বিভিন্ন জাতের জবা ফুলের ফটোগ্রাফি ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1660928728108.jpg

device : Redme note 9

লোকেশন



✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি। ফটোগ্রাফি গুলো হচ্ছে জবা ফুলের। জবা ফুলের প্রায় অনেকগুলা প্রজাতি রয়েছে। এমনকি জবা ফুলগুলো প্রায় বিভিন্ন কালারের হয়ে থাকে। আজকে জবা ফুলের এতগুলো প্রজাতি থেকে কয়েকটা জাতের জবা ফুল নিয়ে এসেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

জবা ফুলের বৈজ্ঞানিক নাম : হিবিস্কাস রোসা-সিনেন্সিস।
জবা ফুলের প্রায় অনেক ধরনের জাত রয়েছে। আর প্রত্যেকটা জবা ফুল দেখতে ভিন্ন ভিন্ন রকমের সুন্দর। এমনকি জবা ফুলগুলো প্রায় অনেক রঙের হয়ে থাকে। বিশেষ করে লাল, গোলাপি, সাদা, বেগুনি বিভিন্ন ধরণের জবা ফুল রয়েছে। জবা ফুলগুলো বেশিরভাগ ৫ পাপড়ি যুক্ত হয়ে থাকে। আর মাঝখানে জবা ফুলের একটা কলি থাকে।

আমি প্রায় অনেক জায়গা থেকে এক একটা করে জবা ফুলের ফটোগ্রাফি সংগ্রহ করেছিলাম। যাতে করে অনেকগুলা জবা ফুল আপনাদের সামনে উপস্থাপন করতে পারি। বিশেষ করে কয়েকদিন আগে ঘুরতে গিয়েছিলাম সেখানে প্রায় দুই তিন ধরনের জবা ফুল দেখতে পেয়েছিলাম। আমি কিছু নতুন জবা ফুল দেখেছিলাম। যে ফুলগুলো এর আগে দেখা হয়নি। বিভিন্ন জায়গা থেকে ফুলগুলো সংগ্রহ করে আজকে উপস্থাপন করলাম। এখানে আমি প্রায় পাঁচ প্রজাতির জবা ফুল নিয়ে এসেছি।

1660891293794.jpg

1660891293867.jpg

1660891293995.jpg

এটা হচ্ছে সাদা রঙের জবা ফুল। সাদা রংয়ের জবাগুলো একটু বেশি আকর্ষণীয় লাগে। যদিও এর আগেও আমি সাদা রংয়ের জবা ফুল দেখেছিলাম। এমনকি ফটোগ্রাফিও করেছিলাম। আজকে আবারো সাদা রংয়ের জবা গুলো খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছি। এখানে জবা ফুলের মধ্যে বৃষ্টির পানি পড়াতে দেখতে ফুলগুলো আরো বেশি সুন্দর দেখাচ্ছিল। সবার নিশ্চয়ই সাধারণের ফুল দেখতে ভালো লাগবে।

1660891294085.jpg

1660891294125.jpg

এটা হচ্ছে হালকা বেগুনি কালারের জবা ফুল। এই ফুলটা আমি এর আগে কখনো দেখিনি। এজন্য ফুলটা দেখে আমার কাছে ভীষণ ভালো লাগে। দেখতেও ভীষণ আকর্ষণীয়। ফুলের কালার টা সব থেকে বেশি ভালো লেগেছিল। পাঁচ পাপড়ি যুক্ত এই বেগুনি কালারের জবা ফুল দেখেই আমি কিছু ফটোগ্রাফি করলাম। আশা করি এই কালারের জবা ফুল আপনাদের ভালো লাগবে।

1660891293699.jpg

1660891293937.jpg

এগুলো হচ্ছে হালকা গোলাপি কালারের জবা ফুল। আমার কাছে আবার হালকা গোলাপি কালার টা বেশ ভালো লাগে। এর আগেও আমি এই রং এর জবা ফুল দেখেছিলাম। কিছুদিন আগে যখন পার্কে ঘুরতে গিয়েছিলাম সেখানেও এই জবা ফুল দেখেছি। সেখান থেকে ফুল গুলোর ফটোগ্রাফি করেছি। এই ফুল গুলো দেখতে আকর্ষণীয়।

