একটা ছোট পার্কে ঘুরতে যাওয়ার মুহূর্ত ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1661228786915.jpg

device : Redme note 9

লোকেশন



✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। কিছুদিন আগে আমরা ছোট্ট একটা পার্কে ঘুরতে গিয়েছিলাম। আজকে আপনাদের সামনে সেই পার্কে যাওয়ার অনুভূতি শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

1661190294239.jpg

1661190294324.jpg

আমি দু বছর আগে একবার এই পার্কে এসেছিলাম। তখন দেখেছিলাম এই পার্কে অনেকগুলো রংবেরঙের কবুতর ছিল। তার সাথে ছিল বানর। আবার খুব সুন্দর একটি কুকুর যাকে একটা জায়গায় রাখা হয়েছিল। এদের দেখাশোনা করার জন্য অনেকগুলো লোক ছিল। এমনকি এদেরকে খাবার দেওয়ার জন্য অনেক লোক ছিল। কিন্তু এবার এগিয়ে আমরা সবাই একদম হতাশ।

দেখি এখানে কয়েকটা ছেলে শুধুমাত্র খেলা করছিল। এখানে বাচ্চাদের খেলনার জন্য কয়েকটা ব্যবস্থা ছিল। কিন্তু এখানে আর কোন ধরনের কবুতর ছিল না। কয়েকটা বানর ছিল খাঁচায় বন্দি। কুকুরটাও খাঁচায় বন্দি। এমনকি এদের দেখাশোনা করার মত কেউ ছিলনা। বানাগুলোকে দেখে মনে হচ্ছিল অনেক দিন কিছু খায়নি। একটা ছেলে পানি নিয়ে দিচ্ছিল পানি দেখে ওরা যেন কি বিশাল খাবার পেল। আর কুকুরটা আগে বেশ সুন্দর ছিল।

কিন্তু এখন খাবার না পেয়ে অবস্তা খারাপ হয়ে গেছে। আমরা তো দেখে এদের জন্য বেশ মায়া লাগলো। তখন আমার হাজব্যান্ড পাশের একটা দোকান থেকে কয়েক প্যাকেট বিস্কুট নিয়ে এসেছিল। এরপর আমরা সবাই গিয়ে বানর এবং কুকুরটাকে বিস্কুট খাওয়াই। অদ্ভুত বিষয় হলো বানর গুলো যখন আমরা বিস্কুট দিতে শুরু করি একদম হাত পেতে বিস্কুট গুলো নিচ্ছিল। নিচ্ছিল আর খাচ্ছিল। যেন কত দিন খাবার পায়নি।

1661190294064.jpg

1661190294006.jpg

যখন আমরা বিস্কুট গুলো দেওয়া শেষ করি ওরা আরও খাবে। এরপরে আমরা বলেছিলাম আরো দিব এজন্য আমার হাসবেন্ড আরো কিছু বিস্কুটের প্যাকেট নিয়ে আসে। তখন আমরা সবাই মিলে একটা একটা করে বিস্কুট দিতে থাকি। এইভাবে বানর এবং কুকুরটার সাথে কিছুটা সময় কাটালাম। বেশ ভালই লাগলো এদেরকে খাবার দিয়ে।

এছাড়াও এখানে ছিল একটা বড় দোলনা। আমার মেয়ে এবং বোনের মেয়ে সবাই বেশ আনন্দ করছিল ওরা দোলনায় চড়েছে। এছাড়াও এখানে বাচ্চাদের খেলনা আর আরো কয়েকটা জিনিস। ওরা বেশ কিছুক্ষণ এখানে খেলেছিল এমনকি আনন্দ করেছে। যেহেতু পুরো পার্কের ভেতরে বেশি মানুষ ছিল না আমরাই অনেক আনন্দ করেছিলাম। আমি নিজেও কিছুক্ষণ দৌড়নায় বসে ছিলাম। বেশ ভালোই লেগেছে।

