লাইফ স্টাইল :- বাচ্চাদের বেতের দোলনা কেনার অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ6 months ago

IMG-20231229-WA0012.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা রয়েছে। যেহেতু আমার বাংলা ব্লগ আমাদের একটি পরিবার, তাই জন্য আমি আমার দৈনন্দিন জীবনে যেকোনো বিষয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পছন্দ করি। তেমনি আজকেও আপনাদের মাঝে নতুন একটি বিষয়ে শেয়ার করতে আসলাম ‌। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG-20231229-WA0012.jpg

আজকে আপনাদের সাথে দোলনা কেনার অভিজ্ঞতা শেয়ার করতে যাচ্ছি। কিছুদিন আগে আমার ভাইয়ের ছেলে , মানে আমার ভাতিজা দুনিয়াতে এসেছে। যদিও গত কিছুদিন ধরে প্রায় অনেক ব্যস্ততায় দিন কাটছে। তাই জন্য এই বিষয়টা আপনাদের মাঝে শেয়ার করা হয়নি। আসলে ছোট বাচ্চাদের জন্য দোলনার প্রয়োজন খুবই বেশি। তাহলে বাচ্চাদের জন্য একটু বেশি সুবিধা হয়। এজন্য কয়েকদিন ধরে ভাইয়া আমাকে বলেছিল বাবুর জন্য একটা দোলনা কেনার জন্য। আমি ব্যস্ততার জন্য মার্কেটে যেতে পারছিলাম না।

গতকালকে কিছুটা ফ্রি হয়ে ভাবলাম দোলনাটা কিনে আনি। তাই জন্য আমরা দোলনা কেনার জন্য মার্কেটে চলে গেলাম। প্রথমত আমি একটা দোকানে গিয়ে দোলনার কথা জিজ্ঞেস করাতে , দোকানদার বলল দোলনা আছে কিন্তু তিনি আমাদেরকে মোবাইলে একটা ছবি দেখালো। তখন আমরা বললাম ঠিক আছে এটা আমাদেরকে দেখান। কিন্তু লোকটা বলল আমাদেরকে দোলনাটা খুলে দেখাতে পারবে না। এটা বক্স করা আছে। আমরা কিনতে হলে এভাবেই বক্স কিনে নিয়ে যেতে হবে , বাড়িতে গিয়ে ফিটিংস করতে হবে।

IMG-20231229-WA0011.jpg

আমি তো অবাক হয়ে গেলাম, আমি তো এখানে অনলাইনে কেনাকাটা করছি না যে ছবি দেখে কিনতে হবে। ভেতরে যদি কোন কিছু মিসিং থাকে তাহলে কি করব। তাই জন্য কিছুক্ষণ ভেবে এরপর দোকান থেকে বেরিয়ে আসলাম। আসলে এইভাবে কেনার কোন মানেই হয় না। নিজে মার্কেটে এসে যদি দেখে না কিনতে পারি তাহলে কিভাবে হবে। পরবর্তীতে আমি আরো কয়েকটা দোকান দেখলাম। আসলে আমি যেরকম দোলনা চাইছিলাম সেগুলো কোথাও পেলাম না। পরবর্তীতে আমরা বাজারের ভেতরের দিকের একটা দোকানে গেলাম দেখতে।

IMG-20231229-WA0013.jpg

সেখানে দেখলাম বেতের দোলনা রয়েছে। এটাও আমার কাছে মোটামুটি দেখে ভালই লাগলো। এই দোলনাগুলো দেখতে খুবই সুন্দর লেগেছে। পরবর্তীতে আমি দোলনাটার ফটোগ্রাফি করে আমার ভাবীকে ছবি পাঠালাম এটা পছন্দ হয় কিনা। তখন ছবি দেখে উনি বললেন ঠিক আছে এটা নিয়ে নিতে। ততক্ষণে আমরা আবার সেখানে গিয়ে একটা বড়দের দোলনাও দেখলাম। বড়দের শোয়ার দোলনাটাও বেশ ভালোই লেগেছে। ভাবছি পরবর্তীতে এসে এটাও কিনে নিয়ে যাব। পরে যেহেতু বাবুর জন্য দোলাটা পছন্দ হয়েছে সেটাই আমরা কিনে নিবো ভাবলাম।

