সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

1672115924420.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

ফটোগ্রাফি - ১ :

IMG_20221003_165601.jpg

device : Redme note 9

লোকেশন

আজ আমি মিষ্টি কালারের একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছি। আমাদের সবার অতি পরিচিত একটি ফুলের নাম হল গোলাপ। আমরা সবাই গোলাপ ফুল অনেক ভালোবাসি। বিশেষ করে আমি গোলাপ ফুল খুব ভালোবাসি। এর আগেও আমি বিভিন্ন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আপনাদের সবার অনেক ভালোবাসা পেয়েছি ফটোগ্রাফি পোস্ট করার পরে। এজন্য আজো আমি আবার ফটোগ্রাফির পোস্ট করেছি। আমি আশা করি আপনাদের সবার গোলাপ ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। গোলাপ ফুলের অনেক জাত রয়েছে আমাদের দেশে। কিছু কিছু গোলাপ ফুল আছে যেগুলো দেখতে আরো বেশি সুন্দর। আগামীতে আরও সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব।

ফটোগ্রাফি - ২ :

IMG_20221003_164222.jpg

device : Redme note 9

লোকেশন

বন্যফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। নাম জানা না থাকার কারণে আমি কোন ধরনের নাম ব্যবহার করতে পারি নাই। শীতকালীন সময়ে আমি এই ফটোগ্রাফি করেছি। এজন্য মনে হয় এটি বন্যফুল হতে পারে । বনফুল আমাদের পৃথিবীতে অনেক বেশি দেখা যায়। বিশেষ করে শীতের সময় বন্যফুল দেখতে পায় অতিরিক্ত। এই ফুল দেখতে ভীষণ সুন্দর। আমার কাছে ভীষণ ভালো লেগেছে এজন্য আপনাদের মাঝে শেয়ার করেছেন। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে। এই ফুলের ফটোগ্রাফি আমি এই চট্টগ্রাম একটি পাহাড়ের উপরে করেছিলাম। পাহাড়ের মধ্যে এই ফুল দেখতে পেয়েছিলাম।

ফটোগ্রাফি - ৩ :

IMG_20221003_163002.jpg

device : Redme note 9

লোকেশন

আরো একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি । একটি ফুলের মধ্যে দুইটি কালার রয়েছে। গোলাপি এবং সাদা কালার দিয়ে এই গোলাপের পাপড়ি গুলো রয়েছে। দুটি কালার হওয়ার কারণে দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। একটি গোলাপের মধ্যে যদি কয়েকটি কালার থাকে তাহলে ওই গোলাপ ফুলটি দেখতে অসম্ভব সুন্দর দেখায়। এই ছবিটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে, এজন্য আপনাদের মাঝে শেয়ার করেছি। এর আগের গোলাপ ফুলের ফটোগ্রাফি পর্বে আমি বলেছিলাম আমাদের দেশে প্রায় শত প্রজাতির গোলাপ ফুল রয়েছে। এর মধ্যে সবচেয়ে দামি গোলাপ হচ্ছে কালো গোলাপ। কালো গোলাপ সব জায়গায় দেখা যায় না। কিন্তু এর বাহিরে প্রত্যেকটি কালারে গোলাপ ফুল খুব সহজেই দেখা যায়।

ফটোগ্রাফি - ৪ :

IMG_20221017_154118.jpg

device : Redme note 9

লোকেশন

মিষ্টি কালারের জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুলের মধ্যে প্রায় বিভিন্ন ধরনের জাত রয়েছে। এজন্য আমি জবা ফুল একটু বেশি পছন্দ করি। এর আগেও আমি কয়েকটা কালারফুল আপনাদের সাথে শেয়ার করেছিলাম। এই জবা ফুলটা দেখতেও ভীষণ আকর্ষণীয়। বিশেষ করে জবা ফুলের মাঝখানের অংশটা দেখতে বেশি সুন্দর দেখায়। এই ফটোগ্রাফি তে প্রায় অনেকদিন আগেই করেছিলাম। একটা জায়গায় যাওয়ার সময় অনেক সুন্দর একটা বাড়ি রেখেছিলাম। বাড়ির সামনে দেখছি কয়েক ধরনের ফুলের গাছ লাগানো। ফুলের গাছ দেখে ভীষণ ভালো লাগলো। তাই আমি গিয়ে ফটোগ্রাফি করলাম। আশা করি এই ফটোগ্রাফিটা আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৫ :

IMG_20221003_170908.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে একটা প্রজাপতি। এই প্রজাপতি টা দেখতে ভীষণ সুন্দর। আমাদের দেশের প্রায় বিভিন্ন ধরনের প্রজাতির প্রজাপতি রয়েছে। প্রজাপতির ফটোগ্রাফি করা কিন্তু ভীষণ কঠিন। কারন আমরা সবাই জানি প্রজাপতি কখনো এক জায়গায় স্থির ভাবে বসে থাকে না। কিন্তু তারপরেও প্রজাপতি দেখলে আমার ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। এইজন্য আমি ফটোগ্রাফি করার চেষ্টা করি অনেক কষ্ট করে। এই প্রজাপতিটা আমাদের ঘরের সামনে থেকে ফটোগ্রাফি করেছি। আমি প্রায় অনেকক্ষণ পর্যন্ত সময় দিয়ে এই ফটোগ্রাফিটা করেছিলাম। আশা করি ফটোগ্রাফি টা আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৬ :

