ব্যাংকে অবাক হয়ে যাওয়া একটি ঘটনা ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220907_105136.jpg



✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। প্রতিনিয়ত আমাদের সাথে বিভিন্ন ধরনের ঘটনা ঘটে আসছে। জীবনের সাথে কথা না কিছু ঘটতেছে। প্রতিনিয়ত আমাদের জীবনসঙ্গী এই সব কিছু। এইরকমই নিজের সাথে ঘটে যাওয়া একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করতে আসলাম ‌‌। আশা করি বিষয়টা শুনে আপনাদের ভালো লাগবে।

বলতে গেলে এটা প্রায় কয়েকদিন আগের ঘটনা। যেহেতু এখন ব্যাংকে আমাদের প্রায় অনেক কিছুই লেনদেন রয়েছে। প্রায় প্রতিদিনই টাকা উঠানো জমা দেওয়া কিংবা অন্য কোন কাজ ব্যাংকে থেকে যায়। ব্যাংক হচ্ছে আমাদের চলার পথের সঙ্গী। কিন্তু এখানে নিজের সততা দিয়ে কাজ করা উচিত। কারণ যতই টাকা লেনদেন হোক না কেন আমরা সবাই কষ্ট করে ইনকাম করে থাকি। প্রতিদিনের মতো এরকমই একদিন আমার ব্যাংক থেকে পাঁচ হাজার টাকা উঠানোর কথা ছিল। এইজন্য আমি ব্যাংকে গিয়েছিলাম টাকা উঠানোর জন্য।

আমি প্রায় যেহেতু ব্যাংকের সিস্টেম অনুযায়ী আমি টাকা উঠানোর জন্য সিরিয়ালে দাড়িয়ে ছিলাম। আপনারা সবাই জানেন ব্যাংকে টাকা উঠাতে কিংবা জমা দিতে গেলে সিরিয়াল মেইন্টেন করতে হয়। এরপর একজন একজন করে টাকা উঠিয়ে যাচ্ছিল। যখন আমার সময় আসলো আমি তখন ব্যাংকের লোকটাকে ৫০০০ টাকার চেকটা দিয়েছিলাম। পরবর্তীতে তৎক্ষণাৎ লোকটি ৫০০০০ টাকা তাদের টাকা গোনার মেশিনে গুনে আমার হাতে দিয়ে দিল। টাকাটা আমার হাতে দিতেই আমি মনে মনে ভাবলাম আমার তো ৫ হাজার টাকা। আমাকে ইনি এত টাকা কেন দিচ্ছেন।

তখন আমি সাথে সাথে লোকটিকে বললাম আমাকে তো পাঁচ হাজার টাকা দিবেন ৫০০০০ টাকা কেন দিচ্ছেন। তৎক্ষণাৎ আমার কথা শুনে চারপাশের সবাই আমার এবং লোকটির দিকে তাকালো। বিশেষ করে ব্যাংকের অন্য লোকেরা লোকটিকে বলছিল কি ভাই আপনার কি হলো। এখন তো দিতেন সর্বনাশ করে। একটু দেখেশুনে কাজ করেন। তখন আমি লোকটিকে টাকাগুলো দিয়ে দিলাম। এরপরে লোকটি আমাকে ধন্যবাদ জানিয়ে আমার কাছ থেকে টাকাগুলো নিল।

আসলে আমি মনে করি ব্যাংকে যারা কাজ করে তারা অনেক বেশি চাপের মধ্যে থাকে। বিশেষ করে টাকা-পয়সার লেনদেন। এত জনের হিসাব এমনকি এতজনের হাতে টাকাগুলো দিতে হয়। তারা সত্যিই হিমশিম খেয়ে যায়। মাথা আর কতক্ষণ ঠিক থাকবে। কিন্তু যদি আসলে আমি ভুল করে টাকাগুলো নিয়ে আসতাম তাহলে লোকটির অনেক বেশি সমস্যা হয়ে যেত। ব্যাংকের লোকেদের কোন হিসাব যদি এলোমেলো হয় তাহলে তার জন্য তাদেরকে অনেক বেশি সমস্যায় পড়তে হয়।

এজন্য আমি মনে করি আমাদের চলার পথে একটু দেখেশুনে চলা উচিত। আমাদের চারপাশে এরকম বহু ঘটনা ঘটে চলেছে। কিন্তু এই ঘটনাগুলো আমাদেরকে সঠিক পথে চালানো উচিত। আমরা যদি এই সুযোগের কারণে ভুল পথে চালিত হয় তাহলে কিন্তু সেটা আমাদের জীবনে অনেক বড় ক্ষতি করে আনবে। এই বিষয়ের মধ্যেও একটা শিক্ষনীয় বিষয় রয়েছে। আমি মনে করি আমার লেখাগুলো পড়লে আপনারা অবশ্যই বিষয়টা বুঝতে পারবেন। আর আমি কোন শিক্ষনীয় বিষয়ের কথা বললাম তা আমার কথাগুলো পড়ে অবশ্যই কমেন্টে জানাবেন। পরবর্তীতে আবার আসবো নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনি আপনার সততার পরিচয় দিয়েছেন। সত্যি এরকম ঘটনা অনেক ঘটে থাকে। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে ঘটনাটি উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আমার লেখাটি পড়েছেন এটা দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনি তো একদম মহৎ আর সৎ কাজ করেছেন ৷যদি ও বর্তমান যুগে তো নিতে পারলেই সবকিছু তার ৷যাই হোক আপনি একদম সঠিক কাজটাই করেছেন ৷আমি মনে করি সততা একটি মহৎ গুন ৷যেটা সবার কাছে থাকে না ৷আপনি বাদে যদি অন্য কেউ হতো না জানি কি হতো ৷
আপু এভাবেই সততার সাথে চলবেন ৷অনেক ভাল লাগলো পড়ে৷
আমি তো প্রথমে ভেবেছিলাম টাকা লেনদেন ঝামেলা

 2 years ago 

আসলে যে কোন কাজ সৎ হিসেবে করা উচিত। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41