IMG-20231229-WA0016.jpg

তাই জন্য দোকানদারকে দাম জিজ্ঞেস করলাম। পরবর্তীতে দাম ঠিক করে টাকা দিয়ে দিলাম। আসলে এই দোকানে আরো অনেক জিনিসপত্র রয়েছে। আমাদের প্রয়োজনীয় জিনিস গুলো এখানে বিক্রি করে। লোকটাকে টাকা দিয়ে এরপর একটা সিএনজি ঢেকে আনলাম দোলনাটা বাড়িতে নিয়ে যাওয়ার জন্য। পরবর্তীতে দোকানদারসহ দোলনাটাকে গাড়িতে উঠিয়ে দিলো। তারপর আমরা একসাথে দোলনাটা নিয়ে বাড়িতে চলে আসলাম। বাড়িতে এনে বাবুকে দোলনায় ছড়িয়ে বেশ ভালোই লাগলো। আজকে এ পর্যন্তই। পরবর্তীতে আবারও আসব আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে। সবাই ভালো থাকবেন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 6 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনার ভাতিজার জন্য দোলনা কিনতে গিয়েছিলেন। ছোট বাচ্চাদের জন্য দোলনা খুবই প্রয়োজন বলে আমি মনে করি। মার্কেটে গিয়ে যদি ছবি দেখে জিনিস কিনতে হয় তাহলে শুধু শুধু মার্কেটে যেয়ে কি লাভ..!! খুবই ভালো একটা সিদ্ধান্ত নিয়েছিলেন যে সেই দোকান থেকে আপনি বের হয়ে এসেছিলেন মার্কেটে গিয়ে নিজে দেখে শুনে বুঝে কেনা উচিত আপনি সেটাই করেছেন। দোলনা কেনার মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমিও মনে করি ছোট বাচ্চাদের জন্য দোলনাটা অনেক বেশি প্রয়োজনীয় একটা জিনিস।

 6 months ago 

ঠিক বলেছেন আপু মার্কেটে গিয়ে ছবি দেখে জিনিস কিনতে হলে,মার্কেটে গিয়ে কি লাভ আমরা অনলাইন থেকে কিনতে পারি । যাইহোক অবশেষে আপনি অন্য দোকানে গিয়ে মনের মত দোলনা পেয়েছেন জেনে ভালো লাগলো। তবে দোলনাটা কিন্তু অনেক ভালো লেগেছে দেখতে। আশাকরি বাবু ও শুয়ে অনেক আরাম পাবে।ধন্যবাদ আপু অনুভূতিগুলো পরে বেশ ভালো লেগেছে।

 6 months ago 

হ্যাঁ আপ মনের মত পেলাম দোলনাটা। হ্যাঁ যখন আমার ভাতিজাকে শোয়ানো হয়েছিল তখন সে অনেক আনন্দ পেয়েছিল।

 6 months ago 

অনেকদিন পরে দেখতে পারলাম সুন্দর এই বেতের দোলনা। আগে দেখতাম আমাদের এলাকায় এগুলো বেচাকেনা হত। কিন্তু এখন যেন আর চোখেই পরেনা। অবশ্য সাতক্ষীরাতে একটি জায়গায় দেখেছিলাম তৈরি করতে। যাইহোক দারুণ অনুভূতি শেয়ার করেছেন আপনি।

 6 months ago 

আসলে এগুলো খুব কম দেখা যায় আমাদের এইদিকেও। তবে আমরা পেয়েছিলাম এটাই অনেক।

 6 months ago 

আগেকার মানুষ এই জাতীয় দোলনা গুলো বেশি ব্যবহার করত। এখন সব জায়গায় এই দোলনাগুলো আর দেখা যায় না। আপনার কেনাকাটার মুহূর্ত দেখতে বেশ ভালো লাগলো আমার।

