আর্ট :- একটি প্রজাপতি কন্যার আর্ট।

in আমার বাংলা ব্লগlast month

IMG-20240428-WA0187.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি আর্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি একটি প্রজাপতি কন্যার আর্ট করলাম।

আমরা অনেক সময় দেখা যায় প্রজাপতি কন্যার নাম শুনেছি। কিন্তু আদৌ এই ধরনের কিছু আছে কিনা সেটা কিন্তু আমাদের জানা নেই। তবে ছবি কিংবা বিভিন্ন কার্টুনের মধ্যে এরকম দেখে থাকি। আমি যখন ছবি আঁকতে বসলাম তখন চিন্তা করতে লাগলাম কি আঁকা যায়। আসলে খুঁজে বের করাটাই একটা বড় সমস্যা। তারপর ভাবলাম একটা প্রজাপতি কন্যার আর্ট করি। দেখি না নিচের দিকে মাথা রেখে বসে আছে। অনেকটা দেখতে সেই রকম মনে হচ্ছে। তো আমিও বসে পড়লাম ছবি আঁকার জন্য। তবে এই ছবিটা আঁকার পর দেখতে কিন্তু বেশ দারুন লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্টে পেন্সিল ব্যবহার করেছি। পেন্সিল ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20240428-WA0188.jpg

IMG-20240428-WA0185.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পেন্সিল
• রাবার
• কাটার
• পানি

IMG-20240130-WA0000.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি এর মধ্যে স্কেল দিয়ে মেপে একটা মেয়ের কিছুটা স্কেচ থেকে নিলাম।

IMG-20240428-WA0152.jpg

ধাপ - ২ :

এরপর আমি স্কেলের দাগ গুলো মুছে একটু একটু করে আঁকা শুরু করি।

IMG-20240428-WA0166.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি একটু একটু করে মেয়েটার মাথার চুল গুলো খুব সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG-20240428-WA0165.jpg

ধাপ - ৪ :

এরপর আমি মেয়েটার জামার কিছুটা অংশ একটু একটু করে এঁকে নিয়েছি।

IMG-20240428-WA0164.jpg

ধাপ - ৫ :

এরপরে পেছনের অংশের প্রজাপতির ডানাগুলো হালকা ভাবে কিছুটা অংশ এঁকে নিলাম।

IMG-20240428-WA0168.jpg

ধাপ - ৬ :

এরপর একটু একটু করে প্রজাপতির ডানাগুলোকে একটু গাঢ় হাইলাইটস করে এঁকে নিয়েছি।

IMG-20240428-WA0182.jpg

ধাপ - ৭ :

এরপর পুরো অংশটাকে একটু ভালোভাবে গাড়ো করে এঁকে নিলাম।

IMG-20240428-WA0167.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240428-WA0188.jpg

IMG-20240428-WA0187.jpg

IMG-20240428-WA0185.jpg

IMG-20240428-WA0183.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last month 

পেন্সিল আর্ট গুলো সব সময়ই দারুন লাগে।আজকে আপনার প্রজাপতি কন্যার আর্ট দেখতে পেয়ে খুবই ভালো লেগেছে। আপনি প্রতিনিয়ত চমৎকার চমৎকার আর্ট শেয়ার করেন।ধন্যবাদ আপু দারুন এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করি সব সময় চমৎকার আর্ট গুলো শেয়ার করার জন্য। আশা করছি প্রতিনিয়তই এগুলো শেয়ার করতে পারবো।

 last month 

প্রজাপতি কন্যার খুবই সুন্দর একটি পেন্সিল স্কেচ প্রস্তুত করেছেন।
সত্যি সৌন্দর্যটা দারুন ভাবে ফোকাস করছে।
আপনার প্রস্তুত করা চিত্রগুলো সব সময় অনেক বেশি সুন্দর হয় আজকের টা তার ব্যতিক্রম নয়।
চিত্র প্রস্তুত এর ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

আমার পেন্সিল স্কেচ দেখে সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার আর্ট প্রজাপতি কন্যাটি।ভীষণ চমৎকার সুন্দর লাগছে।ধাপে ধাপে প্রজাপতি কন্যা আর্ট পদ্ধতি চমৎকার ভাবে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

প্রজাপতি কন্যাকে চমৎকার লাগছে শুনে ভালো লাগলো।

 last month 

প্রজাপতি কন্যার আর্ট খুবি সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম।এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

চেষ্টা করেছি সুন্দর করে পুরো আর্টটি কমপ্লিট করার জন্য। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

সুন্দর একটি প্রজাপতি কন্যার আর্ট করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে অসাধারণ সুন্দর লাগছে আপু। আপনার নিখুঁত কাজের দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমার নিখুঁত কাজের দক্ষতা দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

একটি প্রজাপতির খুব চমৎকার কন্যা অংকন করেছেন। খুব সুন্দর লাগছে দেখতে।প্রতিটি ধাপ অনেক সুন্দর উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 last month 

আমার এই পেন্সিল স্কেচ খুব সুন্দর লাগতেছে দেখতে এটা শুনে ভালো লাগলো।

 last month 

ওয়াও অসাধারন একটি প্রজাপতি কন্যার আর্ট করেছেন। যেটা দেখে সত্যি ভীষণ মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া এধরনের আর্ট গুলো বরাবরই ভীষণ ভালো লাগে আমার কাছে। আপনি নিখুঁত ভাবে পুরো আর্টটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আসলে পেন্সিল আর্টগুলো নিখুঁতভাবেই অংকন করা লাগে। আমার কাছে আর্টগুলো করতে ভালো লাগে তাই মাঝে মাঝেই করার চেষ্টা করি।

 last month 

আপনি আজকে খুবই চমৎকার একটি প্রজাপতির কন্যার আর্ট তৈরি করেছেন। মাঝেমধ্যে আপনার তৈরি যেকোন আর্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। যেমন আজকেরটা খুবই দারুণ ভাবে তৈরি করেছেন। প্রতিটা ধাপ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আপনাদের সুন্দর মন্তব্যের কারণেই এই আর্ট গুলো করার প্রতি উৎসাহিত হয়েছি।

 last month 

অনেক সুন্দর একটা প্রজাপতি কন্যার আর্ট করেছ তুমি পেন্সিল দিয়ে। পেন্সিল দিয়ে এই ধরনের আর্টগুলো অঙ্কন করলে দেখতে জাস্ট চমৎকার লাগে। এত বেশি সুন্দর করে আপনি পুরো আর্টটি অংকন করেছেন দেখে খুব ভালো লাগলো। প্রজাপতি কন্যা অনেক সুন্দর ভাবে বসে রয়েছে তার দুই ডানাকে মেলে দিয়ে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে তুমি অনেক সুন্দর করে পুরো ডিজাইন টা অংকন করেছ।তোমার এই দক্ষতা মূলক কাজের প্রশংসা যতই করবো ততই খুব কম হবে।

 last month 

আসলেই প্রজাপতির কন্যা অনেক বেশি সুন্দরভাবে নিজের ডানা মেলে দিয়ে বসে রয়েছে। এটা দেখে সুন্দর মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69