ভ্রমণ : নার্সারিতে ঘুরতে যাওয়ার মুহূর্ত।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আসলে কাছে হোক কিংবা দূরে আমরা কিন্তু ঘুরতে পছন্দ করি। আর যদি প্রাকৃতিক সৌন্দর্য গাছের জায়গায় যাই তাহলে তো আরো বেশি ভালো লাগবে। ফুল কিংবা ফল এইসব কাজগুলো আমরা সবথেকে বেশি পছন্দ করি। এইজন্য কিছুদিন আগে ফেনী গিয়েছিলাম। আমাদের বাড়ি থেকে ফেনী শহর অনেকটাই দূরে।

IMG-20230717-WA0020.jpg

IMG-20230717-WA0019.jpg

মূলত ফেনীতে অনেক বড় নার্সারি রয়েছে। যেখানে প্রায় একটা সাথে আরেকটা এরকম করে সাতটা নার্সারি একসাথে রয়েছে। আমি মূলত শুনেছিলাম আসলে ওই জায়গায় নার্সারি টা খুবই সুন্দর। একই জায়গায় সারিবদ্ধ ভাবে সাতটি নার্সারী একই সাথে দেওয়া। তখন আমরা নার্সারিতে ঘুরতে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। আসলে আমার কাছে নার্সারিতে বিভিন্ন ধরনের গাছপালাগুলো দেখতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে অনেক সময় দেখি ছোট ছোট গাছে ফল ধরে আছে। তেমনি আমি যখন প্রথম নার্সারি টা দেখি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল।

শুরুতেই হেঁটে হেঁটে সবকিছু দেখছিলাম। দেখছি এখানে প্রায় বিভিন্ন জাতের ফুল এবং ফল গাছ রয়েছে। বিশেষ করে অনেক ছোট ছোট কিছু আম গাছে খুব সুন্দর ভাবে আম ধরে আছে। যদিও এখন কিন্তু আমাদের এখানে কোন গাছেই আম নেই। এই বিষয়টা কিন্তু আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এছাড়াও দেখলাম আরো অনেক জাতের ফল। ফল গাছে ফল থাকলে কিন্তু দেখতে ভীষণ ভালো লাগে। দেখলাম একটা সুন্দর চেরি ফল গাছ। চেরি ফল গাছটা দেখে খুব ভালো লাগলো।

1689506406861.jpg

1689506406839.jpg

বিশেষ করে চেরি ফলের ফুলগুলো কিন্তু খুবই সুন্দর। আমি তখন দাঁড়িয়ে চেরি ফুলের ফটোগ্রাফি করি। আমার আসলে অনেক বেশি ফটোগ্রাফি করতে ইচ্ছে করছিল ‌। আসলে এত কিছু কোনটা ছেড়ে কোনটা ফটোগ্রাফি করি। আর মানুষজন ছিল তাই জন্য বেশি ফটোগ্রাফি করিনি।কিন্তু আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে যখন গোলাপি কালারের কাঠগোলাপ ফুলের গাছ দেখি। আসলে বেশিরভাগ জায়গা গুলোতে সাদা কাঠ গোলাপ ফুলের গাছ দেখেছি।

কিন্তু এই ফুলের আরো একটা যাতে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে ফুলের কালারটা এত সুন্দর ছিল, আমি দেখেই ফটোগ্রাফি করে নিলাম। তার সাথে আমার কাছে রজনীগন্ধা ফুলের গাছটা দেখে সব থেকে বেশি ভালো লেগেছে। রজনীগন্ধা ফুল সত্যি ভীষণ ভালো লাগে দেখতে ‌। আসলে নার্সারিতে এত ধরনের ফুলের গাছ ফুল এই সবকিছু দেখে অনেক সুন্দর অনুভূতি হয়েছিল। যদিও আমরা কিন্তু গাছ কেনার উদ্দেশ্যে এখানে আসিনি।
শুধুমাত্র ঘুরতে এমনকি দেখতে এসেছি। তখন হেঁটে হেঁটে প্রায় সব গাছগুলো দেখছিলাম, ভালই লাগছিল।

1689506406819.jpg

1689506406879.jpg

আসলে সবুজ প্রকৃতির মাঝে সময় কাটাতে আমরা সবাই কিন্তু খুবই পছন্দ করি। আর আমি মনে করি ফুল এবং ফলের গাছ আমরা সবাই কিন্তু পছন্দ করি। আর সুন্দর গাছগুলো দেখা কিন্তু খুবই ভালো একটা অনুভূতি। আমি মনে করি নার্সারি টা কিন্তু অনেক সুন্দর একটি জায়গা ঘোরার জন্য আর দেখার জন্য। তাছাড়া এমন কিছু ফুল এবং ফলের কাছে যেগুলো আমরা কখনো দেখিনি, সেগুলো কিন্তু নার্সারিতে আসলে দেখতে পাই। আর এই বিষয়টাই কিন্তু সব থেকে বেশি ভালো লাগে। তবে ফটোগ্রাফি করতে আমার কাছে বেশি ভালো লেগেছে।বিভিন্ন ফুল ফলের সাথে সময় কাটিয়ে ভীষণ ভালো লেগেছে। আমরা প্রায় অনেকক্ষণ ধরে সেখানে সময় কাটিয়েছি। বিভিন্ন ধরনের গাছপালাগুলো দেখে অনেক ভালো লেগেছে।

