🎇🌙 ঈদের দিন কাটানোর কিছু মুহূর্ত 🌙🎇১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1651634899243.jpg

আমার মেয়ে


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। যেহেতু কাউকে পবিত্র ঈদ উদযাপন হয়েছিল। কালকের দিনটা আমাদের জন্য ছিল অনেক বেশি স্পেশাল। আমি আজকে আপনাদের সাথে ঈদের দিনের কিছু মুহূর্ত শেয়ার করব। কিভাবে দিনটি কাটলাম তা আপনাদেরকে বলবো। আশাকরি আমার কথাগুলো আপনাদের ভালো লাগবে।

1651634081701.jpg

যেহেতু ঈদের দিন খুব ভোরবেলা ঘুম থেকে উঠে। বলতে গেলে ভোর পাঁচটায় উঠে ছিলাম আমি এবং আমার শাশুড়ি। যদিও আর সবাই আরেকটু পরে উঠেছিল। আমরা দুইজন রান্নাবান্না করতে ব্যস্ত হয়ে পড়ি। আমরা যে ঠিক করেছি বিরিয়ানি রান্না করব।এ জন্য সবকিছু জোগাড় করে বিরিয়ানি রান্না শুরু করি। এরপর নুডুলস সেমাই সব কিছুই রান্না করা হয়। আসলেই সেমাই ছাড়া তো ঈদের দিনও কল্পনা করা যায় না। এভাবে আমরা খুব সকালে সব রান্না বান্না গুলো সেরে নিলাম। কিন্তু দুঃখের বিষয় এটাই যে কোনো কিছুরই রেসিপি করার জন্য ছবি তুলতে পারিনি। তাড়াহুড়োতে রান্নাগুলো করা হয়েছিল।

1651633992741.jpg

1651633922668.jpg

1651633935275.jpg

বাকি সবাই ঘুম থেকে উঠে তাড়াতাড়ি করে গোসল সেরে খাওয়া-দাওয়ার খেয়ে নিয়েছিল। এরপর আমার হাসবেন্ড এবং আমার দেবর ওরা দুজনে ঈদের নামাজ পড়তে চলে গেল। এরপর আমি আমার একমাত্র মেয়েকে গোসল করি জামা কাপড় পরিয়া সাজিয়ে নিলাম। কিন্তু ও তো দুষ্টু কোন কিছুই রাখতে চাই ছিল না। হাতের চুড়ি পড়ালে চুড়ি গুলো খুলে নিচ্ছিল। এমনকি মাথার ব্যান্ড মাথায় তো রাখছিল না হাতে নিয়ে হাঁটছিল। কিন্তু তারপরও পরিয়ে দিলাম আর কি। এরপরও কিছু ছবি তোলার চেষ্টা করলাম ছাদে গিয়ে। কিন্তু ওই যে ওর দুষ্টামির জন্য পারফেক্ট ভাবে কোন ছবি তোলা হয়নি। এভাবে আঁকাবাঁকা কিছু ছবি তুলে নিলাম। ওর সাথে সাথে আমার ননদ ও তো একদম জামা কাপড় পরে সেজেগুজে রেডি হয়ে গিয়েছিল। তারপর ওরা দুইজনে একটু আমাদের পাশের বাড়ি থেকে হাঁটতে গিয়েছিল। এরইমধ্যে আমি এবং আমার শাশুড়ি আমরা গোসল করে জামা-কাপড় পরে নিলাম। এভাবেই প্রায় দুপুর কেটে গেল।

1651634093813.jpg

1651633957026.jpg

দুপুরের পরে ঠিক করলাম আমরা আমার বাবার বাড়িতে যাব। তো যাব যাবে বলতে বলতে প্রায় সন্ধ্যা হয়ে আসলো। একদম মাগরিব এর আগ মুহূর্তে আমরা রেডী হয়েছিলাম আমাদের বাড়িতে যাওয়ার জন্য। সেখানে আমার বড় বোন ভাগ্নে-ভাগ্নি, মা-বাবা সবাই আছে। আসলে আমার বড় হবে আমাদের বাড়িতে বিয়ে দেওয়া হয়েছে। যদিও এখন চিটাগাং থাকে, ঈদ উপলক্ষে বাড়িতে এসেছে। এরপর আমরা চারজন মিলে বেরিয়েছি রেডি হয়ে যাওয়ার জন্য।

1651633315869.jpg

আসলে আমরা বাইক নিয়ে যাচ্ছি। আমাদের বাড়ি খুব একটা দূরে নয়। আমরা প্রায় আসা-যাওয়া করি। বলতে গেলে হঠাৎ করে যাই আবার হঠাৎ করেই চলে আসি বেশি সময় থাকিওনা। আমার মেয়ে তো একদম রেডি হয়ে বাইকের সামনে বসে পরলো। বেশিরভাগ সময় ওর সামনে দিয়ে বসে যায়। এই জন্য ওর এখন বিষয়টা মনে পড়ে গেল। বাবা মেয়ের ফটোগ্রাফি করলাম।

