ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

চন্দ্রমল্লিকা ফুল।

IMG20240214135525.jpg

device : Redme note 9

লোকেশন

চন্দ্রমল্লিকা ফুল এখন আমাদের অনেক অতি পরিচিত একটি ফুল। যদিও আগে এতগুলো ফুল আমি চিনতাম না। তবে এখন কিন্তু বিভিন্ন জায়গায় এমনকি বিভিন্ন নার্সারিতে অনেক ধরনের ফুল দেখা যায়। কিছুদিন আগে একটা প্রয়োজনে ফেনী গিয়েছিলাম। আমার কাজ শেষ করে আসার পথে দেখি ফেনী কলেজের সামনে অনেক বড় একটা নার্সারি। তাই ভাবলাম সেখান থেকে একটু ঘুরে আসি। তখনই ঘুরে ঘুরে কয়েকটা ফুলের ফটোগ্রাফি করি। সেখান থেকেই এই ফুলের ফটোগ্রাফি টা বেছে নিয়েছি। আশা করি এই ফটোগ্রাফি টা আপনাদের সবার ভালো লাগবে।

আর্টিফিশিয়াল ছোট গাছের ফটোগ্রাফি

20240130_144844.jpg

device : Redme note 9

লোকেশন

আর্টিফিশিয়াল ফুল গাছ এবং এমনিতেই গাছের দোকানগুলোতে গেলে এগুলো দেখা যায় অনেক বেশি। আর্টিফিশিয়াল এই কাজগুলো মানুষ ঘরের ভিতরে বিভিন্ন জায়গায় লাগিয়ে থাকে ঘরের সৌন্দর্যের কারণে। এগুলো যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখা হয় তাহলে ঘরের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায়। বেশ কয়েকদিন আগে আমি একটা দোকানে গিয়েছিলাম, যেখানে এই আর্টিফিশিয়াল গাছ দেখেছিলাম। আর্টিফিশিয়াল এই গাছটা অনেক সুন্দর ছিল। বিশেষ করে ছোট হওয়ার কারণে সুন্দর লাগছিল। আর পাতাগুলো ও দারুন ছিল। তাই এটা দেখার পর ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

গোলাপি কালারের আর্টিফিশিয়াল গোলাপ ফুলের ফটোগ্রাফি

20240130_144630.jpg

device : Redme note 9

লোকেশন

এটা দেখলেও অনেকেই মনে করবেন যে, হয়তো বাস্তবিক একটা গোলাপী কালারের গোলাপ ফুল হতে পারে। তবে এটা হচ্ছে একটা আর্টিফিশিয়াল গোলাপ ফুলের ফটোগ্রাফি। আসলে আর্টিফিশিয়াল ফুলগুলো দেখলে একেবারেই বোঝা যায় না এগুলো বাস্তবিক নাকি আর্টিফিশিয়াল। কিন্তু ফুল গুলো দেখলে নিজের কাছেই অসম্ভব ভালো লাগে। এই আর্টিফিশিয়াল গোলাপ ফুলের ফটোগ্রাফি আমি করেছিলাম মেলা থেকে। মেলাতে থাকা একটা দোকানের মধ্যে এই গোলাপ ফুল টা দেখি, তখন ফটোগ্রাফি করেছি।

লাল কালারের আর্টিফিশিয়াল গোলাপ ফুলের ফটোগ্রাফি

20231208_173410.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে লাল কালারের আর্টিফিশিয়াল গোলাপ ফুলের ফটোগ্রাফি। লাল কালারের এই আর্টিফিশিয়াল গোলাপ ফুলের ফটোগ্রাফি আমি মেলাতে থাকার দোকানটা থেকে করেছি। আসলে এই ফুলটা এবং গোলাপি কালারের ফুলটা একসাথেই ছিল। গোলাপি কালারের গোলাপ ফুলটার ফটোগ্রাফি করার সময় লাল কালারের গোলাপ ফুলটার ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আসলে এটা দেখে মনে হচ্ছে একেবারে বাস্তবিক। আমার কাছে ফটোগ্রাফিটা খুবই ভালো লেগেছিল। তাই ভাবলাম আপনাদের মাঝেও শেয়ার করি।

নাম না জানা আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি

20231208_173016.jpg

device : Redme note 9

লোকেশন

এখানে যে হলুদ কালারের আর্টিফিশিয়াল ফুলগাছটা দেখা যাচ্ছে এই ফুল গুলোর নাম আসলে আমার জানা নেই। তবে এই আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। বিশেষ করে এই ফুলের আকার আকৃতি, সৌন্দর্য এবং কালার সবগুলোই খুব সুন্দর ছিল। আমি এখানে সম্পূর্ণ ফুল গাছটার ফটোগ্রাফি করেছি। আর এই আর্টিফিশিয়াল নাম না জানা ফুল এর ফটোগ্রাফি মেলা থেকেই করেছি তবে এটা অন্য একটা দোকান থেকে। আশা করছি এটা আপনাদের কাছে ভালো লাগবে দেখতে।

বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি

20240130_152354.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবার পছন্দের একটা ফুল হচ্ছে বাগান বিলাস ফুল। বাগান বিলাস ফুলগুলো অনেক সুন্দর লাগে দেখতে। বিশেষ করে সাদা কালারের বাগান বিলাস ফুল অনেক সুন্দর। এই বাগান বিলাস ফুলটা খুব একটা বড় ছিল না একটু ছোট ছিল। কয়েকদিন আগে আমি আমার এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলাম। তাদের বাড়িতে আমি এই বাগান বিলাস ফুলের গাছটা দেখেছিলাম। সাদা কালারের এই বাগান বিলাস ফুলের গাছটা দেখার পর আমার কাছে অনেক সুন্দর লেগেছিল দেখতে, তখন আমি ফটোগ্রাফি করেছি।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 7 months ago 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লেগেছে। আসলে এখন খুব সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুল দেখা যা যা বাস্তবের মতই লাগে। আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে চমৎকার লাগছে। এবং প্রতিটি ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। এত সুন্দর রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

হ্যাঁ আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে বাস্তবের মত লাগে।

 7 months ago 

আপনি বিভিন্ন ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছেন দেখে ভীষণ ভালো লাগলো। চন্দ্রমল্লিকা ফুল আমার ও পছন্দের একটি ফুল। এই ফুলের পাপড়ি গুলো আমাকে মুগ্ধ করেছে। তাছাড়া আর্টফিশিয়াল ফুল গুলো ঘড়ে সাজিয়ে রাখলে ঘড়ের সৌন্দর্য অনেক টাই বেড়ে যায়। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

চন্দ্রমল্লিকা ফুল আপনারও পছন্দের জেনে ভালো লাগলো।

 7 months ago 

আপু অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ। আপনি অবশ্য এমনিতেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন। তবে আজকের ফটোগ্রাফি গুলো যে আর্টিফিশিয়াল সেটা কিন্তু বুঝার কোন উপায় নেই। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

সুন্দর ফটোগ্রাফি করতে পারি কিনা এটা জানি না, তবে সুন্দর করে করার চেষ্টা করি।

 7 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফুল ফটোগ্রাফি শেয়ার করেছেন ।আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল ।বিশেষ করে আপনার শেয়ার করা গোলাপ ফুলটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

গোলাপ ফুলটা আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে শুনেই খুশি হলাম।

 7 months ago 

আজকে তুমি এত সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করেছো, আমি তো ফটোগ্রাফি গুলো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। বিভিন্ন রকমের এই ফটোগ্রাফি গুলো জাস্ট মনোমুগ্ধকর ছিল। গোলাপী কালারের চন্দ্রমল্লিকা ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আর্টিফিশিয়াল এত সুন্দর একটা গাছ দেখে তো আরো ভালো লেগেছে। আর্টিফিশিয়াল গোলাপ ফুল গুলো দেখে আসলেই বাস্তবিক মনে হচ্ছে। আর নাম না জানা আর্টিফিশিয়াল ফুল গাছটার ফটোগ্রাফি দেখে তো আমি মুগ্ধ হয়েছি। সাদা কালারের বাগান বিলাস ফুল গুলো কেউ দেখতে অনেক সুন্দর লাগতেছে। তোমার সুন্দর ফটোগ্রাফির প্রশংসা করতে হচ্ছে।

 7 months ago 

আসলে আর্টিফিশিয়াল ফুলগুলোকে একেবারে বাস্তবিক মনে হচ্ছিল।

 7 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। রেনডম ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 7 months ago 

ফটোগ্রাফি পোস্ট দেখতে অনেক ভালো লাগে। ভিন্ন ভিন্ন জিনিস দেখা যায় ফটোগ্রাফি পোস্ট এর মাধ্যমে। আপনার আজকের ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর লাগছে। আজকেল অনেকেই আর্টিফিশিয়াল ফুল ও গাছ সাজিয়ে রাখে ঘরের সৌন্দর্য বাড়াতে। দেখতে বেশ লাগে ।আপনার ফটোগ্রাফির মধ্যে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফিটি বেশ ভালো লেগেছে আমার। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 7 months ago 

হ্যাঁ আর্টিফিশিয়াল ফুলগুলো এবং গাছগুলো ঘরে সাজিয়ে রাখলে ঘরের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায়।

 7 months ago 

সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে আপু। আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এই ফুলগুলো ঘরে সাজিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগে। তাছাড়া বাগান বিলাস ফুলের ফটোগ্রাফিটি দারুন হয়েছে। সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

আর্টিফিশিয়াল ফুল গুলোর ফটোগ্রাফি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 7 months ago 

আর্টিফিশিয়াল ফুলগুলো দেখে বুঝার উপায় নেই ফুলগুলো ন্যাচারাল না। আপনার ফটোগ্রাফি ভালো হয়েছে। গোলাপী রঙের গোলাপ ফুলটি দেখতেও চমৎকার লাগছে আমার কাছে। নাম না জানা আর্টিফিশিয়াল ফুলটিও আমার কাছে ভালো লেগেছে 😍

 7 months ago 

নাম না জানা আর্টিফিশিয়াল ফুলটি ও আপনার কাছে ভালো লেগেছে জেনে আনন্দিত হয়েছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60007.10
ETH 2415.95
USDT 1.00
SBD 2.41