1689506406918.jpg

1689506406897.jpg

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

নার্সারিতে ঘুরতে গেলে আমার খুব ভালো লাগে। বিভিন্ন রকম ফলমূল এবং ফুলের গাছ দেখে নিয়ে এসে বাড়িতে রোপণ করতে খুব ইচ্ছে করে। নিশ্চয় আপনি নার্সারিতে বেশ সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। গোলাপি পাপড়ির ফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

নার্সারিতে ঘুরতে গেলে আপনার কাছেও ভালো লাগে জেনে খুশি হলাম। আসলে অনেক ভালো মুহূর্ত অতিবাহিত করেছি আমি।

 last year 

আপু আপনি নার্সারিতে ঘুরে ঘুরে বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখতে চমৎকার লাগছে। প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের বড় একটি অংশ গাছ। বৃষ্টিতে ভেজা কাঠ গোলাপের ছবিটা তো আমার হৃদয় ছুঁয়ে গেছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

বৃষ্টি ভেজা কাঠ গোলাপের ফটোগ্রাফি টা আপনার হৃদয় ছুঁয়ে গেছে এটা জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

বাপরে বাপ ফেনীতে তো অনেক বড়ই একটি নার্সারি। আমিও এসব জায়গায় ঘুরতে বেশ পছন্দ করি। এতো সুন্দর রজনী গন্ধা, চেরি ফুল আরও কত শত যে ফুল আর ফলের গাছ আছে আপনাদের এই নার্সারিতে তা কি গুনে শেষ করা যাবে। আপনার এমন করে ঘুরতে যাওয়া দেখে আমার ও কিন্তু লোভ হচেছ। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনি তো দেখছি অবাক হয়ে গেলেন ফেনীতে এত বড় নার্সারি আছে এটা দেখে। আসলে এর থেকে আরো বড় বড় নার্সারি রয়েছে। আপনার মন্তব্যটা পেয়ে ভালো লেগেছে।

 last year 

আসলে নার্সারি গুলোতে গেলে দারুন দারুন ফুল দেখতে পাওয়া যায় যা ভীষণ ভালো লাগে। ফটোগ্রাফি করেও বেশ আনন্দ পাওয়া যায় ।আপনার করা আজকের নার্সারিতে ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর ছিল। চেরি ফলটাও দেখতে বেশ ভালো লাগছে আমার কাছে।কাঠ গোলাপের কালারটা ভীষণ ভালো লেগেছে। দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে নার্সারিতে অনেক দারুন ফুল দেখতে পাওয়া যায়। আর সেগুলো দেখতে আমার কাছেও ভালো লাগে।

 last year 

ফেনী শহরের মধ্যে খুব সুন্দর একটি নার্সারি ভ্রমণ করেছেন আপনি।
নার্সারি ভ্রমণ করতে আমারও খুব ভালো লাগে যেমন ভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য গাছের সৌন্দর্য এবং ভিন্ন ধরনের গাছ এবং বিভিন্ন প্রজাতির ফুলের সাথে পরিচিতি লাভ করা যায়।
আপনার ফটোগ্রাফি এবং উপস্থাপনা অনেক সুন্দর ছিল।

 last year 

আসলে নার্সারিতে গেলে অনেক প্রজাতির ফুল, গাছ ফল গাছ এবং গাছের সৌন্দর্যের সাথে পরিচিত হওয়া যায়। এর জন্য আমার কাছেও ভালো লাগে সেখানে ঘুরতে যেতে।

 last year 

আসলে আপু যে কোন জায়গায় ঘুরতে যাওয়াটাই হলো খুবই মজার একটা ব্যাপার। আমারও ঘুরতে বেশ ভালো লাগে কিন্তু অবশ্য নিরিবিলি জায়গায় হতে হবে। যেমন আপনারা নার্সারিতে ঘুরতে গিয়েছিলেন এ ধরনের জায়গাগুলোতে ঘুরতে গেলে মন মানসিকতা অনেক ভালো থাকে। এবং এসব জায়গাগুলো নিরিবিলি এবং চমৎকার। আপনাদের দেখে বোঝা আছে খুব সুন্দর কিছু সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনি নিরিবিলি জায়গায় ঘুরাঘুরি করতে একটু বেশি পছন্দ করেন তা বুঝতেই পেরেছি। ঠিক বললেন মানসিকতা অনেক ভালো থাকে এই ধরনের জায়গাগুলোতে ঘুরতে গেলে। হ্যাঁ অনেক সুন্দর সময় কাটিয়েছি।

 last year 

এখন বর্ষার সময়, নার্সারিতে ঘুরতে গেলেই চোখে পড়বে বিভিন্ন প্রকার গাছের চারা এবং ফুল গাছের চারা। আর নার্সারিতে ঘুরতে যাওয়ার মজাটাই আলাদা। খুবই ভালো লেগেছে আপনার এই সুন্দর অনুভূতিমূলক একটি পোস্ট দেখে। যেখানে আপনি নার্সারি থেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33