1651633272688.jpg

1651633289023.jpg
লোকেশন

device : Redme note 9

এরপর যাওয়ার আগমুহূর্তে আমরা সবাই মিলে একটা সেলফি তুললাম। যেহেতু প্রায় সন্ধ্যে এইজন্য সেলফিটা একদম সুন্দর উঠেনি। কিন্তু তারপরেও আপনাদের সাথে শেয়ার করলাম। এরপর আমরা চলে গেলাম আমাদের বাড়িতে। সেখানে সবার সাথে দেখা হয়ে খুব ভালো লাগলো এবং সবাই একসাথে খুবই আনন্দ করলাম। ওই যে বললাম আমরা বেশি সময় থাকে না রাতে আবার চলে আসলাম। এভাবেই আমার ঈদের দিনটা কাটল। আশা করি আপনাদের সবাই আমার ঈদের দিন কাটানো মুহূর্ত জেনে খুবই ভালো লাগলো। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই খুব ভালো থাকবেন।


পোস্ট বিবরণ

শ্রেণীঅভিজ্ঞতা
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি খুব সুন্দর সময় কাটিয়েছেন ঈদের দিন। অবশ্যই ঈদের দিন সবারই খুব সুন্দর সময় কাটে। আপনার মেয়েকে তো একদম পরীর মত লাগছে আপু। সুন্দর সময়টুকু আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য এবং আপনার মেয়ের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ভালো কেটেছিল আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মেয়েকে দেখে অনেক ভালো লাগলো। আপনার মেয়ে দেখতে অনেক সুইট। আপনার মেয়ের নাম কি? আসলে পরিবার নিয়ে ঈদ পালনের মজাই আলাদা। আপনার আপনার পরিবারের সবার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ❣️❣️

 2 years ago 

আমার মেয়ের নাশিয়া তাহসিন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে আপনি খুব মজা করেছেন ঈদের দিন। আপনার মেয়েকে দেখে খুব হাসি খুশি মনে হচ্ছিল। দেখে মনে হচ্ছে খুব ইনজয় করেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার ঈদের দিনে কাটানোর সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল এবং ঈদের শুভেচ্ছা রইল ঈদ মোবারক।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

মেয়েদের জীবন টাই মনে হয় এমন, সকাল বেলা উঠে রান্না বান্না দিয়েই শুরু হয়। অনেক ব্যস্ততা শেষ করে আপনি পুরো দিনটি ভালই মজা করেছেন। এত কাজের ফাঁকে ও পরিবারকে যথেষ্ট সময় দিয়েছেন। ধন্যবাদ আপনাকে বিশেষ দিনের এমন অনুভুতি সেয়ার করার জন্য। ইদ মোবারক।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, মেয়েদের রান্নাবান্না দিয়ে দিনটা শুরু হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঈদ মোবারক
নতুন সাদা জামায় ঈদের সাজে সুন্দর লাগছে। ঈদের দিন আমাদের বাড়িতেও খিচুড়ি রান্না হয়েছিল আর খিচুড়ি ভাতের সাথে মাংস আর ঘি খেতে যে কি মজা লাগছিল সেটা বলে বোঝাতে পারবো না।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

অনেক মজা করেছেন দেখছি। আসলে পরিবারের সাথে কোথাও ঘুরতে গেলে অনেক মজা হয়ে থাকে। আমাদের দিকে প্রায় সারাদিনই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল সে জন্য আমরা তেমন একটা মজা করতে পারেনি। ঈদের দিনের গল্প শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে অনেক মজা হয়েছিল। আমাদের এখানে দুপুরের দিকে বৃষ্টি হয়েছিল সকাল-বিকেলে ভালো হয়েছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার পোস্টটি দেখে ভাইয়া এবং মামনি কে নিয়ে খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন এরকম ভাবেই প্রতিটি ভালো দিন ফিরে আসুক আপনার জীবনে বার বার ঈদের শুভেচ্ছা রইল আপু ঈদ মোবারক

 2 years ago 

আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঈদের দিনে সবাই সুন্দর মুহূর্ত উপভোগ করতে চায়। যেটা সবার ক্ষেত্রে একই রকম। ঈদের দিনে খুব সুন্দর মুহূর্ত অতিবিবাহিত করেছি। আপনার ঈদের দিনে কাটানো মুহূর্তের গল্প এবং ছবি দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

নূতন করে গৃহিণী সেজে, পরিবারের সবাইকে নিয়ে,
পারিবারিকভাবে ঈদ আনন্দের মজাটাই আলাদা। স্বাভাবিক নিয়মে ধারাবাহিকতা বজায় ছিল। খুবই সুন্দর ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার পুরো পরিবারকে ঈদ মোবারক জানাই। আমাদের মামুনই তো দেখতে মাশাল্লাহ ভীষণ কিউট। সাদা জামাটিতে মামণিকে খুব সুন্দর দেখাচ্ছিল। আর আপনার বাবার বাড়ি আশেপাশে জেনে ভীষণ ভালো লাগলো। ঈদের দিন বেশ ভালই কাটালেন দেখলাম। শুভকামনা রইল পুরো পরিবারের জন্য।

 2 years ago 

আপনার পুরো পরিবারে জন্য ও অনেক শুভেচ্ছা রইল। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67579.79
ETH 3758.68
USDT 1.00
SBD 3.55