছি। আমি অবশ্যই গ্লিটার আর্ট পেপার দিয়ে করেছি। আসলে এই ঝুড়িটি করতে অনেক বেশি সময় আমারও লেগেছিল। আপনারও যে অনেক সময় লেগেছে তা দেখেই বোঝা যাচ্ছে। কিন্তু বানানোর পর ঝুড়িটি খুব চমৎকার লাগছে দেখতে। কালার কম্বিনেশনের কারনে আরো ভালো লাগছে।

 last year 

আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে করেছেন জেনে ভালো লাগলো। হ্যাঁ আপু আমারও অনেক বেশি সময় লেগেছে এটা তৈরি করতে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি। আপনার তৈরি রঙিন কাগজের ঝুড়ি দেখতে আমার কাছে বিশেষ করে অনেক ভালো লেগেছে আপু। আপনি প্রতিনিয়তই আমাদের মাঝে অসাধারণ কিছু তৈরি করে শেয়ার করেন দেখতে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমি চেষ্টা করি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম সুন্দর সুন্দর কাজগুলো শেয়ার করার। আপনাদের উৎসাহ পেলে আরও বেশি ভালো লাগে।

 last year 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন। এরকম ঝুড়ি আমিও একবার বানিয়েছিলাম। ধৈর্য সহকারে কাজটি করেছেন দেখেই বুঝা যাচ্ছে।কাগজের কালার কম্বিনেশন সুন্দর হয়েছে।

 last year 

এরকম ঝুড়ি আপনিও একবার বানিয়েছিলেন এটা যেন ভালো লেগেছে। আসলে অনেক ধৈর্য সহকারে কাজটি আমি করেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58097.21
ETH 2581.79
USDT 1.00
SBD 2.41