তাছাড়াও সেখানকার জায়গাটা বেশ সুন্দর ছিল। আমি আবার সেখানে দাঁড়িয়ে আকাশের কিছু ফটোগ্রাফি করি। সময়টা যেন বেশ ভালো ছিল। আজকে আপনাদের সাথে এরকম একটা মুহূর্ত শেয়ার করতে পেরে ভাল লেগে গেছে। আশা করি আপনাদেরও ভালো লেগেছে। পরবর্তীতে আবার আসবো নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1661190294157.jpg

1661190294404.jpg

1661190294114.jpg

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

1661190294485.jpg

1661190294365.jpg

device : Redme note 9

লোকেশন


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

পার্কে ঘুরতে যাওয়ার অনেক সুন্দর একটি অনুভূতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন সেই সাথে পার্কের কিছু সুন্দর ফটোগ্রাফিও আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনাদের কাটানো সুন্দর এই মুহূর্তে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পার্কের ফটোগ্রাফি করতে বেশ দারুন লেগেছিল।

Your pictures and explanation simply super.

Stat safe .

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পার্কে ঘুরতে গিয়ে খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন সেই সাথে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মধ্যে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো।। স্পেশালি বানর খেলার ফটোগুলো।।

 2 years ago 

পার্কে ঘুরতে বেশ ভালই লেগেছিল।

 2 years ago 

আপনার ঘুরতে যাওয়ার মুহূর্তটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ঘুরতে এবং ফটোগ্রাফি করতে ভালোই লেগেছে।

 2 years ago 

পার্ক টি ছোট হলেও বেশ সুন্দর দেখতে, আপনার ফটোগ্রাফির মাধ্যমে বোঝাই যাচ্ছে। বেশ আনন্দের সাথে প্রতিটি মূহুর্ত কাটিয়েছেন। সবমিলিয়ে আপনার পোস্টটি আমার কাছে খুব ভালো লেগেছে আপু। আমাদের সাথে সুন্দর মূহূর্ত এবং সুন্দর এই পোস্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। ভালো থাকবেন আপু এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন পার্কটি ছোট হলেও বেশ সুন্দর।

 2 years ago 

বানরের এই বিষয়টি আমার দারুণ লাগে। কলা বলেন বিস্কুট বলেন ওদের হাতে দিলেই ওরা খাই। আসলে মানুষের সাথে ওদের মেলবন্ধন ভালো। অন‍্য প্রকৃতির ফটোগ্রাফি গুলো ভালো করেছেন। বেশ চমৎকার সময় কাটিয়েছেন পার্কে।

 2 years ago 

ঠিক বলেছেন খাবার জিনিস দিলেই ওরা হাতপাতে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু পরিবার নিয়ে একসাথে ঘুরতে যাওয়ার মজাই আলাদা পার্ক ছোট কিংবা বড় হোক তাতে কোন ব্যাপার নয়। এর দুই বছর আগেও আপনি এই পার্কে একবার ঘুরতে এসেছিলেন এই ব্যাপারটি জানতে পারলাম আপনার পোস্টটি পড়ে। আপু আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কুকুরের ছবিটি অনেক ছোট্ট একটি কুকুর কিন্তু খুবই চমৎকার দেখতে।

 2 years ago 

আসলেই কুকুরটি দেখতে বেশ চমৎকার।

 2 years ago 

পরিবার নিয়ে সবাই মিলে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার পুরো পরিবারের জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক সুন্দর সময় কাটিয়েছিলাম।

 2 years ago 

মাঝে মাঝে আসলে পার্কে ঘুরতে গেলে খুব ভালো লাগে। আর বাচ্চারা অনেক খুশি হয়। আপনি ভালই সময় কাটিয়েছেন এবং আমাদের মাঝে দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আসলেই এরকম জায়গায় ঘুরতে গেলে বাচ্চারা ভীষণ খুশি হয়।

 2 years ago 

স্বামী সন্তান নিয়ে পার্কে অনেক সুন্দর সময় কাটিয়েছেন আপনাদের দেখেই বুঝা যাচ্ছে। আসলে পরিবার নিয়ে পার্কে সময় কাটাতে ভালোই লাগে। আপনার পোস্ট পড়ে ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন পরিবার নিয়ে সময় কাটাতে বেশ ভালোই লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41