 6 months ago 

হ্যাঁ এগুলো আগে বেশি ব্যবহার করা হতো। আমার কেনাকাটা করার মুহূর্ত দেখে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 6 months ago 

দোলনা বাচ্চাদের জন্য বেশ দরকারি একটা জিনিস বলতে হয়। আর বেতের দোলনা বেশ শৌখিন একটা জিনিস । এবং বেশ মূল‍্যবান বলতে হয়। বেতের দোলনা টা বেশ ভালো হয়েছে। একটা সময় প্রচুর পরিমাণ ব‍্যবহার করা হলেও এখন খুব একটা ব‍্যবহার করা হয় না। এর জন্য অবশ‍্য বেতের অপ্রাচুর্যতা দায়ী।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ এটা ঠিক যে একটা সময় প্রচুর ব্যবহার করা হলেও এখন খুব একটা হয় না।

 6 months ago 

এই বেতের দোলনা গুলো দেখতে প্রচুর কিউট লাগে আমার।একদম ঠিক আপু অনলাইনে কেনাকাটা করলে না দেখে কিনতে হয় মার্কেটে গিয়ে কিনলে তো অবশ্যই দেখে যাচাই করে কিনতে হবে।তারপর পছন্দ মত দোলনা কিনে নিয়েছেন জেনে ভালো লাগলো।বাবুও নিশ্চয় খুব খুশি।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অবশ্যই মার্কেটে গেলে দেখেশুনে কেনা যায়। এমনিতে অর্ডার করলে ভালোভাবে যাচাই বাছাই ও করা যায় না।

 6 months ago 

শুভকামনা নবাগত বাচ্চা আপনার ভাই এর ছেলের জন্য। ভাই এর ছেলের জন্য দোলনা কিনতে গিয়ে ভালই বিভ্রান্তিতে পড়েছিলেন কারণ ছবি দেখে কিনতে হবে।আসলে সরাসরি কিছু কিনলে দেখে শুনে কিনতেেই ভালো লাগে বেশি। পরবর্তী যে দোলনাটা নিয়েছেন সেটিও সুন্দর। বড়দের দোলনাটি অসাধারণ সুন্দর।অন্যদিন গিয়ে কিনবেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর একটা গল্প শেয়ার করার জন্য।

 6 months ago 

ঠিক বলেছেন আপু সরাসরি কিছু কিনলে দেখে শুনে কেনা লাগে। আর তাহলেই ভালো কিছু পাওয়া যায়। আর এই বেতের দোলনাটা আমার নিজের কাছে খুব ভালো লেগেছিল। আর বাড়িতে আনার পর সবারও পছন্দ হয়েছিল।

 6 months ago 

ভাইয়ের ছেলের জন্য দোলনা কিনতে গিয়েছিলেন,এটা জেনে ভীষণ ভালো লাগলো আপু। দোলনা থাকলে বাচ্চাদের জন্য খুব সুবিধা হয়। আপনার ভাবি আপনার ভাতিজাকে দোলনায় শুইয়ে রেখে বিভিন্ন কাজকর্ম করতে পারবে। যাইহোক মার্কেটে গিয়ে শুধুমাত্র ছবি দেখে দোলনা কেনার কোনো মানেই হয় না। দোলনা ফিটিংস করে দেখাবে কেমন লাগে, তারপর পছন্দ হলে কিনতে হবে। নয়তো বেশি দাম দিয়ে মার্কেট থেকে না কিনে,অনলাইন থেকে কম দাম দিয়ে কেনা ভালো। যাইহোক খুঁজতে খুঁজতে অবশেষে দোলনা কিনতে পেরেছেন তাহলে। দোলনাটি দেখতে খুব সুন্দর। যাইহোক এতো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44