IMG_20221003_165640.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে বেগুনি ফ্যাশন ফ্লাওয়ার ফুল। এই নামটা হয়তো বা সায়েন্টিফিক নাম। আসলে আমার এই ফুলের বাংলা নামটা জানা নেই। কিন্তু আমি যেদিন এই ফুলটা প্রথম দেখেছিলাম আমার কাছে বেশ ভালো লাগলো। প্রথমত ফুলটা বেগুনি কালার হওয়াতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর এই ফুলের পাপড়িগুলো একদম চিকন চিকন দেখতে ভীষণ সুন্দর। যদিও এই ফুলটা আমি চট্টগ্রাম থেকে ফটোগ্রাফি করেছি। আমাদের এদিকে এই ফুলটা আমি কোথাও দেখিনি। এই ফুলের ফটোগ্রাফি টা করতে হবে ভীষণ ভালো লেগেছে। আশা করি এই ফটোগ্রাফিটা ও আপনাদের ভালো লাগবে

ফটোগ্রাফি - ৭ :

IMG_20221017_163003.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি। এখন বিভিন্ন ধরনের আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে ভীষণ সুন্দর দেখায়। আমার কাছে অনেক সময় এগুলো দেখতে সত্যি কারের ফুলের মত লাগে। অনেকদিন আগে মেলায় ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকেই আমি এই আর্টিফিশিয়াল ফুলের ছবিটা তুলি। মেলায় দূর থেকে ফুলগুলো দেখে ভীষণ সুন্দর দেখায়। এই ফুলের মধ্যেও অনেকগুলো ফুল রয়েছে। এক এক ফুলের ধরন এক রকম। মেলায় ঘুরতে গেলে ভীষণ ভালোই লাগে। আর তার সাথে ফটোগ্রাফি করতেও ভীষণ ভালো লাগে। আশা করি এই ফটোগ্রাফি টা আপনাদের ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। দ্বিতীয় নাম্বার ছবিতে যে বন্য ফুলে ফটোগ্রাফি করেছেন, আগে এই বন্যফুল গুলো অনেক দেখতাম বাড়ির আশেপাশে। কিন্তু এখন দেখা যায় না। কারণ আগাছা গুলো ছাটাই করে ফেলা হয়। এই বন্য ফুলগুলো কিন্তু দারুন হয়। কয়েক রকমের হয় ফুলগুলো। তবে খুব ভালো একটা সুগন্ধ নেই। যাই হোক বাকি সবগুলো ফটোগ্রাফি বেশ ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন, এই ফুল গুলো এখন বেশি দেখা যায় না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে ।মিষ্টি কালারের গোলাপ ফুল ,এবং মিষ্টি কালারের জবা ফুল আমার আগে কখনো দেখা হয়নি ।আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখে নিলাম। তাছাড়া অন্যান্য সবগুলো ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে আমার।

 2 years ago 

মিষ্টি কালারের গোলাপ ফুল আমার ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর ছিল। আসলে ফুল তো সৌন্দর্যের প্রতীক। প্রতিটা মানুষ ফুলকে পছন্দ করে। আপনার ফুল গুলোর মধ্যে ৬ নম্বর ফুলটি আমার কাছে নতুন। এই ফুলটা আমি প্রথম দেখলাম। তবে ফুলটি দেখতে কিন্তু অনেক সুন্দর। সব মিলে খুবই সুন্দর কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমিও এই ফুলটি প্রথম বার দেখেছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবার দেখাদেখি আমারও ইচ্ছে করে ফটোগ্রাফি করতে আর যদি ফুল হয় তাহলে তো কোন কথাই নেই। আপু আপনি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। বন্যফুলটা বেশ সুন্দর। গোলাপের কথা নতুন করে আর কি বলবো।গোলাপ ফুল তো সবারই পছন্দের। উপরের গোলাপের কালারটা বেশ সুন্দর। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

জি আপু ফটোগ্রাফি করতে আমার ও ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। বিশেষ করে প্রজাপতির ফটোগ্রাফটি আমার বেশি ভালো লেগেছে। কারণ প্রজাপতির ফটোগ্রাফি করাটা খুবই কষ্টকর। ধন্যবাদ সবার মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন, প্রজাপতির ফটোগ্রাফি করাটা খুবই কষ্টকর। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে আমার ফুলের ফটোগ্রাফি খুব ভালো লাগে।আসলে ফটোগ্রাফি করা সহজ বিষয় না।কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি এ কাজে খুব দক্ষ। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে বন্ধু দের ফটোগ্রাফি গুলো দেখে মাঝে মাঝে অবাক লাগে। কারো কারো ফটোগ্রাফি দেখে তো মনে হচ্ছে যে প্রফেশনাল ফটোগ্রাফার। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফির মাঝে খুব সুন্দর করে অনুভূতিগুলো প্রকাশ করেছেন। আমার কাছে প্রজাপতি বসে থাকা ফটোগ্রাফিটা দারুন লেগেছে। আমাদের মাঝে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

প্রজাপতির ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

বেগুনি ফ্যাশন ফ্লাওয়ার টা প্রথম দেখলাম আপনার পোস্টের মাধ্যমে। এর আগে কখনো এই ফুলটি দেখা হয়নি। সত্যিই অসাধারণ একটি ফুল। মিষ্টি কালারের গোলাপ ফুলটি আসলেই খুব মিষ্টি লাগছে দেখতে। বন্য ফুলের ফটোগ্রাফি টাও দারুন হয়েছে। চমৎকারভাবে ক্যাপচার করেছেন সবগুলো ফটোগ্রাফি। অসংখ্য ধন্যবাদ আপু ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

বেগুনি ফ্যাশন ফ্লাওয়ার আমিও প্রথম দেখেছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39