অরিগ্যামি : রঙিন কাগজ দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করলাম।

আসলে যদিও ফ্রেঞ্চ ফ্রাই খাওয়ার জিনিস। কিন্তু আজকে আমি কিন্তু কোন রেসিপি নিয়ে আসেনি। কিভাবে খাওয়ার জিনিসটাকে কাগজ দিয়ে তৈরি করলাম এটাই আপনাদের সামনে উপস্থাপন করলাম। আসলে আমি যখন এগুলো তৈরি করি পরবর্তীতে আমার মনে হচ্ছিল যদি রেসিপি হতো তাহলে তো খেতে পারতাম। তবে এগুলো তৈরি করার পর এত বেশি সুন্দর লাগছিল দেখতে ভীষণ ভালো লেগেছিল। আসলে আমরা যে কোন কাজ করতে, যদি ভালো লাগে তখন আরো বেশি কাজটা করতে চাই। আর ভালোলাগাটা মূলত কাজের আগ্রহ বাড়িয়ে তোলে। আমি নিজেও কাজ করতে খুবই পছন্দ করি। আর আজকে আপনাদের সামনে রমজান কাগজের তৈরি ফ্রেঞ্চ ফ্রাই শেয়ার করতে পেরে ভালো লাগলো।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই অরিগ্যামি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই অরিগ্যামি তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

1689740217189.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

IMG_20230716_122819.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর আমি কাগজটাকে কয়েকটা ছোট এবং কয়েকটা বড় আকৃতির এরকম করে লম্বা লম্বা করে কেটে নিলাম।

IMG_20230716_123042.jpg

ধাপ - ২ :

এরপর আমি চিকন করে কেটে নেওয়া কাগজটাকে চিকন চিকন করে চার ভাঁজ করি। এরপর ভাজঁগুলো খুলে একটা পাশে গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

1689667542152.jpg

ধাপ - ৩ :

একই রকম ভাবে ভাঁজ করে আমি আরো কয়েকটা তৈরি করে নিলাম।

IMG_20230716_124942.jpg

ধাপ - ৪ :

এভাবে আমি অনেকগুলো ছোট বড় করে তৈরি করে নিব।

IMG_20230716_125013.jpg

ধাপ - ৫ :

এরপর আমি লাল কালারের একটা কাগজ নিয়ে চারপাশে সমান ভাবে কেটে নিলাম। এরপর কোনা করে ভাঁজ করে নিলাম।

1689667584104.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি দুইপাশ থেকে দুইটা কাগজ নিয়ে একপাশে জোড়া লাগিয়ে নিলাম। এভাবে একটা প্যাকেটের মত তৈরি করে নিলাম।

1689667618018.jpg

ধাপ - ৭ :

এরপর হলুদ কালার দিয়ে একটা এম এর মত করে কাগজ কেটে ওই প্যাকেটের উপরে জোড়া লাগিয়ে দিলাম।

1689667639603.jpg

ধাপ - ৮ :

এরপর প্যাকেটের মধ্যে ফ্রেঞ্চ ফ্রাই গুলোকে দিয়ে দিলাম।

IMG_20230716_130023.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1689740217156.jpg

1689740217122.jpg

1689740217218.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি অসাধারণ হয়েছে, দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে এই পোস্টটি তৈরি করেছেন। আর ধাপে ধাপে উপস্থাপন দেখে শিখতে পারলাম।

 last year 

ওয়াও অসাধারণন আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপনার ফ্রেঞ্চ ফ্রাই তৈরি দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। এই কাজগুলো একটু সময় দিয়ে করলে দেখতে বেশ ভালই লাগে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ফ্রেঞ্চ ফ্রাই তৈরি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি যেটা নিজের অনেক বড় দক্ষতা। যে কাজটি আপনি ধারাবাহিকভাবে করে চলেছেন। আজকে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করেছেন খুবই সুন্দর লাগছে দেখতে এই ধরনের কাজ নিজের অভিজ্ঞতা বাড়ায়।

 last year 

ঠিক বলেছেন আসলেই এই কাজগুলো নিজের অভিজ্ঞতা বাড়ায়।

 last year 

দারুন একটা জিনিস আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। খুবই ভালো লাগলো আপনার তৈরি করা রঙিন কাগজের এই ফ্রেঞ্চ ফ্রাই দেখে। কাগজের তৈরি তাই খাওয়া গেল না নাহলে খেয়ে ফেলতাম।

 last year 

আসলেই কাগজের তৈরি না হলে তো খেয়ে ফেলতাম।

 last year 

আপু আপনি দারুন একটি পোস্ট আজকে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অরিগামি কাগজ দিয়ে ফ্রেন্স ফ্রাই তৈরি। প্রথম দেখে তো আমি ভেবেছিলাম যে সত্যিকারের ফ্রেঞ্চ ফ্রাই। পরে দেখি না আপনি রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন। এটি তৈরি প্রত্যেকটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

কাগজ দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। খাবারের জিনিস রঙিন কাগজ দিয়ে চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ইউনিক আইডিয়া ছিলো আপু। দেখতে অসাধারন লাগতেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ খুবই চমৎকার ডাই প্রজেক্ট শেয়ার করেছেন।আপনি তো দেখছি সত্যি সত্যি ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করে ফেলেছেন। আপনার ফ্রেঞ্চ ফ্রাই দেখতে একদম বাস্তবের দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। আমার কাছে আপনার এই ডাই প্রজেক্ট ইউনিক লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি অরিগ্যামি । আপনার তৈরি ফ্রেঞ্চ ফ্রাই অরিগ্যামি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে আপনি অসাধারণ ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। দেখতে সত্যি সত্যি মনে হচ্ছে ফ্রেঞ্চ ফ্রাই গুলো খাওয়া যাবে। রঙিন কাগজ ব্যবহার করে খুব দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করেছেন, যা দেখে আমার কাছে খুব খুব ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপু, রঙিন কাগজের তৈরি ফ্রেঞ্চ ফ্রাই তৈরীর প্রতিটি ধাপ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42