1660891294043.jpg

এটা হচ্ছে লাল জবা ফুল। লাল জামাটা সবার কাছে একটু বেশি পরিচিত। কিন্তু লাল ফুলের ফটোগ্রাফি করলে বেশিরভাগ ফোকাস করে না। এইজন্য অনেকগুলো ফটোগ্রাফি করা সত্বেও শুধুমাত্র একটা ফটোগ্রাফি দেওয়ার মত পেয়েছিলাম। লাল জামাগুলো কিন্তু ভীষণ সুন্দর। এই ফুল গুলো প্রায় অনেক জায়গায় দেখতে পাওয়া যায়। এমনকি সবার আশেপাশে লাল জবা পাওয়া যায়।

1660742843977.jpg

IMG_20220811_171325.jpg

এটা হচ্ছে মিষ্টি কালারের জবা ফুল। এই জবা ফুলটার পাপড়ি গুলো একটু বেশি ঝাপানো। কিন্তু ফুলগুলো দেখতে ভীষণ সুন্দর। এই ফুলটা ও আমি প্রথমবারের মতো দেখেছিলাম। ফুলটা দেখেই আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমি প্রায় অনেকগুলো ফটোগ্রাফি করেছি। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনি বিভিন্নভাবে জবাফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। জবা ফুল আমার খুবই পছন্দের, বিশেষ করে সাদা কালারের জবাফুল দেখতে বেশি ভালো লাগে। এছাড়া আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লাগছে।

 2 years ago 

সাদা কালারের জবা ফুল আমারও বেশ ভালো লেগেছিল।

 2 years ago 

প্রত্যেকটি জবা ফুলের কালার অসম্ভব সুন্দর। তবে আমার সবথেকে সাদা জবা ফুলটি বেশি ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি সাদা জবা বেশি আকর্ষণীয়।

 2 years ago 

বিভিন্ন জাতের জবা ফুলের খুবই সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে প্রদর্শন করেছেন খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলা দেখে।। আমি আসলে ছোটবেলা থেকেই ফুল প্রেমিক আমার ছোট্ট একটি ফুলের বাগানে রয়েছে সবকটা জবা ফুলের জাত আমার বাগানেও রয়েছে।।

 2 years ago 

আপনার ফুলের বাগানে আমার থেকে বড় ভাই সবকটা ফুলের জাত রয়েছে এটা শুনে ভালো লাগলো।

 2 years ago 

জবা ফুলের এত প্রজাতি কখনো একসাথে দেখা হয়নি ।সাদা লাল আর নিচের হালকা কমলা কালারের টাই আমি দেখেছি অন্যগুলো দেখিনি। আপনি খুব সুন্দর করে জবা ফুলের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার মাধ্যমে জবা ফুলের বিভিন্ন কালার একসাথে দেখে নিলাম খুব ভালো লাগলো আপু।

 2 years ago 

এখানে আপনার অদেখা ফুল রয়েছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

মাশাআল্লাহ আপু চমৎকার চমৎকার কিছু জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। মিষ্টি কালারের জবা ফুলটি ভিশন ভালো লাগছে । হালকা কালারের জবা ফুলটি ভিশন ভালো লাগছে। সবমিলিয়ে সবগুলো ফুল ভিশন ভালো লাগছে। ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হালকা কালারের জবা ফুলটি আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

বিভিন্ন জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছি। সত্যিই ভিন্ন ভিন্ন জাতের জবা ফুলগুলো একসাথে দেখতে পেরে অনেক ভালো লাগলো

 2 years ago 

সত্যিই ভিন্ন জাতের ফুল দেখলে ভালই লাগে।

 2 years ago 

লাল জবা ফুল আমি বেশি দেখতে পেয়েছি কিন্তু একসাথে এত ধরনের জবা ফুল দেখতে পাইনি

 2 years ago 

বিভিন্ন জাতের জবা ফুলের ফটোগ্রাফি সত্যি দেখে আমার মনটা ভালো হয়ে গেল। সত্যি আপনার বিভিন্ন রঙের জবা ফুলের ফটোগ্রাফি দেখে আমার অনেক ভালো লেগেছে। ধাপগুলো বেশ অসাধারণ ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন ভালো হয়ে গেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

ওয়াও! সাদা জবা ফুলের ছবি দেখে আমি পুরোপুরি মুগ্ধ হলাম আপু। ফুলের মধ্যে ঘ্রাণ না থাকলেও জবা ফুল আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ছবি ক্যাপচার করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন জবা ফুল দেখতে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

বিভিন্ন জাতের জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। গোলাপী রঙের জবা ফুলের ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

গোলাপি রংটা সত্যি ভীষণ সুন্দর। জবা ফুলটি ও সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72